প্রিয় মা, তুমি কেমন আছো? – Sheam Hosen

0
497

#গল্পপোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০

প্রিয় মা,
তুমি কেমন আছো? আমি জানি তুমি ভালো নেই! তবুও বলবে বাবা আমি খুব ভালো আছি? আর তুমি ভালো কেমনে থাকবে তোমার এই পাগলটাকে ছাড়া! তোমাদের মুখ যেন উজ্জ্বল করতে পারি সেই জন্যেই তো শহরে আসা।যে দিন হতে চোখের সামনে থেকে একটা বটবৃক্ষ আমার সামনে নেই তখন বলো মা কেমনে তোমার পাগলটা ভালো থাকতে পারে। সত্যি কথা বলতে কি জানো মা? আমি তোমাকে ছাড়া এক মূহুর্ত কল্পনাও করতে পারি না। তুমি হীনা শূণ্য যেন সবি নিশ্য-কূলকিনারায়। মা তুমি যেমন আমাকে ১০ মাস ১০ দিন গর্ভে ধারণ করে ছোট্র শিশু হতে বড় সিয়ামে রুপান্তর করেছো। তখন থেকেই আমি সারাটা জীবন ঋনী তোমার কাছে। এই ঋন কখনো আমি সুদ করতে পারবো কি না জানি না মা। তবে আমি তোমাকে ছাড়া কোন দিনও ভালো থাকতে পারবো না এই কথাটা জানি। কারণ,তোমাকে সব চেয়ে বেশি ভালোবাসি মা। মা জানো? কখন তোমাদের আনন্দ হবে, যখন তোমাদের পাগলটা একটা সরকারি বিশ্ববিদ্যালয়ে চান্স পাবে। তোমার আর আব্বুর মুখ সেদিন উজ্জ্বল হবে। তখন আমি নিজেকে সবচেয়ে শ্রেষ্ঠ মায়ের শ্রেষ্ট সন্তান মনে করবো। মা তোমাকে সত্যি অনেক মিস করতাছি। মা অনেকেই দেখি দিবস হিসেবে মায়েদের ভালোবাসে।আচ্ছা মা তুমি বলো মায়েদের কি দিবস আছে? তোমার পাগলটা বোঝলেও অন্য কেউ বোঝে না।
So I want to say, my mother did not love it any day
365 days before Mother’s Day.
I Really Love you Mom.
মা তোমার শরীরের প্রতি যত্ন নিবে। আর এই পাগল টার জন্য চিন্তা করতে হবে না আপনার, শুধু একটু দোয়া করলেই চলবে।
আব্বাকে আমার সালাম দিও আর শরীরের প্রতি যত্ন নিতে বলবে।
মা, তোমার পাগলটার কলমের কালি ফুরাবে কিন্তু মনের কথা ফুরাবে না। আজ এই পর্যন্তই লিখছি মা।

ইতি,
তোমার পাগল ছেলে (সিয়াম)

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে