psycho_is_back? season_2part_16

0
2457

psycho_is_back?
season_2part_16
#apis_indica

বারিশ ঘুমিয়ে আছে…!!বেঘোর ঘুম যাকে বলে।আমি তার মুখের কাছে হাত নিয়ে নাড়ালাম। নাহ!! সাড়া শব্দ নেই…!! এবার তার দিক ঝুকে আবারো ভাল ভাবে তার কানের লতি চেক করলাম….!! হুম!! রাইট তিল আছে….!! তখনি বারিশ তাকালো…!! আমি তার এমন হুট করে তাকানোতে ভয় পেয়ে পিছিয়ে যেতেই ধুম করে নিচে পরে গেলাম। কোমরটা বুঝি গেল আমার…!!পরে যেতেই বারিশ উঠে বসে আর হাসতে হাসতে বলে,,

—-কুহু আমি তোমারি বর..!! এম চুরি করে দেখার কি আছে?? আসো(হাত এগিয়ে দিয়ে) আমার পাশে বসে যত ইচ্ছা দেখে নেও আমি মাইন্ড করবো না…!!

বারিশের কথায় রাগ লাগলো..!!
—–আপনি না মরার মতো ঘুমিয়ে ছিলেন?

বারিশ আমাকে টেনে তুলে তার কোলে বসি বলল,,
—–ঘুমাই নি চোখ বন্ধ করে ছিলাম..।

আমি উঠে যেতে যেতে বললাম,,
—–ওহো..!!!

সে আমাকে আবার টান দিয়ে তার কোলে বসিয়ে দু হাত দিয়ে কোমর চেঁপে আটকে দিলেন।।যেন আমি আর যেতে না পারি।।তারপর আমার ঘারে নাক ঘসতে ঘসতে বললেন,,
—-কি খুঁজছিল..!!

তার এভাবে আমাকে স্পর্শ করায় আমি কেঁপে উঠছি বার বার।।কাঁপা কাঁপা কন্ঠে বললাম,,
—-কই কিছু না তো..!!

—-মিথ্যা কেন বলছো??

—-মিথ্যা কেন বলব??

—-তাহলে বল।

আমি কিছুক্ষণ চুপ রইলাম।।সত্যি টা কি তাকে বলব? সে কেমন রিয়েক্ট করবেন?? আচ্ছা উনি তো ইউসুফ,,তাহলে আমার সাথে ঢং কেন করছেন?? সে কি চায় না আমি তা জানি?? নাকি যে বুঝেনা,…! আমি কতটা পাগল ইউসুফের জন্য..!!

—-আপনি আমাকে মিথ্যা কেন বললেন??

বারিশ ভ্রু কুচকে বলে,,
—-আমি কি মিথ্যা বললাম??

—-আপনি আমার ইউসুফকে কেন লুকিয়ে রেখেছেন??

বারিশ ভরকে গেল।ভড়কে যাওয়ারই কথা নিজের বউয়ের মুখে অন্য কারও নাম শুনলে যে কারও মাথা গরম হবেই স্বাভাবিক..!! বারিশেরও তাই হচ্ছে,, তার এখন মন চাইছে কষে একটা থাপর মারতে কুহুকে।।তাতে যদি তার রাগ একটু কমে।।বারিশ কুহু কোমর থেকে হাত জুড়া ছেড়ে দেয়। কুহুকে সরিয়ে সে উঠে যায়।।আর রাগে ফুসতে থাকে!!কত সহ্য করবে সে?? যত বার কুহুর কাছে গিয়েছে ততবার কুহু ইউসুফ ইউসুফ করে পাগল করে দিছে।।বেটা মরে গেছে ভাল হইছে নয় তো বারিশ নিজ হাতে কেঁটে কুচি কুচি করে নদীতে ভাসিয়ে দিত।।
তার সাথে মাথায় খেলল আরেকটি কথা…!! ইউসুফকে আমি লুকিয়ে রেখেছি মানে??
বারিশ কুহুর সামনে দাড়ায় হাত দুটো বুকের উপর বেঁধে, ছোট ছোট চোখ করে বলতে লাগে,,

—-আমি লুকিয়ে রেখেছি মানে কি বুঝাতে চাইছো??

আমি হাসলাম।।তার বরাবর দাড়িয়ে তার মুখে দু হাত রেখে, বললাম,,
—-এই যে, এই চেহারার পিছনে লুকিয়ে আমার ইউসুফ…!!

বারিশ এবার অবাক হয়ে চেয়ে রইল…!! কুহু কি বলছে এসব?? তার মাথায় কিছু ঢুকছে না..!! কুহু কি তাহলে পাগল হয়ে গেল ইউসুফের শোকে??তাই বারিশকে ইউসুফ ভাবচ্ছে?? আবার রাগ লাগচ্ছে চরম রাগ।। যা কন্ট্রোল করার মতো না…!! কিন্তু করতে হবে নয়তো কুহুকে আঘাত করে বসে যদি???

বারিশ দাঁতে দাঁত পিসে রাগ থামাতে ট্রাই করে কুহুকে ধাক্কা দিল।।

অার বলতে লাগল,,
—-আর ইউ মেড?? কোন এঙ্গেলে তোমার মনে হয় আমি ইউসুফ?? আমি বারিশ,, ইউসুফ নই…!!আর হে নেক্সট টাইম ইউসুফের নাম যেন তোমার মুখে না শুনি…!! সে তোমার অতীত ছিল..আর আমি তোমার বর্তমান, ভবিষ্যৎ…!!

বারিশের কথায় কষ্ট লাগলো।।কিন্তু আমি যে দমার পাত্র নই…!!আমি তার কাছে গিয়ে বললাম,,
—-কেন এমন করছেন ইউসুফ ভাইয়া..!! আপনি কি করে সব ভুলতে পারেন?? চেহারা পাল্টে গেলে মানুষ তো পাল্টেন না…!!

—-কি যাতা বলছো?? আমি বলছি তো আমি বারিশ রেহমান..!! ইউসুফ নই..!!

আমি এবার কেঁদে দিলাম।।তার শার্টে দু হাত দিয়ে মুঠ করে ঝাঁকাতে ঝাঁকাতে বললাম,,
—–মিথ্যে বলছেন আপনি??

—–আমি কেন মিথ্যে বলব!

—-কেন মিথ্যে বলছেন আমি কিভাবে বলব?? তাই তো জানতে চাইছি আমার কাছে লুকিয়ে কি লাভ?? আর আপনি কি করে আপনার বাবুইপাখিকে চিন্তে পারছেন না??

বারিশ থেমে গেল।।বাবুইপাখি নামটি সে আরো শুনেছে।। মাঝে মাঝে অতীতে পাতা উল্টোতে গেলে এই নামটি ভেসে এসেছে বার বার।। চোখের সামনে ঝাপসা স্মৃতিও ভেসেছে।। কিন্তু আফসোস যত বার ট্রাই করেছে সে ব্যর্থ…!!

বারিশ সেই অতীতের পাতা আবার উল্টালো..!!কানে ভেসে আসলো বাবুইপাখি নামটি যে মেয়েটি দৌড়ে চলছে তার পিছনে কেউ একজন দৌড়াচ্ছে।।আর মেয়েটি বলে যাচাচ্ছে,,
*আপনি ধরতে পারবেন না ভাইয়া*

বারিশের আবার মাথায় তীব্র ব্যাথা অনুভব করছে।।হাত দুটো মাথা চলে যায় সাথে সাথে,, বার বার চুল টেনে আর্তনাদ করে যাচ্ছে।। ধীরে ধীরে চোখ দুটো রক্ত লাল ধারণ করছে।।বারিশ এবার দাড়িয়ে থাকতে না পেরে হাটু গেরে বসে পরলো মাটিতে…!!শরীরে শক্তি যেন হারিয়ে গেছে।।অসাড় হয়ে লুটিয়ে পরলো মুহুর্তেই মাটিতে….!!

বারিশের এমন হাল দেখে ভয় পাই আমি।।কোনো হুস নেই যেন।।কি করবো বুঝতেই পারছি না।। তাড়াতাড়ি কে পানি এনে মুখে ছিটা দিলাম না হুস ফিরছেনা।। দৌড়ে বাহিরে চলে গেলাম গার্ডকে ডেকে ভিতরে নিয়ে আসলাম।।
গার্ড বলল,,
—-মেম স্যারকে হাসপিটাল নিতে হবে..!!

আমি কি করবো বুঝতেছিনা। না এই জায়গা আমার চেনা তাই বললাম,,
—-আমিতো কিছুই চিনি না এখানের..!!

—-মেম ডোন্ট ওয়ারি…!! বলে গার্ড কল করলো কাউকে,,তখনি আরো দুজন গার্ড এসে হাজির।।
সবাই বারিশকে নিয়ে যেতে লাগলো আমি ছুটলাম তাদের পিছনে।।বারিশ মুখটি কেমন ফ্যাকাসে হয়ে আছে।।মায়া লাগচ্ছে খুব।।নিজেকে ধিক্কার দিতে ইচ্ছা করছে।। আমার বারাবারির জন্য এমন হলো…!!

হসপিটালের বেডে শুয়ে আছে বারিশ।।সুন্দর মুখটা মলিন হয়ে আছে।।আমি তার হাত ধরে বসে আছি।।ঠিক তেমনি যখন আমার জ্বর উঠতো ইউসুফ সারা রাত বসে থাকতো…!! আর আজ কি হাল তার..!! ডাক্তার বলছেন মাথায় চাপ পরায় জ্ঞান হারিেছেন।।তার মাথায় নাকি খুব বড় চোট পেয়েছিলেন তারপর থেকেই সে অতীত ভুলে গেছেন।।এখন তা মনে করলে সে এমন হয়ে যায়।।
শুনে বুকটা ধক করে উঠে আমার,, নিজের অজান্তে ভালবাসার মানুষটিকে কষ্ট দিয়ে ফেলেছি…!!কি আশ্চর্য যার জন্য এত গুলো বছর ওয়েট করেছি সে আমার পাশে এখন…!! কিন্তু বারিশ হয়ে…!! এটা কেই হযত কিসমতের খেল বলে…!!

to be continue….?

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে