প্রিয় তুমি – মাসুদ রানা তাসিন

0
388

#গল্পপোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০
চিঠি নং : ৫

প্রিয় তুমি,

শুভ্র সকালের মিষ্টি হাওয়ায়, বৃষ্টির ছোঁয়ায় তোমার আলিঙ্গনে আবদ্ধ হয়ে ডুব দিতে চাই আবারো। তুমি তো মনোবিহারীণি ছুটে চলো প্রতিনিয়ত দিক দিগন্তের পানে। তুমি তো সেই মহীয়সী যার জন্য আমার এই বসুন্ধরা বুকে বদলেছে জীবন।

আমি তো অলস ছিলাম, তোমাকে পাওয়ার তীব্র আকাঙ্ক্ষা নিয়ে বদলে ফেলেছিলাম নিজেকে। বদলে ছিলাম নিজস্ব স্বকীয়তা, যার প্রতিটি ফোঁটায় ফোঁটায় ছিল আমার বৈশিষ্ট্য তা।

আজকের এই তুমি, সেদিনের সেই তুমি এর মাঝে কতটা ফারাক। তবুও আমার চোখে তুমি যেমন ছিলে আজো তেমন আছো।

সেদিন ছিল তোমার গজ দন্তের মুগ্ধতা, কথা বলার সুশ্রী ও মাধুর্য তা, চিবুকের সেই তিল ও টোল, কাজল কালো দীঘল চুল। তোমার রূপ বৈচিত্র্যের নিখুঁত বিশ্লেষণ যেমন সেদিন করেছি আজও তেমন করেই করি।

আজ বয়সের ভারে নুয়ে পড়েছ তুমি। শরীরের চামড়া কুঁচকে গেছে। কালো বর্ণের চুলগুলো ধবধবে সাদা হয়ে গেছে। তবুও আমার প্রিয় থেকে প্রিয়তম হয়েছ প্রিয়ংবদা।

সেদিন যেমন পাগল বলতে আজও তাই বল। রাতের বেলা হাঁটতে বের হওয়া। বিকেলের রোদ ও গোধূলির অন্ধকারে পার্কের সেই বেঞ্চটাতে বসে থাকা। যেন এটা আমাদের আমরণের অভ্যাস।

তুমি যেমন ছিলে তেমন আছো, আমার সর্বাঙ্গের আস্তরণে। মিশে সকল নিঃশ্বাসে। একটাই চাওয়া সৃষ্টি বিধাতার কাছে। যেন একসাথে চলে যেতে পারি বসুন্ধরা থেকে জান্নাতের দরজাতে। একজনকে হারিয়ে যেন একজন একাকীত্বে না ভুগি। তাইতো দিনশেষে চলে যেতে চাই একসাথে।

ভালোবাসি হয় নি বলা তবুও ভালোবাসি। তাই তো মুখে না বলে চিঠির মাধ্যমে জানিয়ে দিলাম। ভালোবাসি আমার কিশোরী বধূ ও সন্তানের মা।

ইতি,
আমি।
মাসুদ রানা তাসিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে