ভালোবাসি সমুদ্র পর্ব-০৯ এবং শেষ পর্ব

0
644

#ভালোবাসি_সমুদ্র
#পর্ব_9(অন্তিম পর্ব)
#মৌসুমি
সমুদ্র মিষ্টি কে নিয়ে বাড়ির দিকে রওনা দিল।
সমুদ্র হঠাৎ খেয়াল করল মিষ্টি চোখ দিয়ে জল বেরোচ্ছে।
যতই মারুক বকুক তবুও মা এতদিন তো মায়ের ছায়ায় বড়ো হয়েছে।
সমুদ্র মিষ্টিকে কাঁদতে দেখে হঠাৎ বলল মিষ্টি কেদোনা একদিন দেখবে ঠিক মা মেনে নেবে।যতই হোক মায়ের মন‌তো।
মিষ্টি সমুদ্রকে বলল তাই যেন হয়। ‌‌ সমুদ্র মিষ্টি কে নিয়ে তার বাড়ির সামনে আসতেই মিষ্টির বুক অজানা আতঙ্কে কেঁপে ওঠে।
মিষ্টি ভাবে সমুদ্রের মাও কি আমাদের একইভাবে তাড়িয়ে দেবে
সমুদ্র মিষ্টি কে নিয়ে তার বাড়ির সামনে আসতেই সমুদ্র তার বাড়ির বেল বাজায়।
সমুদ্রের মা তখন রান্না ঘরে কাজ করছিল।কলিং বেলের শব্দ শুনে সমুদ্রের মা ছুটে আসে।
আর দরজা খুলেই তিনি এমন ভাবে তাকিয়ে থাকে যেন তিনি পৃথিবীর অষ্টম আশ্চর্য জিনিস দেখছে।
সমুদ্র তার মা কে এইভাবে তাকাতে দেখে হেসে তার মা কে বলল মা আমি বিয়ে করেছি তোমার জন্য বান্ধবী এনেছি মা।
সমুদ্রের মা বলে কী বললি তুই আর একবার বল।
সমুদ্র এবার একটু চিৎকার করে বলল মা আমি বিয়ে করেছি।
সমুদ্রের মা মিষ্টি কে অবাক করে বলল তা আমরা মেয়ে কোথায় সমুদ্র দেখি তাকে।
সমুদ্র ও অবাক হয়ে গেল তার মায়ের কথায় আর বলল মা তুমি এত সহজে যে মেনে নেবা আমি সত্যিই ভাবতে পারিনি।
সমুদ্রের মা বলল ছেলে ভুল করলে মায়েদের কাজই তো সংশোধন করা।তা আমার মেয়েকে নিয়ে আয়।
সমুদ্র মিষ্টি কে হাত ধরে তার মায়ের সামনে নিয়ে আসে আর বলে মিষ্টি আমরা মা।
মিষ্টি তার মা কে প্রনাম করে।
সমুদ্রের মা বলে থাক মা বেচে থাকো।
সমুদ্র আর মিষ্টি কে একটু দাড়াতে বলে তার মা বরনডালা নিয়ে আসে আর বরন করে তাদের ঘরে তোলে।
সমুদ্র তাদের বিয়ের সবকিছু তার মা কে খুলে বলতে গেলে সমুদ্রের মা বলে অনেক সময় আছে কথা বলার আগে ও কে‌ নিয়ে ঘরে যা তারপর সব কথা।
সমুদ্র তার মায়ের কথা মতো ঘরে চলে গেল।
মিষ্টি সমুদ্রের ঘরে প্রবেশ করতেই সমুদ্র বলে মিষ্টি এখন থেকে এটা তোমার ঘর।নিজের মনের মতো করে গুছিয়ে নিও।
মিষ্টি আলতো হেসে মাথা নাড়ায়।
সমুদ্র মিষ্টি কে বলে ফ্রেশ হয়ে নিতে বলল।
মিষ্টির হঠাৎ মনে পড়ে সে তো পরার জন্য কিছু আনেনি।
মিষ্টি সমুদ্রকে বলে সমুদ্র আমি তো পরার জন্য কিছু আনিনি।
বলতে না বলতেই সমুদ্রের মা একটা শাড়ি হাতে হাজির হয় আর বলে মিষ্টি এখন এটা পরো কাল শপিং এ গিয়ে যা যা দরকার সব নিয়ে এসো।
মিষ্টি আলতো ভাবে ঘাড় নাড়িয়ে বাথরুমে চলে যায়।
সমুদ্রের মা সমুদ্র কে বলে সমুদ্র আজ আর কাল রাতে মিষ্টি আমার কাছে থাকবে।আর পরশু ছোট করে বউভাত করব।
সমুদ্র বলে সে করো কিন্তু এত যুদ্ধ করে বিয়ে করলাম তারপরেও বউ পাবনা ধুর ভালো লাগে না।
সমুদ্রের মা হেসে বলে পাগল ছেলে।
সমুদ্রের মা বলে সমুদ্র মিষ্টির বাড়ির ঠিকানা দিস তো আমি নিজে গিয়ে সমুদ্রের সাথে কথা বলবো।
সমুদ্র বলে ঠিক আছে মা।

আজকে সমুদ্রের ফুলসজ্জা।
বৌভাতের অনুষ্ঠান শেষ হয়ে মিষ্টির বাড়ির লোক সব চলে গেছে।মিষ্টির বাড়ির থেকে সব মেনে নিয়েছে।সেদিন সমুদ্রের মা কে আর ফিরিয়ে দিতে পারেনি মিষ্টির মা।
মিষ্টি কে খুব সুন্দর করে সাজিয়ে সবাই সমুদ্রের ঘরে বসিয়ে রেখে এসেছে।
সমুদ্র ঘরে ঢুকতে গেলে তার কিছু কাজিন আর বন্ধু বাধা দেয়।
সমুদ্রের বন্ধু সমুদ্রকে বলে টাকা না দিলে যেতে দেব না মামু
টাকা দাও ভিতরে যাও।
সমুদ্র টাকা কীসের আমর রুম আমার বউ তাহলে সমস্যা কীসের।
সবাই একসঙ্গে চিৎকার করে ওঠে।টাকা দাও ঘরে যাও।
সমুদ্র আর কথা না বাড়িয়ে টাকা দিয়ে দেয়।
সমুদ্র ঘরে ঢুকে দেখে তার প্রান প্রেয়সী তার খাটে মাথা নিচু করে বসে।
সমুদ্র কে দেখেই তার হৃদয়হরনী একটা মন কারা হাসি দেয়।
সমুদ্র মিষ্টির কাছে গিয়ে আলতো হাতে তার মুখ তুলে ।
সমুদ্র এবার বলে আজকে কোনোকিছু শুনব না বউ।
মিষ্টি একটু লজ্জা পায়।মিষ্টি খুব শক্ত করে সমুদ্র কে জরিয়ে ধরে।
সমুদ্র এবার মিষ্টির নরম ঠোঁট টা তার নিজের দখলে করে নেয়।
মিষ্টির শরীরে সমুদ্রের হাতের বেসামাল স্পর্শ মিষ্টি কে পাগল করে দেয়।অবশেষে আজ তারা একে অপরের সাথে মিলে মিশে এক হয়ে যায়।

তিনবছর পর………………….
মিষ্টি তার পাচ মাসের ছেলে স্নিগ্ধ কে নিয়ে বসে আছে সমুদ্রের অপেক্ষায়।আজ তাদের তৃতীয় বিবাহবার্ষিকী।সমুদ্র হন্তদন্ত হয়ে ঘরে ঢুকে দেখে তার প্রান প্রেয়সী ছেলেকে নিয়ে বসে আছে।
সমুদ্র যেতেই মিষ্টি বলে পাপা বলে‌দে তো তোর পাপাকে তোর মাম্মা কথা বলবে না তার সাথে।
মিষ্টি তার কোল থেকে স্নিগ্ধ কে নামাতেই মিষ্টি কে জরিয়ে ধরে আর বলল মিষ্টি আমার অফিসে অনেক কাজ ছিল সোনা।প্লিজ রাগ করো না।সমুদ্র মিষ্টি কে কিছু না বলতে দেখে বলে মিষ্টি আমাকে তুমি মারো বকো যাই করো রাগ করে থেক না আমি সহ্য করতে পারি না।
মিষ্টি এবার বলে আমাকে ভোলাতে এসোনা সমুদ্র।
সমুদ্র হেসে মিষ্টি কে জড়িয়ে ধরে মিষ্টির কপালে তার ওষ্ঠ ছুয়ে বলে।ভালোবাসি আমার বোকা বউ টা কে,ভালোবাসি আমার পাগলি কে,ভালোবাসি আমার হৃদয়হরনী কে,ভালোবাসি আমার প্রান প্রেয়সী কে,ভালোবাসি আমার বাবুর মা কে।
মিষ্টি এবার হেসে বলে #ভালোবাসি_সমুদ্র
সমাপ্ত💖………………

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে