seeing with you Part-11+12

0
1330

#seeing_with_you
Episode – 11 #soften_kiss
Writer – Zaira Insaan

খাওয়ার মাঝেই মোমো কেশে উঠে সবাই তার দিকে চমকে তাকায় শুধু মুরাক ছাড়া সে স্বাভাবিক ভাবেই খাবার খাচ্ছে। মাহিরা তাকে চটজলদি পানি দেয় মোমো পানি খেয়ে স্বাভাবিক হয়ে বলে,,‌ আমি এখন ঠিক আছি। তারপর সে মুরাকের দিকে তাকায় দুজনের আড়চোখে চোখাচোখি হতেই মুরাক মুচকি হেসে চোখ সরিয়ে নেয়। খাবার পর্ব শেষ হতেই সবাই এক এক করে উঠে দাঁড়ায় ড্রয়িং রুমে সবাই আসতেই মুরাক ইভানকে বলে,, চলো!! ইভান ও উৎফুল্ল হয়ে উঠে দাঁড়ায় মোমো দাঁড়িয়ে বলে,, ইভান, তুমি বাসায় যাও আম্মু আব্বুকে তোমার প্রয়োজন, অন্য সময় খেলিও। মাহিরা ও মুরাক দুজনেই ব্রু কুটি করে নেয়। ইভান মুচকি হেসে মুরাকের দিকে তাকিয়ে বলে,, হ্যা ভাইয়া, পরে খেলবো আব্বু একটু অসুস্থ তাই যেতে হবে আমার। মুরাক ও বিষয়টি বুঝে নিল আর মাথা নেড়ে হ্যা জানালো এদিকে মাহিরা ইভান দিকে তাকিয়ে মনমরা হয়ে গেল। ইভান চলে যাবে এমন সময় মুরাক বলে,, ওয়েট, ড্রাইবার তোমাকে বাড়ি পৌঁছে দিবে। বলে ফোন হাতে নিল ইভান তাড়াতাড়ি বলে উঠে,, না না ভাইয়া আমি একা যেতে পারবো ড্রাইবার কে ডাকার প্রয়োজন নেই প্লিজ। মুরাক তার কথা না শুনে কল করতেই বারবার ইভান রিকুয়েস্ট করে ড্রাইবারকে না ডাকার জন্য এক পর্যায়ে ইভান বলে উঠে,, আমার থেকে গার্ল…। বলে চুপ হয়ে যায় সবাই তার দিকে ব্রু কুঁচকে তাকায় ইভান ঘাবড়ে সবার দিকে তাকিয়ে বলে,, ‘ মানে আমার থেকে এক জনের সাথে দেখা করতে হবে তারপর বাড়ি ফিরবো ততক্ষণ পর্যন্ত কি ড্রাইবার আমার সাথে থাকবে নাকি তাই কল করার প্রয়োজন নেই ভাইয়া প্লিজ।’ মুরাক আর কল করলো না বলে,, আচ্ছা, আমি তোমাকে গেট পর্যন্ত দিয়ে আসি। ইভান মুচকি হেসে সবার কাছ থেকে বিদায় নিয়ে চলে যায়। তার চলে যাওয়াতে সবাই নিজের কাজে ব্যস্ত হয়ে পড়ে। কিন্তু মাহিরা ভেবে পাচ্ছে না ইভানের অর্ধেক বলা কথাতে।
।।।।।
।।।।।
রুমে বসে বসে ল্যাপটপ এ কাজ করছিল মুরাক অন্য ফাইল নিতে দাড়াতেই তার মাথা ঘুরে উঠলো সে আলমারিতে হাত রেখে নিজেকে স্থির করে। তার রুমের পাশেই মোমো দাদির রুম থেকে বেরিয়ে উপরে নিজের রুমে যাচ্ছিল মুরাক কে দাঁড়িয়ে মাথায় হাত রেখে দাঁড়াতে দেখে তার খটকা লাগে সে রুমে ঢুকে মুরাকের একটু সামনে দাঁড়িয়ে জিজ্ঞেস করে,, কি হয়েছে আপনার? মুরাক নাক মুখ কুঁচকে নিচের দিকে তাকিয়ে বলে,, কিছুনা, তুমি আবার আমার রুমে আসছো Get…। পুরো কথা শেষ হওয়ার আগেই মুরাকের মাথা আবার ঘুরে উঠে সে নিজেকে সামলাতে না পেরে মোমোর গায়ে পড়ে যায় মোমো চোখ বড়বড় করে নেয় সেও তার ভার সামলাতে না পেরে স্লিপ খেয়ে বিছানায় পড়ে যায় এভাবে পড়ে যাওয়াতে মুরাকের ঠোঁট মোমোর গলায় লেগে যায় শিউরে উঠে মোমো কিন্তু মুরাকের মাথা এখনো ঘুরাচ্ছে তাই সে না সরে সেই অবস্থাতে রয়ে গেল তার কোন হুশ নেই। কেঁপে কেঁপে উঠছে মোমো তাই সে আমতা আমতা করে,, ” স..সরুন না কি ক..করছেন আপনি।” বলে নড়তে লাগলো মুরাক বিরক্ত হয়ে তার দুহাত বিছানার সাথে চেপে ধরল তার এহেন কাজে চোখ বড়বড় করে ফেলল মোমো। মুরাক তার দিকে ব্রু কুঁচকে তাকিয়ে উঠে দাড়ালো। মোমো ও চটজলদি উঠে দাঁড়ায় তারপর গলায় হাত দিয়ে বলল,, “পাগল হয়ে গেলেন নাকি, এভাবে কেউ।” বলে থেমে যায় মোমো এদিক ওদিক তাকাতে লাগল লজ্জায়। মুরাক চুলে হাত ডুবিয়ে মৃদু স্বরে বলে,, “আমার মাথা ঘুরাচ্ছে মোমো।” তার মুখে নিজের নাম এভাবে শুনতেই চমকে যায় মোমো সে চোখ উঠে তাকায় দেখে মুরাক আলমারিতে এক হাত রেখে নিজেকে স্থির রাখতে চেষ্টা করছে কিন্তু সে না পেরে মাথা ঘুরে পড়ে যেতে নিলেই মোমো সামনে থেকে তাকে ধরে নেয়। কিন্তু মুরাক মোমোর কোমড় ধরে তার কাঁধে মুখ রাখে। মুরাকের গরম নিঃশ্বাস ও ঠোঁটের স্পর্শ কাঁধে পড়তেই কেঁপে উঠে মোমো। মুরাক তার কাঁধের উপরই বেহুঁশ হয়ে যায় মুরাকের শরীরের সম্পূর্ণ ভার মোমোর গায়ে পড়ে মোমো অনেক কষ্টে ধীরে ধীরে তাকে বিছানায় শুয়ে দেয় তারপর সে হাপাতে লাগলো ঘেমে মুখে তার এক অবস্থা। সে দৌড়ে গিয়ে সবাইকে ডেকে নিয়ে আসে। মুরাক কে বেহুঁশ অবস্থা দেখে সবাই ভয় পেয়ে যায় মুরাকের বাবা বলেন,, মাহিরা ডাক্তারকে কল করো!! মাহিরা চটজলদি কল করে ডেকে আনে। ডাক্তার আসার কিছুক্ষণ পরেই তার হুশ ফিরে উঠে বসতেই ডাক্তার সাহেব বলেন,, মি.মুরাক আপনি সব কিছুতেই অতিরিক্ত প্রেশার নেন আর কম রেষ্ট নেন বলেই আপনার মাথা ঘুরছে, অতিরিক্ত পরিশ্রম ও বিশ্রাম কম নিলে আপনাকে হসপিটালে ভর্তি করাতে হবে তাই নিজের ভালোভাবে যত্ন নেন। ডাক্তার মুরাকের বাবার দিকে তাকিয়ে বলেন,, ওনাকে নিজের যত্ন নিতে বলবেন তাহলে পুরোপুরি ফিট থাকবেন, আচ্ছা তাহলে আমি আসি। মুরাকের বাবা মাথা নেড়ে বিদায় জানায় তারপর কড়া নজরে মুরাকের দিকে তাকায় বলেন,, ” অতিরিক্ত বড় হয়ে গেছো তাই না? নিজের যত্ন না নিয়ে গাধার মত পরিশ্রম করে নিজেকে কি বোঝাতে চাও? যদি তোমার কিছু হয়ে যেত তাহলে? আমাকে এই প্যাড়া দিয়ে মনে হয় মারতে চাও, যাক তোমাকে বাদ দিলাম মুনতাহা আপনি আমার মায়ের পাশাপাশি মুরাকের খেয়াল রাখতে পারবেন? আপনাকে ডাবল স্যালারি দিব এতে সমস্যা নেই আমার, আপনি করবেন? ” মোমো চমকে তাকায় বলে,, জ্বি স্যার আমি করবো, কিন্তু আপনি আমাকে আপনি করে বলবেন না প্লিজ। মোমোর কথায় মুচকি হাসে মুরাকের বাবা তারপর বলেন,, তাহলে ওর স্বাস্থের দায়িত্ব তুমি নাও কেমন? “জ্বি স্যার মুচকি হেসে মাথা নেড়ে বলে মোমো। মুরাক বিরক্তিতে তাদের দিকে বলে,, আমি কি বাচ্চা? আমাকে বাচ্চা মনে হয় যে আমার দায়িত্ব ওকে দিচ্ছো এটা কেমন কথা? মুরাকের বাবা কড়া গলায় বলেন,, তুমি বাচ্চা হতেই পারো না কারণ তুমি একবারে গাধা, আর আমি যেটা করছি সেটার উপর কারোর যেন কথা নাহয় তোমারও না। বলে হনহন করে রুম থেকে বেরিয়ে গেলেন। মোমো মুরাকের দিকে তাকিয়ে ফিক করে হেসে দিল….

(চলবে…)

#seeing_with_you
Episode – 12 #coffee_kissed
Writer – Zaira Insaan

মোমো মুরাকের দিকে তাকিয়ে ফিক করে হেসে দেয়। একে একে সবাই রুম থেকে বেরিয়ে যায় শুধু রুমে মোমো ও মুরাক আছে। মুরাক তার দিকে ব্রু কুঁচকে তাকিয়ে বলে,, Get out!! মোমো বিরক্ত সুরে বলে,, “সারাদিন গেট আউট, গেড আউট করেন কেন? আর এভাবে সারাদিন ব্রু কুটি করে রাখলে তো মাথা ব্যথা করবেই ব্রু ও কপাল সোজা করেন।” মুরাকের কোন উন্নতি না দেখে মোমো ফোঁস করে নিঃশ্বাস ফেলে চলে যাবে এমন সময় পিছন থেকে মুরাক বলে,, “আমার জন্য কফি নিয়ে এসো।” মোমো তার দিকে এক পলক তাকিয়ে কফি আনতে চলে যায়। কিছুক্ষণ পর সে কফি নিয়ে রুমে হাজির হয় মুরাক কে বসে মোবাইল টিপতে দেখে সে বিড়বিড় করে বলে,, “কিছুক্ষণ আগে মাথা ঘুরে পড়ে যাচ্ছিল, এখন মোবাইল টিপে মহারাজা!!” বলে মুরাকের সামনে এসে টুপ করে মোবাইল টা নিয়ে নেয় মুরাক চমকে তার দিকে তাকায় পরক্ষণে গম্ভীর মুখে বলে,, ” এই মোবাইলটা দাও” মোমো ব্রু কুঁচকে বলে,, ‘কিছুক্ষণ আগে মাথা ঘুরে পড়ে যাচ্ছিলেন এখন মোবাইল টিপছেন এটা কেমন কথা, নেন কফি খেয়ে রেষ্ট করেন।” বলে মোবাইলটা অফ করে দেয়। মুরাক কিছুটা রাগ নিয়ে বলে,,’ বিরক্ত করছ তুমি আমাকে, মোবাইল টা দাও ‘। বলে মুরাক তার হাত এগিয়ে দেয়। মোমো দুষ্টু হাসি দিয়ে দু কদম পিছিয়ে গিয়ে বলে,,’ উহু, দিব না কি করবেন? পারলে নিয়ে দেখান।’ মুরাক এক ব্রু উঁচু করে বলে,, “Ohh you challenge me? Ok fine”। বলে বিছানা থেকে উঠে দাড়ায় মোমো কিছুটা ঘাবড়ে গিয়ে মোবাইলটা আরো ভালোভাবে আকড়ে ধরে পিছাতে লাগল তার এক হাতে কফি আরেক হাতে মোবাইল মুরাক রাগ নিয়ে এগোতে লাগল। মুরাক তার কাছে চলে আসে মোমো পিছাবে কিন্ত পিছনের টেবিলের সাথে জোরে ধাক্কা লেগে কফি মুরাকের বুকে পড়ে যায় মুরাক ব্যাথায় “আহহ্” করে উঠে মোমো চটজলদি টেবিলের পাশে টিস্যু বক্স থেকে টিস্যু নিয়ে মুরাকের শার্টের বোতাম খুলতে লাগল মুরাক হা হয়ে তার দিকে তাকিয়ে আছে মোমো বোতাম খুলে বুকের কাছ থেকে শার্ট সরিয়ে টিস্যু দিয়ে মুছতে লাগলো আর এক নাগাড়ে বলতে লাগল,,’ সরি, সরি আমি ইচ্ছে করে করিনি ভুলে পড়ে গেছে ‘। বলে তার চোখের দিকে তাকায় মুরাক তার দিকেই তাকিয়ে আছে অনেকক্ষন ধরে মোমো দু এক সেকেন্ড পর বুঝতে পারে সে এতোক্ষণ কি করতে লাগল সে একবার তার বুকের দিকে তাকায় তারপর তার দিকে তাকায় সাথে সাথে সে তার বুক থেকে হাত সরিয়ে পিছনে সরে আসে কিন্তু সে পিছনে সরে আসতে পারলো না পিছনে টেবিলে তার কোমড় ঠেকে যায় মুরাক তার কাছে এসে তার দুপাশে হাত রেখে ঝুঁকে দাঁড়ায় মোমো ভয়ে ঢোক গিলতে লাগলো মুরাক তার কানের কাছ থেকে চুল সরিয়ে কানের পিছনে গুজে দেয় তারপর তার কানের কাছে মুখ এনে মৃদু স্বরে বলে,, বেশি শখ না আমাকে খালি গায়ে দেখা, আমার কাছে আসা তাই না? মোমো শিউরে উঠে তার মৃদু স্বরে, কিন্তু সে চমকে ফট করে তার দিকে তাকায় কিন্তু ভুলে তার ঠোঁট মুরাকের ঠোঁটের কোনে স্পর্শ করে মুরাক মাথাটা পিছিয়ে নেই মোমো দ্রুত ঠোঁটে নিজের হাত দিয়ে ফেলে মুরাক গম্ভীর মুখে বলে,, ” Idiot!! ” তারপর তার কাছ থেকে দূরে সরে দাঁড়িয়ে শার্ট খুলে ফেলল। মোমো নিচের দিকে তাকিয়ে চোখ বড়বড় করে ফেলল তার অতিরিক্ত মাত্রায় লজ্জা পাচ্ছে। পারলে জমিন খুড়ে নিচে ঢুকে পড়বে! মুরাক তার লজ্জামাখা মুখের দিকেই তাকিয়ে আছে মোমো তা বুঝতে পেরে নিচের দিকে দু তিনবার চোখের পলক ফেলে তড়িৎ গতিতে রুম থেকে বেরিয়ে যায়। মুরাক দরজার দিকে তাকিয়ে মুচকি হেসে ঠোঁটের কোনে হাত দেয়।
।।।।।
।।।।।
মোমো নিজের রুমে এসে জোরে জোরে শ্বাস নিতে লাগল পুরো রুমে হেঁটে নিজেকে স্থির করতে লাগল। না পেরে বিছানায় উপুড় হয়ে শুয়ে বালিশে মুখ গুজে দেয় তারপর বলে,, মোমো এটা তুই কি করলি? তোকে নদীতে ডুবে মরা উচিত, তুই কিনা কিস… না না ছিঃ কি বলছিস এসব আমি এটা ইচ্ছে করে করিনি ভুলে হয়েছে, কিন্তু আমি মি.মুরাক কে আমার চেহারা দেখাবো কি করে? উফফ্ অসহ্য কর লাগে রে….।
মোমো আবার লজ্জায় বালিশে মুখ গুজে দেয়।
।।।।।
।।।।।
রাতে,,,,,,,,
সবাই খেতে আসল। মাহিরা মোমো কে মাথা নিচু করতে দেখে বলে,, মাথা নিচু করে আছো কেন? বসো। বলে চেয়ারে বসতে ইশারা করে মোমো মাথা নেড়ে চুপচাপ বসে পড়লো। মুরাক এসে মোমোর সামনের চেয়ারে বসে মোমোর মুখোমুখি হয়ে। অন্য দিন মুরাক কোণায় চেয়ারে বসত কিন্তু আজ সে মাঝখানে বসল মোমোর মুখোমুখি হয়ে তাকে লজ্জায় মারার জন্য। খাওয়ার সময় মোমো উপর চোখে মুরাকের দিকে তাকায় দেখে মুরাক তার দিকেই তাকিয়ে খাচ্ছে মোমো চোখ সরিয়ে নেয় আর দ্রুত গতিতে খেয়ে উঠে গেল সবাই তার দিকে অবাক হয়ে তাকায় শুধু মুরাক ছাড়া সে জানে এটার কারণ, মুরাকের মা বলে,, তুমি তো ভালো করে খাওনি। মোমো মেকি হাসি দিয়ে বলে,, না ম্যাম আমি খেয়েছি। তারপর সে হাত ধুয়ে হুড়মুড় করে রুমে চলে যায়….

(চলবে…)

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে