মাই ডিয়ার সোলমেট -ইনায়াত হাসান ইনায়া

0
672

#গল্পপোকা_চিঠি_প্রতিযোগিতা
চিঠি নং: দুই

মাই ডিয়ার সোলমেট,

আমি আজ তোমায়
‘আমার প্রিয় শান’ বা ‘আমার প্রিয় শানকুমার’ বলে সম্বোধন না করে ‘মাই ডিয়ার সোলমেট’ বলে সম্বোধন করেছি সেটা কি খেয়াল করেছো শান?

এর পিছনের কারণটা হলো একটা কবিতা। যেটার প্রতিটা লাইন পড়লেই মনে হয় যেন আমাদেরকে নিয়েই লেখা হয়েছে। মানে কবিতার প্রতিটি লাইনে আমি আমার মনের কথাগুলো পড়তে পেয়েছি। মাই ডিয়ার সোলমেট শান, সেটার জের ধরেই আজ আমার পক্ষ থেকে তোমায় এই সম্বোধন।
কবিতাটা পড়েই মনে হলো তোমাকে কবিতাটা শোনানো প্রয়োজন। সাথে সাথে বসলাম তোমাকে চিঠি লিখার জন্য। তার জন্যই তোমাকে এই চিঠি লিখা। কবিতাটা শোনাই তাহলে…

“ডিয়ার সোলমেট
‘আই হোপ ইউর স্মাইল ইজ এজ বিউটিফুল এজ আই সি ইন মাই ড্রিমস’
‘আই এম ওয়েটিং ফর ইউ ইন অ্যা সী অফ সেভেন বিলিয়ন’
‘ডিয়ার সোলমেট’
‘আই অ্যাম হেয়ার’
‘আই অ্যাম লার্নিং টু টেক কেয়ার অফ মাইসেল্ফ,
সো দ্যাট আই কেন টেক কেয়ার অফ ইউ ইন দ্যা ফিউচার’
‘আই অ্যাম এলোন,
বাট আই অ্যাম নট লোনলি’
“দিস লিপস হ্যাভ কিসড,
অল দ্যা রং পিপল
সো দ্যাট আই কেন লার্ন টু…”

(না থাক এটা বাদ। এটা মিলেনি। কারণ তুমিই হবে আমার জীবনের প্রথম এবং শেষ পুরুষ। আমার জীবনে ভালোবাসার প্রথম স্পর্শ তোমারই হবে। আমি একজন মুসলিমা তাই বিয়ের আগে, তাও অন্য কারো সাথে এসবকিছু ট্রায়াল দেওয়ার কথা কল্পনাও করতে পারিনা। তাই শুধু এটা মিলেনি)

‘আই অ্যাম প্র‍্যাকটিসিং বিং এলোন, সো উই ক্যান বি এলোন টুগেদার’
হোয়েন সেল উই মিট?
‘মিট মি এট দ্যা রাইট প্লেস, এট দ্যা রাইট টাইম’
‘হোয়েন আই অ্যাম দ্যা রাইট পারসন’ ‘ফর নাউ’
‘আই উইল বি হিয়ার চেজিং মাই ড্রিম’
‘আই উইল বি হেয়ার গেদারিং এক্সপেরিয়েন্স’
‘ট্রায়িং টু আন্ডার্স্টেন্ড দ্যা ওয়ার্ল্ড’
মেকিং মাইসেল্ফ হ্যাপি এন্ড হোল।”

দেখেছো সব মিলে গেলো কেমন। কবিতাটা পড়ার পর থেকেই তোমাকে খুব বেশি করে মিস করছি। আমিও তোমার যোগ্য করে নিজেকে গড়ে তুলছি। আশেপাশের সবকিছু দেখছি আর শিখছি আর অপেক্ষা করছি আমার জীবনে তোমার আগমনের। আমিও বিশ্বাস করি আল্লাহ তোমাকে রেখেছে আমার জন্যই। সঠিক সময় এলেই আল্লাহ তোমাকে পাঠিয়ে দিবে আমার জীবনে। তাই আমিও অপেক্ষায় আছি আমার আদর্শ জীবনসঙ্গির।আমার সৃষ্টিকর্তা যাকে আমার জন্য রেখেছে! তবে তোমার সীমাবদ্ধতা এখন আর আমার চিন্তা বা কল্পনা পর্যন্ত না। আমার জীবনে, আশেপাশে, আমার বাস্তবে সব জায়গায় এখন তোমার বিচরণ। কেউ কেউ তো আমায় পাগল ভাবে, মনে করে তুমি একটা অসুখ। একবার শুধু পাই তোমায়, আমার সব অপেক্ষা আর কষ্টের শোধ আমি তুলবো। এই আমি বলে রাখলাম!
প্লীজ শান এবার দেখা দাও। অনেক তো অপেক্ষা করালে আমায়…

ইতি তোমার
স্বপ্নচারিনী

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে