রাব্বাতুল বাইত পর্ব-১০+১১

0
2083

#গল্প_রাব্বাতুল_বাইত
#লেখক_হানিফ_সরকার_শান্ত
#পর্ব_১০_ও_১১ (দুই পর্ব এক সাথে)

মুবাসিরা,,,,,,,,,, বলতে বলতে ফাতিহা মাটিতে অজ্ঞান হয়ে পড়ে যায়। ভাবি,,ভাবি আপনার কী হলো…? ভাবি ভাবি কথা বলুন ভাবি কথা বলুন। ভাবি কথা বলছেন না কেন…? কী হলো ভাবি আপনার…? মা,, মা,, ও মা দেখ ভাবির কী হয়েছে ভাবি কথা বলছে না কেন..? ভাবি কথা বলুন। লায়লা চৌধুরী নিজের রুমে তারাতাড়ি ফাতিহা দের রুমে গিয়ে দেখে ফাতিহা অজ্ঞান হয়ে পড়ে আছে। ফাতিহা মা ফাতিহা তোমার কী হলো…? ফাতিহা চোখ খুল। মা দেখ ভাবির কী হলো..? মুবাসিরা তুই তারাতাড়ি ডাক্তার রোকেয়াকে ফোন দে ফোন দিয়ে বল আমাদের বাসায় তারাতাড়ি আসতে। মুবাসিরা ডাক্তারকে ফোন দেয়। ডাক্তার এসে ফাতিহাকে দেখে কিছু পরিক্ষা করে। ডাক্তার আমার বউমার কি হলো….? চিন্তার কোনো কারণ নেই লায়লা। তোমার বউমা ঠিক আছে। খুশির খবর আছে লায়লা তোমার বউমা মা হতে চলেছে। তুমি দাদি হতে চলেছ। আলহামদুলিল্লাহ সত্যি এতো সত্যিই খুশির খবর রোকেয়া। লায়লা তোমার বউমাকে নিয়ে হাসপাতালে যেও মনে হয় আরো অনেক সমস্যা আছে পরিক্ষা নিরিক্ষার করে দেখতে হবে। আমি এখন আসি লায়লা।
রোকেয়া ডাক্তার হয়ে কি ডাক্তারের দায়িত্ব পালন করেই চলে যাবি। বন্ধবির বাসায় আসলি আমাকে খুশির খবর দিলি এখন মিষ্টি মুখ না করে যেতে পারবি না। মুবাসিরা তোমার আন্টির জন্য ফ্রিজ থেকে মিষ্টি নিয়ে আই। লায়লা এ তোমার মেয়ে…? হে রোকেয়া এ আমার মেয়ে মুবাসিরা। তোমার মেয়ে দেখতে তো একেবারে পরি। লায়লা তোমার মেয়েকে আমার পছন্দ হয়েছে। লায়লা আমি চাই আমাদের বন্ধবি টাকে আরও গবির করতে। তুই কী বলছিস আমি কিছু বুঝতে পারছি। সোজাসুজি বল কী বলতেছাস।

আমি চাই তোর মেয়ে মুবাসিরাকে আমার বাড়ির বউ করে নিয়ে যেতে। তোর কোনো আপত্তি আছে লায়লা..? আমার কোনো আপত্তি নেই কিন্তু অভির সাথে কথা বলে দেখি অভি কি বলে তার পরে তোমার জানাব রোকেয়া। এই নিন আন্টি মিষ্টি খান। এই নাও মা মুবাসিরা তুমিও কাও। এখন তা হলে আমি আসি লায়লা। তুই অভির সাথে অভির সাথে কথা বলে আমাকে জানাস লায়লা। শুভ কাজে আমি দেরি করতে চাই না। অভি কে বলসি আমার ছেলের খুঁজ খবর নিতে। নিয়ে দেখতে আমার ছেলে কেমন। বিয়ে শাদীর বেপার তো।

মুবাসিরা অভিকে ফোন দে ফোন দিয়ে বল মিষ্টি নিয়ে আসতে। আমাদের বাড়িতে এক সাথে দুটো খুশির খবর এসেছে। ভাবি এক সাথে দুটো খুশি খবর এসেছে একটা তো জানলাম নতুন অতিথি আসছে যে তোমার পেটে বড় হচ্ছে। আরেক টা খুশির খবর কী ভাবি…? আরেক টা খুশির খবর হচ্ছে আমার সুন্দরী নন্দনী বাড়ি থেকে বিদায় হচ্ছে। কী ভাবি আমি বাড়ি থেকে বিদায় হচ্ছি…? হে মুবাসিরা। ডাক্তার রোকেয়া এসে ছিল না। ডাক্তার রোকেয়া বলেছে তোমাকে নাকি ওনার পছন্দ হয়েছে। তোমাকে ওনার বাড়ির বউ করে নিয়ে যেতে চায়।
ভাবি আমি তোমাদের ছেড়ে কোথাও যেতে চাই না। আমি এই বাড়িতে থাকতে চাই। এখন তো আমাদের বাড়িতে নতুন অতিথি আসতেছে তার সাথে খেলব কত মজা করব। তা না তোমারা আমার বিয়ে দিয়ে তাড়িয়ে দিতে চাইতেছ। ভাবি আমি এখন বিয়ে বসব না। মুবাসিরা দেখ আম্মা আর তোমার ভাই কি বলে তারা যদি বিয়ে নিয়ে কী সিদ্ধান্ত নেয়।

মুবাসিরা অভিকে ফোন দে মিষ্টি নিয়ে আসতে। মা ভাইয়াকে ফোন দিয়েছে ভাইয়া মিষ্টি নিয়ে আসতেছে।

অভি মিষ্টি নিয়ে বাসায় আসে। মা, মা, তোমারা কোথায় ..? ভাইয়া তুমি এসেছ । ভাইয়া সুখবর আছে। কী সুখবর মুবাসিরা….? ভাইয়া তুমি বাবা হতে চলেছ
। কী বলতেছিস এসব তুই…? মুবাসিরা ঠিকই বলতেছে অভি। এটা কী করে সম্ভব। তুমিই তো সম্ভব করেছ ভাইয়া।😊😊 হা কর ভাইয়া মিষ্টি খা। মুবাসিরা তুই উপরে যা। অভির সাথে আমার কিছু কথা আছে। এখানে বস বাবা। মা কি বলবে বল। মুবাসিরার বিয়ে কথা বলব। অভি তোর ডাক্তার রোকেয়া আন্টি আছে না। রোকেয়া আমাদের মুবাসিরাকে ওর বাড়ির বউ করে নিতে চাই। অভি তুই একটু খোঁজ খবর নিয়ে দেখ তো রোকেয়ার ছেলে টা কেমন।

রোকেয়া আন্টির ছেলে। রোকেয়া আন্টির ছেলে তো খুব ভালো ছেলে। অভি আমি রোকেয়াকে বলেছি তোর সঙ্গে কথা বলে ওকে জানাব। মা তুমি আন্টিকে বলে দাও আন্টির ছেলের কাছে বিয়ে দিতে আমাদের কোনো সমস্যা নেই। কিন্তু বিয়ে হবে আমার বিসিএস পরীক্ষা দেওয়ার পড়ে। ঠিক আছে বাবা আমি এখনি রোকেয়াকে ফোন দিয়ে বলতেছি।

দেখতপ দেখতে অভির বিসিএস পরীক্ষা শুরু হয়ে গেছে।
এই যে ঘুম থেকে উঠুন আজ না আপনার পরিক্ষা নামাজ পড়ে। পড়তে বসুন। এই নিন আপনার চা। পরিক্ষা দেওয়া আগে আম্মার কাছ থেকে দোয়া ছেয়ে নিন। মা তুমি দেওয়া করো যাতে আমি পরিক্ষায় ভালো ফলাফল করতে পারি আর প্রথম হতে পারি। যা বাবা আমি দোয়া করি তুই যাতে প্রথম হতে পারিস।
ফাতিহা প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে পড়ে বসতে বলে।

দেখতে দেখতে অভির পরিক্ষা শেষ হয়ে যায়।

মুবাসিরা আর ফাতিহা ডাক্তার এর কাছে আসে। ডাক্তার পরিক্ষা নিরিক্ষা করিয়ে ঔষধ নিয়ে বাসায় ফিরে আসে।

ফাতিহা তুমি জানও আমার বিসিএস ক্যাডার পরিক্ষা দেওয়া শেষ। আর ১৫ দিন পরে রেজাল্ট প্রকাশিত হবে। তুমি যান আমি তোমাকে ভালোবাসি না। বিসিএস ক্যাডার হয়ে আমি আমি রিয়াকে বিয়ে করতে চাই। আমি ডিভোর্স চাই ফাতিহা। তুমি কী আমাকে ডিভোর্স দিবে ফাতিহা।

হে আমি আপনাকে ডিভোর্স দিব তবে আমার কিছু শর্ত আছে। যে গুলো আপনাকে পালন করতে হবে।
কী শর্ত ফাতিহা আমি সব শর্ত পালন করতে রাজি আছি।

শর্ত গুলো হলো, ,,,,,,,,,,

চলবে………………

#গল্প_রাব্বাতুল_বাইত
#লেখক_হানিফ_সরকার_শান্ত
#পর্ব_১১

শর্ত গুলো হলো,,,,,,
১/ পাঁচ ওয়াক্ত নামাজের আগে আমাকে পাঁচ টা চুমু দিতে হবে।
২/ আপনাকে প্রতিদিন আমাকে নিজের হাতে খাইয়ে দিতে হবে।
৩/ প্রতিদিন আমাকে ঘুম পারিয়ে দিতে হবে। আপনাকে দাঁড়ি রাখতে হবে।
আপনি কী আমার শর্তে রাজি হে…? হে আমি রাজি ফাতিহা।
তা হলে নিচে চলুন খাবার টেবিলে খাবার খাবেন। ভাইয়া ভাবি এস তোমাদের জন্যই অপেক্ষা করছিলাম।
বস এখানে ভাইয়া। ভাবি তুমি এখানে বস। না মুবাসিরা তুমি বসে খায়ও আমি পড়ে খাব। ফাতিহা মা তুমি মুবাসিরা পাশে বস। না আম্মা আপনি বসুন আমি আপনাদের খাবার ভেরে দেই। বউমা তুমি এখন এখানে বস তোমাকে কোনো কষ্ট করেতে হবে না তুমি কষ্ট পেলে যে আমার নাতনিও কষ্ট পাবে। আম্মা আমি এখন খাব না একটু পড়ে খাব। আচ্ছা বউমা তা হলে এখানে তুমি বসে তাক। অভি তোর তো পরিক্ষা শেষ তা হলে এবার মুবাসিরাকে রোকেয়ারা বউ করে ঘরে তুলে নিতে চায়। •মা আমি এখন বিয়ে করব না। আমি এখনো নিজেকে প্রতিষ্ঠিত করতে পারিনি মা। আমার বয়স টাই কি হয়েছে মা। মুবাসিরা আম্মা তোমার ভালোর জন্যই বিয়ের কথা বলতেছে। বিয়ে করলেও প্রতিষ্ঠিত হওয়া যায়। স্বামী স্ত্রী এক সাথে মিলে মিশে ধনী হওয়া যায়।
অল্প বয়সে বিয়ে করার উপকারিতা..!
এবং বিয়ের মাধ্যমে ধনী হওয়া যায়……🥀🥰
অথচ এই আয়াতে আল্লাহ সুবহানাহু তা’য়ালা বলেন :
وَأَنكِحُوا الْأَيَامَى مِنكُمْ وَالصَّالِحِينَ مِنْ عِبَادِكُمْ وَإِمَائِكُمْ إِن يَكُونُوا فُقَرَاء يُغْنِهِمُ اللَّهُ مِن فَضْلِهِ وَاللَّهُ وَاسِعٌ عَلِيمٌ
বিয়ে করো,তোমায় প্রতিষ্ঠিত করার দায়িত্ব আমি
আল্লাহর……!!!!!! আল্লাহ সুবহানাহু তা’য়ালা বলেন ধনী হতে চাও বিয়ে করো।

আবার রাসুল (সা.) বলেছেন, ثَلَاثَةٌ حَقٌّ عَلَى اللَّهِ عَوْنُهُمْ: المُجَاهِدُ فِي سَبِيلِ اللَّهِ، وَالمُكَاتَبُ الَّذِي يُرِيدُ الأَدَاءَ، وَالنَّاكِحُ الَّذِي يُرِيدُ العَفَافَ তিন ব্যক্তিকে সাহায্য করা আল্লাহ তায়ালার জন্য কর্তব্য হয়ে যায়।
১। আল্লাহ তায়ালার রাস্তায় জিহাদকারী,

২। চুক্তিবদ্ধ গোলাম যে তার মনিবকে চুক্তি অনুযায়ী সম্পদ আদায় করে মুক্ত হতে চায়

৩। ওই বিবাহিত ব্যক্তি যে (বিবাহ করার মাধ্যমে) পবিত্র থাকতে চায়।

হাদিসটি পাবেন

(তিরমিজি-১৬৫৫, নাসায়ি-৩২১৮, ৩১২০, সহিহ ইবনে হিব্বান-৪০৩০, বায়হাকি, সুনানুল)

অল্প বয়সে বিয়ে করলে রোমান্টিকতার বহু
সময় পাওয়া যায়।কেন এতো বিয়ে করতে দেরি
করছ.? আল্লাহ সুবহানাহু তা’য়ালা তো অফার দিয়ে রাখছেন।
আল্লাহ সুবহানাহু তা’য়ালা তোমাকে বড়লোক বানিয়ে দেবেন তার
ওয়াদা দিয়েছেন।
শুধু খামাখা কেন দেরি করছ? বিয়ে কর..🥀🖤
যৌবন শুরু হয়েছে, আল্লাহ সুবহানাহু ওয়াতাআ’লার দেয়া বিশাল
অফার টাকে গ্রহণ কর।
বিয়ে কর🥀🖤

বিয়ে করলে যে উপকারিতা পাবে তা হলোঃ👇👇👇

১। লজ্জাস্থানের হেফাজত হয়।

২। বিবাহ চক্ষু নিচু করে।

৩। তাড়াতাড়ি ধনী হওয়া যায়।

৪। ঈমান পরিপূর্ণ হয়।

৫। অসুস্থতা দূর হয়।

৬। ইবাদতে একাগ্রতা আসে।

৭। আল্লাহর নৈকট্য লাভ করা যায়।

৮। মানসিক তৃপ্তি পাওয়া যায়।

মুবাসিরা আশা করি তোমাকে বুঝতে পারছি। ভাবি তোমার মত লক্ষি বউ যে পরিবারে আছে যে এত সুন্দর করে হাদিস বলে বুঝাতে পারে তার কথা কি ফেলে দেওয়া যায়। মুবাসিরা কান্না কান্না করেতে বলে। ভাইয়া আমি বিয়েতে রাজি।

মুবাসিরার বিয়ে হয়ে যায়। দেখতে দেখতে অভির পরিক্ষার রেজাল্ট প্রকাশ হওয়ার দিনও হয়ে যায়।
অভি ফাতিহার দেওয়া শর্ত গুলো পালন করে। প্রতিদিন ফাতিহাকে নিজের হাতে খায়ে দেয়। পাঁচ ওয়াক্ত নামাজের আগে ফাতিহাকে চুমু দেয়। প্রতিদিন ফাতিহাকে ঘুম পারিয়ে দেয়। অভি দাঁড়িও রেখেছে।

দেখতে দেখতে আজ অভির রেজাল্ট বের হবে।
বিসিএস পরীক্ষায় শুরু হয় নভেম্বর কি ডিসেম্বর মাসে। তিনি ধাপে বিসিএস পরীক্ষায় শুরু হয়। রেজাল্ট প্রকাশিত হয় দেড় মাস পরে। অভির পরিক্ষা শুরু হয়েছিল নভেম্বর মাসে। আজ নতুন বছর আজ অভির রেজাল্ট প্রকাশিত হবে। রেজাল্ট প্রকাশিত হওয়ার আগে অভি ফাতিহাকে জিজ্ঞেস করে ফাতিহা আমি যদি আজ বিসিএস পরীক্ষা প্রথম হই তা হলে তুমি কী গিফট চাও বল….? আমার কিছুই লাগবে না আপনি পরিক্ষা প্রথম হলেই আমি খুশি হব। আর আপনি তো আজকে অনেক খুশি হবেন আজকে আমি আপনার জীবন থেকে চলে যাব তারপর আপনি চালে রিয়াকে বিয়ে করতে পারবেন। অভি লায়লা চৌধুরীর কাছ থেকে দোয়া ছেয়ে বাইরে তার বন্ধু রাজিবের সঙ্গে দেখা করতে যায়।

রিয়া ফোন দেয় হ্যালো জান কেমন আছ..? ভালো। জান আজকে তো তোমার রেজাল্ট প্রকাশিত হবে যদি প্রথম হও তা হলে বড় করে একটা পারটি দিবে। জান এখন রাখি পড়ে কথা বলি।

কিরে অভি কেমন আছিস? ভালো বন্ধু। ও অভি তকে একটা জিজ্ঞেস করব বলে আর জিজ্ঞেস করা হয়নি। তোর শশুর কেমন আছেরে রিয়ার সাথে ঝামেলা হয়েছি তখন তো বলে ছিলি তোর শশুর অসুস্থ এখন কেমন আছে? রাজিব আমার শশুর বেঁচে নেই মারা গেছে। ওও অভি তোর বউকে না বলে ছিলি ডিভোর্স দিবি। তোর বউকি রাজি হয়েছে? হে বন্ধু রাজি হয়ে গেছে। তর বউ এত সহজে রাজি হয়ে গেল। বন্ধু আমিও তাই বলি ফাতিহা এত সহজে রাজি হয়ে গেছে। আগে ডিভোর্সের কথা বললে কত রকমের হাদিস বলত আর এখন তেমন কিছু কিছু কথা বলে না। আগে ফাতিহা শারা বাড়ি মাতিয়ে রাখত এখন বেশি কথা বলে না। অভি আমি তোকে একটা কথা বলি তুই তর বউকে ডিভোর্স দিস না। একজন ডিভোর্স হয়ে যাওয়া মেয়ে যে কত কষ্ট সেটা আমি এখন বুঝি আমার বোনের ডিভোর্স হয়ে গেছে। ডিভোর্স হয়ে যাওয়া মেয়েকে এক সময় তার পরিবার বোঝা মনে করে। অভি তুই তোর বউকে ডিভোর্স দিস না তুই যদি তোর বউকে ডিভোর্স দিস তা হলে মেয়ে টা কোথায় যাবে মেয়ে টার বাবা ছিল বাবাও নেই। বাবা মা ছাড়া সন্তানের যে কী কষ্ট যার নেই সেই শুধু বুঝে।

অভি তুই কার জন্য তর বউকে ডিভোর্স দিছিস যে রিয়ার মা বাবা সবাই আছে তকে ছারা ভালো থাকতে পারবে। তার জন্য তুই একটা নিরহ মেয়ে যার পৃথিবীতে কেও নেই যে তর পরিবারকে নিজের পরিবার মনে করে সারা টা জীবন কাটিয়ে দিবে। অভি তোর মা লায়লা চৌধুরী যে স্বপ্ন নিয়ে তোর বউ করে নিয়ে এসেছে তোর মায়ের স্বপ্ন ভেঙে তুই রিয়াকে নিয়ে সুখে থাকতে পারবি না। অভি তুই জার জন্য নামাজ পড়তে তোর অভাস হয়ে গেছে। যার জন্য তুই দাঁড়ি রেখে ছিস। যার জন্য আজ তোর এত পরিবর্তন সেই মেয়ে টাকে তুই ডিভোর্স দিবি। অভি তুই নিজের বিবেককে প্রশ্ন কর দেখ।অভি আমি তোকে হাত জোর করে বলছি এই মেয়ে টাকে ডিভোর্স দিস না।।

রাজিব তুই ঠিক বলেছিস আমি ফাতিহাকে ডিভোর্স দেব না। ফাতিহা আমার জীবন টা পরিবর্তন করে দিয়েছে আমাদের পুরো পরিবারটাকে পরিবর্তন করে দিয়েছে।আজ আমার মনে হয় ফাতিহাকে আমি আমার নিজের অজান্তেই ভালোবাসে ফেলেছি।

একটু পড়ে রেজাল্ট প্রকাশিত হয় অভি প্রথম হয়েছে।

অভি জান তুমি তো প্রথম হয়েছ আমরা বিয়ে করব কবে। রিয়া আমি তোমাকে বিয়ে করতে পারব না। আমি আমার বউকে নিজের অজান্তেই ভালোবাসে পেলেছি। আমার বউকে ডিভোর্স দেওয়া আমার পক্ষে সম্ভব না। সরি রিয়া তুমি আমাকে ভুলে যাও।

অভি সবার জন্য মিষ্টি আর ফাতিহাকে প্রপোজ করার জন্য ফুল নিয়ে বাসায় ফিরে। নিজের রুমে গিয়ে যা দেখে তা দেখে অভির পায়ের নিচের মাটি সরে যায়,,,,,,,,,,,,,,,,,,,,,,,,

চলবে………….

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে