তোমায় ঘিরে পর্ব-১০

0
1133

#তোমায়_ঘিরে❤️
#Labiba_Islam_Roja
#Part_10
.
.
🥀নাদিরা!!
.
বউমণি বলেই আমাকে জাপটে ধরলো মেয়েটি।হালকা হেসে জড়িয়ে ধরলাম আমিও।আমাকে দেখে ওর খুশী যেন ধরছেই না যেটা ওর চেহারায় স্পষ্ট ফুটে উঠেছে।চোখ গুলো খুশীতে চিকচিক করছে ওর।কিছুক্ষণ আমাকে জড়িয়ে ধরে ছেড়ে দিলো।তারপর খুলে বসলো ওর কথার ঝুড়ি….!!
.
জানো বউমণি আমি তো ভাবতেই পারিনি তোমার সাথে আমার এভাবে দেখা হয়ে যাবে।তুমি চলে আসার পর তোমাকে খুব মিস করতাম এখনও করি।কেন চলে আসলে গো।আচ্ছা তুমি এখানে কি করছো…?
.
আমি আমার বান্ধবীর বিয়েতে এসেছি।আসার ইচ্ছা ছিলো না কিন্তু ওই বান্দরনীর কড়া হুকুম ওর বিয়ের এক সপ্তাহ আগে যেন ওর বাসায় আসি।কিন্তু তা কি সম্ভব!!সম্ভব নয়।তাই আজকে এসেছি।
.
ওহ্হ তাই বলো…!!তার মানে তুমি রিদিতা আপুর বান্ধবী +আমার বউমণি।রিদিতা আপু হলো আমার কাজিন।তাই আমি এসেছি।আম্মু আসতে পারেনি তুমি তো জানোই ভাবির কথা।এই মাসেই ডেইট দিয়েছি তাই আম্মু ওকে একা ফেলে আসেনি।
.
তাই নাকি এটা তো খুব ভালো খবর!শেষমেশ একটা বাচ্চা আসছে তাহলে তোমাদের বাসায়।আচ্ছা নীলাভ ভাইয়া এখন কেমন আছেন…?
.
আরেহ তুমি তো জানোই না!!অবশ্য জানবেই বা কি করে তুমি চলে আসার পর তো কোনো যোগাযোগ ছিলো না আমাদের।তুমি আসার একমাস পরই ভাইয়া বাসায় এসেছে।এখন পুরো সুস্থ।ভাবির সাথে ছুটিয়ে সংসার করছে….!!জানো ওরা খুব হ্যাপীলি দিন কাটাচ্ছে। বাচ্চাটার আগমন নিয়ে খুব এক্সাইটেড ওরা।কবে আসবে সেই চিন্তায় বিভোর।ভাইয়ার যেন তরই সইছে না।
.
ওহ্হ ভালো তো!!বাচ্চা জিনিসটা আমার খুব ভালো লাগে।ওদের ওই ছোট ছোট আঙ্গুল ধরে থাকতে খুব ভালো লাগে আমার।আচ্ছা আন্টির খবর কি…?
.
হুমম!!আম্মু তো ভালোই আছে।জানো আম্মু আর ভাবি সবসময় তোমার কথা বলে।ভাবি সবসময় এটা বলে ওর জন্য সাফার করলে তুমি।আচ্ছা ভাবি সবার কথা জিজ্ঞেস করলে কই যার জন্য আমাদের সাথে তোমার পরিচয় সেই আরাভ ভাইয়ার কথা একটিবারও জিজ্ঞেস করলে না তো…!!
.
“আরাভ” এই একটা নাম আমার জীবনটা তছনছ করে দিয়েছে৷ভালো আছে নিশ্চয়,ভালো থাকবেই তো!থাকারই কথা!অতীতের কথা ভাবতেই ভিতর থেকে দীর্ঘশ্বাস ভেরিয়ে এলো আমার।উনার কথা আলাদা করে জিজ্ঞেস করার কি আছে,ভালোই আছেন নিশ্চয়ই।
.
তুমি জানো না বউমণি ভাইয়া ভালো নেই।তবে এটা আমি তোমাকে বলছি না।সময় হলে ঠিক জানতে পারবে।
.
কি হলো চলো রিদির কাছে যাই।আর একটা কথা আমার যে তোমাদের সাথে একটা সম্পর্ক ছিলো সেটা প্লিজ ওকে বলো না।বুঝতেই তো পারছো কথাগুলো শুনলে এ্যা টু জেড বলতে হবে।আমি চাই না এগুলো নিয়ে কোনো কথা হোক।আসলে পুরনো কথা আমি আর মনে করতে চাই না।
.
ভাইয়ার কথাটা এড়িয়ে যাচ্ছ…?
.
আমতা আমতা করে ককই না তো!!চলো আমার আবার দেরি হলে রিদি গাল ফুলিয়ে বসে থাকবে।
.
ওকে চলো!!মনে মনে মুচকি হেসে বউমণি এইবার তোমার খবর আছে!!
.
রিতির কাছে যেতেই গাল ফুলিয়ে কয়েকটা কথা শুনিয়ে দিলো আমায়।মেয়েটা সত্যি পাগলী!কেন আসতে দেরী হলো সেটা নিয়ে পড়েছেন উনি।এদিকে দুদিন পর সবাইকে ছেড়ে একা একা ডেং ডেং করে যে শ্বশুর বাড়ী চলে যাবেন সেটা কিছু না হুহ মুখ ভেংচি দিয়ে…!!
.
ওই একদম গাল ফুলাবি না তো…!!গাল ফুলালে এক্ষুনি চলে যাবো।তোর বিয়েতেই থাকবো না বান্দরনী!!
.
……
.
রিদির সামনে গিয়ে কোমড়ে দুহাত চেপে রাগী লুকে চুপ থাকবি তো!কথা বলবি না।ঠিক আছে বলে চুলের গুছি ধরে এক টান মেরে আসছি বলে যেতে লাগলাম আমি।তখনই মুখে কথা ফুটলো উনার।আমার হাত ধরে মুখ কাচুমাচু করে বলে উঠলো…..
.
তুই সত্যি চলে যাবি নাকি…?
.
হুম!!ছাড় আমায়।
.
করুণ কন্ঠে যাস না প্লিজ…!!
.
কেন যাবো না!!তুই হাড়ির মতো মুখ করে আমার সাথে কথা বলবি আর আমি তোর বিয়েতে থাকবো নো ওয়ে বস আমি আসছি।
.
সরি! সরি!!আর হবে না।এই দেখ কান ধরছি বলেই কান ধরলো রিদি।ওর এই অবস্থা দেখে হাসতে হাসতে খুটি খুটি আমি।আজ বাদে কাল যার বিয়ে সে কিনা কান ধরে দাঁড়িয়ে আছে হাউ ফানি!
.
ওকে ঠিক আছে আর কান ধরতে হবে না শাঁখচুন্নি!!আমাদের কথার মাঝেই বেজে উঠলো রিদির ফোন।ফোন হাতে লজ্জা রাঙ্গা হাসি উপহার দিলো সে….ওর মিষ্টি হাসি দেখে বুঝতে বাকী নেই ফোনটা কার।একগাল লজ্জা নিয়ে আমার থেকে কিছুটা দূরে দাঁড়িয়ে কথা বলতে ব্যস্ত সে।আমি অবাক হয়ে দেখে চলেছি ওকে….
.
কতটা খুশী নিয়ে মনের আনন্দে কথা বলছে রিদি।আজ বাদে কাল যে হবে ওর পৃথিবীর সব থেকে আপন মানুষ।আমার জীবনটাও তো এরকম হতে পারতো!!গল্পটা পারতো সুন্দর কোনো রূপ নিতে।কিন্তু না তা হলো না।
.
আরাভ আমাকে আমার বাড়ী ফিরিয়ে দিয়ে নিজের করা অন্যায়ের প্রাশ্চিত্য করে গেছেন।সেদিন আমার সামনে দুইটা অপশন রেখেছিলেন তিনি….এক.হয় উনার সাথে থাকবো নয় উনাকে ছেড়ে দিবো তার মধ্যে দুই নাম্বার টাকেই মেনে নিয়েছি আমি।অবশ্য মানি নি,মানানো হয়েছে আমায়।এক প্রকার বাধ্য হয়েই মেনে নিয়েছি।পরেরদিন সকালে আমাকে নিয়ে আমাদের বাসায় আসেন উনি।তারপর বাবা মা’কে সবটা খুলে বলেন।আব্বু আম্মু নিজেদের ব্যবহারে অনুতপ্ত।বিনা দোষে নিজের মেয়েকে ভুল বুঝেছেন উনারা।কিন্তু সবটা শোনার পর আরাভের উপর রেগে দুই-একটা চড় থাপ্পড় ও বসিয়েছেন আব্বু কিন্তু তাতে কোনো রিয়াক্ট করেন নি উনি বরং মাথা নিচু করে মেনে নিয়েছেন তিনি।উনার সাথে থাকার ব্যাপারে আমার উপরে সিদ্ধান্তের ভার দিয়েছিলেন আব্বু কারণ জীবনটা আমার।তাই আমার ইচ্ছাকেই প্রাধান্য দিয়েছেন উনারা।সেই থেকে বদলে গেলো আমার জীবন।আরাভের সাথে বা ওর ফ্যামিলির সাথে আর দেখা বা কোনো যোগাযোগ হয়নি আমার।তাই হঠাৎ এখানে নাদিরাকে দেখে অবাক হই আমি।উদাস মনে নিজের জীবন নিয়ে ধ্যান মগ্ন আমি তখনই কাঁধে কারো হাতের স্পর্শ পেলাম।আচমকা এমন হওয়ায় চমকে উঠলাম আমি…..
.
রিদিঃকি রে কোথায় হারিয়ে গিয়েছিলিস….?এতক্ষণ ধরে ডাকছি হুশই নেই।
.
উহুম কিছু না!!একটু অন্য মনস্ক হয়ে গিয়েছিলাম।
.
তা কি ভাবছিলিস!!ভ্রু নাচিয়ে জিজুর কথা বুঝি।
.
ওর কথায় হালকা হাসলাম আমি!!নাহ তোর জামাইয়ের কথা।এখন তুই থাক আমি আন্টির সাথে দেখা করে আসছি।
.
সন্ধ্যা সাতটা কি আটটা….চারিদিকে আত্মীয় স্বজনে গিজগিজ করছে।এই হট্রগোলে মাথা ধরে গেছে আমার।শরীরটাও ভালো লাগছে না।এই সময়ে নিরিবিলি একটু স্পেস চাই আমার যেখানে এই শোরগোল থেকে একটু শান্তিতে থাকতে পারি আমি।বাগানের পাশটা নীরব থাকায় ওইদিকে হাঁটছি আমি হঠাৎ কিছু একটার সাথে পা আটকে পড়ে যাচ্ছি তখনই কোমড় জড়িয়ে ধরলো কেউ।চোখ খিঁচে বন্ধ করে সামনে থাকা লোকটাকে আঁকড়ে ধরে আছি আমি।তখনই কানে কিছু কথা এলো আমার।
.
হেই লেডি এত কেয়ারলেস কেন তুমি…?দেখে মনে হয় এখনও হাঁটতে শিখ নি…!!বার বার পড়ে যাওয়ার অভ্যাসটা এবার ত্যাগ করো ইয়ার!
.
লোকটার কন্ঠটা খুব চেনা আমার।এমন শীতল মিষ্টি গলা আগেও শুনেছি আমি।চোখ খুলে সামনে থাকা লোকটাকে দেখে আমার চেখ ছানাবড়া!…..হোয়াইট শার্ট,চোখে কালো সানগ্লাস,সিল্কি চুলগুলো বেশ কিছুটা স্থান দখল করে নিয়েছে কপালের,মুখে মিষ্টি হাসি নিয়ে আমাকে ধরে আছে আরাভ।উনাকে দেখে আনমনেই বলে উঠলাম আপনি…..!!
.
হুম আমি!!গম্ভীর ভাব নিয়ে কেন তুমি অন্য কাউকে এসপেক্ট করেছিলে নাকি…?
.
ধুরর ছাড়ুন আমায়!!মেজাজটাই খারাপ হয়ে গেলো।
.
আমি তোমায় ধরে রেখেছি নাকি!!সেই কবে ছেড়ে দিয়েছি।তুমিই তো আমাকে ধরে আছো…!!উনার কথায় চোখ বড় বড় করে তাকালাম আমি।নিজেকে একনজর ভালোভাবে পর্যবেক্ষণ করে দেখলাম সত্যি বলছেন উনি।তাড়াতাড়ি করে উনাকে ছেড়ে দিয়ে সোজা হয়ে দাঁড়ালাম আমি।
.
মেহরীমা নূর!!অনেকদিন পর তোমার সাথে দেখা।এখানে তোমাকে পাবো ভাবতে পারিনি।বাই দ্যা ওয়ে কেমন আছো তুমি…?
.
দেখতেই তো পাচ্ছেন ভালোই আছি!!অসুস্থ হলে কি আর এই বিয়ে বাড়ীতে আসতে পারতাম নাকি।
.
সানগ্লাস হাতে নিতে নিতে হুম তাও ঠিক!!তোমাকে দেখেই বোঝা যাচ্ছে তুমি ভালোই আছে।বেশ মোটাও হয়ে গেছো ইদানীং।
.
কিহ!!আমি মোটা হয়েছি।যেখানে সবাই বলে দিন দিন শুকিয়ে কাঠ হচ্ছি আর উনি কিনা বলছেন আমি মোটা…!!আর ইউ ওকে মিঃ আরাভ…?
.
জ্বী!!আচ্ছা তুমি এখানে কেন…?বিনা দাওয়াতে নাকি দাওয়াতে এসেছে…?
.
আপনি কি আমায় অপমান করছেন…?
.
নাহ না!!তোমাকে অপমান করার সাধ্য আমার আছে নাকি!জাস্ট মজা করে বলেছি ডোন্ট মাইন্ড!
.
ওহ্হ!!রিদিতা আমার বান্ধবী।
.
ওহ্হ আচ্ছা!!আমাকে জিজ্ঞেস করলে না তো আমি এখানে কেন…?
.
জানার প্রয়োজন নাই তাই।ওকে বাই বলে এক সেকেন্ডও সেখানে না দাঁড়িয়ে উল্টো পথে হাঁটছি আমি।লোকটাকে কিছুতেই সহ্য হচ্ছে না আমার।গা পিওি জ্বলে যাচ্ছে।কেন উনার উপর এতটা রাগ হচ্ছে তার কারণটা নিজেরই অজানা আমার।এই বিয়েতে আসাই ভুল হয়েছে আমার,মারাত্মক ভুল!এখানে যদি আসতাম তাহলে না এই রাক্ষস আর না নাদিরার দেখা পেতাম।এতদিন যেভাবে ওদের থেকে বিচ্ছিন্ন ছিলাম তেমনই ভালো ছিলাম।শালা কতগুলো কথা শুনিয়ে দিলো।আমি নাকি হাঁটতে শিখিনি।না আমি হাঁটা শিখি নি রোজ তুই আমায় হাত ধরে ধরে হাঁটতে বের হস খচ্চর কোনহানের…!!
.
.
#চলবে…..

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে