ভালোবাসি সমুদ্র পর্ব-০৭

0
391

#ভালোবাসি_সমুদ্র
#পর্ব_7
#মৌসুমি
দেখতে দেখতে আমি বারো ক্লাসে উঠে গেলাম।এখন আমার ব্যাংকের বেতনটা একটু বেড়েছে আর আমার বাবাও মোটামুটি এখন সুস্থ।এখন আর আগের মতো কষ্ট নেই আমাদের সংসারে।
হয়তো কয়েকমাসের মধ্যে ভগবানের কৃপায় আমার বাবা সুস্থ হয়ে যাবে।
তবে কয়েকটা মাসে অনেক কিছু পরিবতর্ন হলে ও শুধু পরিবর্তন হয়নি আমাদের সম্পর্ক টা।মাঝে মাঝে ভাবি সত্যিই সমুদ্র আমার জীবনে না এলে হয়তো ভালোবাসা যে এত সুন্দর এত মধূর জানতামই না।

আজকে সমুদ্রের জন্মদিন দিনটা আমার কাছে খুব বিশেষ।আজকে আমি নিজে হাতে সমুদ্রের প্রিয় বিরিয়ানি রান্না করেছি।আর ওর প্রিয় র়ং এর শাড়ি ও পড়েছি।আজকে আমি নিজেকে সমুদ্রের রং এ রাঙাতে চায়।
যদি ও আমি দেখতে খুব একটা সুন্দর নই তবে খুব খারাপ ও না ।আমার মা বলে আমাকে শাড়িতে নাকি ভীষন সুন্দর দেখায়।
যদি ও শাড়িতে সব মেয়েদেরই ভালোলাগে।

আজকে আমি একটা নীল শাড়ি,কানে সিলভার কালারের ঝুমকো,আর হাতে এক চুড়ি পড়েছি।সত্যিই ভালো লাগছে।

আমি সমুদ্রের সাথে দেখা করার উদ্দেশ্যে বেরোলাম।ভাগ্যটা আজ সহায় তাই বেরোনোর সঙ্গে সঙ্গে গাড়ি পেয়েগেলাম।
আমরা আজকে গঙ্গায় দেখা করবো বলে ঠিক করেছি।আমি গঙ্গার সামনে নেমে সমুদ্রকে ফোন করলাম।
সমুদ্র আমাকে ঘাটের দিকে আসতে বলল।
ঘাটে যেতেই দেখি সমুদ্র নৌকায় বসে আছে সঙ্গে ওর দুটো বন্ধু।
আমাকে দেখে সমুদ্র মুগ্ধ নজরে তাকিয়ে আছে।সমুদ্রের ওভাবে তাকানোয় আমি একটু লজ্জা পেলাম।
সমুদ্র হয়তো ভাবেনি আজকে আমি এভাবে আসব।
সমুদ্র আমাকে নৌকায় উঠে আসতে বলল।আমি আসতে আসতে নৌকায় উঠে সমুদ্রের পাশে গিয়ে বসলাম।
সমুদ্রের বন্ধুরা নৌকার মাথায় চলে গেল।
সমুদ্রকে আমি হালকা জরিয়ে বললাম ,শুভ জন্মদিন আমার পাগল।
সমুদ্র হেসে বলল ধন্যবাদ আমার পাগলি।
সমুদ্র হঠাৎ আমার হাতটা আলতো স্পর্শে চেপে ধরল আর বলল তোমাকে না আজকে পুরো বউ বউ লাগছে।
একদম সমুদ্রের বউ।
আমি লজ্জা পেয়ে ওর বুকে আসতে করে দুটো কিল মারলাম।
সমুদ্র আমাকে লজ্জা পেতে দেখে হেসে উঠল।
কথা বলতে বলতে বিরিয়ানি আর পায়েসটার কথা ভুলেই গেছিলাম।
আমি একটা বাটিতে পায়েস নিয়ে আগে সমুদ্রকে খাওয়ালাম।
এবার ও কে বিরিয়ানি টা খেতে দিলাম।
সমুদ্র বিরিয়ানি টা স্পর্শ পর্যন্ত করল না।আমি জিজ্ঞাসা করলাম কী হলো খাবা না বিরিয়ানি টা।
সমুদ্র মুখ ঘুরিয়ে নিল।
আমি তার আচরনে বুঝতে পারলাম সে নিশব্দে আমাকে খাইয়ে দিতে বলছে।
আমি সমুদ্রকে বিরিয়ানি টা খাইয়ে দিলাম সে তৃপ্তি করে খেল।
এবার নৌকা পাড়ে আসলে দাম মিটিয়ে সমুদ্র আমাকে নিয়ে পাড়ে আসল।
আমরা এবার একটু মন্দিরের দিকে গেলাম।সমুদ্রের সাথে থাকলে কীভাবে যে সময় কেটে যায় বুঝতেই পারি না।
এখন বাজে রাত আটটা বাড়ি ফিরতে হবে কিন্তু সমুদ্রকে ছাড়তে মন চায়না।
সমুদ্র আমাকে গাড়িতে তূ্লে দিয়ে, গাড়ি ছাড়তেই সমুদ্র চলে গেল।
বাড়ি যেতেই যে আমি এত বড়ো সারপ্রাইজ পাবো জীবনে ও ভাবতে পারিনি।
আমি বাড়িতে ঢুকতেই দেখি আমার মামা মামি গম্ভীর হয়ে বসে আছে। আমি জিজ্ঞাসা করলাম কী হয়েছে মামা?
মামা উত্তরে বলল কী হয়নি সেটা বল।
আমি বললাম কেন?
মামা বলল তোর ওই বেপরোয়া সমুদ্রের সাথে কীসের সম্পর্ক?
আমি মনে মনে ভয় পেলেও বাইরে প্রকাশ‌‌ করলাম না।
আমি বললাম কই কিছু না তো।কী থাকবে?
মামা বলল মিথ্যে বলিস না মিষ্টি বিগত কয়েকদিন ধরে তোদের মেলামেশা আমার চোখ এড়োয়নি কিন্তু।আর আজকে এমন সং সেজে নিশ্চই তোর ওই প্রেমিকের সাথে নোংরামি করতে গিয়েছিলি।
আমি আর না পেরে চিৎকার করে বলে উঠলাম মুখ সামলে কথা বলো মামা।
মামা আবার বলল ওইসব ছেলে শুধু তোদের মতো মেয়েদের ব্যবহার করে আর তারপর ছুড়ে ফেলে দেয়।
আমি এবার জোরে মামা বলে চিৎকার করতেই।
মা বলে উঠল চুপ একদম চুপ।তোকে আমি জন্ম নিয়েছি দিয়েছি ভাবতেই আমার মরে যেতে ইচ্ছে করে।একে তো দোষ করেছিস তারউপর গলাবাজি করছিস।তোকে আমি এই শিক্ষা দিয়েছি মিষ্টি?
আমি এবার কেঁদেই ফেললাম আর বললাম বিশ্বাস করো মা সমুদ্র ওইরকম না।
মা বলল আচ্ছা বিশ্বাস করলাম ও খারাপ না।কিন্তু আমাদের সাথে কী ওদের যাই?
আমি বললাম মা আমি সত্যিই ও কে ভালোবাসি।
মা এবার চিৎকার করে বলে উঠল মিষ্টি।
তোমার লজ্জা করছে না বাইরের একটা ছেলের জন্য তুমি আমাদের সঙ্গে এভাবে কথা বলছো।
তোমার মামা এসে এইসব তোমার কীর্তির কথা বললেও আমি বিশ্বাস করিনি। কিন্তু তুমি আমার বিশ্বাস ভেঙে দিলে।
মা বলল ভাই তুই বলছিলি ভালো একটা ছেলে আছে।
মামা বলল হ্যাঁ
মা বলল এক কাজ করিস কাল নিয়ে আসিস।
আমি মা কে বললাম মা প্লিজ আমি বিয়ে করবো না।
মা বললো আমি তোমার মত চাইনি মিষ্টি।
আমি আর কিছু না বলে ঘরের দরজা বন্ধ করে কাঁদতে লাগলাম।আর ভাবলাম সব কিছু তো ঠিকই ছিল তাহলে কেন এমন হলো ভগবান।
আমি ভাবলাম যে করেই হোক কাল একবার সমুদ্রের সাথে দেখা করতেই হবে।
চলবে…………

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে