প্রিয়, আমার ভালোবাসা – কলমে – প্রমা মজুমদার

0
363

#গল্প_পোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০

#চিঠি_২
কলমে – প্রমা মজুমদার

প্রিয়,
“আমার ভালোবাসা”

কতোদিন তোমাকে বলা হয়না ভালোবাসি, কতোদিন তোমার সাথে ঘন্টার পর ঘন্টা ফোনে কথা বলা হয়না,কতোদিন শুধু দুজনে ঘুরতে যাইনা।
অনেকদিন পর তোমাকে চিঠি লিখছি।মনে আছে সেই এস,এম,এস এর কথাগুলো,সেই রাতজাগা দিনগুলো?প্রতিদিন কতো কথা হতো আমাদের, সারা রাত জেগে কতো স্বপ্ন বুনতাম আমরা দুজনে।বাসার সবাইকে না জানিয়ে লুকিয়ে তোমার সাথে দেখা করতে যাওয়া, বৃষ্টির মধ্যে পাশাপাশি বসে রিক্সার হুড তুলে অচেনা পথে ঘন্টার পর ঘন্টা ঘুরে বেড়ানো।একটা চুইংগাম দুজনে মিলে ভাগ করে খাওয়া। কিছু সময় একসাথে কাটাতে পাড়ার আনন্দ ভয় মিশ্রিত একটা অনুভূতি।
আরো কতো কিছুই না করেছিলাম সেই সময়।আমার রাগ,অভিমান সবকিছুই তোমার ওপর ছিল আর তুমি ব্যাস্ত থাকতে সেগুলো ভাঙানোর জন্য। তোমার রাগ আর অভিমান ভাঙাতে আমার বেশি সময় লাগতো না শুধু ১০১ বার “আমি তোমাকে ভালোবাসি ” এটা বলার পর তোমার আর কিছু বলার থাকতো না।আমরা সত্যিকারের ভালোবাসার জুটি ছিলাম।মেঘের ভেলায় ভেসে গেছিলাম সেইসময়।
ফোনের জন্য প্রতিদিন অপেক্ষা, দেখা করার চেষ্টা,প্রয়োজন অপ্রয়োজনে কথা বলা। তোমার সেই মোবাইলের রিচার্জ করা কার্ডগুলো জমানো দেখে অবাক হয়ে বলেছিলাম, এতো টাকা খরচ করেছ কথা বলার জন্য?
যেই মানুষটাকে প্রথম ভালোবেসেছিলাম সেই মানুষটির সঙ্গেই সারাজীবন কাটানোর সু্যোগ পেয়েছি।বন্ধুদের চোখে বেস্ট কাপল ছিলাম তুমি আর আমি।প্রথম কয়েকটা দিন স্বপ্নের মতোই কেটেছে, যখন তখন বেড়িয়ে পড়া,রাতজেগে টিভি দেখা,ঝগড়া করা, আবার রাগ ভাঙানোর জন্য কতো চেষ্টা,তখন সারাদিন একটা ঘোরের মধ্যেই থাকতাম দুজন কতো ছেলেমানুষ ই না করতাম। ধীরে ধীরে সময় এগিয়ে যেতে লাগলো। আমরাও পরিনত হয়েছি।একটা নতুন পরিচয় পেয়েছি মা-বাবা।

জানো সেই সময়টাকে এখন খুব মিস করি, এখন আমরা দম্পতি,মা বাবা! অনেক দায়িত্ব, কর্তব্য।সারাদিন একসাথে থাকি,কিন্তু সংসারে মা বাবা পরিচয়টার মধ্যে কোথায় যেন সেই সুখী জুটিটাকে হারিয়ে ফেলেছি।এখন আর বৃষ্টির মধ্যে রিক্সা দিয়ে ঘুরতে যাওয়া হয়না,এখন ফোনে শুধু প্রয়োজনীয় কথাই হয়।সন্তানের ভবিষ্যৎ পরিকল্পনা করতে ব্যস্ত থাকতে হয়,সংসারের প্রয়োজনে আমরা কেউ এখন আর নিজেদের সময় দিতে পারিনা।আমি বুঝতে পারি কোন কোন সময় তুমি চাও আমি তোমার পাশে কিছুটা সময় থাকি কিন্তু “ব্যাস্ততা আমাকে দেয় না অবসর”।আবার আমার যখন মনে হয় তোমার সাথে কিছুটা সময় কাটাই তখন তুমি অফিসের কাজে ব্যাস্ত। এখন আমাদের মান অভিমান হলে কেউ ব্যাস্ত হয়ে পরিনা সেটা মিটানোর, সময়ের তাগিদেই ঠিক হয়ে যায়।এখন আর প্রথম দেখার দিনটা সেলিব্রেট করা না,এখন আর হাত ধরে নদীর তীরে দাঁড়িয়ে থাকতে পারিনা,তোমার বুকে মাথা রেখে বলা হয়না ভালোবাসি,
কতোদিন তুমি আমাকে বলনা চলনা কোথা থেকে ঘুরে আসি,
এখন শুধু সংসার,বাজারের হিসাব আর বাচ্চাদের পড়াশোনার বাইরে আমাদের কোন কথা হয়না। বিয়ের পর তুমি সবসময় ঠিক করে দিতে আমি কোন জামাটা পড়বো,কোন শাড়িটা পড়বো আমার রাগ হতো আমার মতের কোন দাম নেই, সেই সাজে তোমার সামনে দাড়ালে তোমার চোখে যে ভালোলাগাটা দেখতাম তখন সেই রাগ জল হয়ে যেতো।
কিন্তু এখন যখন তুমি কিছু বলোনা তখন খারাপ লাগে আসলে তুমি আমার অভ্যাস হয়ে গেছো,আমিও হয়তো তাই সকালে বেড়িয়ে যাওয়ার আগে আমাকে তোমার সামনে থাকতে হয় নাহলে তুমি মন খারাপ করো।আমরা সত্যিই একজন আরেকজনের অভ্যাস,প্রয়োজন।

আচ্ছা আমাদের ভবিষ্যৎটাও কি এমনই থাকবে?

মনে হয় না।আমি একটা ভবিষ্যৎ পরিকল্পনা করেছি যখন আমরা বুড়ো-বুড়ী হয়ে যাবো তখন শুধু আমরা আমাদের সময় দিবো।সবসময় একসাথে থাকবো।সংসার এর চিন্তা ছেড়েই দিবো।আমাদের হারিয়ে যাওয়া সময়টাকে আবার ফিরিয়ে আনবো যখন যেখানে ইচ্ছা সেখানে যাবো,কোন বাঁধ মানবো না, নতুন করে হাতে হাত রেখে পথ চলবো।তখন তোমার ওপর খুব রাগ করবো আর তুমি আমার রাগ ভাঙাতে ১০১ বার বলবে, “আমি তোমাকে ভালোবাসি “।আমিও উত্তরে বলবো ভালোবাসি শুধু তোমাকে।
সেই দিনের অপেক্ষায় রইলাম।
ইতি তোমার
“ভালোবাসা “

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে