প্রিয় ভাইয়া – saima Islam tamanna

0
628

#গল্পপোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০
চিঠি নং-৫

প্রিয় ভাইয়া,

ভাইয়া তুমি কি ভালো আছো? কখনো জিজ্ঞেস করা হয় নি। তোমার উপরই তো সংসারের সকল বোঝা এসে পড়েছে। আর পড়বে না-ই বা কেন? তুমি ছাড়া আমাদের আর কে ই বা আছে। বাবা মারা যাওয়ার পর তুমিই ছিলে আমাদের একমাত্র অবলম্বন। আমাদের চাওয়া পাওয়া সব ই তো ছিলো তোমার টাকার উপর নির্ভর। তুমি মাঝে মাঝে অসুস্থ হলেও কেউ খোঁজ নিতো না। তুমি কত দিন এই অসুস্থ শরীর নিয়ে কাজ করছো তার হিসাব নেই। থাকবেই বা কিভাবে? তুমি কি একবারও বলতে তোমার অসুখের কথা? বলতে না। চুপটি করে থাকতে। আর গুটি কতেক নাম জানা ওষুধ খেয়ে নিতে। যখন মাত্রা অতিরিক্ত অসুস্থ হও। তখনই আমাদের জানান দাও যে, আমি অসুস্থ। তোমার মুখখানির দিকে কখনো তাকানো সাহস হয় নি আমার। তোমায় যে বড্ড ভয় পাই ছোটবেলা থেকে। তুমি কখনো মারো নি। তারপরও এই ভয়টা কোথা থেকে এলো জানি না। তাই তোমার চোখের দিকে তাকাই নি। যখন ঘুমাতে তখন আমি দেখতাম আমার ভাইটিকে। কতোটা নিষ্পাপ যে লাগে তোমায় ভাইয়া। ভাইয়া জানো,তোমার সাথে আমার অনেক কথা বলতে ইচ্ছা করে। কিন্তু বলা হয়ে উঠে না। ঐ যে বললাম,কোনো কারণ ছাড়ায় ভয় লাগে তাই। এই ভয়কে তো জয় করতেই হবে,তোমার সাথে কথা বলার জন্য। যত চাওয়া পাওয়া সবসময় মাকে দিয়েই জানিয়েছি। খালি আমরাই তোমার কাছে চেয়েছি। আজ আমি তোমায় কিছু দিবো ভাইয়া। কিন্তু দেওয়ার মতো তো কিছুই নেই আমার কাছে। কয়েকমাস ধরে টাকা জমিয়েছিলাম তোমার জন্মদিনের জন্য। তাই তোমার জন্মদিনে নিজের হাতে রান্না করে খাওয়াবো। এটাই থাকবে আমার থেকে তোমায় দেওয়া ছোট্ট উপহার। আজ এই চিঠিটা তুমি পড়বে। তোমায় নিয়ে লেখা আমার প্রথম চিঠি। শুধু এইটুকুই উত্তর চাই, কেমন আছো ভাইয়া?

ইতি
তোমার তাম্মু

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে