প্রিয় অভিমান -দিবা রাত্রির কাব্য

0
594

#গল্পপোকা চিঠি প্রতিযোগিতা ২০২০
চিঠি নং-১

প্রিয় অভিমান,

এই নিয়ে তোমাকে কতোগুলো চিঠি পাঠিয়েছি। কিন্ত তুমি আমার একটা চিঠির ও উত্তর দাওনি। অভিমান, অভিমান আর অভিমান। এতো অভিমান কেন তোমার বলতে পারো? না! আমি তোমাকে আর তুমি ডাকবো না। এখন থেকে আমি আপনি করে বলবো আপনাকে। অভিমান আমারওতো হয়।এই নিয়ে আঠারোটা চিঠি পাঠিয়েছি কিন্ত আপনার কোনো সাড়া নায়।আপনার যেমন চিঠির উত্তর না দেওয়া অভ্যাসে পরিনত হয়ে গেছে। আমারও আপনাকে চিঠি লেখাটা কঠিন অসুখের ঔষুধে পরিনত হয়েছে। যেটা না খেলে নয় জীবন বাঁচানো দায়।ঠিক আপনাকে চিঠি লেখাটাও এমনই হয়ে গেছে। আপনি চিঠির উত্তর দেন আর না দেন আমি আপনাকে চিঠি লিখবো, লিখেই যাবো। আপনাকে চিঠি লিখতে আমার খুব ভালো লাগে। আপনি চিঠির উত্তর না হয় নাই দিলেন। এইটুকুতো জানাতে পারেন চিঠিগুলো আপনার হাতে ঠিকমতো পৌঁছেছে কিনা।আপনি পড়ছেন কিনা।
আপনার অভিমানকে আজকাল সবাই অবহেলা নাম দিয়েছে। এই যে এতো চিঠি লিখি কিন্ত উত্তর দেন না। এইটা নাকি অবহেলা। কেউ না জানুক আমিতো জানি এটা অভিমান শুধু অভিমান না তীব্র অভিমান। যার শিখা আমাকে পুড়িয়ে ছায় করে দিচ্ছে। আমি কথা দিচ্ছি বিশ্বাস করুন আর কখনো আপনাকে না জানিয়ে শাড়ি পড়ে রাস্তায় বেরোবো না। এমন ভুল আর হবেনা। দয়া করে ভেংগে ফেলুন অভিমানের দ্বারটি এবার।
আর ও হে ভালোবাসি শব্দটা এখন সহজলভ্য হয়ে গেছে, তোমার অভিমান শেষ হলে আমি তোমার জন্য নতুন শব্দ আবিষ্কার করবো, অপেক্ষায় থেকো প্রিয়।।
হুমায়ন আহমেদ এর সেই প্রিয় সাংকেতিক শব্দ যেইটা তোমার চিঠির শেষে না দিলে আমি ঘুমোতে পারিনা।
একটা পাখি (i)
চারটা পাখি( love)
তিনটা পাখি (you)

ইতি
অভিমানী,,,,

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে