হয়তো_ভালোবাসি Part_01

1
4742

নীড়ঃ দরকার হলে তোকে কলিজায় ভিতর ডুকিয়ে রাখবো।তবুও অন্য কারো হতে দেব নাহ?
নেশাঃ আমি মরে যাবো তবুও আপ…….(আর বলতে পারলো নাহ,নীড় নেশার ঠোঁটে ঠোঁট ডুবিয়ে দিয়েছে।নেশা জোরে জোরে ধাক্কাচ্ছে তবুও নীড় ছাড়ছে নাহ।একটা সময় ছেড়ে দিলো।তারপর কপালে কপালে ঠেকালো।নেশার আর শক্তি নেই। ক্লান্ত হয়ে গেছে।জোরে জোরে শ্বাস নিচ্ছে।

নেশাঃ এইসব এর মানে কি। সব যখন শেষ হয়ে গেছে তাহলে কেন আমাকে আমার মতো বাঁচতে দিচ্ছেন নাহ।

নীড়ঃ কে বললো বাঁচতে দেইনি।তুমি যা ইচ্ছা করো আমার কি।কিন্তু ইমানের সাথে যাতে আর তোমায় নাহ দেখি।তাহলে খুব খারাপ হবে বলে দিলাম।

নেশাঃ আমি যার সাথে ইচ্ছা থাকি তাতে আপনার কি।।আপনার তো নিহা আছে।তার কাছে যান

নীড়ঃ আমার কিছুই নাহ।হ্যাঁ নিহা তো আছেই আর তার কাছেই যাবো।তোমার মতো গেয়ো মেয়ের কাছে থাকবো নাকি।।হুহ।।

বলেই নীড় হনহন করে চলে গেল।নেশা তার যাওয়ার দিকে তাকিয়ে আছে।চোখ দিয়ে জল পড়ছে।

নেশাঃ আপনি সত্যিই খুব খারাপ নীড় খুব খারাপ???।।

এইদিকে

রাফিঃ নীড় এটা কি হলো?

নীড়ঃ কি আবার হলো??

রাফিঃ তোর সাথে তো নেশার সব কিছু শেষ তাহলে সে যার সাথে ইচ্ছা ঘুরুক তাতে তোর কি।।

নীড়ঃ আমি কাউকে জবাব দিতে ইচ্ছুক নাহ।

রাফিঃ তু….

নিহাঃ নীড় বেবি।কি খবর তোমার।??

নীড়ঃ খুব ভালো তোমার কি খবর জান।

নিহাঃ খুব ভালো??।বেবি আজ কিন্তু কথা ছিলো মার্কেট নিয়ে যাবে।

নীড়ঃ কেন যাবো নাহ।।চলো যাই।।

নিহাঃ ???

তারা মার্কেটে যাক আমরা বরং সব কিছুর সাথে পরিচিত হয়ে নেই।।

নীড় আহমেদ। দেশের নামকরা বিসন্যাসম্যান কবির আহমেদের ৩ নাম্বার ছেলে, মায়ের নাম কথা।স্মার্ট,লেখা পড়ায় ভালো।এককথায় সব দিক দিয়ে পার্ফেক্ট। আর নিহা হলো তার আপাদত প্রেমিকা।নিহা বলতে নীড় অজ্ঞান।যদিও ২ মাস আগে নেশার সাথে প্রেম ছিলো।বুঝলেন নাহ? ।আচ্ছা চলুন আমরা অতীত থেকে ঘুরে আসি।

?????
২ মাস আগে।।।

নেশাঃ নিসু স্টপ।পরে যাবি।নিসু

(নিসু হলো নেশার বান্ধবী। বলতে গেলে বেস্টফ্রেন্ড। আর নেশা সে হলো আমাদের গল্পের নায়িকা। শান্তশিষ্ট,লেজ বিশিষ্ট,??।ওহ থুক্কু লেজ বিশিষ্ট নাহ?।।কিন্তু অতি মাত্রায় ভদ্র। উচু গলায় কথা বলতে কি বোঝায় তা জানে নাহ। তার বাবা একজন ফেমাস রিপোর্টার,নিরব খান।মা মিনা খান)

নিসুঃ নাহ আমি থামলেই তুই আমাকে ধরবি।

নেশাঃ নাহ ধরবো নাহ। প্লিজ স্টপ।মানুষ কি বলবে।

নিসুঃ তু…..ধপাস।

কারো সাথে ধাক্কা খেয়ে পড়ে গেলো নিসু।আর যার সাথে ধাক্কা খেয়েছে সে আর কেউ নাহ নিহা।।ঢঙি, আর স্মার্ট। স্মার্ট বলতে ওই টুনি টুনি ফ্রক আরকি।??।।কলেজের সবাই ঢেবঢেব করে তাকিয়ে থাকে তার পোশাকের দিকে।আর সে মনে করে তাকে সবাই পছন্দ করছে।বাদ দেই ওইসব কথা)

নিহাঃ ইউ ষ্টুপিড ??চোখ কি মাথায় নিয়ে হাটো।

নিসুঃ আই এম সর। আমি আসলে দেখতে পাই নি??

নিহাঃ ইউ ব্লাডি বাস্টার্ড ?।।ধাক্কা দিয়ে ফেলে দিয়ে এখন বলো দেখতে পাইনি।।।যতসব বস্তির লোকজন।

নেশাঃ আপি ও সরি বলেছে তো।আর ও বস্তির কিনা তা আপনার না জানলেও চলবে।আর বস্তিতে যারা থাকে তারা কি মানুষ নাহ।

নিহাঃ জামাকাপড় দেখেই বোঝা যায় কে বস্তির।

নেশাঃ তা ঠিকই বলেছেন।জামা কাপড় দেখে অনেক কিছুই বুঝা যায় যে কার রুচি কেমন।নিসু চল।

নিহাঃ হেই ইউ।কি মিন করলে তুমি??

নেশা নিসুকে নিয়ে চলে গেল।


পরেরদিন

ক্যানটিনে —

নেশা আর নিসু মিলে নুডলস খাচ্ছে।সেই সময়ই নিহা যাচ্ছিলো কফি নিয়ে।হঠাৎ সে দেখলো নেশাকে।আর কালকের করা অপমানের কথা মনে পরে গেল।

নিহাঃ আজ তো তোমায় আমি ছাড়বো নাহ বস্তি,?।যখন এই গরম কফি গুলো তোমার মাথায় পরবে নাহ তখন বুঝতে পারবে নিহার সাথে পাণঙা নেয়ার ফল।

নিহা যেই নাহ পিছন থেকে নেশার মাথায় কফি ঢালতে নেশা সামনের আয়না দিয়ে তা দেখে ফেলে।আর সঙ্গে সঙ্গে নুডলস এর প্লেটটা হাতে নিয়ে নিহার মাথায় ঢেলে দেয়।যা দেখে সবাই খুব জোরে জোরে হেসে উঠে।
???

নিহাঃ ইউউউউ,??বলেই নেশাকে থাপ্পড় দিতে যাবে তার আগে নেশাই তাকে থাপ্পড় মেরে দেয়।তাও আবার সবার সামনে??।।

নেশাঃ চুপ থাকি বলে ভেবো নাহ আমি প্রতিবাদ করতে জানি নাহ।চুপ থাকা আমার দুর্বলতা নাহ শক্তি। মাইড ইট?

বলেই নেশা চলে গেল।

নিহাঃ সবার সামনে আমায় থাপ্পড় দিলে নেশা।এই অপমানের শাস্তি তো তোমায় পেতে হবে।পেতেই হবে।

পরের দিন

নেশা কলেজের রুফটপ এ বসে গান গাইছে।গুনগুন করে।গান গাইতে ভালো লাগে।কিন্তু সবার সামনে গাইতে লজ্জা পায়।আনইজি ফিল করে।।হঠাৎ ছাদের এন্ট্রি মারলো আমাদের হিরো।।নীড় আহমেদ।

নীড়ঃ হাই বিউটি। হোয়াটস আপ

নেশা দেখে চুপচাপ চলে যেতে নিলো।

নীড়ঃহেল।যা বাবা চলে গেলো।নো প্রবলেম। চোখে যখন পড়েছে মনেও লাগিয়ে দিবো??।।

নেশাদের ক্লাসরুমে এন্ট্রি মারলো নীড় আর তার ফ্রেন্ড রাফি আর সায়ান।।।নেশা তাদের দিকে তাকিয়ে আবার চোখ নামিয়ে নিলো।কিন্তু নীড় এর চোখ তো সেইদিকেই।

রাফিঃ হ্যালো ছোট আপিরা।।তোমরা সবাই কেমন আছো।আশা করি ভালো আছো।আমি ও খুব ভালো আছি।

হঠাৎ সায়ান রাফির পেটে গুতো মারলো

সায়ানঃ তোকে এইখানে চিঠি লিখতে বলেনি শালা।কাজের কথা বল।

রাফিঃ ও হ্যাঁ ??আমি তো ভুলে গেছিলাম।আচ্ছা আপুরা সবাই শোন আগামী ১০ তারিখে আমাদের spring fair হবে।তোমরা সবাই এতে পার্ট নিবে।যে যা পারো তাই করো।।কাল থেকে আমাদের রিহার্সাল শুরু হবে।আশা করি তোমরা অংশ নিবে??।টাটা।

সায়ানঃ কিরে নীড় চল বলা হয়ে গেসে তো।

নীড়ঃ ও হ্যাঁ চল।

নিসুঃ ওহ ইয়েস আমি তো ডান্সিং এ পার্ট নিবো।তুই কিসে পার্ট নিবি নেশা। তুই ও নাচ করিস।।। তুই তো নাচ জানোস তাই নাহ।

নেশাঃ আআমি।।নাচ??।পাগল নাকি। কতো লোক থাকবে সেখানে।আমি নাকি সবার সামনে নাচবো??

নিসুঃ হুহ?।না নাচলেও আমার সাথে কাল তোকে থাকতে হবে।আমি তো কাউকে চিনি নাহ।তুই থাকলে সাহস পাবো।

নেশাঃ ওকে।।

পরেরদিন কলেজে আসার সময়

।নেশা বাসে করে যায়। যদিও তাদের নিজস্ব গাড়ি আছে।কিন্তু নেশার এমন লাইফ ভালো লাগে নাহ।সে সাধারণ মানুষের মতো জীবনযাপন করতে চায়।।

বাসে উঠার পর।আজ একটা সিট ও নেই।তাই দাড়িয়ে যেতে হচ্ছে।কিছু ছেলে বার বার নেশার গা গেষে দারাচ্ছে।নেশা বার বার সরে যাচ্ছে কিন্তু ছেলেগুলো বার বার একই কাজ করছে।হঠাৎ বাসে এন্ট্রি নিলো আমাদের হিরো।নায়েক নীড় আহমেদ।। সাদা শার্ট,ব্লাক পেন্ট।চুল গুলো স্পাইক করা।কাধে ব্যাগ আছে।কিন্তু তাতে বই আছে কিনা সন্দেহ ?।নীড় গিয়ে লোক গুলোকে সাইট করে নেশার পাশে গিয়ে দাড়ালো। ছেলেগুলো ক্ষেপে গেল। নীড়কে ধাক্কা দিয়ে নেশার কাছে যেতে নিলো তখনই

নীড়ঃ আল্লাহ চোর চোর আমার মানিব্যাগ চুরি করেছে।।এই ছেলেগুলোকে ধর।এরা আমার মানিব্যাগ চুরি করেছে।।

বাসের মানুষরা দেখলো সত্যিই ছেলে গুলোর পকেটে নীড় এর মানিব্যাগ
আর কি লাগে।সবাই মিলে ধুয়ে দিলো ছেলে গুলোকে।।নীড় এই ফাকে নেশাকে নিয়ে বেরিয়ে নিজের গাড়িতে উঠলো।

নেশাঃ আপনি এইভাবে চলে এলেন কেন আমাকে নিয়ে।।আর ওদের তো মারছে।মরে যাবে তো?

নীড় গাড়ি ব্রেক করে নেশার দিকে অবাক হয়ে তাকালো।

নীড়ঃ লাইক সিরিয়াসলি ?।ওই ছেলে গুলো তোমার সাথে অসভ্যতা করছিলো আর তুমি ওদের বাঁচাতে চাইছো??।

নেশাঃ দেখুন ওরা ও তো মানুষ। ভুল সবাই করে।

নীড়ঃ হায়রে জনদরদী?‍♀?‍♀।।তোমার জন্য এতো কিছু করলাম যাতে ওরা মাইর খায়।আর তুমি কিনা বাচাতে চাইছো?

নেশাঃ মানে???।ওরা তো আপনার ব্যাগ চুরি করছে বলে মারছে তাই নাহ।।

নীড়ঃ ?‍♀?‍♀থাক বইন কিছু নাহ।চলো কলেজে যাই।।।

নেশাঃ ??

(আসলে নীড়ই ছেলেগুলোর পকেটে নিজের মানিব্যাগ রেখেছিলো যাতে য়াদের ধোলাই দিতে পারে।কিন্তু তা শুধি আমরা জানি আর নীড় জানে।)

চলবে

(ফুল্টুস রোমান্সময় গল্প?)

হয়তো_ভালোবাসি
Part_01
#writer_Eshetaq_Nora

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে