seeing with you part-9+10

0
1415

#seeing_with_you
Episode – 9
Writer – Zaira Insaan

মোমো পুরো কেঁপে উঠে পিটপিট চোখে তাকিয়ে বলে,, আ..আসলে আমি…। মুরাক রেগে এক ঝটকায় তার বুক থেকে হাত সরিয়ে মোমোর দুপাশে হাত রেখে ঝুঁকে রাগি কন্ঠে বলে,, কখন থেকে আসলে আসলে করছো পুরো কথা বলো! বলে মোমোর পাশের টেবিলে জোরে বারি দেয় সে, মোমো এবার ভয়ে মৃদু লাফ দিয়ে উঠে তার দিকে তাকায় মুরাক ঝুঁকে থাকাতে তার চুলের পানি মোমোর গলায় পড়ছে মোমো আস্তে করে বলে,, দাদির মেডিসিন নিতে এসেছি! মুরাক ব্রু কুঁচকে একটু দূরে সরে দাঁড়ায় তারপর মোমো যেখানে হেলান দিয়ে দাঁড়িয়ে ছিল সেখান থেকে তাকে সরিয়ে ড্রয়ার খুলে মেডিসিন তাকে দিয়ে দেয় তারপর বিড়বিড় করে বলে,, Mannerless! মোমো না শুনে বলে,, কিছু বলেছিলেন? মুরাক বিরক্ত মুখ নিয়ে বলে,, Get out! মোমো চোখ উল্টে বলে,, যাচ্ছি! তারপর সে মুরাকের পাশ কেটে চলে যায় দরজার কাছে আসতেই তার হাত কেমন যেন ভারি মনে হচ্ছে হাতের দিকে তাকাতেই দেখে “তোয়াল” সে ব্রু কুঁচকে তোয়ালের দিকে তাকিয়ে আছে পিছন থেকে মুরাক নিচে তাকাতেই ঘাবড়ে গিয়ে মোমোকে চিল্লিয়ে বলে,, এ..এই মেয়ে তোয়ালটা…। পুরো কথা শেষ হওয়ার আগেই মোমোর মনে পড়ে এটা মুরাকের নিচের তোয়াল সে চিৎকার মেরে না তাকিয়ে তোয়ালটি পিছনে ছুঁড়ে মারে তারপর দৌড়ে রুম থেকে বেরিয়ে যায়।

বেরিয়ে এসে জোরে জোরে শ্বাস নিয়ে নিজেকে বলল,, Calm down momo, it’s just an accident!! বলে নিজেকে শান্ত করে কিন্তু তার লজ্জা করছে প্রচন্ড সে আর সাত পাঁচ না ভেবে দাদির রুমের দিকে অগ্ৰসর হয় রুমে ঢুকতেই দাদা দাদি দুজনেই তাকে দেখে বলল,, এতোক্ষণ লাগছে কেন? মোমো এদিক ওদিক তাকিয়ে বলে,, উনি খুজে পাচ্ছিলেন না তাই! বলে দাদিকে ওষুধ খেতে দেয় দাদি তার দিকে তাকিয়ে ওষুধটি খেয়ে ফেলে। কিছুক্ষণ পর মাহিরা সেখানে আসে তারপর মোমো কে বলে,, সবাই ব্রেকফাস্ট করতে বসে পড়ছে চলো তোমাকে নিতে এসেছি! মোমো মুচকি হেসে তার সাথে চলে যায় খাবারের টেবিলে বসে পড়ে কিছুক্ষণ পর মুরাক নিচে এসে মোমোর অপর প্রান্তে বসে দুজেনর চোখাচোখি হওয়াতে লজ্জায় মোমো চোখ সরিয়ে নেয়। খাবার শেষে মুরাক দাঁড়িয়ে বলে,, I’m done, now I’m going office! রাবেয়া খাতুন মাথা নেড়ে সায় দেয় মুরাক আড়চোখে মোমোর দিকে তাকায় দুজনের আবার চোখাচোখি হতে মোমো দ্রুত চোখ সরিয়ে নিল তারপর মুরাক সেখান থেকে চলে যায়।
মোমো নিজের রুমে বসে আছে ভাবছে ইভানকে কল করবে ফোন হাতে নেওয়ার সাথে সাথে মাহিরা দরজায় টোকা দিয়ে বলে,, আসবো? মোমো মুচকি হেসে বলে,, আসতে পারেন সবসময় আমার পারমিশন নিতে হবে না। মাহিরা ব্রু কুঁচকে তার পাশে বসে বলে,, ” তুমি আমাকে আপনি করে বলছো কেন তুমি করে বলবা এটাই ভালো লাগে আমার।” মোমো মুচকি হেসে বলে,, আচ্ছা। মাহিরা তাকে জিজ্ঞেস করে,, কিসে পড়ো তুমি?
মোমো তাকে বলে,, অনার্সের তৃতীয় বর্ষে, তুমি? মাহিরা হেসে বলে,, আমি অনার্সের দ্বিতীয় বর্ষে হিহিহি। মাহিরা নড়েচড়ে বসে বলে,, আচ্ছা তোমার কোন ভাই বোন নেই? “আছে ছোট ভাই” মোমো বলল। মাহিরা মনমরা হয়ে বলল,, কিসে পড়ে ও? মোমো মুচকি হেসে বলে,, কলেজে ভর্তি হবে। মাহিরা আগ্ৰহ নিয়ে বলল,, ওর কোন ছবি নেয় তোমার কাছে? মোমো বলে,, আছে তো, কেন তুমি দেখবা? “হ্যা দেখাও না” আগ্ৰহ নিয়ে নড়েচড়ে বসল সে। মোমো মোবাইল থেকে ছবি দেখাতে লাগল মাহিরা ছবি দেখতে দেখতে বলল,, ইশশ্ তোমার ভাই কি হ্যান্ডসাম দেখতে লাগে না কলেজে পড়বে বলে ইশশ্
তোমার ভাই যদি আমার থেকে বড় হত নির্ঘাত আমি বিয়ের প্রস্তাব দিয়ে দিতাম!! মোমো তার কথা শুনে হো হো করে হেসে দিল মাহিরা ব্রু কুঁচকে তার দিকে তাকিয়ে বলে,, কি, আমি কি কিছু ভুল বলেছি? মোমো না সূচক মাথা নেড়ে হাসি কন্ট্রোল করল। মাহিরা নিজের মোবাইল বের করতে করতে বলল,, নাম বলো তো তার, আমি তাকে আমার সাথে এড করব। “ইভান হোসেন” বলল মোমো। মাহিরা মুচকি হেসে সেখান থেকে চলে যায়। তার চলে যাওয়াতে মোমো আবার হেসে দিল।
।।।
রাতে খাবার খেয়ে ‌সবাই যে যার রুমে গিয়ে ঘুমিয়ে পড়লো। অনেক রাত করে বাসায় ফিরলো মুরাক আসতেই ক্লান্ত হয়ে সোফায় বসে পড়ে হঠাৎ তার প্রচন্ড মাথা ব্যথা শুরু হয় সে মাথায় এক হাত দিয়ে ঝুঁকে বসে আছে। মোমো উয়াইফাই কানেকশন পাচ্ছে না বলে রুম থেকে বেরিয়ে আসে হঠাৎ তার চোখ যায় মুরাকের দিকে সে নিচে নেমে মুরাকের সামনে দাঁড়ায় বলে,, মাথাব্যথা করছে? মুরাক তার দিকে না তাকিয়ে বলে,, না, পেট ব্যাথা করছে। মুরাকের এমন উল্টো কথা শুনে মুহূর্তেই মাথা গরম হয়ে যায় মোমোর সে নিজেকে কন্ট্রোল করে বলে,, মাথা টিপে দিব? ব্যাথা কমে যাবে। মুরাক তার দিকে হতাশ চোখে তাকায় বলে,, তোমার থেকে কি আমি সাহায্য চাইছি? কেন আসছো? Get lost!! মোমো এবার রেগে বলে,, খোচ্চর এক নাম্বারে, You get lost, Stupid! বলে চলে যাবে তার আগেই মুরাক খপ করে তার হাত ধরে নিলো।

(চলবে..)

#seeing_with_you
Episode – 10 #sorry_for_last_night
Writer- Zaira Insaan

বলে চলে যাবে তার আগেই মুরাক খপ করে তার হাত ধরে নিলো মোমো রেগে ফিরে তাকায় মুরাক এক হেঁচকা টান দেয় মোমো সাথে সাথে তার গায়ে উপর পড়ে যায় মোমো ভয়ে ঢোক গিলে তার বুক ধুক ধুক করছে ভয়ে সে পিটপিট চোখে তার দিকে তাকায় মুরাক রেগে চোখ মুখ শক্ত করে তার দিকেই তাকিয়ে আছে। মোমো আমতা আমতা করে বলে,, আ..আপনি এ.. এভাবে, ছাড়ুন! মুরাক তার কোমড় শক্ত করে ধরে নিজের দিকে টেনে আনে তারপর দাঁতে দাঁত চেপে শক্ত গলায় বলে,, কি বললে তখন, Stupid? মোমো দুই তিনবার পলক ফেলে ঠোঁটে ঠোঁট চেপে ধরে অন্য দিকে তাকিয়ে আছে মুরাক আরো বলল,, তোমার সাহস তো কম না, কথাগুলো আবার বলো। মোমো নিচের দিকে তাকিয়ে মুড়ামুড়ি করতে করতে বলে,, রেগে বলে ফেললাম, মাফ করেন, ছাড়ুন এবার! মুরাক তার কোমড় ছেড়ে দেয়‌ মোমো সাথে সাথে উঠে দাঁড়ায় চলে যাবে এমন সময় মুরাক তার হাত আবার ধরে রেগে বলে,, কথা বলার সময় চিন্তা করে কথা বলবা, কার ঘরে দাঁড়িয়ে ‌কার সাথে কথা বলছো হয়ত তোমার সেন্স নেই নেক্সট টাইম থেকে এভাবে কথা বললে ঘর থেকে বাহির করে দিব, Now Get lost!! বলে হাত ছেড়ে দেয় তারপর হেলান দিয়ে চোখ বন্ধ করে রাখলো। কথাগুলো মোমোর গায়ে সুঁই এর মত লাগলো সে এখানে এক মুহুর্ত না দাঁড়িয়ে নিজের রুমে চলে আসলো। দরজা বন্ধ করে বিছানায় বসে কাঁদতে লাগলো মোমো অস্পষ্ট কন্ঠে বলে,, এমন কি বলে ফেললাম আমি, যে এই লোকটা আমার সাথে এতো খারাপ বিহেভ করলো কথাই কথাই এমন করে অসভ্য লোক হুহহ্। বলে আরো কাঁদতে থাকে কাঁদতে কাঁদতে সে ঘুমিয়ে পরল…

সকলে,,,,,,,
সকালে মুরাকের ঘুম ভাঙল উঠে বসতেই তার ঘাড় ব্যথা শুরু করল ঘাড় ধরে বিরক্ত সুরে বলে,, ধ্যাত, দুনিয়ার ব্যাথা মনে হয় আমারিই হবে। উঠে রুমের দিকে এগুতেই তার রাতের বলা কথাগুলো মনে পড়তেই খারাপ লাগতে শুরু করে। সে নিজেকে বলে,, এতো অস্বস্তি বোধ হচ্ছে কেন আমার, কথাগুলোর জন্য, ধ্যাত বেশি বলে ফেললাম মনে হয় মাফ চাইবো? যদি মাফ না করে তবে? ধুর!! বলে বিরক্তিতে রুমে ঢুকে পড়ে।

ঘুমে মোমো নড়েচড়ে উঠে চোখ খুলে তারপর বসে পড়ে তারপর ঘুমঘুম চোখে বলে,, ওই খোচ্চর লোকটার সাথে কথা বলব না আমি অসভ্য!! উঠে সে ফ্রেশ হতে চলে যায়। কিছুক্ষণ পর বেরিয়ে এসে দাদির রুমে ঢুকে দাদি তাকে দেখে মুচকি হাসলো মোমো ও মেকি হাসি দিয়ে বলে,, নাস্তা করছেন? দাদি বলে,, হ্যা করেছি ওষুধ ও খেয়ে নিয়েছি। মোমো অবাক হয়ে বলে,, আমাকে না বলে ওষুধ খেলেন কেন? দাদা পাশের থেকে বলে উঠে,, চিন্তা করো না,‌ তুমি যেই ওষুধ টা প্রতিদিন দাও সে সেটাই খেয়েছে আমি দেখেছি। মোমো কিছুটা আশ্বাস পেল তারপর রুম থেকে বেরিয়ে যায় দেখে গৃহ পরিচারিকা রা টেবিলে খাবার সাজিয়ে রাখছে। উপর থেকে মাহিরা নেমে আসে বলে,, চলো। মোমো কে টেবিলে সামনে দাঁড়িয়ে বলে,, তুমি বসো, আমি আম্মু আব্বুকে ডেকে নিয়ে আসছি। মোমো মুচকি হেসে মাথা নাড়ল মাহিরা উপরে ডাকতে চলে যায়। মোমো দাঁড়িয়ে নখ কুটাচ্ছে সবাই আসলে তবেই সে বসবে মুরাক উপর থেকে নেমে আসে দুজনের চোখাচোখি হতেই মোমো মুখ গোমড়া করে চোখ সরিয়ে নেয় মুরাক তার দিকে তাকিয়ে আছে। কিছুক্ষণ পর মাহিরা আম্মু আব্বুকে নিয়ে নিচে নেমে আসে। তারপর সবাই খেতে বসে পড়ে। খাওয়ার সময় মোমো একবারও মুরাকের দিকে তাকায় নি কিন্তু মুরাক খাওয়ার ফাকে ফাকে তার দিকে তাকাচ্ছে। খাওয়ার শেষে সবাই যে যার রুমে চলে যায় মোমো তার রুমের বারান্দায় দাঁড়িয়ে আছে হঠাৎ তার ফোনে কল আসে চেক করতেই দেখে রিদান কল করেছে সে রিসিভ করে অপাশ থেকে রিদান বলে,, কেমন আছো মোমো? মোমো একটু চমকায় তারপর বলে,, জ্বি স্যার ভালো, আপনি? “ভালো নেই” ছোট করে নিশ্বাস ফেলে বলল রিদান। মোমো অবাক হয়ে বলে,, কেন স্যার কি হয়েছে? রিদান মুচকি হেসে বলে,, কিছু না এমনেই। “ওহহ্, আচ্ছা” মুচকি হেসে বলে মোমো। “কি করছো” আরেক পাশে মোবাইল নিয়ে বলে রিদান। “কিছুনা, আপনি মনে হয় কেবিনে আছেন তাই না” প্রশাত্তুর সুরে বলে মোমো। “হুমম” ছোট করে উত্তর দেয় সে। “নাস্তা করছেন” নড়েচড়ে দাঁড়িয়ে প্রশ্ন করে মোমো। “হুমম্, তুমি?” মুচকি হেসে প্রশ্ন করে রিদান। “জ্বি স্যার” হেসে উত্তর দেয়। ” আচ্ছা তাহলে রাখি ” তাড়া নিয়ে বলে রিদান। মোমো ব্রু কুঁচকে বলে,, আচ্ছা, স্যার ভালো থাকবেন বাই। “হুম” বলে ফোন কেটে দেয় রিদান বেশি কথা বললে ঠিক হবেনা তাই কেটে দিল সে মুচকি মুচকি হাসছে তার মধ্যে এক ভালো লাগা অনুভূতি সৃষ্টি হলো।
বেশ কিছুক্ষণ বারান্দায় দাঁড়িয়ে রুমে ঢুকে মোমো সাথে সাথে চমকে যায় কারণ মুরাক তার দরজার দিকে দাঁড়িয়ে আছে মোমো চোখ সরিয়ে নিল মুরাক ভেতরে ঢুকে তার সামনে দাঁড়িয়ে গম্ভীর মুখে বলে,, Sorry for last night!!‌ মোমো চমকে মুখ উঠে তাকায়। মুরাক আর কিছু না বলে রুম থেকে বেরিয়ে যায়। মোমো হা করে তাকিয়ে আছে দরজার দিকে যেন সে বিশ্বাস করতে পারছেনা তার কানকে সে বিস্ময়কর কন্ঠে বলে,, এ খোচ্চরটা হঠাৎ ভালো হয়ে গেল কেমনে?
।।।।।
ড্রয়িং রুমের সোফায় বসে হেডফোন লাগিয়ে মোবাইল এ গান শুনছে মাহিরা হঠাৎ দরজায় জোরে টোকা পড়ে মাহিরা এক পাশ হেডফোন আলগা করে বলে,, কেউ দরজা খুলো তো। কিন্তু কেউ এসে দরজা খুলছে না দেখে বাহির থেকে দরজা জোরে জোরে টোকা দিচ্ছে মাহিরা বিরক্ত হয়ে বলে,, সবাই উধাও হয়ে গেল? আর কোন পাগলে আমার গান শুনার টাইমে আসলো কে জানে। বলে দরজা বিরক্তিতে এক টানে খুলে সামনের মানুষকে দেখে সে হা হয়ে যায়। কারণ ইভান পকেটে হাত ঢুকিয়ে সোজা হয়ে দাঁড়িয়ে আছে মাহিরা তাড়াতাড়ি গান বন্ধ করে হেডফোন তার গলায় ঝুলিয়ে দেয়। ইভান তার দিকে ব্রু কুঁচকে তাকিয়ে আছে সে মনে করছে মাহিরা কে যেন সে কোথায় দেখলো। সে মাথার থেকে তা বাদ দিয়ে বলে,, মোমো কোথায়? ডাকেন তো।মাহিরা গিয়ে ডেকে নিয়ে আসে ততক্ষণে ইভান ঘরে ঢুকে মোমো ইভানকে দেখে দৌড়ে জরিয়ে ধরে ইভান ও খুশি হয়ে জরিয়ে ধরে বলে,, আপা, কেমন আছিস? মোমো খুশি হয়ে ইভানের হাত দুলিয়ে দুলিয়ে বলে,, ভালো, তুই? “ভালো” ইভান মুচকি হেসে বলে তারপর মাহিরার দিকে তাকায় মাহিরা এখনো তার দিকেয় তাকিয়ে আছে ইভান ইশারা করে মোমোকে জিজ্ঞেস করে,, এটা কে? মোমো মাহিরা কে ডেকে বলে,, এ আমার ভাই ইভান। মাহিরা মাথা নেড়ে হ্যা জানায়। তারপর তিনজন মিলে সোফায় গল্প করতে ব্যস্ত হয়ে পড়ে। মুরাক একবার রুম থেকে বেরিয়ে দেখে তার পর আবার রুমে ঢুকে পড়ে। গল্প করতে করতে দুপুরের খাবারের টাইম এসে যায় ইভান দাঁড়িয়ে বলে,, আমি আসি। মাহিরা দাঁড়িয়ে বলে,, না খাবার খেয়ে যাও। ইভান তাকে বলে,, বাসায় আম্মু আব্বু খায়নি তাই এখন যেতে হচ্ছে পড়ে দেখা হবে। বলে চলে যেতে নিলেই মাহিরা হাত ধরে নেয় বলে,, খেয়ে যাও, তোমার খেতে হবেই এখানে খালি পেটে কাউকে বিদায় দেয়না আমরা। কিছুক্ষণ পর মাহিরা আম্মু আব্বু নিচে নেমে আসে ইভানকে দেখে ব্রু কুঁচকে ফেলে মাহিরা তাদেরকে ইভানের পরিচয় দেয়। তারপর সবাই তাকে খেতে জোর করে ইভান ও বাধ্য হয়ে খেতে বসে পড়ে তাদের সাথে। মুরাক উপর থেকে সবই শুনছিল তাই সে আর জিজ্ঞেস করল না সবাই মিলে গল্প করতে করতে খাচ্ছে মুরাক এরই মধ্যে জিজ্ঞেস করে,, তুমি বাস্কেটবল খেলো? ইভান মুচকি হেসে বলে,, হ্যা, আপনি কেমনে জানেন? মুরাক বলে,, এমনেই জিজ্ঞেস করলাম, আমিও খেলি খেলবে আমার সাথে খাওয়ার পরে? ইভান উৎফুল্ল হয়ে উঠলো তারপর বলে,, হ্যা অবশ্যই খেলবো মজা হবে তাহলে। মোমো খাওয়া থামিয়ে তাদের দুজনের দিকে তাকিয়ে রইল….

(চলবে…)

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে