লুকোচুড়ি_ভালোবাসা?র্পবঃ-১৪

0
1947

লুকোচুড়ি_ভালোবাসা?র্পবঃ-১৪
#লেখিকাঃ-তানজিনা আক্তার মিষ্টি ( Tanjina Akter Misti)

রাজ আমার সামনে এসে দাড়িয়ে আছে। আমি ভয়ে ভয়ে তার দিকে তাকালাম কি রেজাল্ট হয়েছে বুঝতে পারছিনা মুখটা কেমন যেন করে রেখেছে। মামুনিকে ডেকে আমার থেকে একটু দূরে গিয়ে কি যেন বলল মামুনি মুখটা গোমরা কিচেনে চলে গেল এবার আমার জান বের হয়ে যাবে আমি নিশ্চিত। আমি সিউর খারাপ করেছি না হলে রাজ মুখ টা ওমন করে আছে আবার মামুনিকে কি বলল…
আমি উঠে রাজের দিকে যাবো ওমনি ফোন বেজে উঠলো তাকিয়ে দেখি কোয়েল।

—হ্যালো মিষ্টি তোর রেজাল্ট কি? আমি রেজাল্ট পেয়ে গেছি আমি 4.57 পেয়েছি। তুই তো গোল্ডেন পাবি জানি আমি তো ওতো ভালো না। কীরে কথা বলছিস না কেন?

আমি কি বলবো আমি গোল্ডেন তো দূরে ফেল ই করেছি কিনা কে জানে? সবাই এমন অদ্ভুত করে রেখেছে কেন?

—-মিষ্টি কথা বলছিস না কেন?

–আমি পরে কথা বলি।

—আরে রেজাল্টটা বলতো।

—জানিনা

—-জানিনা মানে কি তুই কি এখন ও পাচ্ছ নি রেজাল্ট।

—নাহ

ওর কথা না শুনে লাইন কেটে দিলাম। রাজ আমার পাশ বসে আছে ফোন টিপছে। রাগ লাগছে খারাপ করলে ও বল এমন করে আছে কেন? আমার যে কতো চিন্তা হচ্ছে বুঝতে পারছে না। এখানে থাকাটা ভুল হয়েছে আমার। রাগে কষ্টের রাজের সামনে গিয়ে দাড়ালাম আল্লাহ ই জানে কি করেছি আম্মুর কতো সপ্ন আমাকে নিয়ে এখন রেজাল্ট খারাপ হলে কি হবে আমি তো পরিক্ষা ভালো দিয়েছিলাম।

—-আমার রেজাল্ট বলছেন না কেন? আমি কি খারাপ করেছি ভালো করতে পারিনি। বলুন না আমার তো হ্যাট এ্যাটাক হয়ে যাবে এভাবে আর কিছুক্ষণ থাকলে দেখুন হাত পা কেমন কাপছে। আমি কি খুব খারাপ করেছি কিন্তু কি করে আমি তো পরিক্ষা যথেষ্ট ভালো দিয়েছি। কি হলো কিছু বলছেন না কেন আমি টেনশনে মরে যাচ্ছি আর আপনি এখানে নিশ্চিতে বসে ফোন টিপছেন।

রাজ ফোন থেকে মাথা উঠিয়ে আমার দিকে তাকিয়ে ফট করে মামুনি হাতে মিষ্টির প্যাকেট নিয়ে আসে রাজ মিষ্টি বের করে আমার মুখে পুরে দেয়। আমি তো অবাক হয়ে দুজনের দিকে তাকিয়ে আছি আমি কি রেজাল্ট করেছি বলল তো নাই উল্টো মিষ্টি দিলো দুজনে হেসে যাচ্ছে আমি কিছু জিগ্গেস করতে পারছি না একটাপুরো মিষ্টি মুখে ঢুকিয়ে দিয়েছে।

—এতো ভীতু তুমি মিষ্টি নিজের উপর তোমার বিলিভ নাই। তুমি তো জানোই তোমার এক্মাম কেমন হয়েছে তাই এটাও জানো যে তুমি সব চেয়ে ভালো টাই পাবে তবুও এতো নেগেটিভ ভাবছিলে। আমি তোমাকে এতোক্ষন জানায়নি মিষ্টির জন্য এটা অর্ডার করেছিলাম। তুমি গোল্ডেন A+ পেয়েছো। আমরা কতো খুশি হয়েছি জানো।

বলেই আমার মুখের শেষ হয়েছে আমি তো খুশিতে চোখ দিয়ে পানি পরছে কিছু বলবো আবার মামুনি মিষ্টি দিয়ে বসলো। আমি মিষ্টি জাতীয় জিনিস পছন্দ কম করি কিন্তু এরা আমাকে আজ মিষ্টি খাইয়ে মারবে। কিছু বলতেই পারছিনা।

—আমি জানতাম তুই ভালো রেজাল্ট ই করবি। যা তোর মাকে কল করে জানিয়ে আয় টেনশন করছে বোধহয়।

বলেই মামুনি চলে গেল। রাজ আমার সামনে দাড়িয়ে আছে আবার মিষ্টি দেওয়ার ফন্দি করছে। আমি মুখে হাত দিয়ে রাখলাম। আর মিষ্টি দিলে নিশ্চিত এখানেই বমি করে দেব।

—আপনি এতো বাজে কেন বলুন তো আমাকে এভাবে টেনশন করালেন। কতো চিন্তা হচ্ছিলো জানেন। আর আপনি আমার টেনশন নিয়ে মজা নিচ্ছে লেন।

—মজা না আসলে তোমাকে টেনশন করলে না দেখতে খুব সুইট লাগে চিন্তা কেমন ভীতু মুখ করে বসে ছিলো আহ কি না লাগছিল একেবারে…

—আপনি কি বলছেন এসব আপনি। আমি চিন্তায় আধমরা হচ্ছিলাম আর আপনি বলছেন সুইট লাগছিল বলে চিন্তিত রেখেছে।

—হুম কি করবো বলো আমি তো

—আপনি তো কি? যাও তোমার আম্মুকে খবর দিয়ে আস এখন কথা না বলে।

বলেই আমার পাশ কাটিয়ে চলে গেল।

রুমে এসে আম্মুর সাথে কথা বললাম সাথে মনিও বলল কথা আম্মু তো খুশি তে কেদে ফেলেছে আমি ও কেদেছি আববু বেচে থাকলে কতো খুশি হতো আজ। সেসব ভেবে মন খারাপ করে রইলাম। হঠাৎ সুজয় এর রেজাল্ট এর কথা মনে পরলো জানা হয় নি কখনো আমি নিজে থেকে কল করি না আজ করলাম। সঙ্গে সঙ্গে রিসিভ হলো আমার কলের জন্য ওয়েট করছিল নিশ্চিত।

সুজয় সাথে কথা বলে জানতে পারলাম ও গোল্ডেন পায় নি। কিন্তু তার তাতে বিন্দু মাএ কষ্ট নেয় খুব খুশি আমার রেজাল্ট শুনে তো আর ও বেশি এমনকি বিকেলে দেখা করবে রেস্টুরেন্টে আমাকে নাকি খাওয়াতে হবে ট্রিট কিন্তু আমি এতো টাকা কই পাবো না করে দিলাম সুজয় হঠাৎ করে বলে তোমার বিল নিয়ে টেনশন করতে হবে না আমি খাওয়াবো তোমাদের কোয়েল কে ও বলো। এতো করে বলাতে এমন ভালো একটা দিনরাজি হয়ে গেলাম।

এদিকে

রাজ আজ মিষ্টি এতো ভালো রেজাল্ট এর জন্য বিকেলে বেরাতে যাবে আর সাথে একটা রেস্টুরেন্টে ও বুক করেছে খাওয়া দাওয়া করবে সাথে ওর মনের কথা বলবে। আজ ও জানাতে চাই যে ও মিষ্টি কে নিয়ে কি ফিল করে মনের জানো সব কথা শেয়ার করতে চায়। মিষ্টি এতো ভালো খবর পেয়েছে আজকের দিনটা অনেক সুভ আজকেই বলবো।

রাজ ফোন করে সব এরেজমেন্ট করতে বলল…..
চারটার দিকে রাজ মিষ্টি রুমে গেল জানাতে যে ওরা বেরুবে মিষ্টি যাতে রেডি হয় রুমে এসে দেখলো মিষ্টি রেডি হচ্ছে রাজ অবাক হয়ে তাকিয়ে আছে আমি তো বলি নি তাহলে মিষ্টি জানলো কেমনে আমরা বেরাতে যাবো আগেই রেডি হচ্ছে। মিষ্টি নীল জামা পরেছে চুল আজ খোলা উপরে কাটা দিয়ে আটকে দিয়ে আয়নার সামনে দাঁড়িয়ে দূল পরছে কানে এতত সুন্দর লাগছে যে রাজ কিছু না বলে হা করে তাকিয়ে আছে।
রাজ কখন চলতে চলতে মিষ্টি গা ঘেষে গেছে খেয়াল ই করে নি। মিষ্টি কথার ধ্যান ভাঙলো তাকিয়ে দেখে মিষ্টি কে জরিয়ে ধরেছে আর মিষ্টি ছারতে বলছে। রাজ দ্রুত সরে দাড়ালো।
“এখনই জয়েন করুন আমাদের গল্প পোকা ডট কম ফেসবুক গ্রুপে।
আর নিজের লেখা গল্প- কবিতা -পোস্ট করে অথবা অন্যের লেখা পড়ে গঠনমূলক সমালোচনা করে প্রতি সাপ্তাহে জিতে নিন বই সামগ্রী উপহার।
আমাদের গল্প পোকা ডট কম ফেসবুক গ্রুপে জয়েন করার জন্য এখানে ক্লিক করুন
—এসব কি আপনি আমায় জরিয়ে কেন ধরেছিলেন?

—না মানে আসলে আমি তো নিজেই জানি না কখন ধরলাম।

—আমাকে কি মনে হয় আপনার পাগলি।

—নাহ তা মনে কেন হবে।

—তাই ভাবেন না হলে এমন কথা বলে কেউ নিজে ধরেছেন আবার নিজেই বলছেন আমি কি করে জানবো।

—আমি সত্যি জানি না

—আবার মিথ্যে।

—ওফ সরি যাও আমি সত্যি। ওকে ওকে সরি বলেছিতো। তুমি জানলে কি করে আজ আমি তোমাকে নিয়ে ঘুরতে যাবো। ভালোই হ য়েছে রেডি হয়ে গেছ আজ রাত করে ফিরবো রাতে তোমাকে রাস্তায় দাড়িয়ে আইসক্রিম খাওয়াবো আর একটা কথা বলবো যা আমি একা অনুভব আমার বিশ্বাস তুমি ও আমাকে থাক এখন না তুমি তো রেডি চলো বেরিয়ে পরি।

–কি বলছেন বুঝলাম না? কোথায় যাবো আমি?

—যেখানে যাওয়ার জন্য রেডি হয়েছো।

—হুম কিন্তু আপনি কোথায় যাবেন?

—আমি কোথায় যাবো মানে আমার সাথেই তো তুমি যাবে।

—আপনার সাথে যাবো কে বলল আমি তো সুজয় এর সাথে দেখা করবো ও আমার জন্য ট্রিট দেবে কোয়েল ও আসবে আপনি কেন যাবেন?

—হুয়াট, তুমি কোথাও যেতে পারবে না আমার সাথে যেতে হবে তোমাকে।

—সেটা সম্ভব না আমি আপনার সাথে কাল যাই আজ ওদের কথা দিয়ে ফেলেছি।

—আমার থেকে ওরা তোমার কাছে বেশি হয়ে গেল কে ওই ছেলে কেন তুমি যাবে।

— ও আমার বন্ধু একবার বলেছিলাম

— মিথ্যা বলেছো ও তোমার বন্ধু না বয়ফ্রেন্ড তাই না।

— কি আজে বাজে বকছেন। জাস্ট বন্ধু এর বেশি কিছু না।

— জানি জানি এতো মাতামাতি আমি বুঝি না কিছু তাই না। মিষ্টি আমি কিন্তু সব এরেন্জমেন্ট করে ফেলেছি তুমি ওদের না করে দাও। না হলে আমি ধরে নেব ওই ছেলের সাথে তোমার অন্য কোনো রিলেশন।

— আপনার ইচ্ছে আমি না করতে পারবো না। সুজয় অন্য ভালো একটা ছেলে ও কখনো এমন কিছু ভাবে না আর না আমি আমরা খুব ভালো ফ্রেন্ড। কিন্তু আপনি আমাকে আর ওকে নিয়ে এসব কি করে ভাবলেন আমি আগেও বলেছিলাম ও জাস্ট ফ্রেন্ড। তবুও এসব বললেন।

মিষ্টি চলে গেল। রাজ মাথা গরম হলে কি বলে জানে না মিষ্টির চোখে পানি ছিলো এটা ওর সহ্য হচ্ছে না। রাজ ও মিষ্টির পেছনে গেল লুকিয়ে।

মিষ্টি রেস্টুরেন্টে এসে দেখে কোয়েল আসে নি আর আসবে কিনা খবর ও নেই ফোন রিসিভ করছেনা সুজয় আর ও।

–কোয়েল কই সুজয় ও আসছে না কেন?

—না আসলে সমস্যা কি আর ও ভালো আমি আর তুমি সময় কাটাতে পারবো একা।

চলবে❤

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে