হৃদয় জুড়ে শুধু তুমি পর্ব-০২

0
1960

#হৃদয়_জুড়ে_শুধু_তুমি
#পর্ব_০২
#জান্নাতুল_বিথী

বেলকনিতে দাড়িয়ে চোখের পানি ফেলেই যাচ্ছি। কিছুতেই ভুলতে পারছি না এসব। আর কেনো এমন হলো আমার সাথে তাও বুঝতে পারছি না। আন্টি বললো ভালো কিছু নাকি হতে চলেছে আমার সাথে।তাহলে ভালোর কিছুর পরিনাম বুঝি এমন। কেনো এমন হচ্ছে আমারর সাথে। আমার মা বাবা আমাকে ভুল বুঝলো এটা ভাবতেই বেশি কষ্ট হচ্ছে। হঠাৎ ঘাড়ে কারো স্পর্শ পেয়ে পেছনে ফিরে দেখি সিমি দাড়িয়ে আছে।

“এভাবে কাদছো কেনো আপু।..?”(চোখের পানি মুছে দিয়ে)

“এমনিই ভালো লাগছে না।”

” আচ্ছে ভেতরে আসো তাহলে।

বলেই আমাকে এক প্রকার টেনে রুমে নিয়ে গেলো। আমার সামনে খাবারের প্লেট ধরে বলে…

“আজ সারা দিন মনে হয় কিছুই খাও নাই।এখন লক্ষী মেয়ের মতো চুপটি করে খেয়ে নাও।”(সিমি)

“এতো কিছু হয়ে যাওয়ার পর ও বলছো যে খেয়ে নিতে..??(অন্য দিকে মুখ ফিরিয়ে)

“আপু প্লিজ খেয়ে নাও। তুমি যদি এখন না খাও তাহলে ভাইয়া আমাকে বকা দিবে। আর তাছাড়া কবি বলেছে সব কিছুর উপর রাগ করো তবে খাবারের উপর রাগ করা ভালো না।”(সিমি)

“আমি রাগ করি নাই শুধু এটাই বলতে চাইছি যে এখন আমার গলা দিয়ে কিছুই নামবে না।”

“উফফফ তুমি ও না। ”

বলেই আমাকে খাইয়ে দিতে শুরু করে। এমন আদর কে মিস করতে চাই নাই। তাই আমিও খেতে শুরু করি।

________________

আমাকে ড্রপ করে দেওয়ার পর অয়ন এখনও বাড়ি ফিরে নাই। রাত ১১ টা বাজতে চলেছে।অথচ আমাকে ড্রপ করে দিছে বিকালে। এসব চিন্তা মাথায় ঘুরপাক খাচ্ছে।হঠাৎ আমার মনে হলো আমি অয়নের কথা ভাবছি কেনো।যার জন্য আমাকে আজ এতো কষ্ট পেতে হচ্ছে। জাহান্নামে যাক ও। আমার তাতে কিচ্ছু যায় আসে না।আমার পাশেই সিমি শুয়ে আছে।ওর দিকে তাকিয়ে দেখি ও কারো সাথে চেটিং করতে ব্যস্ত।আমাকে ওর দিকে ফিরতে দেখে সিমি আমার দিকে তাকিয়ে বলে।…

“কিছু দেখো নাই তো আপু।”(মুচকি হেসে)

“হুমমম ছেলে টা কে।..???”

“ছেলে..???কোন ছেলে..???কোথা কার ছেলে।..??”

“ওহহহ ওকে বলতে হবে না।কালকে আন্টিকে বলবো আন্টি সিমি আপু রাত জেগে একটা ছেলের সাথে চেট করে।কথা বলে।ইত্যাদি ইত্যাদি।(চোখ মেরে)

“ইয়া আল্লাহ। আপু তুমি তো দেখছি ভাইয়ার থেকেও বড় ব্ল্যাকমেইলার।”(চোখ বড় বড় করে)

ওর কথা শুনে আমি অনেক জোরে হেসে দেই।

“তোমাকে হাসলে অনেক সুন্দর লাগে। এখন থেকে সব সময় হাসি খুশিই থাকবে।কেমন..???”

ওর কথা শুনে আমি হাসা বন্ধ করে ওর মুখের দিকে তাকাই।আর মাথা নেড়ে হ্যা সম্মতি জানাই।

“এখন তাড়াতাড়ি বলো ছেলেটা কে।..???”

“বলবো একটা শর্তে।”

” কিসের শর্ত।..???”

“আমি তোমার ছোট তাই তুমি আমাকে আমার নাম ধরেই ডাকবে।মানে সিমি বলেই ডাকবে কেমন…????”

“ওকে মেডাম। এবার বলেন।..”

“ওর নাম শিহাব। ভাইয়ার সাথেই চাকরি করে। ভাইয়া আর ও দুজনেই সিবিআই অফিসার। আর যেহেতু দুজনেই বন্ধু তাই ওই ভাবেই আমার সাথে পরিচয়। আমি ওকে ভালোবাসি কিন্তু কোনো দিন বলতে পারি নাই। এখন কথা বলছি ভাইয়া বলছে আমাকে জানিয়ে দিতে যে ওর আসতে একটু লেট হবে।আর তা নিয়েই কথা বলছি। ”

“ওহহহহহহহ।”

এভাবে আমি আর সিমি আরও অনেক্ষন কথা বলি।আসলেই মেয়েটা অনেক মিশুক প্রকৃতির। সহজেই সবার সাথে মিশে যায়। আমার সাথে যেভাবে হেসে হেসে কথা বলছে কেউ দেখলে বলবে নিশ্চয় অনেক বছরের পুরোনো সম্পর্ক।কেউই বলবে না আমি ওদের বাসায় নতুন এসেছি আর ওর সাথে আমার কোনো সম্পর্ক নেই।

_____________________

সকালে…..

আমি আর সিমি কথা বলতে বলতে নিচে আসি। এসে দেখি আন্টি রান্না ঘরে রান্না করছে। অয়ন সোফায় বসে এক ধ্যানে কাজ করছে। এই ছেলেটা সারাদিন শুধু কাজ করে। কি কাজ করে আল্লাহই জানে । আর অয়নের পাশেই একজন ভদ্র লোক বসে পেপার পড়ছে। মনে হচ্ছে অয়নের বাবা। আমাদের আসতে দেখে মিমি(কাজের মেয়ে) বলে।..

“আপা আপনাগো লাইগাই অপেক্ষা করতাছি। আপনেরা খাইতে আসেন।(মিমি)

ওর কথা শুনে সবাই চোখ তুলে একবার আমাদের দিকে তাকায়। তারপর সবাই এসে ডাইনিং এ বসে। আমার একপাশে সিমি আর বিপরীত পাশে অয়ন খাইতেছে। আর একটু পর পর আমার দিকে আড় চোখে তাকায়।

“তোমরা ভাই বোন কয় জন।…???”(অয়নের বাবা নরম গলায় বলে)

আমি উনার দিকে একবার চোখ তুলে তাকিয়ে বলি…

“আমার কোনো ভাই বোন নেই আমি একাই। ”

“ওহহহহ তাহলে তো দেখছি সবার আদরের।”(মুচকি হেসে বলে)

উত্তরে আমি শুধু মুচকি হাসি।

“অয়ন তোমার কাজ কতোটুকু এগিয়েছে…??”

“বাবা মাত্র তো শুরু করলাম। জানিনা কোনদিন সব কিছু সামনে আনতে পারবো। ”

” মন দিয়ে সুন্দর করে করো।একটা ভুল করলেই কিন্তু সব শেষ হয়ে যাবে। তোমাদের একটা ভুলের মাশুল কিন্তু অন্য কাউকে দিতে হবে। ”

উত্তরে অয়ন কিছু বলে নাই। মাথা নেড়ে হ্যা সম্মতি জানায়।আমি হ্যাবলার মতো উনাদের দিকে তাকিয়ে আছি। কিন্তু কিছুই বুঝতে পারছি না। কি এমন কাজ যে একটু ভুল হলেই এতো বড় ক্ষতি হয়ে যাবে।এমন সময় একজন মহিলা আসে। এসে কারো সাথে কোনো কথা না বলেই ডিরেক্টলি আমার দিকে একবার আড় চোখে তাকিয়ে বলে।…

“রানী আপা (অয়নের মা) এই মেয়েটা কে। আমাদের অয়নের বউ নাকি।…???”

খাবার শেষ করে অয়ন চলে যাচ্ছিলো।এমন কথা শুনে থমকে দাড়ায়।আর হঠাৎ আমি এই কথা শুনে আমি বিষম খেয়ে যাই।

চলবে কি…….????

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে