প্রিয় প্রাণপ্রিয়া- Ayan chy

0
361

#গল্প_পোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০
#চিঠি_নং_০১

প্রিয় প্রাণপ্রিয়া,
ভালোবাসা নিও।হঠাৎ চিঠি পেয়ে অবাক হয়েছো নিশ্চই! যতটা অবাক তার চেয়ে হয়তো বেশি বিরক্ত! একসময় তোমার প্রিয়জনদের মধ্যে একজন থাকলেও এখন বিরক্তিকর মানুষদের কাতারে পড়ি! সেই সম্পর্কে আমি অবগত।তুমি কিন্তু আমার সেই প্রাণপ্রিয়া ছিলে আর এখনো আছো।মাঝে মাঝে নিজেরই অবাক লাগে,যাকে আমি এত ভালোবাসলাম সেই আমার প্রতি বিরক্ত আর সেই আমাকে এত ধোকা দেওয়ার পরও কেন আমি তার প্রতি এত আসক্ত? কেন তাকে ঘৃণা করতে পারিনা? কেন তাকে ভালো না বেসে পারা যায়না? নাহ,পেলাম না। এসব প্রশ্নের উত্তর আমি আজও পেলাম না।

আজও তোমাকে ভুলতে পারলাম না এক বিন্দুও। যখন শীতের সকালে রাস্তা দিয়ে একাকী হেঁটে যায় তখন তোমাকে মনে পড়ে।যখন বৃষ্টি নামে পৃথিবীর বুকে তখনও তোমাকে মনে পড়ে।হঠাৎ যদি খেয়াল করি কোনো রাতে চাঁদের আলো বেশি তখনও তোমাকে মনে পড়ে। তুমি বলতে না? আমি তোমার প্রথম প্রেমিকপুরুষ তোমার প্রথম ভালোবাসা! কবি গুরু বলেছিলেন, “পৃথিবীতে বালিকার প্রথম প্রেমের মতো সর্বগ্রাসী প্রেম আর কিছুই নাই।প্রথম জীবনে বালিকা যাকে ভালোবাসে তাহার মতো সৌভাগ্যবানও কেহই নেই।” তাহলে,কেন তোমার প্রেম সর্বগ্রাসী হলোনা প্রাণোবতী? কেন আমি হতে পারলাম না সৌভাগ্যবানদের মধ্যে একজন? আমার কাছ থেকে তোমার যদি এই দূরত্বই কাম্য হয় তাহলে,মেনে নিলাম এই দূরত্ব। মেনে নিলাম এই বিচ্ছেদ।মেনে নিলাম আমার প্রতি তোমার এই অনীহা।

মনে পড়ে তোমার স্বপ্ন দেখিয়েছিলে,শিশির ভেজা সকালে,রৌদ্রোজ্জল দুপুরে, ঘন আঁধারময় রাতে হাতে হাত রেখে পায়ে পায়ে তাল মিলিয়ে চলবে। জীবনের বাকি পথ আমাকে সাথে নিয়ে পার করবে।কিন্তু দেখো,হাতটা ধরে দু কদম দিয়েই হাতটা ছেড়ে দিলে।নেই কোনো অভিযোগ।ভালো থেকো তুমি,খুব ভালো থেকো।আল্লাহ হাফেজ।

ইতি
তোমার প্রাক্তন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে