প্রিয় ভাইয়া- সাইফা শান্ত

0
563

#গল্প_পোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০

প্রিয় ভাইয়া,

প্রথমেই আদুরে বোনটির সালাম ও শ্রদ্ধা গ্রহণ করে নিও। আশা করি ভালোই আছো। আমি ও আলহামদুলিল্লাহ। জানো কি ভাইয়া? আজ কতটা বছর হয়ে গেলো তুমিহীন পথ চলতে হচ্ছে। খুব ভয় করে আমার পথ চলতে জানো। আমি আজ ও মাঝে মাঝে থমকে যাই পথ চলতে গিয়ে। তুমি পাশে ছিলে বলে স্কুলজীবনে আমি কোন ভয় পাইনি। সদা বিপদে-আপদে তুমি আমার সাথে সাথেই থাকতে। কখনো বুঝতেই দিতেনা ভাইয়া আমি যে এতোটা ভীতু। যেই তুমি এসএসসি পরীক্ষার পর বাহিরে চলে গেলে,সেই থেকে আমার প্রতিটা দিনই কেমন যেন আতঙ্কের মধ্যে কাটে। ভাইয়া তুমি তো জানতে? তোমার এই বোনটা কতটা ভয় পেতো সবকিছুতে। সহজেই ঘাবড়ে যেতো। আজ তোমার কথা প্রতিনিয়ত ই মনে পড়ে। জানো ভাইয়া,আমি সবার সামনে দিনে কাঁদতে পারিনা বলে,সবসময় একা থাকি,নামাজে তোমাকে প্রতিটা প্রার্থনায় রাখি। একা থাকি কেন জানো? ভাইয়া তুমি চলে যাওয়ার পর দূর প্রবাসে সেই থেকে আমি ও নিজেকে একলাই গুছিয়ে নিয়েছি। রাতের আঁধারে তোমার ছবিগুলো কে দেখে দেখে হঠাৎই কান্নায় আমি ভেঙে পড়ি। কেউ যাতে না বুঝতে পারে সেই জন্য আমি দিনে ও অন্ধকারে ঘরের এককোণে বসে থাকি আর তোমায় ভাবি ভাইয়া। ভাবতে থাকি,তুমি আমার পাশে থাকাতে আমার দিনগুলো কেমন ছিলো, আর আজ তুমি পাশে না থাকাতে দিনগুলো কতটা দুর্বিষহে কাটছে তা সত্যি অকল্পনীয়। তোমার জন্য কোন ছেলে আমাকে রাস্তা-ঘাটে কিছু বলার সাহস পেতোনা। আর আজ তুমি নেই বলে আমাকে সেগুলোর ও সম্মুখীন হতে হচ্ছে। জীবনের মানেটা বুঝতে পারিনি ভাইয়া তুমি পাশে থাকাতে। কিন্তু আজ ভীষণ করে অনুধ্যান করতে পারছি জীবন নামক বাস্তবতা টা কতটা কঠিন? মানিয়ে নেওয়াটা ও একদিন শিখে যাবো ভাইয়া। শুধু দোয়া করো ভাইয়া। আর আমার মোনাজাতে তুমি সর্বদা ই থাকো। যেখানেই থাকোনা কেন? মুখে সেই মিষ্টি হাসিটা রেখো। অনেক মিস করছি ভাইয়া,অনেক অনেক বেশি।

চিঠিটা লিখতে গিয়ে,বলা হয়নি একটি কথা,প্রচন্ড ভালোবাসি ভাইয়া তোমায়,অনেক বেশি ভালোবাসি তোমায়। কে বলেছে তুমি পাশে নেই,আমি তো তোমাকে প্রতিটা মুহূর্তে এ পাশে অনুভব করি। তুমি মিশে আছো আমার এই অন্তরে। ভাইয়ের শ্রেষ্ঠতম বন্ধন হিসেবে।

কি অদ্ভুত দেখছো? লিখতে বসছি চিঠি,আর চোখের পানি গড়িয়ে পড়েই যাচ্ছে। চোখের পানি গুলো ও কেমন যেন? আচমকা ঝড়ে পড়ে।

আজ আর নয় ভাইয়া। সুস্থ থেকো,ভালো থেকো। আল্লাহ তোমার মঙ্গল করুক। আমিন।
অশেষ ভালোবাসা রইলো।

ইতি তোমার আদুরিনী,
শান্তি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে