প্রিয় – Farhana yanmin

0
390

#গল্পপোকা_চিঠি_প্রতিযোগীতা_২০২০

প্রিয়,

তোমার নাকি চিঠি পড়তে ভালো লাগে? তাই আজ চিঠি দিলাম তোমায়! খুব কি ভালো আছো আমি বিহনে? আমি জানি, তুমি ঠিক ভালোভাবেই চালিয়ে নিচ্ছো আমাকে ছাড়া দিনগুলো। তবুও বড্ড জানতে ইচ্ছে করে, সত্যিই ভালো আছো তো আমায় ছাড়া?

আমি কিন্তু ভালো নেই! একদম ভালো নেই। আমার দিনগুলো ছোট আর রাতগুলো এতো বড় যে জেগে থাকতে থাকতে আমি বুড়ো হয়ে যাই। আমার ব্যস্ততার প্রহর এতো এতো দীর্ঘ যে বসে থাকতে থাকতে আমার চব্বিশ ঘন্টা আটচল্লিশ ঘন্টা হয়ে যায়। তোমাকে ভুলে থাকার আপ্রান চেষ্টা তোমায় আরো বেশি করে মনে করিয়ে দেয়।

প্রিয়, তবুও বলবো, আমার চোখের নোনাজলে যতি তুমি শান্তি পাও তবে তাই হোক। ঝরুক আমার চোখের জল। ভিজে যাক বুকের কাপড় কিংবা শাড়ীর আচল। তবুও তুমি ভালো থেকো। আমার হৃদয় ভাঙায় যদি তোমার স্বস্তি হয় তবে তাই হোক! বুক পাঁজরের হাড়গুলো সব দুঃখের আঘাতে চুরমার হোক। তবুও তুমি ভালো থেকো।

আমি তো কখনো তোমায় বলিনি আমায় ভালোবাসতেই হবে? শুধু চেয়েছিলাম আমার প্রচন্ড অস্থিরতার সময়গুলোতে তুমি আমার পাশে থাকো। বন্ধু হয়ে না হয় শুধুই শুভানুধ্যায়ী হয়ে। তবুও আামর পাশে থাকো। কিন্তু তুমি বুঝলে না। আমার বাড়ানো হাত তুমি ধরলে না। একটাবার শান্তনাও দিলে না। বললে না যে, আমি আছি তো?

আমিও সামলে নিলাম! অনেক ব্যাথা অনেক যন্ত্রণা সয়ে, আমিও আজ সামলে নিতে শিখে গেছি। নিজেকে বেশ আড়াল করতে শিখে গেছি। আমি আবারও হাসতে শিখে গেছি। যে হাসির আড়ালে কান্না লুকিয়ে থাকে।

তবুও আমি চাই তুমি ভালো থেকো। আমার দীর্ঘ শ্বাস গুলো যেন তোমাকে না ছোয়। আমার ব্যাথাগুলো, কষ্ট গুলো যেন তোমায় স্পর্শ না করে।

তুমি ভালো থেকো আমার কথা ছাড়া, আমার বেসুরো গলার গান ছাড়া,আমার অহেতুক অভিযোগ ছাড়া, কারন অকারন ঝগড়া ছাড়া।
তুমি ভালো থেকো, খুব ভালো থেকো।

ইতি
তোমার খুব অপ্রিয় একজন।

©Farhana_Yesmin

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে