প্রিয় তাঁরারা – Nazratun Nurani

0
336

#গল্পপোকা_চিঠি_প্রতিযোগিতা ২০২০
চিঠি নংঃ-১
প্রিয় তাঁরারা
কেমন আছিস। জানি কথাটা অনেক হাস্যকর।কেননা তোরা তো কথা বলতে জানিস না। যদি জানতি তাহলে আমার প্রশ্নের উওর আজও কেন দিস না।তোরা তো রাতের আকাশের বুকে
জ্জ্বল জ্জ্বল করে জ্বলে ওঠা আলো।তোদের ওই আলোটা মনে হয় পৃথিবীর বুকে আসেনা। যদি আসত তাহলে আমার চোখের জলটা তোরা কেন দেখিস না। জানিস তাঁরা অনেক গল্পের বইয়েতে পড়েছি, ছবিতে দেখেছি মানুষ মারা গেলে নাকি আকাশের তাঁরা হয়ে যায় । কথাটা আমার কোনো কালে বিশ্বাস হয়নি। জানিস তাঁরা তোদেরকে কখনো তেমন একটা ভালো করে দেখিনি ,দেখা হয়নি রাতের অন্ধকারে মিট মিট করে জ্বলে ওঠা আলো। কেন দেখা হয়নি জানিস , অন্ধকারে যে বড্ড ভয় আমার। কিন্তু যেদিন বাবা আমাদের এই পৃথিবীতে একা করে দিয়ে চলে গেল ,কেন জানিনা গল্পের তাঁরা গুলোর কথা মনে পড়লো হয়ত বাবা তাঁরা হয়ে আমার সাথে কথা বলবে। কিন্তু এতো তাঁরার মাঝে বাবা কোনটা বুঝতেই পারলাম না। আমার অন্ধকারে ভয়টা যেন পালিয়ে গেল, নতুন আরেকটি ভয় যুক্ত হলো । বাবা তোমায় পাব তো।জানোত বাবা তাঁরারা বড্ড নিষ্ঠুর কোনটা তুমি বলতেই না। জানতো বাবা এখন কেউ বলে না আমার মা আমার জন্য রান্না করেছে , মা আমাকে চা করে দাও , তোমায় মতো চা কেউ বানাতেই পারে না।আচ্ছা বাবা তাঁরাদেরকে আমি কত কিছু বলতে বলি তাঁরারা কি তোমায় বলে?
তাঁরারা বাবাকে বলে না বাবাকে যে খুব দেখতে ইচ্ছে করে, আমাকে বাবার কাছে নিয়ে যেতে পারবি। বাবার কুলে মাথা রেখে ঘুমাব। কিরে তাঁরা বলবি তো বাবাকে তার মা যে তাকে ছাড়া ভালো নেই।
ইতি
তাঁরাদের বন্ধু

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে