প্রিয় তুমি – Rinku saha

0
539

#গল্প_পোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০
চিঠি নং:০১

প্রিয় তুমি,
শুভ জন্মদিন। জানি না আমার শুভ কামনাটুকু তুমি অবধি পৌঁছাবে কিনা,হয়তো পৌঁছাবে না। তবুও মন থেকে শুভেচ্ছা পাঠাচ্ছি এই চিঠিখানার মাধ্যমে। সবসময় ভালো থেকো, আর সবাইকে ভালো রেখো। আর হ্যাঁ, নিজের খেয়াল রাখবে সবসময়। সবার কথা ভাবতে ভাবতে নিজের খেয়ালটাই তো রাখা হয় না তোমার। আগে না হয় আমি তোমার খেয়াল রাখতাম।এখন তোহ্ নিজের খেয়াল নিজের রাখতে শিখতে হবে। সময় মতো খাবার খাবে, আর জ্বর আসলে ওষুধ না খেয়ে থাকবে না। নিজেকে কষ্ট দিতে তো তোমার আবার অনেক ভলো লাগে। অথচ বুঝো না তোমার কষ্ট আমি সহ্য করতে পারি না । এক আকাশের নিচে থেকেও আজ যেন কত দুরে তুমি। আজ ইচ্ছে করলেও তোমার কোনো বিশেষ দিনে তোমার কাছে থাকতে পারি না। এর কারণ অবশ্য আমি নিজে। জানো, সবাই বলে তাদের ভালোবাসার মানু্ষ তাদের মনের কথা বুঝতে পারে না। আর আমার তুমি সবটা নিজ থেকেই বুঝতে পারো, আমাকে কিছুই বলতে হয় না। তোমার এই সবটা বুঝে ফেলাই যে আমার ভালোবাসায় বাঁধা হয়ে দাঁড়াবে, তা যদি ঘুনাক্ষরেও টের পেতাম তাহলে কখনোই তোমায় জানতে দিতম না আমার মনের কথা। আমি জানি, তুমি আমাকে কখনোই নিজের প্রিয় কেউ ভাবতে পারোনি। অবশ্য সে কথা তুমি আমায় শুরুতেই জানিয়েছিলে, আমিও তখন মেনে নিয়েছিলাম তোমার কথা। কিন্তু এই অবুঝ মন যে তোমায় এত ভালোবেসে ফেলবে, তা সত্যিই বুঝতে পারি নি। এরই মাঝে কখন যে আমি আমার প্রিয় তুমিটার অপ্রিয় হয়ে গেলাম বুঝতেই পারি নি। সব-ই নিয়তির খেলা। যদি তুমি আমার ভাগ্যে থাকো, আমার ভালোবাসা পূর্ণতা পায়, সেই আশা নিয়ে-ই স্বপ্ন বুনে যাচ্ছি। অপেক্ষার প্রহর গুনে যাচ্ছি সেই দিনটার, যেদিন তোমার-আমারও লাল-নীল সংসার হবে।
ইতি-
তোমার
অপ্রিয় আমি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে