প্রিয় প্রবাসীরা – মাসুদ রানা তাসিন

0
371

#গল্পপোকা_চিঠি_প্রতিযোগিতা_২০২০
চিঠি নং : ৩

প্রিয় প্রবাসীরা,

পত্রের শুরুতে আমার ও পুরো দেশের পক্ষ থেকে জানাই সালাম। আসসালামু আলাইকুম, আশা করছি সবাই বেশ ভালো আছেন?

প্রিয়, আপনারা কোথায় থাকেন জানেন? আমাদের সকলের মাথার মুকুট হয়ে। যেমন আছে ১৯৭১ সালের বীর মুক্তিযোদ্ধারা। তারা তো আমাদের এই দেশ উপহার দিয়েছেন। আপনারা তো আমাদের ভবিষ্যৎ উজ্জ্বল করতে প্রতিনিয়ত যুদ্ধ করছেন প্রবাসে।

আকাশে যেমন তারকারাজি জ্বল জ্বল করে আলো দেয়। ঠিক তেমনি আপনারা আমাদের জন্য এক একটা তারা। আমাদের দেশের জন্য আমাদের অর্থনীতির জন্য কল্যাণকর।

জানেন এই পৃথিবীর দুঃসময়ে যখন চারদিকে ছড়িয়ে পড়েছে এক বিষাক্ত মহামারী। তখন আপনারা সেই সব দেশে রয়েছেন, যে দেশগুলোর বেশিরভাগ মানুষ এই মহামারীর শিকার। যার জন্য আমাদের হৃদয় খণ্ড বিখণ্ড হয়ে আছে। আপনারা যে আমাদের জন্য পরিবার ছেড়ে যুদ্ধে গিয়েছেন।

যার মা মারা যায় সেই বুঝে কি যন্ত্রণা। যার পরিবার থেকে একজন ছুটে যায় তারাই বুঝে কি যন্ত্রণা। কিন্তু আপনারা তো আমাদের জন্য আমাদের দেশের জন্য, নিজের পুরো পরিবার থেকেও নেই করে চলে গেছেন। শুধু আমাদের নিজের পরিবারের ও আমাদের দেশের মুখে হাসি ফোটাতে।

আপনারা আছেন থাকবেন সর্বদা সম্মানের সাথে। আপনারা থাকবেন আমাদের ভালোবাসার কাছে সিক্ত হয়ে।আপনারা তো জানেনই যে আপনারা বছরে কত রেমিট্যান্স প্রদান করেন এই দেশে। যা আমাদের মাথাপিছু আয় বাড়তে সাহায্য করে। যা আমাদের জন্য এক কল্যাণকর অধ্যায়।

আপনাদের দেওয়ার মত কিছু নেই আমাদের শুধু ভালোবাসা ছাড়া। তাইতো দ্ব্যর্থহীন কণ্ঠে বলতে পারি।

রিক্ত আমরা, সিক্ত আমরা।
দেবার কিছু নাই।
আছে শুধু ভালোবাসা আমাদের।
তাই দিয়ে যাই।

ইতি,
মাসুদ রানা তাসিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে