মেঘের আড়ালে ২ পর্ব-০২

0
1305

#মেঘের_আড়ালে ২(ফিরে আসা)
#পর্ব___০২
#লেখিকা_ফাতেমা_জোহরা_নাভিলা

০৩
বাসায় এসে দেখি মেইন দরজায় পুরো খোলা,, তোবে কি আজ আমার হার্ট এট্টেক খাওয়ার দিবস।। আমি শুকনো ঢোক গিলে ভিতরে এসে দরজায় ভিরে ভয়ে ভয়ে আশেপাশে মাথা ঢুকিয়ে উক্কি ঝুক্কি দিয়ে চোখ বুলিয়ে বুঝার চেষ্টা করছি। এই ভর দুপুরে কোনো চোর ডাকাত এর আগমন আবার রটলো না তো বাসায়। আশেপাশে চোখ বুলিয়ে সামনে তাকিয়ে আমার চোখ ইতিমধ্যে চৌড়গ গাছ।।

আমার প্রান প্রিয় গুনোধর আব্বাজান হোলরুমে সোফায় বসে খুব মনোযোগ দিয়ে সময় টিভিতে নিউজ দেখছে, আজ যদি আমার জায়গায় ভুলবশত আম্মু আসতো তাহলে বিনা নোটিশে ছোটখাটো বৈশাখ মাসের আধি তুফান হয়ে যেতো বাসায়।। আমি দরজায় লাগিয়ে আব্বুর সামনে গিয়ে কপাট রাগ নিয়ে দাঁড়ালাম।।।।

” আহহা নূর,,, কি হচ্ছে কি,টিভির সামনে থেকে সরে দাড়া আম্মু ” দেশের নিউজটা দেখতে দেয়, দেশের কি অবস্তা। (মাথা ডানে বামে এইদিক সেইদিক করে)

রাখো তোমার দেশের নিউজ,,,,, এখানে নিজের মেয়েরই নিউজ ঠিক নাই, আর তুমি সেখানে দেশের নিউজ নিয়ে বসে আছো আব্বু।

মানে!!!

মানে টানে বাদ দাও।।এখন বলো আম্মু আর আপি চ্রটগ্রাম থেকে কবে আসছে, তোমার সাথে কথা হয়েছিলো আম্মুর সাথে এই বিষয়।।।সামনে থেকে সরে দাঁড়িয়ে টেবিল থেকে পানি খেতে খেতে।।

হ্যা, হয়েছিলো আজ।

কি, বললো আম্মু।।।

বলল,আজ রাতের বাসে উঠছে তোর আম্মু আর আপি। বুঝছিস আম্মু বাপ মেয়ের শান্তির দিন শেষ(হতাশ এর সুরে) কাল সকাল সকাল আসছে তোর আম্মু আমাদের বাপ বেটিকে পূনরায় আবার জ্বালাতে। তাইতো অফিস থেকে আজ ছুটি নিয়ে এসেছি।বাব মেয়ে আজ জমে আড্ডাবাজি করবো আর ফুচকা পার্টি করবো। আইডিয়াটা কেমন।।

হোয়াট এ আইডিয়া স্যার জ্বী।।। ৩২ বাতি দিয়ে।। লাঞ্চ করেছো আব্বু।

না, তোর জন্য অপেক্ষা করছিলাম একসাথে খাবো বলে।

অরে আমার আব্বুরে (গালে চুমো দিয়ে) আচ্ছা তুমি টিভি দেখো তাহলে, আমি দশ মিনিটে ফ্রেশ হয়ে আসছি।তার পর এক সাথে লাঞ্চ করছি।

আচ্ছা।

আর শুনো,, আব্বু আর ভুলে ও কোনদিন এভাবে দরজায় খুলা রেখে টিভি দেখবেনা । দেশের খবর প্রেমিক এর সাথে একটু বাড়ি প্রেমিক ও হও । আমার জায়গায় বাই এনি চান্স আম্মু থাকলে তোমার টাক্কলু মাথায় এতোক্ষনে ছোটখাটো টনেডো বয়তো ।।রুমে যেতে যেতে।।।

০৪.
লাঞ্চ করে রুমে এসে, গোসল সেরে আসর এর নামাজ পরে নিলাম। নামাজ শেষে ফেন ফুল রারিয়ে ছেড়ে খাটে এসে বালিশে ভিজা চুল এলিয়ে ক্লান্তি শরিলে সারাদিন চিন্তা ভাবনা ভুলার জন্য এক শান্তি ঘুম দিলাম। আব্বু ডাকে সন্ধায় ছয়টা ঠেলেদুলে ঘুম থেকে উঠলাম। উঠে ফ্রেশ হয়ে চ্রটজলদি আগে মাগরিব এর নামাজ আদায় করে নিলাম।তার পর রেডি হয়ে বাপ মেয়ে মিলে বের হলাম ঘুরতে। বের হওয়ার আগে ফোন চার্জিং দিয়ে গেলাম। আব্বুর সাথে যেহেতু বের হচ্ছি সেখানে ফোনের কি দরকার আছে। ফোনে তেমন চার্জ ও নেই মাএরো তিশ প্রাসেন্ট তাই ফোন বেটা আজ বাসায় ঘুমাক চার্জিং পয়ন্টে এ।

রাত দশটায় আব্বু সাথে বাসায় ফিরলাম,,, আজ দিন যেমন কাটুক কিন্তু আব্বুর সাথে কাটানো সন্ধায় মূহুতটা বেস্ট ছিলো আমার কাছে,,, ফুচকা পার্টি সাথে পাঠাগার এর সিনেমাহলে দেবী মুভি, আর ডিনারে দ্যা কাচ্ছি ভাই এর কাচ্ছি, আহহহ কাল আপিকে জ্বালানোর মতো যথেষ্ট ।।। আমাকে রেখে একা একা আম্মুর সাথে চ্রটগ্রামে জাওয়ার শাস্তি হুহ।।

ব্যালকনিতে দাঁড়িয়ে কফি খাচ্ছি আর ফেবুতে পোস্ট করছি, বেস্ট ডেইট উইথ আব্বু আপুকে ট্যাগ করে পোস্ট টা করলাম। ইহাকে এক ধরনের পোড়ানো নিঞ্জা টেকনিক বলে,,হা,,হা,,। পোস্ট করে ইজি চেয়ারে বসে আকাশের দিকে তাকিয়ে আজ আকাশে একটাও তারা নেই, মেঘ গুলো জমে ছুটাছুটি করছে হয়তে বৃস্টি হবে।।।

হঠাৎ ফোনে দুই তিনটে মেসেজিং এর টোন বেজে উঠল এক সাথে। মেঘলা আকাশ থেকে চোখ ফিরিয়ে হাত মুঠো ফোনে তাকিয়ে দেখি আননোন নাম্বার থেকে মেসেজ এসেছে।।। মেসেজিং অফশেন গিয়ে আমি থ এক ঢোক গিলে ভয়ে ভয়ে,,, কাপা কাপা হাতে কল লিস্টে গেলাম । কল লিস্টে আমি তাকিয়ে পুরো শুদ্ধ ভুনে গেলাম ৬৬ মিসেডকল হাউউউউউ,,, আমি থ হয়ে বসে আছি আর ভাবছি কি করবো এখন,,,

প্রথম মেসেজ,,,
“তোমার সাহস এর তারিফ না করে আমি পারলাম না,,, ভালো ভালো বলছি ফোন রিসিভ কর।।।। ৮:৫৬ pm

দ্বিতীয় মেসেজ,,,

“বলেছিলাম না আজ রাতে ফোন দিবো”।। প্রথম কলেই ফোন রিসিভ করা চাই।।। তাহলে রিসিভ কেনো করছো না😡😡😡।।। ইগনোর করছো আমাকে এইইই ইয়াদ কে,,,, যদি করে থাকো বা ভেবে থাকো তাহলে এর ফলাফল কিন্তু ভালো হবে না।
৯:৩০ pm

তৃতীয় মেসেজ,,,,,

জান পাখি আজ তুমি বড্ডো বড় ভুল করে ফেলেছো এর শাস্তি যে তোমাকে পেতে হবে ময়নার মা,,, তুমি এই ইয়াদ কে ইগনোর করেছো তার শাস্তি তো আর ছোটখাটো হবে না বেবী🥰🥰 কালতো তোমার ক্লাস টেস্ট আছে তাইনা।।। বি রেডি অ্যান্ড প্রিপেয়ার ইওর মাইন্ড ফর টুমোরোও মাই গার্ল😉।।। কাল দেখা হচ্ছে।।। ১১:৩০ pm

বসা থেকে উঠে দাঁড়ালাম রাগে ভয়ে আমার মাথা ফেটে যাচ্ছে,,,, ইয়াদ কি করবে কাল।।।। মুঠো ফোনের দিকে তাকিয়ে লক্ষ খুলে কল লিস্টে গেলাম। গিয়ে দ্বিতীয় নাম্বারে ফোন দিলাম,,,, প্রথম রিং হতে অইপাশ থেকেই,,,

হ্যালো,,,,, ঘুমো ঘুমো কণ্ঠে।।।

অই বজ্জজাত মাইয়া দেশে কি ছেলেটেলে অভাব পরসে যে তুমি সে দুঃখে এই আহাম্মকের সাথে প্রেমে পরসো আপি,,, ঝাঁজালো গলায়,,,,

কি হইসে নূর এভাবে বলছিস কেন।।।চিন্তিতো সুরে।।। ইরফান কি করসে।।। কিছু বলছে তোরে!!

আপি আমি কইয়া দিলাম তোমার এইই ইরফান এর ফালতু আইডিয়ার জন্য। আমি যদি আমাদের কলেজের এক্স স্টুডেন্ট এর হাতে অকালে কাল মারা টারা যাই তাহলে আমি ভূত হয়ে হলেও সর্ব প্রথম এসে তোমার বড্ড এর হাড্ডির ইরফাইন্ননার গাড় আগে মোটকিয়ে যাবো,,,
চলবে,,,,

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে