রাব্বাতুল বাইত পর্ব-০৬

0
1908

#গল্প_রাব্বাতুল_বাইত
#লেখক_হানিফ_সরকার_শান্ত
#পর্বঃ৬

ওও আপনি চেয়ারম্যান সাহেবর বোন ((ফারুক ইসলাম))
ডাক্তার ঃঃ আপনার চাইলে ওনাকে বাড়িতে নিয়ে যেতে পারেন। আমরা কিছু ঔষধ লিখে দিছি ওনাকে এই ঔষধ খাওয়ালে ওনি সুস্থ হয়ে যাবেন।

তার পরে
আমাকে ফাতিহা দের বাড়িতে নিয়ে যায়। ফাতিহা আমার অনেক সেবা করে।
আচ্ছা ফাতিহা তোমার মা কোথায় ওনাকে তো দেখি না।
না আন্টি আমার আম্মা নেই। আম্মা মারা যায় আমি যখন ক্লাস ফাইভে পড়ি তখন ক্যানসারে আক্রান্ত হয়ে আম্মা মারা যায়।
কেন…? তোমার চিকিৎসা করাও নি। ভালো ডাক্তার দেখাও নি ।
না আন্টি টাকা অভাবে চিকিৎসা করাতে পারিনি।

ফাতিহা তোমার বাবা কি করে…….?
আব্বা প্রাইমারি ইস্কুলে শিক্ষকতা করে। একজন প্রাইমারি ইস্কুলে শিক্ষক আর কত টাকা বেতন পায় নয় হাজার টাকা বেতন পায়। তা দিয়ে কোনো মত সংসার চলে। টাকা অভাবে আম্মাকে বাঁচানো যায়নি।

ফাতিহা মা আমার ফোন টা কোথায়…..? আন্টি আমার কাছে ছিল এই নিন।
আমার ছেলে মেয়েকে ফোন দিয়ে দেখি ওরা কি করে।
হ্যালো অভি বাবা তুই কেমন আছিস…?
আমি ভালো আছি। মা তুমি কেমন আছ…?
আমি ভালো নেইরে বাবা,,,। কেন মা..? কি হয়েছে তোমার…? তোর মামা বাড়ি যাওয়ার পথে,,,,,,,,,,,,,,

আন্টি এইসব কি বলতেছে। আন্টি বলবে না যে আপনি আসার গাড়ি এক্সছিডেন্ট করেছে আপনি আহত হয়েছেন। তা হলে আপনার ছেলে মেয়েরা আপনাকে নিয়ে টেনশন করবে। আর আন্টি আপনি তো এখন ভালো আছেন সুস্থ আছেন।

হ্যালো মা কথা বলতেছ না কেন…..? তোমার কি হয়েছে মা…?
কই কিছু না তো। এই তো আমি কথা বলতেছি। বাবা অভি তুমি খাবার খেয়েছ…? মুবাসিরা খাবার খেয়েছে…? হে মা আমরা খাবার খেয়েছি। মা তুমি খেয়েছ….? হে বাবা আমিও খেয়েছি।
মা তুমি কখন আসবে মা তোমাকে ছারা কিছু ভালো লাগে না।
হে বাবা কাল পরশু এসে পড়ব তোমরা আমাকে নিয়ে চিন্তা করো। অভি বাবা এখন রাখি ফোন পড়ে কথা বলবোনে। বলে ফোন কেটে দেয় লায়লা চৌধুরী।

ফাতিহা মা এই নে আপেল কমলা গুলো তোর আন্টিকে খাওয়া। আচ্ছা আব্বা।

আপা কেমন আছে আপনি শরীর….? মাস্টার সাহেব আপনার মেয়ের সেবা করা অনেক তারাতাড়ি ভালো হয়ে যাব। মাস্টার সাহেব আমার ভাইকে বলেননি আমি যে আপনাদের বাড়িতে আছি।
হে আপা একজনকে দিয়ে খবর পাঠিয়ছি চেয়ারম্যান সাহেব আসবে আপনাকে নিতে।

আন্টি আপনি আমাদের এখন থেকে যেতে চাইছেন কেন..? আপনার কী এখানে থাকতে কোনো অসুবিধা হচ্ছে…? না মা,, তুমি আমার যেভাবে সেবা করতেছ আমার থাকতে কোনো অসুবিধা নেই।

মাস্টার সাহেব আপনার সাথে আমার কিছু কথা আছে।
ফাতেহা মা তুমি একটু তোমার রুমে যাও
আচ্ছা যাচ্ছি আন্টি।

মাস্টার সাহেব আপনার কাছে একটা জিনিস চাইবো আপনি আমাকে দিবেন মাস্টার সাহেব বলেন দিবেন চাইলে না করবেন না।
আচ্ছা আপা আপনি বলেন কী নিবেন দেওয়ার মতো হলে দিব।

আমি আপনার মেয়ে টাকে চাই আপনার মেয়েটা আমার বাড়ির বউ করে নিয়ে যেতে চাই।
আপনার মেয়ের আচার আচরণ ব্যবহার আমাকে মুগ্ধ করেছে। মাস্টার সাহেব আমার ছেলেটাও অনেক ভালো এই বছর বিসিএস পরীক্ষা দিবে। আমাদের বাড়ি ঢাকা গুলশানে। আমি আপনার মেয়ে টাকে আমার বাড়ির বউ করে নিয়ে যেতে চাই আশা করি আপনি আমার কথাটা রাখবেন মাস্টার সাহেব।

আপা আমি আপনার কথা টা রাখতে পারব না। কারণ আপনারা হচ্ছেন ধনী আর আমরা গরীব। আমার মেয়ে আপনার বাড়ির বউ হওয়াটা সুবা পাবে না। আমি চাই আমি যেমন গরীব তেমন একটা গরীবের ছেলের হাতে আমার মেয়েটা তুলে দিতে চাই। যাতে আমার মেয়েটা সুখে থাকতে পারে।

তার মানে আপনি বলতে চাইছেন আমি আপনার মেয়েকে সুখে রাখব না। মাস্টার সাহেব আমি আপনার মেয়েকে নিজের মেয়ের মত দেখে রাখব। আপনার মেয়ে হবে আমাদের #রাব্বাতুল_বাইত।

তারপর
তোর মামা সাথে কথা বলে তোর আর ফাতিহার বিয়ে ঠিক করে ফেলি অভি। তোকে মিথ্যে বলে গ্রামের নিয়ে গিয়ে ফাতিহাকে বিয়ে করিয়ে নিয়ে আসি আমাদের বাড়িতে।

ফাতিহাকে বিদায় দেওয়ার সময় ফাতিহার বাবা আমাকে কান্না করতে করতে বলেছিল। আপা আমার কলিজার টুকরা মেয়েকে আপনার হাতে তুলে দিলাম। আমার মেয়ে টা মায়ের ভালোবাসা পায়নি। আপনি আমার মেয়ে টাকে। নিজের মেয়ের মতো দেখে রাখবেন। আমি আর বিয়ে করিনি শুধু আমার মেয়ের সুখের কথা ভেবে। আমার মেয়েটা কোনো কিছু অভাব বুঝতে দেই নি। আপনি কোনো চিন্তা করবেন না মাস্টার সাহেব আপনার মেয়ে আমার বাড়িতে নিজের মেয়ের মতো থাকবে।

আমি আপনার মেয়েকে কোনো কিছুর অভাব বুঝতে দেব না আমি আপনাকে কথা দিলাম মাস্টার সাহেব।

অভি যেই মানুষের জন্য তোর মা লায়লা চৌধুরী আজ তোদের সামনে দাঁড়িয়ে আছে সেই মানুষ টা আজ অসুস্থ তাকে দেখতে তুই যাবি না।

তার মায়ের কথাতে

অভি ফাতিহা বাবা দেখে আসে। ফাতিহাকে বাইকে করে নিয়ে গিয়ে ছিল। ফাতিহার বাবাকে দেখে আসার পথে দেখা হয় রিয়ার সাথে…….. .. ..

চলবে……………….

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে