প্রিয়… Writer: Saima Islam Tamanna

0
476

#গল্পপোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০
চিঠি নং-২

প্রিয়….!

আচ্ছা, প্রিয়’র পর কি আর কিছু লিখতে হবে? তুমি তো সব সময়ই আমার প্রিয় ব্যক্তি। আজ তোমায় অন্য কোনো সম্বোধন করবো না। কারণ এখন সম্বোধন করার মতো চমৎকার শব্দ ভান্ডার আমার কাছে নেই। তুমি না হয় আমার এই পত্রটি পড়েই খুঁজে নাও তোমার কাঙ্ক্ষিত সম্বোধন। যে সম্বোধনে তুমি খুশি হবে। হাসি ফুটবে তোমার ওই কালচে লাল ঠোঁটের কোণে। আমি তো এটাই চাই তুমি সবসময়ই তোমার ওই দীপ্তিমান হাসি হাসে। হাসতেই থাকে আর আমি হারিয়ে যেতে চাই তোমার ওই হাসির মাঝে। তোমাতে তো বিলীন হয়ে আছি আমি অনেক আগেই প্রিয়। আজ না হয় আরও একবার হবো, হতে যে চাই আমি। তোমার বাম হাতের কব্জির খানিকটা উপরে কুচকুচে কালো তিলটার প্রেমে পড়েছি আমি বারবার প্রিয়। আচ্ছা? প্রিয়! তুমি কি আমার মতো বৃষ্টি বিলাস করো? আমার মতো কি হুটহাট রেগে যাও? আবার একটুখানি আদর মাখা কথায় হারিয়ে যাও। সেখানে থাকে না কোনো রাগ, শুধু থাকে প্রিয়’র কথার ধ্বনি। যা বারবার কানে আঘাত করে আর আমি হারিয়ে যাই অন্য এক ভালো লাগার মাঝে। আচ্ছা তোমারও কি আমার মতো হঠাৎ করে কান্না পায়? বুকে ব্যাথা হয়? তোমায় হারানোর কথা মাথায় এলেই ছটপট করি। জানে,তখন কি পরিমাণ কষ্ট বুকে চেপে রাখি। জানে, প্রিয়? আমি তোমার প্রতিক্ষায় কতগুলো দিন কাটিয়েছি। অপেক্ষা করি। সেই অপেক্ষার নাম একগুচ্ছ শুভ্রতা। হ্যাঁ, আমি অপেক্ষার নাম দিবো শুভ্রতা। আকাশের যেমন রঙ আছে। কখনো নীল,কখনো ঘন কালো, কখনো বা সাদা। তাই আমার অপেক্ষার নাম তবে সাদাই দিলাম। প্রিয় ইতিমধ্যে হয়তো তুমি আমার সম্বোধন পেয়ে গেছো।

ইতি
তোমার প্রেয়সী

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে