সত্য ঘটনা অবলম্বনে | আমার অধিকার তুমি পর্ব: ৫

0
2940

সত্য ঘটনা অবলম্বনে

আমার অধিকার তুমি

পর্ব: ৫

লেখিকা: সুরভী শেখ

ঠিক আছে ভাইয়া (মিতু)

এই শ্রাবণী ভাইয়াটা কি ভালো তাই না। এই শোন তোর যদি এমন একটা বর হতো কি ভালো হতো তাই না রে? আর দুই বান্ধবী একসাথে থাকতে পারতাম যদি ভাইয়াটা তোর বর হতো।(মিতু)
তুই থামবি না আমি চলে যাব। ফালতু কথা রাখ আর সামনের সপ্তাহে কিন্তু আমাকে দেখতে আসছে ওই দিন কিন্তু তুই আমার সাথে থাকবি মন থাকে যেন।(শ্রাবণী)
কি বলিস আমাকে তো আগে বলিস নি তোর বিয়ে ঠিক হয়ে গেছে। (মিতু)
আরে গাধা বলেছি দেখতে আসছে বিয়ে ঠিক হয়েছে সেইটা তো বলি নাই (শ্রাবণী)
ও তা ছেলে কি করে? কই থাকে? আর নাম কি?(মিতু)
আরে থাম থাম এখন নিজের বিয়ের কথা ভাব পরে আমারটা দেখা যাবে। আন্টি আঙ্কেলকে রাজি করাতে তো হবে তারপর আমারটা দেখিস এখন চুপ কর।(শ্রাবণী)
ঠিক আছে। (মিতু)

এই নিলয় রেডি হয়েছিস যাবি কখন (উৎসব)
এইতো ভাই অলরেডি রেডি তুমিও রেডি হয়ে নাও(নিলয়)
আরে ব্যাটা আমি তো রেডি আছি চল চল আমার পরী টা নিচে বসে আছে যে। (উৎসব)
ওয়েট ওয়েট পরীটা নিচে বসে আছে মানে! (নিলয়)
আরে ব্যাটা তোর শালী যে আমার বউ তোর ভাবি হতে যাচ্ছে সেটার খবর কি রেখেছিস? আসছি আজকে দুইদিন হল ছবিও দেখতে চাস নাই আর আমিও দেখাই নেই ?ভালোই হলো দুই ভাই ভাইয়েরা হব দুই বান্ধবী হবে জাল আবার তোর ভাবীও হবে আর আমার আরেকটা ছোট বোন ও বারবে।(উৎসব)
ও মাই গড এই কথা খুবই ভালো লাগলো শুনে শ্রাবণী কি জানে তুমি যে ওর জন্য এখানে আসছো?(নিলয়)
না জানে না একচুয়ালি কেউই জানেনা ছোট বাবা ছাড়া ।আর আম্মুকেও ছোট বাবা অন্য কিছু বলেই ম্যানেজ করেছে। আর শ্রাবণী তোর ভাবি হয় এখন থেকে আর নাম ডরে ডাকবি না।(উৎসব)
ঠিক আছে ওর জন্য না হলে সারপ্রাইজ ই থাক আর মিতুকে ও বলার দরকার নেই। ওরা যখন দেখবে আমরা সামনের সপ্তাহে ভাবি কে দেখতে গিয়েছি কি সারপ্রাইজ টাইনা হবে ভালই হল আচ্ছা চলো বেরিয়ে পড়ি দেরি হয়ে যাচ্ছে ।(নিলয়)
হ্যাঁ হ্যাঁ চল চল (উৎসব)

চলো চলো আমরা রেডি হয়ে গেছি (নিলয়)
আই শ্রাবণী আমার না খুব ভয় করছে আব্বু আম্মু রাগ করবে না তো মানবে তো কি বলিস আমার যে ভয়ে হাত-পা কাঁপছে কি করি বলতো? (মিতু)
আল্লাহ আল্লাহ করতে থাক আল্লাহ নিশ্চয়ই তোর সহায় হবে তুই যদি ভাইয়াকে মন থেকে ভালোবাসিস আল্লাহ নিশ্চয়ই তাঁর বান্দাকে ফেরাবে না. (শ্রাবণী)
তাই যেন হয় বোন দোয়া কর (মিতু উদ্বিগ্ন কন্ঠে)
তা তো করবোই বেরিয়ে পড়ি দেরি হয়ে যাচ্ছে। (শ্রাবণী)
এই দুইটাই মিলে কি ফুসুর ফুসুর করছ জলদি এসো (উৎসব)
এই নিলয় তুই কি এই পুলিশের গাড়ি নিয়ে যাবি নাকি ?প্রথমদিন শ্বশুর বাড়িতে পুলিশের গাড়ি তাও বউকে নিয়ে কেমন দেখায় না !তার থেকে ভালো আমি গ্যারেজ থেকে আমার গাড়িটা নিয়ে আসছি অইটা করেই যাবো।(উৎসব)
ঠিক আছে ভাইয়া (নিলয়)

তা ম্যাডাম উঠেন দাড়িয়ে আছেন কেন? নাকি চাচ্ছেন আমি আপনাকে কোলে করে উঠাই (উৎসব মজা করে)
দেখেন ভাই ফাইজলামির একটা লিমিট আছে সে প্রথম দিন থেকে শুরু করছেন ফাইজলামি আমি আপনার গাড়িতে যাব না। আমি রিস্কা করে চলে যাব আপনারা গাড়ি নিয়ে যান।(শ্রাবণী)
বেশি কথা আমার একদম পছন্দ না চুপচাপ গাড়িতে বসবা নাকি একটা তুলে আছাড় মারবো(উৎসব রাগ দেখিয়ে)
নিলয় ভাই অনাকে কিছু বলবেন নাকি এখান থেকে আমি চলে যাব?(শ্রাবণী)
আচ্ছা থাক থাক আর ঝগড়া করতে হবে না তুমি আর মিতু
পিছনে বসো আমি আর ভাইয়া সামনে বসেছি। (নিলয়)
ঠিক আছে (শ্রাবণী)
গাড়িতে সবাই উঠে বসলাম। নিলয় ড্রাইভ করছে যদিও আমি ড্রাইভ করতে চেয়েছিলাম কিন্তু গ্রামদেশে তো এখানে রাস্তা তেমন একটা ভাল না সেজন্য ওই ড্রাইভ করছে ।আমি সাইডে বসে রয়েছি আর আমার ড্রাইভ না করার আরেকটা কারন হলো আমি লুকিং গ্লাসে যাতে আমার পরীটাকে দেখতে পাই(উৎসব মনে মনে)

এই শোন না আব্বু আম্মুর কাছে যে প্রথমে কি বলবো?(মিতু)

দেখো আমরা যাচ্ছি কি করতে তোমার এসব নিয়ে ভাবতে হবে না ড্রাইভিং ইনজয় করো আর ফিউচার নিয়ে ভাবো এসব নিয়ে আর ভেবে লাভ নেই যা করার আমরাই করব। (উৎসব পেছনে তাকিয়ে)
ঠিক আছে ভাইয়া ধন্যবাদ আপনাকে (মিতু)
আগে বিয়েটা পুরা ঠিক করি বিয়ে হোক তারপরে না হয় ধন্যবাদটা দিও (উৎসব মুচকি হেসে)
ঠিক আছে (মিতু লজ্জা পেয়ে)
আরে ভাই কেউ আমার সাথে একটু কথা বলো আমি একটু শুনি (নিলয় আড়চোখে তাকিয়ে)
ড্রাইভিং এর মধ্যে এত কথা শোনার দরকার নেই বিয়ের পরে কথা বলার জন্য সারাজীবন রয়েছে (উৎসব মজা করে)
হুম তুমি বিয়ের আগে মজা নিতে চাচ্ছো আমি করলেই দোষ (নিলয় মুখ ফসকে বেরিয়ে গেছে)
আরে ব্যাটা চুপ কর না এত কথা কেন বলিস তোর আজকে হচ্ছে বাসায় যাই আগে (উৎসব দাঁতে দাঁত চেপে)
উৎসব ভাইয়ার বিয়ে ঠিক হয়ে গেছে ভালোই হলো ভাইয়ের বিয়েটা খেতে পারব। দিবেন তো এই বোনটাকে আপনার বিয়েতে দাওয়াত (মিতু মুচকি হেসে)
তা তো দিবোই আমি ভাবছি আমারা চারজন একসাথে বিয়ে করলে কেমন হয় (উৎসব আড়চোখে তাকিয়ে)
ওয়েট ওয়েট এই খানে চারজন আসে কৈ থেকে (শ্রাবণী অবাক হয়ে)
নিলয় -মিতু আমি- আর আমার হবুবউ চারজন হলো তো (উৎসব)
ও আচ্ছা (শ্রাবণী)
তুমি কি ভেবেছিলে আমি তোমার কথা বলছি (উৎসব মজা করে)
আমার কথা বলতে যাবেন কেন আজিব এমনি জিজ্ঞেস করলাম (শ্রাবণী লজ্জা পেয়ে)
“এখনই জয়েন করুন আমাদের গল্প পোকা ডট কম ফেসবুক গ্রুপে।
আর নিজের লেখা গল্প- কবিতা -পোস্ট করে অথবা অন্যের লেখা পড়ে গঠনমূলক সমালোচনা করে প্রতি সাপ্তাহে জিতে নিন বই সামগ্রী উপহার।
আমাদের গল্প পোকা ডট কম ফেসবুক গ্রুপে জয়েন করার জন্য এখানে ক্লিক করুন
মজা হাসি তামাশা করতে করতেই পৌঁছে গেলাম। এখন মিতু দের বাড়ির ভেতর যাচ্ছি। আমার ভাইটা খুবই ভালো মনের মানুষ আশাকরি মিতুর ফ্যামিলিতে সবাই ওকে মেনে নেবে!(উৎসব মনে মনে)

কলিং বেল দিয়ে দাঁড়িয়ে আছি। আসসালামুয়ালাইকুম আন্টি কেমন আছেন?(শ্রাবণী)
অলাইকুম আসসালাম মামনি তুমি কেমন আছো ?আলহামদুলিল্লাহ আমি ভাল আছি।(আন্টি)
আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় খুব ভালো আছি আপনাদের সাথে খুবই জরুরী কিছু কথা ছিল বলতে পারি? (শ্রাবণী)
আগে ঘরে এসে বসো অবশ্যই বলতে পারো।(আন্টি)
আসলে আন্টি…(শ্রাবণী)
ওয়েট শ্রাবণী আমি সব খুলে বলছি আসসালামুয়ালাইকুম আন্টি কেমন আছেন আপনি?(উৎসব)
অলাইকুম আসসালাম জ্বি ভালো আছি আপনি কে বলুন তো (আন্টি)
আমি উৎসব শেখ ঢাকা থেকে এসেছি আর আমার ভাই নিলয়ের জন্য মিতু কে চাইতে এসেছি।আসলে নিলয় মিতু কে খুবই ভালবাসে গত দুই বছর ধরে । মিতুকে ভালোবাসার কথা আমাকে জানায় সেই জন্যই আশা আর ফুফু আর ফুফা জান বিয়ের ‌প্রপোজাল নিয়ে কালকের মধ্যে চলে আসবে। আসলে উনারা চট্টগ্রাম থাকে তো তাই। (উৎসব)
কি বলছ কি তোমরা তোমরা কি জানো না আমি আমার মেয়ের বিয়ে ঠিক করেছি (আন্টি রাগ দেখিয়ে)
আন্টি বসুন আংকেল কে ডাকুন আপনাদের সাথে আরও কিছু কথা বলতে চাই। প্লিজ শান্ত হয়ে বসুন কথাগুলো শুনুন তারপর না হয় আপনাদের মতামত আমাদের শোনাবেন।(উৎসব শান্ত গলায়)
ঠিক আছে (আঙ্কেল ও আন্টি)
তারপর ওদের ভালোবাসার সব কথা খুলে বললাম। আসলে আন্টি মিতু কিন্তু খুবই ভালো একটা মেয়ে ।আমারও কিন্তু মিতু কে আমার ভাইয়ের বউ হিসেবে চাই ।আর আমার ভাই কিন্তু আপনাদের এই এলাকার ওসি খুবই ভালো পদে আছে আমার ফুফা জান কিন্তু চট্টগ্রামে আর্মিতে আছে আর আমার ফুফু কিন্তু ডাক্তার আমার ফুফাতো বোন কিন্তু ভবিষ্যতে ডাক্তার হতে যাচ্ছে ।এখানে তাই ভাবলাম একজন বিজনেসম্যান এর দরকার আছে সেজন্য মিতুকে আমার খুবই পছন্দ হয়েছে কারন আমি একজন বিজনেসম্যান আমার সহায়তার জন্য একজনকে লাগবে তাই না আমার ছোট ভাইয়ের বউ না হয় সেটা করবে ছোট ভাইয়ের বউ না ছোট বোন হিসেবে ওকে আমাদের ফ্যামিলিতে চাই দিবেন আন্টি প্লিজ না করবেন না একটু ভেবে দেখুন(উৎসব)
বাবা তোমরা বসো। আমি তোমার আংকেল আর ওর খালা মনিদের সাথে একটু কথা বলে আসি। তারপর নাহয় তোমাকে জানাচ্ছি (আন্টি)
ঠিক আছে আন্টি (উৎস ও নিলয়)

1hours letter
আমারাও রাজি বাবা ।ফ্যামিলি ব্যাকগ্রাউন্ড ভালো আর তার থেকে বড় কথা ওরা দুজন দুজনকে ভালোবাসে আমি চাইনা আমার মেয়ে বিয়ের পর অন্য জনের সাথে ওসুখী থাক ধন্যবাদ তোমাদের ঠিক সময়ে এসে আমার মেয়েকে চাওয়ার জন্য।।(আঙ্কেল )
ঠিক আছে তাহলে ওই কথাই রইল কালকে ফুফু ও ফুফাজান আসলে আমারা আসছি (উৎসব)
ঠিক আছে বাবা চলো এখন কিছু খেয়ে নাও দুপুরে খাওয়া-দাওয়া করে তারপর নাহয় যেও(আঙ্কেল)।
না আঙ্কেল আজ না কাল একবারে পেট ভরে খাবো আজকে আমার কিছু কাজ আছে।(উৎসব)
জ্বী আঙ্কেল আমারও ডিউটিতে যেতে হবে কালকে আসবো একেবারে (নিলয়)
শ্রাবণী তুমিও কি চলে যাবে নাকি ওদের সাথে? তুমি তো দুপুরে খেয়ে যাবে আজকে তোমাকে ছাড়ছি না অনেকদিন পর আসলে আমাদের বাড়ি।(আঙ্কেল আন্টি)
না আন্টি বাড়ি যেতে হবে না হলে আবার মামি বকা দিবে(শ্রাবণী)
ঠিক আছে তাহলে মা কালকে চলে এসো বাসায় যাও এখন ভালোমতো যেও। (আঙ্কেল আন্টি)
শ্রাবণী চলো আমাদের সাথে চলো আমি তোমায় বাড়ির সামনে নামিয়ে দেবো (নিলয়)
না ভাইয়া আপনার ডিউটিতে দেরি হয়ে যাবে আপনি চলে যান আমি একলাই চলে যেতে পারবো 10 মিনিটের পথ সমস্যা হবে না। (শ্রাবণী)
আই মিতু চল আমাকে একটু বাইরে পর্যন্ত দিয়ে আসবি।(শ্রাবণী)
আচ্ছা যাই আম্মু ওকে আমি রিসকায় দিয়ে আসছি(মিতু)
ঠিক আছে যা আচ্ছা বাবারা তাহলে তোমরা কিন্তু কালকে দুপুরে এখানে খাবে মনে থাকে যেন (আঙ্কেল ও আন্টি)
ঠিক আছে আসসালামুয়ালিকুম আঙ্কেল আন্টি ভালো থাকবেন (উৎসব ও নিলয় একসাথে)
বাইরে এসে এই মিতু একটু শুনবা প্লিজ (নিলয় অনুনয়ের সুরে)
জ্বী বলেন ওর সামনেই বলেন কোন সমস্যা নেই (মিতু লজ্জা পেয়ে)
একটু আসো প্লিজ (নিলয়)
এই জানা এমন করিস কেন একটু কথাইতো বলবে যা (শ্রাবণী ধাক্কা মেরে)
আচ্ছা (মিতু লজ্জা পেয়ে)

তা ম্যাডাম চলেন আপনাকে আমি পৌঁছে দেই না হলে (উৎসব হঠাৎ করে)
আমি আপনার সাথে কেন যাব আমি একলাই যেতে পারবো আপনি আমার কে হন যে আমি আপনার সাথে যাব (শ্রাবণী রাগ্ মিশ্রিত কন্ঠে)
ঠিক আছে তোমার যাওয়া লাগবে না সব সময় খালি ঝগড়া আর আসব না তোমার সামনে ভালো থেকো (উৎসব)
না আসলে নাই আমি যেন ওনাকে দেখার জন্য বসে রয়েছি (শ্রাবণী মনে মনে)

আচ্ছা তাহলে মিতু আসি ভালো থেকো কালকে দেখা হবে। শ্রাবণী তাহলে কালকে দেখা হচ্ছে ভালো থেকো (নিলয়)
ঠিক আছে আপনিও ভালোমতো যাবেন ঠিক সময় লাঞ্চ করে নিবেন (মিতু লজ্জা মিশ্রিত কন্ঠে)
তুমিও ঠিক সময় লাঞ্চ করে নিও আসি আল্লাহাফেজ(নিলয়)

এই নিলয় চল আমার দেরি হয়ে যাচ্ছে. আসি মিতু কালকে দেখা হচ্ছে আল্লাহাফেজ ভালো থেকো।(উৎসব)
আপনিও ভালো থাকবেন ভাইয়া আল্লাহ হাফেজ (মিতু)
…………………চলবে..………………..

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে