প্রিয়, তুমি আমার প্রিয় ছিলে,আছো এবং থাকবে।- saima Islam tamanna

0
1470

#গল্পপোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০
চিঠি নং-৪

প্রিয়,

তুমি আমার প্রিয় ছিলে,আছো এবং থাকবে। ছিলে বলতে বুঝায় অনেক কিছু। অনেকেই বলবে, আগে ছিলো বর্তমানে নেই। তুমিও নিশ্চয়ই এটাই ভাবছো? জানতাম আবার আমাকে ভুল বুঝবে। বরাবর এই ভুল ভাবনাটাই ছিলো তোমার আমার সম্পর্ক পতনের হয়েও না প্রিয়। আমার কাছে ছিলে বলতে বুঝায় আগের থেকেও আরো বেশি আরো কাছের মানুষ। কাছের মানুষদের তো প্রিয় বলে। আর তুমি কতখানি প্রিয় আমার সেটা বলার অপেক্ষা রাখে না। আচ্ছা, আছো বলতে তোমার ধারণা কি? আমার ধারণা হলো আছো মানে অবিরাম ধারায় যে নদীর বয়ে যায় সেটা। নদীতে যতক্ষণ পানি থাকবে ততক্ষণে নদী তার স্বাভাবিক গতিতে বয়ে যাবে। আমিও ঠিক তেমনি যতদিন বেঁচে থাকবো ততদিন তুমি আমার প্রিয়’র তালিকায় থাকবে। শুনো, তুমি কি বিরক্ত হচ্ছো চিঠি পড়ে? হয়ে না প্রিয়। জানি আমি উল্টা পাল্টা লিখি। তারপরও তুমি যে আমার অত্যাচার সহ্য করো সেটাই অনেক। থাকবে বলতে তুমি কি বুঝো আমি তা জানি না। আর জানতেও চাইবো না। এটা আমার নিজস্বতা। যতদিন এই পৃথিবীতে আমার শ্বাস থাকবে ততদিনে তুমি আমার অস্তিত্বে বিরাজমান থাকবে প্রিয়। প্রিয় জানো আজকাল বড্ড এই গানটা শুনতে ইচ্ছা করে।
“আমার একলা আকাশ থমকে গেছে রাতের স্রোতে ভেসে,
শুধু তোমায় ভালোবেসে।
আমার দিনগুলো সব রঙ চিনেছে তোমার কাছে এসে,
শুধু তোমায় ভালোবেসে।”
গানটা সাথে মনে হয় আমি একদম মিশে আছি। তোমার মাধ্যমেই তো আমি আজ এতো ভাবুক হয়েছি প্রিয়। তোমার কাছে মনের কথা বলি। অনেক সময় রাত পাড় হয়ে যায়। তারপরও তুমি আমার অত্যাচার সহ্য করে যাচ্ছো। কলমের গুঁতা খাচ্ছো দিন দিন। সাথে তো তোমায় ফ্রিতে কালো কালি খাওয়াই। তারজন্য তোমার কৃতজ্ঞতা নেই। জানি থাকবেও না। যাও আজকের মতো তোমার সাথে আড়ি প্রিয়। কাল আবার তোমার কাছে আসবো। ডায়েরি প্লিজ রাগ করো না। কাল আসবো কথা দিলাম প্রিয়। আচ্ছা ডায়েরি তোমায় যে প্রিয় বলে সম্বোধন করি তাতে তোমার কেমন লাগে? থাক কাল এই প্রশ্নের জবাব দিও।

ইতি,
তোমার কলি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে