ভালোবাসি প্রিয় পর্ব-১৮+১৯

0
766

#ভালোবাসি_প্রিয়( ১৮)

#অপরাজিতা_রহমান (লেখনীতে)

কি গিফট দাও দেখি?

আমার লজ্জা করছে আপনি চোখ বন্ধ করুন। বেচারা রাজ আমার পরীক্ষার জন্য কতো কষ্ট করেছে , আমাকে এদিক ওদিক থেকে নোটস সংগ্ৰহ করে দিয়েছে,আমার সাথে সাথে নিজেও নির্ঘুমে রাত কাটিয়েছে,রাত বেরাতে চা বানিয়ে দিয়েছে, মনে হয়েছে‌ পরীক্ষা আমি আমি না সে দিচ্ছে। মাঝে মাঝে ওর এই কেয়ার করা ,এই দুষ্টু মিষ্টি ঝ*গ*ড়া আমার বেশ ভালো লাগে। নিজেকে ভাগ্যবতী মনে হয়।বাবা সেদিন ঠিকই বলেছিল রাজ পেরেছে আমার হাসিমুখের কারন হতে। রাজ আমার জন্য এতোটা করল আর তাকে একটা দামি গিফট না দিলে হয় নাকি?

কি হলো চোখ বন্ধ করুন। নাকি আপনার গিফট নেওয়ার কোন ইচ্ছে নেই? অবশ্য গিফট টা কিন্তু আপনার জন্য স্পেশাল।

ব‌উ প্রথম গিফট দেবে বলে কথা । নিব না মানে কি বল?এই যে আমি চোখ বন্ধ করেছি।

রাজ চোখ বন্ধ করতেই আমি ঠাস করে রাজের দুই গালে দুইটা চু*মু দিয়ে আর এক মূহুর্ত না দাঁড়িয়ে দিলাম এক দৌড়। ফলস্বরূপ শাড়িতে বেঁধে ঠাস করে পরে গেলাম। ছিঃ ছিঃ এক লজ্জা থেকে বাঁ*চ*তে গিয়ে আবার ও সেই লজ্জার সম্মুখীন হতে হল। রাজ আমাকে পরে যেতে আমাকে না তু*লে হো হো করে রাজহাঁসের মতো হাসতে লাগলো।

আপনার মধ্যে কোন মানবতা বোধ নেই দেখছি। দেখছেন আমি পরে গিয়েছি , তবু ও আমাকে না তুলে উল্টো রাজহাঁসের মতো হো হো করে হাসছেন।

সরি। আসলে সেই ছোটবেলার অভ্যাস । কাউকে পড়ে যেতে দেখলে হাসি কন্ট্রোল করতে পারি না। কিন্তু তুমি
পরলে কিভাবে?দেখে চলতে পার‌‌ না? স্বাদে কি আর তোমাকে শাকসবজি বেশি বেশি খেতে বলি।দিন দিন কানা হয়ে যাচ্ছো তুমি। আমি কিন্তু কানা ব‌উ নিয়ে সংসার করতে পারব না।

তা পারবেন কেন? এখন তো আর আমাকে ভালো লাগবে না , পুরাতন হয়ে গেছি যে। নতুন নতুন সব জিনিসপত্রের কদর থাকে , কিন্তু পুরাতন হলেই ছুড়ে ফেলে দেয়।

আশ্চর্য! তুমি ব‌উয়ের সাথে জিনিসপত্রের তুলনা করছ?ব‌উ হচ্ছে আ”দ”র সোহাগের জন্য। ছুড়ে ফেলে দেওয়ার জন্য নয়।

সেইটা তো দেখতেই পাচ্ছি। দিনের মধ্যে একশত বার দ্বিতীয় বিয়ে করার কথা বলেন।আবার আপনি ই একদিন বলেছিলেন সব পুরুষ একাধিক নারীর তে আসক্ত হয় না। সবাই তো আর শায়ান ভাইয়া নয় যে, বলবে আমি এক নারী তে আসক্ত। না জানি শায়ান ভাইয়ার সেই আসক্ত নারী টা কতো ভাগ্যবান। ভাগ্যবান না হলে কি লাইফে এমন একজন পুরুষ পায়?

এই শায়ানের মধ্যে পেয়েছ টা কি তুমি? সবসময় শায়ান শায়ান করে মাথা খারাপ করে দাও। শায়ান কি আমার থেকে ও সুন্দর বেশি? আর সুন্দর হলেও আমার সামনে শায়ানের কথা কেন বলবে? আজকের পর থেকে তোমার মুখে যেন আর শায়ানের নাম না শুনি।

আপনি যদি দ্বিতীয় বিয়ে করার কথা বলতে পারেন , আমি কেন শায়ান ভাইয়ার কথা বলতে পারব না? আমি একশত বার বলব।

না ! তুমি বলবে না।

বললে কি করবেন?

কুয়াশা! আমি বারন করছি তুমি বলবে না। তাহলে কিন্তু আমার থেকে খারাপ কেউ হবে না।

কেন? মারবেন নাকি?

কুয়াশা তুমি আমাদের মধ্যে থার্ড পারসন কে কেন‌ ইস্যু করছ? শুধু শুধু অন্য লোকের জন্য নিজেদের মধ্যে ঝ*গ*ড়া করার কোন মানে হয় না।আর শাড়িতে তোমার সমস্যা হলে শাড়ি পরার কোন প্রয়োজন নেই। থ্রিপিস পরতে পারো।

ঠিক আছে। এই নিন‌ এইটা আপনার জন্য।

কি আছে প্যাকেটের মধ্যে?

খুলে দেখুন।

পাঞ্জাবি।

পছন্দ হয়েছে আপনার।

ব‌উ পছন্দ করে কিনেছে ,না পছন্দ হ‌ওয়ার কোন উপায় আছে। ভাবছি তোমার দেওয়া পাঞ্জাবি টা পড়েই দ্বিতীয় বিয়ে করতে যাবো।হা ,হা, হা‌ কি বল?

আর একবার যদি আপনার মুখে বিয়ের কথা শুনি আমি আপনাকে খু”ন করে ফেলব। তারপর শায়ান ভাইয়া কে পটিয়ে বিয়ে করে নিব। লাইফে একটা বিসিএস ক্যাডার বর থাকা মানে অনেক কিছু।রাজ কিছু বলতে যাবে তার আগেই রাজের ফোন বেজে উঠল।
আসসালামুয়ালাইকুম বাবা।

ওয়ালাইকুমুস সালাম। কেমন আছো ?

আলহামদুলিল্লাহ ভালো । আপনি কেমন আছেন?

কিছুদিন থেকে আমার শরীর টা ভালো যাচ্ছে না বাবা। বাড়ি টা একদম নিরব , নিস্তব্ধ হয়ে গিয়েছে।মনে হচ্ছে আমার জীবন থেকে অনেক দামি কিছু হারিয়ে ফেলেছি।কুয়াশা কে কিছুদিনের জন্য আমার কাছে নিয়ে আসতে চাচ্ছিলাম। তোমার কি কোন আপত্তি আছে?

না বাবা। কুয়াশা যদি যেতে চায় যাক আমার কোন আপত্তি নেই। আপনি বরং কুয়াশার সাথে কথা বলে নিন।

ঠিক আছে ,দাও।

আসসালামুয়ালাইকুম বাবা।

ওয়ালাইকুমুস সালাম।মারে কিছু দিন থেকে শরীর টা ভালো না। শীতল ও আমাকে ছেড়ে চলে গেল। বাসাটা কেমন জানি ফাঁকা ফাঁকা লাগে। বড্ড মিস করছি তোদের। শীতল তো ওমরাহ হজ্বে গেছে ও তো চাইলে ও এখন আসতে পারবে না। তুই কি কিছু দিনের জন্য আমার কাছে এসে থাকবি মা?

ধ্যাত রাজের চার দিনের ছুটি ছিল ।ক‌ই ভাবছিলাম রাজের সাথে একটু সময় কাটাতে পারব। কিন্তু বাবার জন্য তো দেখছি কিছুই হবে না।[মনে মনে বললাম]
বলছিলাম কি বাবা তিন চার দিন পরে গেলে হয় না?

কেন মা? এখন আসতে কি তোর কোন সমস্যা?

না বাবা ‌কোন সমস্যা নেই। আমি আসব।

ঠিক আছে রাখছি মা।

আচ্ছা বাবা।

বরকে ছেড়ে যেতে বুঝি খুব কষ্ট হচ্ছে কুয়াশা? বুঝি না অন্য মেয়েরা যেইখানে বাবার বাড়ি যাওয়ার জন্য দিন রাত বরের সাথে ঝ*গ”ড়া করে সেইখানে তুমি আমাকে ছেড়ে যেতেই চাও না। আবার যদি যাও বিকালের মধ্যেই একা একা চলে আসো। তোমার যদি বেশি কষ্ট হয়, তাহলে বাবার বাড়ি যাওয়ার কোন দরকার নেই। আমি বরং বাবাকে আমাদের এইখানে নিয়ে আসব কিছুদিনের জন্য।

মোটেই না ‌। আমার কষ্ট হবে কেন? আমার আরো ভালো লাগছে। তিন চারদিন আপনার মতো থার্ড ক্লাস লোকের মুখ দেখতে হবে না, ঝ*গ*ড়া করতে হবে না, এক‌ই সাথে এক‌ই বিছানায় থাকতে তো হবে না। কথা টা বলতে গিয়ে গলা ধরে এলো আমার।কারন রাজ খুব ভালো করেই জানে তার বু*কে ছাড়া আমার ঘুম আসবে না। এইটা জানার পরেও রাজ আমাকে বাবার বাড়ি পাঠাতে চাইছে। ঠিক আছে আমি ও যাবো।রাজ যদি আমাকে ছাড়া থাকতে পারে আমি কেন পারব না।
রাজের প্রতি এক রাশ অভিমান নিয়ে রেডি হতে চলে গেলাম। বোরকা পড়ে রেডি হয়ে বের হবো এমন সময় দেখি রুমের মধ্যে একটা কিউট বিড়াল ছানা মিও মিও করছে। বিড়াল ছানা আমার অনেক পছন্দের।যেই বিড়াল ছানা কে ধরতে যাবো তার আগেই দৌড়ে রুম থেকে বেরিয়ে গেল। খুঁজতে খুঁজতে এসে দেখি রাজের পড়ার টেবিলের উপর বসে রয়েছে।ব‌ই খাতা এদিকে ওদিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।ব‌ই খাতা গুছিয়ে রাখতে গিয়ে একটা ফাইল দেখতে পেলাম। ফাইলের মধ্যে সব‌ই সার্টিফিকেট আর কাগজ পত্র। বুঝতে পারলাম এইগুলো রাজের সার্টিফিকেট । কিন্তু তাড়াহুড়ার জন্য ভালো করে দেখতে পারলাম না। হঠাৎ মনে হল আহনাফ আহমদ নামের কিছু একটা দেখতে পেলাম রাজের ফাইলের মধ্যে। ভালো করে দেখতে যাবো তার আগেই…

চলবে ইনশাআল্লাহ…
ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

#ভালোবাসি_প্রিয় (১৯)

#অপরাজিতা_রহমান (লেখনীতে)

ভালো করে দেখতে যাবো তার আগেই রাজ এসে বলল , এইখানে কি করছ তুমি? আমি তোমাকে সারা বাড়ি খুঁজে বেড়াচ্ছি। নাকি বর ছেড়ে যাবেনা বলে এইখানে এসে লুকিয়ে রয়েছ?

আপনি নিজেকে কি মনে করেন হ্যাঁ? আমি যখন ইন্টার পড়াতাম ঐ কলেজে একজন দপ্তর ছিল, কিন্তু ভাবখানা এমন নিত যেন তিনিই কলেজের প্রিন্সিপাল। আপনার ভাবখানা ও হয়েছে এমন।দেখতে তো হিরো আলম অথচ নিজেকে কিং খান শাকিব মনে করেন।এ কথা টা বলতেই রাজ আমার হাত দুটো ওর হাতের মধ্যে নিয়ে বলল, আমি কিং খান শাকিব হতে চাই না কুয়াশা। আমি তোমার মনের কিং হতে চাই। যেইখানে শুধু রাজ নামক ব্যক্তির বসবাস থাকবে,শায়ানের কোন অস্তিত্ব থাকবে না। দেবে কি আমাকে সেই সুযোগ?বলবে কি #ভালোবাসি_প্রিয় ।

আমি খুশি মনে ভালোবাসি প্রিয় বলতে যাব তার আগেই রাজ হো হো করে রাজহাঁসের মতো হেসে উঠে বলল, কেমন দিলাম হিরো আলমের ডায়ালগ?

অ*স*ভ্য লোক একটা দিলেন তো‌ আমার ফিলিংস এর দফারফা করে।

বাহ্ কুয়াশা! আমার জন্য কিছু ফিল হয় বুঝি তোমার?এই বল না কি ফিল কর?

বলব না। কোন দিন ই বলব না। অ*স*ভ্য লোক একটা।

কুয়াশা জানো তোমার মুখে অ*স”ভ্য কথা টা শুনতে আমার অনেক ভালো লাগে। একদম বুকে এসে বিঁধে অ*স*ভ্য কথা টা। আর একবার বলো প্লিজ।

আপনি কোন দিনই ভালো হবেন না। অ*স*ভ্য লোক।

বাবা গাড়ি পাঠিয়েছে। অনেকক্ষণ যাবৎ ড্রাইভার আঙ্কেল অপেক্ষা করছে, তাড়াতাড়ি চলো। আর হ্যাঁ বাবাকে আমি বলে দিয়েছি তোমার জন্য শাকসবজি আর ছোট মাছ কিনতে। শাকসবজি ছোট মাছ খেয়ে চোখের জ্যোতি বাড়িয়ে তারপর আসবে।

আমি চলে গেলে আপনার কোন কষ্ট হবে না?

প্রশ্নই উঠে না। বরং আমার আরো ভালো লাগবে। তোমার জন্য তো আমি শান্তি করে ঘুমোতে পারি না। বুকের উপর আটার বস্তার মতো পরে পরে নাক ডেকে ঘুমাও। অনেক দিন পর একটু শান্তি করে ঘুমোতে পারব। তুমি কথা না বাড়িয়ে তাড়াতাড়ি চলো।

আমাকে তাড়িয়ে দেওয়ার খুব তাড়া দেখছি আপনার। তবে একটা ব্যাপার আমি নিশ্চিত আপনার আর বাবার মধ্যে নিশ্চয় কোন চক্কর চলছে ,যা আমি জানি না।

কুয়াশা লেট হচ্ছে কিন্তু। ড্রাইভার আঙ্কেল কতোক্ষণ অপেক্ষা করবে।

যাচ্ছি তো। আম্মা , বাবার থেকে বিদায় নিয়ে চলে আসলাম। ভেতর থেকে কান্না দলা পাকিয়ে আসছে।মনে হচ্ছে আমার হৃদয়ের এক অংশ এই বাড়িতে রেখে যাচ্ছি। অবশেষে ১ ঘন্টার জার্নি শেষ করে বাবার বাড়ি পৌঁছালাম। কলিং বেল দিতেই আম্মা দরজা খুলে দিল। মনে হচ্ছে আমার‌ই অপেক্ষায় ছিল। আমাকে দেখেই আম্মা জ*রি*য়ে ধরে মুখে অজস্র চু*মু যে ভরিয়ে দিয়ে বলল, কেমন আছো মা? নতুন আম্মা পেয়ে এই আম্মা কে মনে পড়ে না বুঝি?

খুব মনে পড়ে আম্মা। তোমাদের খুব মিস করি আমি। বাবার কথা জিজ্ঞেস করতে যাবো তার আগেই বাবা এসে বলল, তোমাদের ভালোবাসা বাসি শেষ হলে আমার মেয়েটা কে ভেতরে আসতে দাও । অনেক টা পথ জার্নি করে এসেছে। বাবাকে দেখে আমি অবাক হয়ে গেলাম। আমার সামনে সুস্থ সবল একটা মানুষ দাঁড়িয়ে রয়েছে।বাবা তুমি কেমন আছো?

আলহামদুলিল্লাহ খুবই ভালো মা। এখন তুই আমার কাছে আছিস এখন আরো বেশি ভালো থাকব।

তাহলে তুমি যে বললে অসুস্থ?

অসুস্থতার কথা না বললে তো তুই আসতি না মা।তাই একটু মিথ্যার আশ্রয় নিতে হয়েছে।

আমি গিয়ে বাবাকে জড়িয়ে ধরে বললাম,এইরকম আর কখনো করবে না বাবা। আমার কষ্ট হয় তো।

পা*গ*লী মেয়ে। আমি কিন্তু সহজে তোকে যেতে দিচ্ছি না।

আচ্ছা বাবা একটা সত্যি কথা বল তো। তোমার আর রাজের মধ্যে কিসের চক্কর চলছে?

অনেক কিছুই তোর অজানা রয়েছে রে মা।সময় হলে সব জানতে পারবি। সেদিন দেখবি সিজদায় লুটিয়ে পড়বি আল্লাহর কাছে শুকরিয়া আদায় করার জন্য। এখন যা ফ্রেশ হয়ে খেতে বস। অনেক দিন পরে একসাথে সবাই মিলে মজা করে খাব।‌

আমি ফ্রেশ হয়ে এসে দেখি আমার সব পছন্দের সব রেসিপি রান্না করা হয়েছে। আমি এসে বসতেই আম্মা ভাত মেখে খাইয়ে দিতে লাগল। অনেক দিন পরে আবার আম্মার হাতে তৃপ্তি সহকারে খেলাম।রাজের কথা খুব পড়ছে।না জানি কি করছে মানুষ টা।

দেখতে দেখতে কেটে গেল এক সপ্তাহ।এই এক সপ্তাহে আমি বুঝতে পারছি আমি রাজকে ঠিক কতটা ভালোবেসে ফেলছি। রাজ বিহীন একেক টা দিন যেন আমার কাছে এক বছরের সমান মনে হয়েছে। আমি রয়েছি আমার জ্বালায় এর মধ্যে আবার জামিয়া প্যারা দিচ্ছে ওর হয়ে শায়ান ভাইয়াকে প্রপোজ করার জন্য। আমার ও ইচ্ছা আছে শায়ান ভাইয়া কে ফেস টু ফেস দেখার তাই আমি ও রাজি হয়ে গিয়েছি।
সকালের নাস্তা সেরে বোরকা পড়ে রেডি হয়ে নিলাম।এর‌ই মধ্যে দেখি জামিয়ার আগমন ঘটল আমাদের বাসায়।

বাহ্ জামিয়া! শায়ান ভাইয়ার তো আজ তোর থেকে চোখ ফেরানো দায় হয়ে পড়বে। শায়ান ভাইয়া আজ তোকে এই রুপে দেখে কিছুতেই এক নারীতে আসক্ত হয়ে থাকতে পারবে না। আমি ও আজ দেখব কিভাবে শায়ান ভাইয়া আমার বান্ধবীর প্রেমে সাড়া না দিয়ে থাকতে পারে।

আমার ভ*য় লাগছে কুয়াশা। ভাইয়া যদি আমাকে প্রত্যাখ্যান করে আমি সত্যিই ম*রে যাবো রে। বড্ড বেশি ভালোবাসি আমি শায়ান নামক মানুষ টা কে।

আরে ইয়ার নো টেনশন ডু ফুর্তি। তুই আমার একটা মাত্র বেষ্টি , তোর জন্য আমি সব করতে পারব। প্রয়োজনে ঐ মেয়েটা কে ভাইয়ার জীবন থেকে সরে যেতে বলব।

এই জন্যই তোকে এতো ভালোবাসি কুয়াশা।লাভ ইউ। উম্মাহ।

থাক হয়েছে ।আমাকে আর ভালোবাসা দেখাতে হবে না। তুই চল তাড়াতাড়ি । আজকে আবার রাজ আসবে আমাকে নিতে। কিন্তু শায়ান ভাইয়ার সাথে আমরা কোথায় মিট করব? আচ্ছা শায়ান ভাইয়ার বাসা কোথায়?

ভাইয়ার বাসা আপুর বাসার কাছে।মানে আমাদের এইখানে থেকে বেশ জার্নির পথ। আমাদের কলেজের পাশে যে পার্ক টা রয়েছে ঐ খানে আসতে বলেছি ভাইয়া কে।

কিন্তু জামিয়া ভাইয়া এতো সহজে তোর সাথে মিট করতে রাজি হয়ে গেল?

আরে না। কিছু দিন আগে ভাইয়ার বিসিএস পরীক্ষার দ্বিতীয় ধাপ শেষ হয়েছে।আর ভাইয়ার পরীক্ষা নাকি খুবই ভালো হয়েছে। আমাদের এইদিকে হয়তো কোন কাজ আছে তাই আসবে।আর আমি ও এই সুযোগে ভাইয়া কে বলেছি মিট করার জন্য। কিন্তু ভাইয়া প্রথমে আমার একার সাথে নির্জনে দেখা করতে রাজি হয় নি । ভাইয়া বলল হাদিসে এসেছে ,কোন পুরুষ যদি কোন নারীর সাথে নির্জনে একত্রিত হয় সেখানে শয়তান থাকে তৃতীয় ব্যক্তি।[সহীহ তিরমিযী,১১৭১]।পরে যখন বললাম আমার বান্ধবী ও থাকবে তখন রাজি হয়েছে।

দুইজনে গল্প করতে করতে পার্কে চলে এসেছি।এর‌ই মধ্যে হঠাৎ জামিয়া চিৎকার করে বলল,দোস্ত ঐ যে দেখ শায়ান ভাইয়া । আমার দেখা সবচেয়ে সুদর্শন পুরুষ, আমার ভালোবাসার মানুষ।

শায়ান ভাইয়া পিছন ফিরে ফোনে কথা বলছিল। ভাইয়া ফোন রাখতেই আমি বলে দিলাম, ভাইয়া আমার বান্ধবী আপনাকে খুব ভালোবাসে। এতো গুলো দিন আমার চোখের সামনে ওকে ছটফট করতে দেখেছি শুধু মাত্র আপনাকে #ভালোবাসি_প্রিয় বলবে বলে। প্লীজ আপনি ওকে ফিরিয়ে দিবেন না। কিন্তু শায়ান ভাইয়া আমার দিকে ঘুরতেই যা দেখলাম তাতে আমার পায়ের তলা থেকে মাটি সরে গেল। কারন শায়ান ভাইয়া আর কেউ নয় স্বয়ং

চলবে ইনশাআল্লাহ…
ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে