প্রিয় রাহান – শুভদীপ হালদার

0
396

#গল্পপোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০

#চিঠি নং -০৩
???

প্রিয় রাহান,

বালিকার প্রথম প্রেমের মতন সর্বনাশা আর কিছু নাই। বালিকা আজীবন তাতে পোড়ে। জানো আমি কখনো দাবী করতে চাইনি। চাইনি পড়ে পাওয়া তোমাকে আঁচলে গেঁরো বেধে ঘোরাতে। খুব নীরবে তোমায় বুঝতে চেয়েছিলাম। চেয়েছিলাম ছোট ছোট আনন্দের সাথে নিজের দুষ্টুমিগুলো ভাগ করে নিতে। জানো আমি খুব অবুঝ হতে চেয়েছিলাম, যেন তুমি আমাকে শাসন করবে, বুঝিয়ে বলবে কোথায় ভুল করেছি। এতে আমি কিন্তু এতটুকুও রাগ করতাম না। না বলা অভিমানগুলো বুঝে নিয়ে তা আসতে ভাঙাতে একগুচ্ছ দোলনচাঁপার সুবাসে। জানোইতো আমি খুব চাপা স্বভাবের, স্বভাবত দুরন্তপনার পেছনে আমার একটা ভাবুক মুখচোরা কিশোরী লুকিয়ে ছিল। যে তোমাকে ভালোবেসে ছিল।কিন্তু মুখ ফুটে আদৌ বলত কিনা কে জানে। আমার ভাবের ঘরের গোপন খবর যখন তুমি পেলে,তখন সে কী তোমার বিস্ময়! তুমি ভাবতেই পারোনি আমি তোমার প্রেমে পড়েছিলাম। যখন জানলে তখন বললে মেরে ফেলো আমাকে, গজিয়ে ওঠা প্রেমকে দুহাতে দুমড়ে মুচড়ে ফেললে আস্তাকুড়ে। তারপর বললে -” শোনো বালিকা আমি জানি পারবে তুমি ভুলে যেতে আমাকে ”। হায় ! কত ভুলই না তুমি জানতে ……
আমার মন খারাপের আকাশে রাতপাখির ডানা ঝাপটানোতে, অলস দুপুরের নীল আকাশটাতে সকালের মিষ্টি আদুরে রোদটাতে তোমাকে খুঁজে নিতে আমার কোন সমস্যাই হয়নি। আমি তোমার কাছে যা চেয়েছিলাম, তা ঐ আকাশের কাছে খুঁজে নিতে শিখেগেছি। নির্বাক মূক ঐ বিশাল আকাশটাই আজ আমার বন্ধু। ও কথা না বলতে পারলে কী হয়েছে, খুব ভালো আঁকতে পারে। শোনো আমি কাউকে মারতে শিখিনি, তোমার মতন খুনে তো আমি নই। যদি পারতাম সেদিন সন্ধ্যায় তোমাকে আমি মেরে ফেলে মত্স্যগন্ধ্যা সেই নারীর মতন নতুন এক জীবন শুরু করতে পারতাম। কিন্তু বেহুলার মতন আমি জাতিস্মর। গাঙুরের জলে ঘুঙুর পায়ে আমি একাই জল ছিটাবো। কিশোরের ছেঁড়া সাদা পালে বিষন্ন চিলের মতন উড়ে উড়ে হৃদয় খুড়ে বেদনার স্মৃতি জাগাইয়া মালা গাথব। আমার অতীতই আমার সোমরস।তাই আমার হেমলক। নীল কন্ঠের বেদনা আমি বুঝি, কিন্তু বিভূতিকে আমি দু-চোখে দেখতে পারি না।

– ইতি
আমাকে নাহয় মাধুকরী নামেই চিনো!!!

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে