প্রিয় অনুভূতি -ইফফাত আরা ঐশী

0
685

#গল্প_পোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০
#চিঠি_নং_০১

কলমে: ইফফাত আরা ঐশী
________________

প্রিয় অনুভূতি,
রাত দুইটা উনিশ।কেন জানি মনটা অস্থির লাগছে। সময়ের সাথে সাথে ঘড়ির কাঁটা যে স্থায়ী হবে তা কিন্তু নয়। আকাশে মিটিমিটি তারা জ্বলছে। চারপাশের পরিবেশ টা অনেক সুন্দর। সৌন্দর্যের মাধুর্য তাকে যদি বলা হয় তাহলে বলব রাতের আধার টাকে উপভোগ করো। শুনতে পাচ্ছো ঝিঁঝিঁ পোকার শব্দ।
মুষলধারে বৃষ্টি পড়ছে আর স্মৃতিচারণ গুলো যেন উঁকি মারছে।

অভিলাষী ভাবছো কি বলতো। তোমার হাসি মাখা মুখ আমার সারাদিনের কর্মব্যস্ততা দূর করে। অভিমানী হৃদয় কে বল অভিমান ভেঙে ভালোবাসার অনুভূতি জাগ্রত করতে।

প্রিয়তম আগের মত তোমার দেখা যে মেলে না।ঐ যে দেখো দূর আকাশে স্বপ্ন বোনা কিছু রঙিন স্মৃতি। চলনা সুজন রাতের নিস্তব্ধ পরিবেশ উপভোগ করি। কখনো কি এমন ভেবেছো আমি তুমি না থাকলে হয়তো আমাদের ভালবাসার মিলন হয়তো হতো না। শুধু কি আমার অভিমানী হৃদয় টাই দেখলে, আমার ভিতরে যে নিগূঢ় ভালোবাসা তার স্থায়িত্ব অনুভব করলে না।

অভিলাষী আমার স্মৃতিতে যে তুমি আছো।কখনো হয়তো ভাবতে পারি নি তোমার সাথে আমার সখ্যতা গড়ে উঠবে।এ যেন ভালবাসার গল্প কথা । আমার স্বপ্নবিলাসী তে তোমার আনাগোনা তো আজ থেকে নয়, অনেকদিন থেকে।

প্রিয়তম আমার স্মৃতিময় দিন গুলো তে আমার পাশে তোমাকে পেয়েছি।মাঝে মাঝে তোমার সাথে বৃষ্টি বিলাস করেছি।কখনো তোমার সাথে রাতের আঁধারে একান্ত সময় কাটিয়েছি। তোমার সাথে প্রথম যেদিন দেখা,তখন মনে হয়েছিল চীরচেনা কেউ। ভরসার একজন মানুষ। বন্ধুত্ব থেকে ভালোবাসার প্রথম অনুভূতি । প্রথম ভালোবাসা আর শেষ ভালোবাসার মাঝে অনেক কিছু ব্যবধান থাকে। ভালোবাসার মানুষ কে আগলে রাখা কষ্টসাধ্য।

অভিলাষী সারাদিনের কর্মব্যস্ততার মাঝে প্রিয় মানুষটি কে নিয়ে ভালোলাগার মুহূর্ত গুলো কে ফ্রেমে আবদ্ধ হয়ে যায়। তুমি হীনা যে আমি শূন্য। আমার প্রতিটা মুহূর্ত শুধু তোমাকে ঘিরে।চোখ বন্ধ করে তোমাকে অনুভব করি।

প্রিয়তম আমার শহরে তুমি ছাড়া অন্য কোনো অস্তিত্ব নেই। ভালোবাসার উৎস তো তোমার থেকে সৃষ্টি। আচ্ছা এত্তো ভালোবাসার ভিড়ে আমাদের অনুভূতি গুলো হারিয়ে যাবে না তো।

অভিলাষী ঘুম কি ভাঙলো। ভোরবেলার সকালটা পাখির কিচিরমিচির শব্দে চারদিক মুখরিত করেছে।চারদিক নিস্তব্ধ জনমানবহীন।

প্রিয়তম সকাল বেলায় যখন ঘুম ভাঙে তখন তোমার হাতের কফি না পেলে আমি যেনো অনুভূতিহীন। তোমার ঠোঁটের ঊষ্ম অনুভূতি প্রতিটা সকালের সূচনা।তুমি আছো তাই আমার অনুভূতি গুলো উঁকি মারে।
অভিলাষী তুমি যে আমার হৃদমোহিনী। তোমার মিষ্টি চাহনিতে যে মায়া ছিল তা অন্য কারোর মাঝে খুঁজে পাই নি।
যদি কখনো হারিয়ে যাই তাহলে কি আমায় আগের মতোই ভালোবাসবে। আমার অস্তিত্ব কে কখনো কি ভুলতে পারবে। আমাদের ভালোবাসার সাক্ষী তো প্রকৃতি।বল না প্রিয় তোমার হৃদমাঝারে আমি কি থাকবো?যদি কখনো হারিয়ে যাই তাহলে মনে রেখো আমি তোমার অস্তিত্বের সাথে মিশে আছি। প্রতিনিয়ত ভাবি আমাদের ভালোবাসার নতুন অধ্যায় সূচিত হবে। তুমি ভেবো না এগুলো আমার কল্পনা, তুমি ভেবো না এগুলো আমার আবেগ, তুমি ভেবো না আমি দুর্বল, ভালোবাসার প্রকাশ হয়তো কখনো সম্ভব না, তবুও বলবো ভালোবাসি । মৃত্যুর পর ও তোমার সাথে আমি থাকতে চাই। ভালোবাসা তো ছোট পরিসীমা নয়, ভালোবাসার গভীরতা যে না বলা কথা গুলো প্রকাশ পায়।আজ ও ভালোবাসি তোমায়।
ইতি
তোমার ই অভিলাষী

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে