রং বদল পর্ব-০৭

0
1649

#রং_বদল
#IH_Iman_Haque
#পর্ব_০৭

বুঝলাম পিরিয়ড এর সময় পেট ব‍্যথা হয়,তাহলে বিয়ের আগে আমার পিরিয়ড হওয়ার সময় এতো প‍েট ব‍্যথা হতো না কেনো।

এখন কেনো যে হচ্ছে আমি তো ওটাই বুঝতেছি।আচ্ছা তুমি এখনো খাবার গুলো খাও নি,মা দেখলে তো রাগ করবে।

পেট ব‍্যথায় জীবন যায় যায় অবস্হা আর ওনি আসছে খাবার খাওয়ার কথা।

আচ্ছা দাড়াও আমি ঔষদ আনতেছি,একটু হলে পেট ব‍্যথা কমবে।

আমি এখন দাড়াতে পারবো না,।

তোমাকে দাড়াতে হবে না, তুমি চূপটি করে বসে থাকো।

ওকে তুমি একটু তাড়াতাড়ি এসো,কারন তুমি পাশে থাকলে কষ্ট টা কম হবে।

এই যাবো আর আসবো তুমি একটু ওয়েট করো।

ওকে।

আমি রুম থেকে দৌড়িয়ে বাহিরে আসলাম ঔষধ আনার জন‍্য।ঔষধ অন‍্য রুম আছে।আমি রুমটাতে গিয়ে ঔষধ টা নিয়ে আবার জান্নাতুন এর কাছে আসলাম।এসে বলতেছি,

এই নেও ঔষধ টা খেয়ে নাও আরাম পাবে।

আমি আমার স্বামী হাত থেকে ঔষধটা নিয়ে পানি দিয়ে খেয়ে নিলাম।ঔষধ খাইতে আমাকে সাহায্য করলো ওনি।

এখন দেখবে ঠিক পেট ব‍্যথা ভালো হয়ে যাবে।আচ্ছা শুনো না, তোমার পেটটা একটু দেখাও তো,কই ব‍্যথা করতেছে।

কি হয় আল্লাহ্ ভালো জানে?তোমাকে পেট কেনো দেখাবো,অসভ‍্যর মতো কথা বলতেছো কেনো তুমি।

আরে দেখাওতো আমি একটু ওখানে আদর করে দেই তাহলে দেখবে ভালো হয়ে যাবে,।

দরকার নাই আমার পেটে আদর করে দেওয়ার, আমার লজ্জা করে না বুঝি।এমনিতে সুরসুরী বেশি আমার যদিতুমি ওখানে আদর করতে যাও আমাকে আর খুজেই পাবে না।

আরে একটু আদর করে দেই সত‍্যি ব‍্যথা কমে যাবে।শুনেছিলাম ভালোবাসার মানুষদের হাতের সোয়ায় নাকি দুঃখ-কষ্ট সব ভূলা যায়,তোমার কষ্ট আমার সর্য‍্য হচ্ছে না,সেই জন‍্য তো বলতেছি পেটটা দেখাও কোথায় ব‍্যথা করতেছে,আমি আমার হাত দিয়ে একটু আদর করে দেই।

লুচ্চা ছেলে তুমি।

ধূর এগুলো স্বামী কে বলে নাকি।

কেউ না বললে আমি বলি,এভাবে চলবে।

বউ তুমি রাগ করো কেনো।আচ্ছা যাও তোমাকে পেট দেখাতে হবে না।

হুম।

সকাল থেকে তুমি কিছু খাও নি,সে জন‍্যও তোমার বেশি করে পেট ব‍্যথা হতে পারে তাই তুমি না হয় প্লেটের খাবারগুলো খেয়ে নেও।

আমি একাই এতো খাবার খেতে পারবো না।এমনিতে মুখে কিছুদিতেই ইচ্ছাই করতেছে না।কোন কিছু খাওয়ার ইচ্ছায় করতেছে না।পিরিয়ড হলে আমার মুখে স্বাদ নষ্ট হয়ে যায়,প্রিয় ভাবার গুলো খেতে ইচ্ছা করে না।

ইচ্ছা না করলেও খেতে হবে জোড় করে,তাহলেই তো শরীর সুস্হ থাকবে।আর মা তো বললোই পিরিয়ডের সময় প্রতিটা মেয়েকে বেশি বেশি পুষ্টি কর খাবার খেতে।

ঠিক আছে কিন্তু অল্প খাবো আবার নিজ হাতে খাবো না,তোমাকে খাইয়ে দিতে হবে তাহলে খাবো।

এটা আগে বলবে না,নিজ হাতে খেয়েদিতাম।

এখন বলছি তাহলে এখন খাওয়ায় দেন।

আচ্ছা আমি তোমাকে খাওয়ায় দিবো,কিন্তু আমাকে কে খাওয়ায় দিবে শুনি।

কেনো আমি দিবো খাওয়ায় তোমাকে আর , তুমি দিবে খাওয়ায় আমাকে।

ওকে।তারপর দুইজন দুইজনাকে খাওয়ায় দিচ্ছি আর খাচ্ছি।

জান্নাতুন তুমি কি জানো স্বামী-স্ত্রী একী প্লেটে খাবার খেলে কি হয়?

কি হয় গো, আমি তো জানি না?

স্বামী-স্ত্রী যদি একী প্লেটে খাবার খায় তাহলে সংসারে সুখ-শান্তী বৃদ্ধ পায়,স্বামী-স্ত্রীর মিল মহব্বদ বেড়ে যায়।

যদি এমন হয় তাহলে তো,আমি প্রতিদিন তোমার সাথে একী প্লেটে খাবার খাবো।

ধূর পাগলী সবার সামনে কি আর একটা প্লেটে দুই জনে খাওয়া যায়?

কেনো যাবে না।

কেনো এটার মানে আমার কাছে নাই,বউ আমার।

আচ্ছা শুনো না,তুমি যখন আমাকে বউ বলে ডাকো না আমার খুবেই ভালো লাগে।তুমি আমাকে সবসময় বউ বলে ডাকিও প্লিজ।

ঠিক আছে বউ বলে ডাকবো কিন্তু,

কিন্তু কি?

মানে মা-বাবার সামনে কি বউ বলে ডাকবো তোমাকে?

তুমি তো দেখতেছি পাগল একটা, গুরুজনদের সামনে এমন করে ডাকে নাকি,আমরা যখন দুইজনে একা থাকবো তখন শুধু আমাকে বউ বলে ডাকবে।

বউ এর জন‍্য স্বামী সবসময় পাগল হয়ে থাকে বুঝলে তাই আমি পাগল হলে তুমিও পাগলী।কারন আমরা দুইজনে একে ঘাটের নৌকা।

ঠিক আছে স্বামী পাগল হলে আমিও পাগলী এবার হয়েছে।

হুম।আর শুনো তোমার মা-বাবা এসেছে আমাদের নিতে।

কি মা-বাবা কখন আসলো,আগে তুমি আমাকে বলো নি কেনো?

তুমি এতো ব‍্যস্হ হচ্ছো কেনো ওনারা নিচে মা-বাবার সাথে গল্প করতেছে।আমি যখন ঔষধ আনতে নিচে যাই তখন তোমার মা-বাবাকে আমার মা-বাবার সাথে গল্প করতে দেখি।আমাকে দেখতে পেয়ে ওনারা ওনাদের কাছে ডাকে,

আসসালামুআলাইকুম আংকেল-আন্টি,আপনারা কেমন আছে?

আলহামদুলিল্লাহ্ ভালো বাবা কিন্তু একটা জিনিস তো খুবেই ভূল করে ফেলেছো (আংকেল বলতেছে )

আংকেলের এমন কথা শুনে একদমেসভয় পেয়ে গেলাম।

তো বাবা জান্নাতুন কই (আন্টি বলতেছে,অবস‍্য ওনাদের পাশে আমার মা-বাবাও বসে আছে )

আন্টি জান্নাতুন রুমে রেস্ট করতেছে।

কেনো বাবা ওর শরীর খারাপ নাকি।

আন্টির এই রকম কথা শুনে ভয় পেয়ে গেলাম মা কি তাহলে ওনাদের সব বলেছে নাকি জান্নাতুন হাল্কা অসুস্হ?

কি হলো বাবা বলো?

মানে আন্টি জান্নাতুন এমনিতে সুয়ে আছে।

ও।

জাগ বাবা মা তাহলে কিছু ওনাদের বলে নি।আল্লাহ্ বাঁচাইছে।
আংকেল আপনি কি যেনো বললেন আমি ভূল করেছি?

হুম তোমার ভূল হচ্ছে,আচ্ছা তুমি এটা আগে বলো আমাদের পাশে যারা বসে আছে তারা তোমার কে?

কেনো আংকেল আমার মা-বাবা।

আমরা তোমার কে তাহলে?

জান্নাতুন এর মা-বাবা হলে তো আমারো মা-বাবা।কি ভূলটাই না করেছি আংকেল আন্টি বলে?

আসলে,

হয়েছে বুঝতে পেরেছি ভূল করে ফেলছো পরবর্তীতে যদি এমন ভূল আর না হয়।ওনারা যেমন তোমার মা-বাবা তেমনি আমরাও তোমার মা-বাবা।

ওকে।তাহলে আপনারা কথা বলুন আমি জান্নাতুন এর কাছে যাচ্ছি।

এই ঈমান শুন বাবা।

হুম মা বলো,

এনারা এসেছে কেনো কিছু জানিস,

না তো মা,

ওনারা এসেছে তোদের দুইজনকে ওনাদের বাসায় নিয়ে যেথে।

ওকে যাবো সমস‍্যা কই।ওনারা আগে খাওয়া-দাওয়া করুক তারপর না হয় যাওয়া যাবে।

ওনাদের খাওয়া-দাওয়া আমরা করাচ্ছি তুই এক কাজ কর রুমে গিয়ে তোরা দুই জনে রেডি হয়ে নিচে নেমে আয়।

ঠিক আছে মা।তারপর আমি সোজা উপরে জান্নাতুন এর কাছে চলে আসলাম।তারপর তো তুমি আর পাঠক বন্ধুরা জানেই তারপর কি হয়েছিলো?

তাহলে এখন কি আমরা রেডি হবো?

যদি বাবার বাসাতে যেথে না চাও,তাহলে রেডি হওয়ার দরকার নাই।

কোন মেয়ে চায় না তার বাবার বাসায় যেথে,আমিও যাবো।

চলবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে