অবুঝ ছাত্রী পর্ব পাঁচ

0
2337

#অবুঝ_ছাত্রী
#লেখক_IR_Iman_Islam

#পর্ব_পাঁচ

তারপর ছাত্রীর বাসার সামনে এসে মনে পড়লো।ফোনে মজা করতে গিয়ে ঝামেলা করছি ছাত্রীর সাথে।কি যে হবে আজকে।আল্লাহ আল্লাহ্ করতেছি।মনে শক্তি নিয়ে দরজার সামনে গিয়ে কলিং বেল দিতেই সাথে সাথে দরজা খুলে গেলো আর দরজার সামনে দারিয়ে আছে আমার ছাত্রী রাফিজা।
আর ওর দিকে তাকিয়ে দেখে আমি অবাক হয়ে গেছি ,,,,,,?

দেখতেছি রাফিজা শাড়ি পড়েছে আবার নীল শাড়ি।নীল রং আমার সবচেয়ে প্রিয়। তারপর হাল্কা মেকাপ করেছে ঠোঁটে লাল লিপস্টিক এগুলো দেখে আমি আবাক হয়ে গেছি ।(কিন্তু এ আজকে শাড়ি পড়েছে কেনো।কোন দিন তো শাড়ি পড়তে দেখি নাই।)মনে মনে ভাবতেছি।
কি দেখেন স‍্যার হা করে।মুখে মোশা ঢুকবে তো,মুখ বন্ধ করে।
পরী দেখি নীল পরি।(আমি কি বলতেছি আমি নিজেই জানি না )
আপনি এখানে পরী কই পাইলেন।আমি আর আপনি তো এখানে দারিয়ে আছি।আপনি পাগল হলেন নাকি স‍্যার।
ও আমাকে পাগল বলাতে আমার হুস আসলো।তারপর আমি তাকে কি বললাম ভাবতেছি।আমি এগুলো কি বললাম এখন তো আমাকেই লজ্জা লাগতেছে।স‍্যার হয়ে ছাত্রীকে কি বলতেছি।
স‍্যার আপনি এখানে দারিয়ে থেকে পরী দেখবেন নাকি ভিতরে আসবেন।
তোমাকে দেখে তো আমি ভিতরে ঢুকার কথা ভূলেই গেছি।(মনে মনে বলতেছি )
কি বললেন স‍্যার।
আরে কিছু না।(কি আমার ছাত্রী আমার মনের কথাও শুনতে পায় )চলো ভিতরে যাই।না হলে এখানে আমাকে দারিয়ে রেখে খালি প্রশ্ন করবে তাই কথা ঘুরানোর জন‍্য বলতেছি।
ঠিক আছে স‍্যার আসেন।
ভিতরে ঢুকার পড়ে রাফিজা বলতেছে,,
স‍্যার আপনি একটু রূমে গিয়ে বসেন আমি একটু পরে আসতেছি।
ঠিক আছে যাও।তারাতারি আসিও ওকে।তারপর ও কই যেনো গেলো আর আমি যেই রূমে পড়ায় তাকে সেখানে গিয়ে একটা চিয়ারে বসলাম।(আইসক্রিম গুলো এখনো ওকে দেই নাই ভাবতেছি এবার আসলে দিবো )
তারপর সে কোথায় থেকে যেনো আসলো,এখন আমাকে বলতেছে
স‍্যার আমাকে কেমন লাগতেছে শাড়ি পড়ে।আর আমার আইসক্রিম দেন।
আইসক্রিম তো আমি আনি নাই।আমার মনে ছিলো না।(ওকে রাগানোর জন‍্য বলতেছি। ও রাগলে ওকে এতো সুন্দর লাগে তা আপনাদের বুঝাতে পারবো না।আর বন্ধুরা আপনারা না দেখলে বুঝতেও পারবেন না।)

কি আপনি আইসক্রিম আনেন নাই।মনে আছে তো আমার সর্তের কথা না মানলে আমার বাবাকে বলে দিবো।আপনি আমাকে কি করতে চেয়েছিলেন বলে দিবো।
না আর মিথ‍্যা বলা যাবে না দেখতেছি।পানি অনেক দূর চলে যাচ্ছে পরে আমি ফেসে যাবো।তাই তাকে দিয়ে দিলাম আইসক্রিম গুলো।
আপনি এতো মিথ‍্যা বলেন কেনো স‍্যার।আপনি আইসক্রিম এনেছেন তাও বলতেছেন আনেন নাই।আপনি আমাকে রাগালেন কেনো হে।

আরে তোমাকে একটু রাগালাম।তুমি রাগ করলে তোমাকে অনেক ভালো লাগে তাই।

কি বললেন,আর একবার বলেন দেখি।

কিছু না,বই বেড় করো।(কথা ঘুরানোর জন‍্য বলতেছি বন্ধুরা )আর আন্টিকে দেখতেছি না কেনো কই গেছে।
আম্মু আজকে বাসায় নাই।
কই গেছে।
আমার খালার বাসায় গেছে কি জেনো সমস‍্যা হয়েছে তাই আজকে বিকালে আসবে।তো স‍্যার বলেন না আমাকে কেমন লাগতেছে শাড়ি পড়ে।

ভালো।
খালি ভালো।
না অনেক ভালো।
(ভাবতেছি আজকে ওকে পড়াবো না।কারন ওর মতি গতি ঠিক না।বাসায় কেউ নাই শুধু ও আর আমি তাই।খারাপ কিছু হতে পারে বলা তো যায় না।শয়তান তো আমাদের পিছনে আটার মতো লেগে থাকে তাই।কখন মতিগতি পালটে যায় বলা যায় না।)
আমার জানা মতে বা অনেক শুনেছি যে স‍্যার ছাত্রীকে ধর্ষন করেছে।তারা এগুলো কখন করে জানেন যখন ছাত্রী বাসায় একায় থাকে বা বাসায় কেউ থাকে না।এই সুযোগে খারাপ কাজ করে থাকে।আবার সব স‍্যার এক না।তাই আমিও ভাবতেছি খারাপ কিছু হওয়ার আগে আমাকে এখান থেকে কেটে পড়তে হবে।

কি ভাবতেছেন স‍্যার।
কিছু না শুনো আজকে তোকে পড়াতে পারবো না।
কেনো স‍্যার।
আমার একটা খুব জরুলী কাজের কথা মনে পড়ছে আমাকে সেখানে যাইতে হবে।আমি তাহলে আজকে আসি ঠিক আছে।
না আপনি যাইতে পারবেন না।আমি আপনার জন‍্য আজকে আমার খালার বাসায় গেলাম না।আবার আপনার জন‍্য আমি শাড়ি পড়লাম আর আপনি চলে যেতে চাচ্ছেন।হে আপনি যদি এখান থেকে এক পা আগান তাহলে আমি কি করবো নিজেই জানি না।আমি কিন্তু আমার ক্ষতি করবো।

কেমন জ্বালায় পড়লাম।আরে শুনো আমাকে যে যাইতেই হবে তুমি বুঝতেছো না কেনো।খুব জরুলী কাজ আমাকে যাইতে হবে।আর আমাকে ফোন করলেই তো আর আসতাম না আজকে তোমাকে পড়াতে।আমি কি তোমাকে শাড়ি পড়তে বলছি বলো।

না,কিন্তু আমি পড়ছি আপনার জন‍্য।আপনার পছন্দের রং নীল তাই নীল শাড়ী পড়েছি।
তুমি আমার জন‍্য কেনো শাড়ি পড়বে।
কারন
কি বলো আটকে গেলে কেনো।
না কিছু না।
ঠিক আছে আমি গেলাম।তুমি থাকো আজকে পড়াবো না।
প্লিজ স‍্যার আপনি যাইয়েন না।না হলে বাসায় আমাকে একা থাকতে হবে।আর আমি একা থাকতে পারবো না।

না আমি থাকতে পারবো না।তুমি তোমার আম্মুকে বলো তারাতারি বাড়িতে আসতে।
স‍্যার একটা কথা বলি।আর আপনি কি আমার কথা বুঝেন না।কেনো একটা মেয়ে একটা ছেলের জন‍্য তার পছন্দের কাপড় পড়ে।
না, আমি কিছু বুঝি না।(ওর কথা আমি বুঝতে পারছি ও কি বুঝাতে চাচ্ছে।কিন্তু এটা করা আমার পক্ষে ঠিক না ছাত্রীর সঙ্গে )

সত‍্যি কি বুঝেন না আপনি।আমি কি বুঝাতে চাচ্ছি।নাকি বুঝেও না বুঝায় ভান করতেছেন।

আরে না তুমি কি বলতে চাচ্ছো আমি কিছু বুঝতেছিনা।সোজাসুজি বলো কি বলতে চাও।
ঠিক আছে বলতেছি।আমি,,,,
আমি কি বলো?আমাকে তারাতারি যাইতে হবে।
আমি আপনাকে ভালো বাসি স‍্যার।
(আমি তো ওর কথা শুনে অবাক )

কবে থেকে।
শেই প্রথম দিন থেকে।যে দিন আপনি আমাকে প্রথম পড়াতে আসেন।
আচ্ছা আগে বলো তুমি কোন ক্লাসে পড়ো।
কেনো আপনি তো জানেন।
জানি তো তাও বলো।
কেনো দশম শ্রেণিতে।
আচ্ছা কি বুঝ ভালোবাসা মানে।
কেনো আপনি আমাকে ভালোবাসবেন আর আমি আপনাকে ভালো বাসবো এটাই তো ভালো বাসা।

না এটা ভালো বাসা না।এটা তোমার ভালো লাগা ভালোবাসা নয়।ভালো বাসা তৈরি হয় একটা সুন্দর মন থেকে।আর ভালো লাগা কিছুদিনের জন‍্য।আর এখন তুমি ছোট।এগুলো করা ভালো না।বিয়ে আগে প্রেম ভালোবাসা হারাম ঠিক আছে।
না আমি এতো কিছু বুঝি না আমি জানি আপনাকে ভালো বাসি এইটা।আমি যেখানে যাই সেখানে আপনাকে দেখতে পাই পড়তে গেলে আপনার কথা মনে পড়ে।এটা কি ভালো বাসা না।আমি আপনাকে সত‍্যি ভালো বাসি।
শুনো আমি গেলাম ওকে বায় ভালো থেকো।

না আপনি আমার কথার উত্তর দেন।আমাকে ভালোবাসবে কি না।
শুনো আমি এগুলো করতে পারবো না।তুমি হচ্ছো বড়লোকের বেটি আর আমি হচ্ছি সাধারন পরিবারের ছেলে।এটা কখনো কেউ মেনে নিবে না।আমার সামনে hsc পরিক্ষা।আর তোমারো পড়ালেখা শেষ হয় নাই আর আমারো তাই এগুলো চিন্তু বাধ দিয়ে লেখাপড়ায় মন দাও।
না আপনি যদি রাজি না হন আমি মারা যাবো বিষ খেয়ে
দেখতেছি রাফিজা তার লিমিট ক্রোস করতেছে এতো বুঝাচ্ছি কিন্তু বুঝতেছে না।তাই রাগ করে ওকে
ঠাস ঠাস ঠাস
আপনি আজও মারলেন।(কান্না করতে করতে বলতেছে )

চলবে,,,,,?

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে