আবছা আলোয় তুমি পর্ব-০২

0
3299

#আবছা_আলোয়_তুমি
পার্ট -২
কলমে : #ফারহানা_কবীর_মানাল

বউকে আবাসিক হোটেলে পাওয়া গেছিলো। কে আমার সাথে এমন মজা করলো নাকি সত্যি!
আর কিছু ভাবতে পারছি না। পিয়াসী গভীর ঘুমে আচ্ছন্ন। মেয়েটার মুখের দিকে তাকলে কেমন অদ্ভুত অনুভূতি হচ্ছে। এ অনুভূতি বলে বোঝাতে পারবো না। চোখের সামনে ভেসে উঠছে সবুজ ওঁকে কিভাবে স্পর্শ করেছিলো। আজ যদি অন্য কোন পুরুষ ওর গায়ে হাত দিতে যায়, তাকে খু’ন করতেও আমি পিছপা হব না। কিন্তু সেদিন সবুজের প্রতিটা স্পর্শে আমিও মজা পেয়েছিলাম। পৈশাচিক আনন্দ হয়েছিলো আমার।

আবারও বাথরুমে গিয়ে হাত মুখ ধূয়ে এলাম। মোবাইল হাতে নিয়ে সে-ই অচেনা নম্বরে কল দিলাম। নম্বরটা বন্ধ! এ কোন মায়াজালে আবব্ধ হলাম আমি। কি করা উচিত আমার! সবুজকে ম্যাসেজ দিয়ে সবকিছু বলে রাখলাম। শুধু এটা জানালাম না যে পিয়াসীর ঘাড়ে আমি দাগটা দেখতে পেয়েছি। এ ব্যাপারে সবুজকে কিছু জানাতে চাই না আমি।

অনেক রাত পর্যন্ত ঘুমাতে পারিনি। সকালে পরিচিত কন্ঠের ডাকে ঘুম ভাঙলো। গত চারমাস ধরে পিয়াসী আমাকে প্রতিদিন ঘুম থেকে ডেকে দেয়। ঘুম থেকে উঠে ওর হাসি মাখা মুখটা না দেখলে সেদিন কিছুই ভালো লাগে না আমার।

কত সুন্দর করে আমার দিকে তাকিয়ে আছে পিয়াসী, আমিও এক দৃষ্টিতে তাকিয়ে আছি ওর দিকে।

–” কি দেখছেন এতো? উঠবেন না? অফিসে দেরি হয়ে যাবে তো। ”

–” হুম উঠবো, অনেক বেলা হয়ে গেছে তাই না?”

–” হ্যাঁ, প্রায় নয়টা বেজে গেছে। আজ আপনি নিশ্চয়ই বসের বকা শুনবেন। হি হি।”

পিয়াসী হাসলে কত সুন্দর লাগে ওঁকে, একদম নিস্পাপ দেখতে লাগে। কারো হাসিতে কি এতো মায়া থাকতে পারে? পিয়াসী দেখতে অপরূপা সুন্দরী। তাঁর রূপের বর্ননা আমি দিতে পারবো না, তবে আমার চোখে সদ্য ফোঁটা গোলাপও ওর রূপের কাছে হার মানবে। বিছানা ছাড়তে ছাড়তে বললাম, ” বসও নতুন বিয়ে করেছে, নিজেই দেরি করে আসে। ”

পিয়াসী হাসতে হাসতে বিছানা গোছাতে লাগলো। আমি ফ্রেশ হতে চলে গেলাম।

বেলা এগারোটা বাজে। অফিসে বসে সবুজের এসএমএস চেক করছি। ছেলেটা শুধু বলছে তুই ফ্রি হয়ে কল দিস। মাথার পোকাটা আবারও নড়ে উঠলো।

তড়িঘড়ি মোবাইলটা বের করে সবুজকে কল দিলাম। দুইবার রিং হওয়ার পর রিসিভ করলো।

–” কি রে তোর কাছে কত কিছু জানতে চাইলাম। কিছুই তো জানালে না। ”

–” হ্যাঁ দোস্ত। মনে পড়ছে, মেয়েটার নাম পিয়াসী। বাবার নাম মকবুল চৌধুরী। ওর বাবা ভূমি অফিসে চাকরি করতো। বেশ কয়েকদিন আমাদের বাড়ির পাশে ছিলো তাই একটু চিন্তা করতেই সব মনে পড়ছে। তা হঠাৎ ওর কথা জানতে চাইলে কেন? আরও কত মেয়েই তো ভো’গ করেছ সোনা। ”

–” আরে এমনই! কাল রাতে মনে পড়েছিলো তাই। জোস ছিলো কিনা!”

ওঁকে আর কিছু বলতে না দিয়ে কলটা কেটে দিলাম। আমার সন্দেহই ঠিক তাহলে। এটাই সে-ই পিয়াসী কিন্তু এখন কি করবো আমি! কিছু ভালো লাগছে না। পরিবেশটা একদম বিষাক্ত লাগছে, অফিসে নানান কাজ পড়ে রয়েছে। কিন্তু কোন কিছু করতে ইচ্ছে করছে না। মিনিট দশেক ঝিমিয়ে স্যারের থেকে ছুটি নিয়ে বেরিয়ে এলাম। গন্তব্যহীন হয়ে হেঁটে চলেছি, নির্জন রাস্তায়! ভর দুপুরে কোথাও কেউ নেই। পথের পাশে শিউলি ফুল পড়ে আছে কিন্তু আজ পিয়াসীর জন্য ফুল কুড়াতে ইচ্ছে করছে না। নিজেকে শেষ করে দিতে পারলে হয়তো একটু ভালো লাগতো।

ফোনটা তখন থেকে বেজে চলছে, হয়তো পিয়াসী কল দিচ্ছে। মোবাইলটা বের করে বন্ধ করে রাখলাম। এখন কারো সাথে কথা বলতে ইচ্ছে করছে না।

সন্ধ্যার দিকে বাড়িতে ফিরে গেলাম। বাড়িতে কেউ নেই। হয়তো কোথায়ও বেড়াতে গেছে। পিয়াসী সোফাতে ঘুমিয়ে আছে, ওর কাছে গিয়ে কপালে হাত বুলিয়ে দিলাম। প্রচন্ড ঘৃ’ণা লাগছে ওঁকে স্পর্শ করতে। কিন্তু কেন?

–” সারাদিন কোথায় ছিলেন আপনি? জানেন কতটা চিন্তা হচ্ছিল আমার!”

–” বাইরে কাজ ছিলো। ”

–” ওহ আচ্ছা। তাহলে আপনি একটু অপেক্ষা করেন। আমি আপনার শরবত নিয়ে আসছি। ”

–” শরীর ভালো লাগছে না, তুমি বরং এক কাপ কফি বানিয়ে আনো। ”

বিশ মিনিট পর পিয়াসী কফি নিয়ে এলো। সাত পাঁচ না ভেবে কফিতে চুমুক দিলাম। কফির স্বাদটা কেমন অন্য রকম লাগছে।

–” কফিতে কি মিশিয়েছ পিয়াসী?”

–” লেবুর রস আর আদা। ”

–” কফিতে কি কেউ এসব দেয় নাকি?

–” কেন খেতে ভালো লাগছে না? ”

–” না খেতে ভালোই লাগছে, তবে স্বাদটা অদ্ভুত। ”

–” মাথাব্যথা করছে বললেন তাই এসব দিয়েছি। না খেতে পারলে ফেলে দিতে পারেন। ”

–” বাকিরা কোথায় গেছে? কাউকে দেখছি না যে। ”

–” সকলে নানুবাড়িতে গেছে, আপনি কল ধরলে আমিও যেতে পারতাম। ”

পিয়াসী মন খারাপ করে বসে রইলো। কয়েক চুমুক কফি খাওয়ার পর আর খেতে ইচ্ছে করলো না। কফিটা ফেলতে গেলাম কিন্তু ফেললাম না। এক চুমুকে খেয়ে নিলাম।
বিছানায় শুয়ে আছি। পিয়াসী কপালে হাত বুলিয়ে দিচ্ছে। যদি কখনো পিয়াসী জানতে পারে আমার অতীত। তবে নিশ্চয়ই আমাকে ছেড়ে চলে যাবে। নয়তো ঘৃ’ণা করবে! কিন্তু আমি কি চাই পিয়াসী আমাকে ছেড়ে চলে যাক! এমনিতে খুব শান্ত মেয়ে পিয়াসী। আজ পর্যন্ত আমার মুখের উপর কোনো কথা বলেনি। সব সময় ভালো বেসেছে আমাকে। খেয়াল রেখেছে আমার। সেদিনের কাজটা না হলেই হয়তো ভালো হত। আজ নিজের মাঝে এতো দ্বিধা পুষতে হতো না।

ভাবতে ভাবতে কখন ঘুমিয়ে পড়েছি জানি না। সকালে ঘুম থেকে উঠে দেখি বেলা এগারোটা। পিয়াসী পাশে বসে কাঁথা সেলাই করছে।

–” এগারোটা বেজে গেছে, তুমি আমাকে এখনও ডাকলে না কেন?”

–” শরীর খারাপ ছিলো আপনার। আর আজ অফিস ছুটি, সবকিছু মিলিয়ে আপনাকে আর ডাকতে ইচ্ছে করেনি। ঘুমিয়ে থাকলে আপনাকে দেখতে বড্ড ভালো লাগে। ”

শেষ কথাটা বলে লজ্জায় মুখ লুকিয়ে ফেললো পিয়াসী। আমি উঠে ফ্রেশ হয়ে আসলাম। সকালের নাস্তা শেষ করে একটু হাঁটতে বেরিয়েছি। ঘরে বসে থাকতে ভালো লাগছে না একটুও।

এই রাস্তায় শেষে একটা ফাঁকা মাঠ আছে, সেখানে যাব একটু। কিছুটা সময় কাটিয়ে বাড়িতে ফিরবো ভেবেছি। এ মাঠে সচারাচর লোকজন আসে না। বিকালের দিকে কয়টা বাচ্চা আসলেও সকাল দুপুরে একদম ফাঁকা থাকল। কিন্তু আজ মাঠে ভিড় উপচে পড়ছে। এতো লোকজন কেন এখানে! ভিড় ঠেলে এগিয়ে গেলাম।

একি দেখছি আমি! সবুজের লা’শ! হ্যাঁ সবুজ মাটিতে পড়ে আছে। কেউ ওকে বি’শ্রী ভাবে খু’ন করেছে। সারা শরীরে আ’চ’ড়ের দাগ। হঠাৎই চারপাশে অন্ধকারে ভরে গেলো আমার। সবুজ কি করে এখানে আসতে পারে? নাকি চোখের ভুল দেখছি আমি। ভয়ে, চিন্তায় কোন কথা বলতে পারলাম না আমি। স্তব্ধ হয়ে দাঁড়িয়ে রইলাম। সবুজের লা’শ কেউ শনাক্ত করতে পারলো না। পুলিশ এসে ওর লাশটা নিয়ে চলে গেলো। কিন্তু ওর বাড়ি থেকে এতো দূরে কেউ কেন ওঁকে মারতে যাবে? আর এখানেই বা আসলো কি করে! পরক্ষণেই মনে হলো ওর শত্রুর অভাব নেই। মা’দ’কে’র ব্যবসা করতে গিয়ে অনেক শত্রুই জোগাড় করেছে। তাছাড়া প্র’তা’র’ণার বিষয়টা তো আছেই। শুনেছি ওর কোন প্রেমিকা অনেক বেশি সিরিয়াস ছিলো ওঁকে নিয়ে, তাঁর সাথে সম্পর্ক শেষ করে অন্য মেয়েকে বিয়ে করেছে সবে দুমাস হলো। সেও প্র’তি’শো’ধ নিতে পারে।

বেশিক্ষণ সেখানে থাকলাম না। বাড়িতে চলে এলাম। পিয়াসী পোলাও গোশত রান্না করছে। রান্নাঘরে গিয়ে ওঁকে পিছন দিয়ে জড়িয়ে ধরলাম।

–” এ বাবা! কি করছেন আপনি? আমাকে রান্না করতে দিন। ”

–” কার জন্য রান্না করছেন মেডাম?”

–” আপনার জন্য। ”

–” তাহলে আমিই তো বিরক্ত করবো নাকি?”

–” উফফ! কথার জালে না ফাঁসিয়ে গোসল করে আসুন। বেলা একটা বাজে। ”

পিয়াসীর কথায় মুচকি হাসলাম। এই কথার জালে কত মেয়েকে ফা’সি’য়ে রু’ম পর্যন্ত নিয়ে এসেছি। সেই কথায় জালেই তাদেরকে ছেড়ে চলে এসেছি। বিষয়টা বেশি মনে করতে চাইলাম না। তোলায়ে নিয়ে ওয়াশরুমে চলে গেলাম। সবুজের জন্য খারাপ লাগছে একটু। কতটা সময় একসাথে কাটিয়েছি দুজন।

দুপুরে খেতে বসেছি। মোবাইলটা অনেক্ক্ষণ ধরে বেজে চলেছে। পিয়াসী খাওয়া ছেড়ে মোবাইলটা নিয়ে আসলো। কল রিসিভ করে মোবাইল কানের কাছে ধরলাম।

–” আসসালামু আলাইকুম, আমি থানা থেকে আসিফ বলছি। ”

–” ওয়ালাইকুম আসসালাম। জ্বি বলুন৷ ”

–” একটা হ’ত্যার ব্যাপারে আপনার সাথে কথা বলতে চাই। আপনি সময় করে একটু থানায় চলে আসবেন। ”

–” কি জন্য থানায় আসতে হবে?”

–” একজন অপরিচিত ব্যাক্তির লা’শ পেয়েছি আমরা। শেষবারের মতো আপনি উনাকে কল করেছিলেন গতকাল বেলা এগারোটা নাগাদ। আপনার ওনাকে শনাক্ত করতে আসতে হবে এই আর কি।”

–” জ্বি স্যার চলে আসবো। ”

কথা শেষ হতেই পিয়াসী ব্যস্ত হয়ে প্রশ্ন করলো, ” আপনাকে থানায় আসতে বললো কেন? কোনো সমস্যা হয়নি তো?”

আমি ওর ঘাড়ে হাত রেখে বললাম, ” না রে পাগলী। কিছুই হয়নি। একটা ব’ডি শনাক্ত করতে ডেকেছে। তেমন কিছু না। তুমি চিন্তা করো না৷ এত সহজে আমি তোমার পিছু ছাড়ছি না। ”

পিয়াসী আস্তে একটা কিল দিলো আমাকে। দু-জনে মিলে সবকিছু গুছিয়ে রাখলাম। আর খেতে ইচ্ছে করছে না৷ আবার থা’না’য় যেতে হবে। শুনেছি পুলিশে ধরলে আঠারো ঘা। এখন নিজেই দেখতে যাচ্ছি।

মাথাটা যেন ফেটে যাবে আমার। এতো টেনশন নিতে পারছি না। যদিও আমি সবুজের খু’ন করিনি। তবুও না জানি কোন ঝামেলায় ফেঁসে যাই। একটা শার্ট গায়ে ঝুলিয়ে থানার দিকে রওনা দিলাম। সবকিছু কেমন আবছা আলোয় ঢেকে গেছে। সবকিছু দেখা যাচ্ছে ঠিক কিন্তু কিছুই বোঝা যাচ্ছে না।

চলবে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে