seeing with you Part-08

0
1483

#seeing_with_you
Episode – 8
Writer – Zaira Insaan

মোবাইল হাতে নিয়ে এড্রেস এর জায়গায় চলে আসে মোমো সামনে এতো বড় বাংলো দেখে তার চোখ ছানাবড় হয়ে যায়। বিশ্বাস করতে পারছেনা এতো বড় বাড়িতে থাকে তারা! মুখ দিয়ে হুহ করে নিঃশ্বাস ফেলে কলিং বেলে চাপ দেয় সাথে সাথে দরজা খুলে ভিতর থেকে যেন তারই অপেক্ষায় বসে ছিল একটা মেয়ে ভিতর থেকে উঁকি দিয়ে জিজ্ঞেস করে,, কি লাগবে? মোমো শুনে চমকে যায় কি লাগবে মানে সে কি ভিক্ষা চেতে আসছে নাকি! সে বলে,, আমি মুনতাহা….। আর কিছু বলার আগেই মেয়েটি বলে,, ওহ ম্যাম প্লিজ কাম। মোমো ভিতরে ঢুকে ভিতরে রুমের ডিজাইন গুলো সুন্দর সাজানো সাদা রঙের মেয়েটি বলে,, ম্যাম প্লিজ সিট হেয়ার। মোমো গিয়ে কমফোর্টলি বসে আড়চোখে সে ঘরের ডিজাইন দেখে যাচ্ছে।

১৫ মিনিট হতে চলল কেউ আসছে না দেখে সে বিড়বিড় করে বলতে লাগল,, আমাকে কি এখানে বসানোর জন্য আনছে নাকি ঘর দেখাবার জন্য আনছে আশ্চর্য কেউ আসছে না কেন? বলতে বলতে মাহিরা উপর থেকে নেমে আসল আর দূর থেকে বলে,, ওহহ তুমি আসছো! বলে দ্রুত নিচে নেমে আসছে মোমো চমকে পিছনে ফিরে তাকাবে এর আগেই মাহিরা তার সামনে এসে দাঁড়ায় মুচকি হেসে তার পাশের সোফায় বসে পড়ে তারপর বলে,, তোমাকে দাদির…। “ও সব জানে” পিছন থেকে কেউ বলে উঠে মোমো পিছে তাকাবে তার আগেই মুরাক তার অন্য পাশের সোফায় বসল। মোমো মনে মনে বলে,, আজিব! পেছনে তাকানোর আগেই এরা সামনে এসে হাজির হয় তো পেছন থেকে কথা বলে কেন? মুরাক গম্ভীর গলায় বলে,, যখন সবই জানো তাহলে কালকেই তোমার ল্যাগেজ নিয়ে চলে আসিও। মোমো ব্রু কুঁচকে ফেলে মনে মনে বলে,, তো এতোক্ষণ বসানোর মানে কি! মোমো তাদের দুজনের দিকে অদ্ভুত দৃষ্টিতে তাকায় মাহিরা বুঝতে পেরে বলে,, আসলে আব্বু অফিসে আর আম্মু শপিং মলে গেছে তাই এখানে কেউ নেই ভাইয়া আমি তোমার অপেক্ষায় বসে ছিলাম। মুরাক সাথে সাথে গলা ঝেড়ে তাকে ইশারায় চুপ করতে বলে মাহিরা সাথে সাথে চুপ করে যায়। মোমো আর কিছু না বলে উঠে দাঁড়ায় বলে,, আমি আসি! মাহিরা বলে উঠে,, তোমার CV? মুরাক বলে উঠে,, আমার কাছে আছে। বলে উঠে দাঁড়ায় তারপর মাহিরা কে ইশারা করে তাকে চলে যেতে বলে মাহিরা মাথা নেড়ে হ্যা জানায় এদিকে মোমো তাদের কর্মকাণ্ড দেখে কিছু বুঝতে পারছে না তাই সে বলে উঠে,, আমি কাল এসে দাদির ট্রিটমেন্ট শুরু করে দিব তাহলে আমি আসি? বলে সেখান থেকে চলে আসে বাহিরে এসে জোরে জোরে শ্বাস নিতে নিতে বলল,, আজব মানুষ! বলে তোয়াক্কা না করে বাসার দিকে রওনা দেয়।

বাসায় এসে সে তার ব্যাগ পেকিং করছে পেছন থেকে ইভান বলে উঠে,, ইন্টারভিউ কেমন ছিল আজকে? মোমো না তাকিয়ে বলে,, বোরিং, ইন্টারভিউ ছিল নাকি কি ছিল জানি না! ইভান ব্রু কুঁচকে ফেলে বলে,, কিহ্ এটা আবার কেমন কথা? “হ্যা” মোমো ব্যাগ গুছিয়ে বলে। “তারমানে তুই কাল চলে যাবি” নখ কামড়িয়ে কামড়িয়ে বলে। মোমো পিছনে ফিরে তাকায় ইভান খুব মনোযোগ সহকারে নখ কাড়মাচ্ছে তার কোনকিছু ভালো না লাগলে সে এমন করে মোমো গিয়ে হাত সরিয়ে দেয় ইভান ব্রু কুঁচকে তাকায় তারপর বলে,, কি? কাল কেন যাচ্ছোস এখন চলে যাহ আর আসিস না কখনো বুঝলি তুই চলে যাওয়ার পর আমি শান্তি হব উহহ্! মোমো মুচকি হেসে জড়িয়ে ধরে বলে,, জানি তুই আমাকে মিস করবি! ইভান তাকে পাত্তা না দিয়ে বলে,, ছিঃ ছিঃ তোকে আমি মিস করবো এটা কল্পনা করলি কেমনে জীবনেও তোকে মিস করবো না আমি! বলে মোমো কে জরিয়ে ধরে। পিছন থেকে তাদের মা রোকেয়া বলেন,, হায় হায় এতো ভালোবাসা কোথার থেকে আনলি তোরা? আমার তো বিশ্বাস হচ্ছে না। আবরার হোসেন বলেন,, বিশ্বাস হবে কেমনে সারাদিন তো শুধু ঝগড়া আর মারামারি ভাঙচুর করতে থাকে এরা। ইভান ও মোমো ফিক করে হেসে দেয় তারপর তারা সারারাত জেগে গল্প করতে থাকে…

সকালে,,,,,,
অনেক দেরিতে ঘুম ভাঙ্গে মোমোর সারারাত গল্প করার কারণে সবাই তার রুমে আঁকাবাঁকা হয়ে ঘুমিয়ে আছে মোমো মুচকি হাসি দেয় মুহূর্তটাকে সে মোবাইলে ক্যামরা বন্দি করে রাখে তারপর সবাইকে ডেকে শাওয়ার নিতে চলে যায়। বেশ কিছুক্ষণ পর বেড়িয়ে আসে সে তারপর তার মনে পড়ে যে আজ তার কাজে যেতে হবে সে তাড়াতাড়ি রেডি হয়ে ল্যাগেজ নিয়ে বাহিরে বেড়িয়ে আসে তারপর সবার থেকে বিদায় নিয়ে সে মুরাকের বাড়িতে চলে যায়।
দেরিতে পৌঁছাতে মুরাক তার দিকে রাগি দৃষ্টিতে তাকায় এতে মোমো মাথা নিচু করে ফেলে। মাহিরা তাকে নিয়ে দাদির রুমে প্রবেশ করে দাদি তাকে দেখে এমন হাসি দিলেন যেন ছোটবেলার হারানো কোন বন্ধুকে পেয়ে গেলেন। মোমো ও মুচকি হাসি দেয় পেছন থেকে মুরাক ব্রু কুঁচকে ফেলে চলে যায় অফিস মোমো সবার সাথে কথা বলে নিলো।
রাতে,,,,,,
মাহিরা দাদির রুমে গিয়ে দেখে মোমো দাদা ও দাদির সাথে হেসে হেসে কথা বলছে মাহিরা গিয়ে বলে,,, চল খেতে আসো! মোমো মুচকি হেসে উঠে দাঁড়ায় দাদা দাদি তাদের আগেই খেয়ে নিয়েছে মোমোর এখানে এসে কেমন কেমন লাগছে নিজ পরিবারের সবাইকে মনে পড়ছে তার একদিনো হয়নি তারপরেও তার এখানে শান্তি লাগছে না মাহিরা তার হাত ধরে নিয়ে যায় ডাইনিং টেবিলে সবাই বসে আছে মুরাক তার দিকে এক পলক তাকিয়ে চোখ সরিয়ে নেয় মোমো মাহিরার পাশে বসে খাচ্ছে ফাঁকে ফাঁকে মুরাক কে দেখছে মুরাক তার দিকে না তাকিয়ে গম্ভীরভাবে খাবার খেতে লাগল। হটাৎ মুরাকের ফোনে কল আসে রিসিভ করতেই অপাশ থেকে একজনের কথা শুনে মুরাক দাঁড়িয়ে যায় আর বলে ‌উঠে,,, What? I’m coming now!!
বলে ফোন কেটে দেয় চলে যাবে এমন সময় মুরাকের বাবা বলে উঠেন,, কোথায় যাচ্ছ? কি হয়েছে? মুরাক তাড়া নিয়ে বলে,, জিসানের এক্সিডেন্ট হয়ছে, আমার যেতে হবে বাই! বলে ওখান থেকে চলে আসে মাহিরা বিরক্ত সুরে বলে,, জিসানের কতবার এক্সিডেন্ট হবে আর? মদ খায় আর এক্সিডেন্ট করতে থাকে গাধাটা! সবাই আবার নিজের খাবারে মনোযোগ দেয় মোমো একটু চিন্তা করে তারপর আবার খাবারে মনোযোগ দেয়

সকালে,,,,,
খুব ভোরে উঠে মোমো ফ্রেশ হয়ে বারান্দায় দাঁড়ায় সে চারেপাশে চোখ বুলাচ্ছে সে, সামনে বড় বাগান সেখানে হরেক রকমের ফুলের গাছ আছে ফুল দিয়ে ভরা বাগান। ফুলের গন্ধে চারে পাশে মৈ মৈ করছে লেবুর গাছ ও দেখতে পেল সে, তার এই সুন্দর বাগানে গিয়ে ঘুরতে ইচ্ছে করছে প্রচুর কিন্তু এটা তো অন্যের বাগান তাই সে নিজের ইচ্ছাকে দমিয়ে রাখলো। সে নিজের রুম থেকে বেরিয়ে এসে দাদির রুমের দিকে যায় দাদি তাকে দেখেই দাদা দাদি দুজনেই তাকে আসতে ইশারা করলো সে মুচকি হেসে ঢুকলো দাদা তাকে বলল,, তোমার হাসি খুবই সুন্দর এভাবেই মুখে সবসময় হাসি লেগে রাখিও। মোমো এর বিপরীতে কিছু বলে না শুধু এক মুচকি হাসি দেয় তারপর দাদিকে বলল,, আপনার ওষুধে সময় হয়ে গিয়েছে ওষুধ খেয়ে নেন!! বলে ওষুধ খুজতে লাগলো না পেয়ে বলে,, কিরে ওষুধ কই গেল? দাদা তাকে বলে,, ওষুধ শেষ, নতুন ওষুধ মুরাকের রুমে আছে গিয়ে নিয়ে আসো!! মোমো মুখ উঠে তাকায় কি করবে বুঝতে পারছে না একটা ছেলের রুমে এভাবে যাওয়া কি ঠিক হবে তাও ওই খোচ্চরটার রুমে? সে সাত পাঁচ ভাবতে লাগলো দাদা দাদি বলে উঠেন,, কি হয়েছে? মোমো তাদের দিকে তাকায় না সূচক মাথা নাড়ল। তারপর তারা বলল,, তো যাও। মোমো রুম থেকে বেরিয়ে মুরাকের রুমে আস্তে করে উঁকি দিল দরজা খোলা কিন্তু রুম পুরো ফাকা মোমো ঢুকলো হয়ত বারান্দায় আছে সে কিন্তু সে বারান্দায় ও নেই মোমো হতাশ হয়ে যায় হঠাৎ তার চোখ আটকে যায় এক ছবি দেখে কাছে গিয়ে দেখে মুরাকের ছোট কালের ছবি, মোমো ছবি দেখে হেসে ফেললো আর বলে,, এই খোচ্চরটা ছোট কালে কি আদর ছিল ইশশ্ ইচ্ছা করছে ছোট ছোট গাল গুলো টেনে দেয় একদম। পিছন থেকে কেউ গম্ভীর কন্ঠে বলে উঠে,,, তুমি এখানে কি করছো? মোমো চমকে পিছে ফিরে তাকায় সাথে সাথে তার চোখ ছানাবড় হয়ে যায় কারণ মুরাক তার পিছন দাঁড়িয়ে কথা শুনছিল মোমো আরো চমকে যায় মুরাক কে দেখে সে শুধু নিচে তোয়াল জরিয়ে আছে শরীর পুরো ভেজা চুল থেকে টপ টপ পানি গায়ে পরছে ‌মুখে রাগ স্পষ্ট তাও তাকে অনেক সুন্দর লাগছে মোমো তার দিকে হা করে তাকিয়ে আছে মুরাক তুড়ি মেরে রাগি কন্ঠে বলে,, কি? এখানে কি করছো তুমি তাও আমার পারমিশন ছাড়া? বলে সামনে এগিয়ে আসতেই মোমো চট করে তার বুকে হাত দিয়ে তাকে থামিয়ে দেয় মুরাক ব্রু কুঁচকে তার দিকে তাকায় মোমো আমতা আমতা করে বলে,, আ..আসলে…। মুরাক রেগে জোরে বলে,, আসলে কি? মোমো পুরো কেঁপে উঠে পিটপিট চোখে তার দিকে তাকায় বলে……

(চলবে..)

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে