ভালোবাসি সমুদ্র পর্ব-০৮

0
405

#ভালোবাসি_সমুদ্র
#পর্ব_8
#মৌসুমি
কাল রাতে কাঁদতে কাঁদতে যে কখন ঘুমিয়ে পড়েছি বুঝতে পারিনি।
সকালে ঘুম থেকে উঠে ফোন হাতে নিতেই দেখি সমুদ্রের মিসডকল আর মেসেজ।হয়তো আমি ঘুমিয়ে পড়ার পর করেছে।
আমি বিছানা গুছিয়ে,ফ্রেশ হয়ে বারান্দায় আসতেই মা আর মামার কিছু কথপকথন আমার কানে আসে।
আমি অনেকখন কথা শুনে বুঝতে পারলাম যে তাদের আলোচনার মূল বিষয় আমি।
তারা বলছে আজকে নাকি আমাকে দেখতে আসবে।ছেলে সরকারি চাকরি করে আবার তারা নাকি কোনো যৌতুক নেবে না।যদি আমাকে পছন্দ হয় তাহলে এক সপ্তাহের মধ্যে নাকি বিয়ের আয়োজন হবে।
আমি বুঝতে পারলাম আমার হাতে আর বেশি সময় নেই। আমার সব কিছু কেমন এলোমেলো লাগছে।কী করব বুঝতে পারছি না। ‌‌‌‌‌‌ ‌‌‌‌‌ আমি ঘরে এসে তাড়াতাড়ি সমুদ্রকে একটা মেসেজ করলাম যে সে যেন এগারোটা নাগাদ ঝিল পাড়ে থাকে।
আমি পড়াতে যাওয়ার উদ্দেশ্যে বেরোলাম।
আমি পিউকে কিছুতেই মন‌দিয়ে পড়াতে পারছি না।আমি পিউ এর মায়ের কাছে আমার ‌শরীর টা খারাপ লাগছে বলে চলে আসলাম।
আমি ঝিলপাড়ে পৌঁছাতেই দেখলাম সমুদ্র সিঁড়িতে ফোনে কারো সাথে কথা বলছে।
আমি আস্তে আস্তে তার দিকে এগোতে লাগলাম।সমুদ্র আমাকে দেখে একটা মিষ্টি হাসি উপহার দিল।
আমি তার কাছে যেতেই তার বুকে ঝাপিয়ে পড়লাম আর কাঁদতে লাগলাম।
সমুদ্র আমার এমন ব্যবহার দেখে অবাক হয়ে গেল।আর জিজ্ঞাসা করল কী হয়েছে মিষ্টি কাঁদছো কেন?
আমি কোনো উত্তর দিলাম না।
সমুদ্র আবার জিজ্ঞাসা করল কেউ কী কিছু বলেছে বললে আমাকে বলো।
আমি এবার নিজেকে সামলে তার দিকে তাকিয়ে বললাম,আমাকে বিয়ে করবে সমুদ্র।
সমুদ্র হেসে বলল করবো তো
আমি বললাম আজকেই কিন্তু।
সমুদ্র আমার কথাতে একটু হয়তো অবাক হলো তাই জিজ্ঞাসা করল কিছু হয়েছে মিষ্টি?
আমি আর নিজেকে সামলাতে পারলাম না কাঁদতে কাঁদতে বলতে লাগলাম আমার সব শেষ সমুদ্র সব শেষ।
সমুদ্র আমাকে এভাবে কাঁদতে দেখে বুকে জড়িয়ে আমাকে শান্ত করার চেষ্টা করল আর বলল কী শেষ?ঠিক করে বলো তো।
আমি বললাম আমার বাড়িতে সব জেনে গেছে ওরা আমাকে বিয়ে দিয়ে দেবে সমুদ্র।তুমি বলো এবার আমি কী করব।
আমি আবার বললাম, তুমি বলেছিলে না সমুদ্র তোমার এই খোলা বুকে আমি শুধু মাথা রাখব।আমি শুধু তোমাকে চাই সমুদ্র শুধু তোমাকে।
সমুদ্র বলল ঠিক আছে আগে শান্ত হও।
এবার সমুদ্র বলে আমি যেই কথা গুলো বলছি মন দিয়ে শোনো।
আমি বললাম ঠিক আছে।
সমুদ্র বলল আমরা আজকে বিয়ে করলে তোমার সমস্যা।
আমি বললাম না
সমুদ্র বলল ঠিক আছে চলো।
সমুদ্র ওর সব বন্ধুদের ফোন করে মন্দিরে ডাকল।আর ওদের বিয়ের সব জিনিস পত্র কিনে আনতে বলল।আর আমাকে নিয়ে মন্দিরের উদ্দেশ্যে চলল সমুদ্র।
মন্দিরে যেতে দেখি সবাই রেডি।
আমি যেতেই সমুদ্রের একটা বন্ধুর বউ আমার হাতে একটা লাল বেনারসি দিল।মন্দিরের পাশে একটা বাথরুম থাকায় আমার শাড়ি পড়তে অসুবিধা হলো না।
আমি আসতেই বিয়ের কাজ শুরু হলো।কখনো ভাবতে পারিনি আমাকে বিয়েটা এভাবে করতে হবে।বিয়ে নিয়ে সবারই একটা স্বপ্ন থাকে।স্বাভাবিক ভাবেই আমার ও ছিল।কিন্তু পরিস্থিতি আমাকে এটা করতে বাধ্য করল।এই বিয়ে টা না করলে হয়তো সমুদ্রকে আমি সারাজীবনের মতো হারিয়ে ফেলতাম।
আমার সিঁথিতে সিঁদুর দানের মাধ্যমে বিয়েটা সম্পন্ন হলো।ভাবতেই কেমন অবাক লাগে এখন থেকে সমুদ্র আমার স্বামী।আমার সিথি ভর্তি সমুদ্রের নামের সিঁদুর।
বিয়েটা সম্পন্ন হতেই সমুদ্রের বন্ধুরা আমাদের উইশ করে লাগল।
আমি সমুদ্র কে বললাম বিয়ে তো করলাম কিন্তু এখন বাড়িতে কী হবে?আদেও কী মেনে নেবে আমাদের।
সমুদ্র আলতো করে জড়িয়ে ধরে আমাকে বলল,বিয়ে যখন হয়ে গেছে আর চিন্তা নেই।একদিন না একদিন ঠিক মেনে নেবে।মিষ্টি তুমি আর এসব নিয়ে চিন্তা করোনা চলো তোমাদের বাড়িতে আগে যায়।

এদিকে বাড়িতে মিষ্টিকে দেখতে ছেলে পক্ষ হাজির।কিন্তু মিষ্টির পাত্তা নেই।বাড়ির কলিংবেল বাজতেই মিষ্টির মা উত্তেজিত হয়ে বলল ওই তো মিষ্টি চলে এসেছে।মিষ্টির মা তাড়াতাড়ি দরজা খুলল আর দরজা খুলে যা দেখল তার জন্যে মিষ্টির মা প্রস্তুত ছিল না।
দরজা খুলে দেখল সদ্য বিবাহিতা মিষ্টি ওতার স্বামী সমুদ্র ।
মিষ্টির মায়ের মেজাজ আকাশস্পর্শী হয়ে গেল।আর তিনি চিৎকার করে বলতে লাগল,অসভ্য মেয়ে এই দিন দেখআর জন্য তোকে জন্ম দিয়েছিলাম আমি।আগে জানলে তোকে জন্মের পরই মেরে ফেলতাম।
মিষ্টি মাথা নিচু করে কাদতে লাগল।
মিষ্টির মামা আসতেই তার মা আরো বেশি উত্তেজিত হয়ে উঠলআর বলল দেখেছিস ভাই আমি একটা বাজারু মেয়েকে জন্মে দিয়েছি আমার মান সম্মান সব ধুলোয় মিশিয়ে দিলি তুই ‌ছি।
মিষ্টি এবার বলল মা বলে ডাকতেই
তার মা বলল তোর ওই মুখ দিয়ে আমাকে মা বলবি না আজ থেকে আমার মেয়ে মরে গেছে ,চলে যা আমার চোখের সামনে থেকে।জীবনে মুখ দেখাস না।
সমুদ্র আর অপমান সহ্য না করতে পেরে বলল ঠিক আছে মিষ্টিআর কোনোদিন আপনাদের বাড়িতে পা রাখবে না।অনেক কিছু বলেছেন আর না আপনি ওর মা বলে আপনাকে কিছু বললাম না।নাহলে সমুদ্রের স্ত্রী কে অপমান করার ফল‌ পেতে হতো।চলে যাচ্ছি মিষ্টি কে নিয়ে।চলো মিষ্টি।
চলবে…………।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে