নিয়তি পর্ব-০৮

0
1033

#নিয়তি
#লুৎফুন্নাহার_আজমীন(#কন্ঠ)
#পার্ট৮

-আমি এখানে কেন?

জ্ঞান ফিরতেই ভয়ার্ত কন্ঠে নার্সকে প্রশ্ন করে হৃদি।নার্স শান্ত গলায় হৃদির কথার জবাব দেয়।এবং বাইরে অপেক্ষা মান নারী কনস্টেবলকে জানায় যে পেশেন্টের জ্ঞান ফিরেছে।নারী কনস্টেবল কেবিনে প্রবেশ করতেই হৃদি ভয়ে কুঁকড়ে উঠে।অসহায় কন্ঠে আকুতি জানায় হৃদি যাতে সে হৃদির কাছে না আসে।নার্স ডাক্তারকে খবর দেয়।কিন্তু সেই একই অবস্থা।ডাক্তারকে দেখেও হৃদি ভয় পাচ্ছে।কোনো উপায় না পেয়ে নারী কনস্টেবল অফিসার বুখারীকে ফোন লাগায়।বিভোর তখন থানার কাজ সামলাতে ব্যস্ত।কনস্টেবল হাসপাতালের পরিস্থির সবটা খুলে বলে।এই মুহুর্তে থানায়ও কাজের চাপও বেশি আবার হাসপাতালেও যেতে হবে যেহেতু ওপরমহল থেকে হুকুম দেওয়া আছে মেয়েটার যাবতীয় ভালো মন্দের খোঁজ বুখারীকে নিতে হবে।এক রাশ বিরক্তি নিয়ে ফাইল গুলোকে টেবিলে ছুড়ে ফেলে বুখারী।বাইক নিয়ে হাসপাতালের দিকে রওনা দেয়।হাসপাতালে গিয়ে সেই একই পরিস্থির সম্মুখীন হয় বুখারী।ডাক্তার জানায় হৃদি এখনো মানসিক চাপের মধ্যে আছে।আশে পাশের মানুষকে সে ভয় পেতে শুরু করেছে।বুখারী আস্তে আস্তে করে হৃদির কাছে যেতে লাগে।হৃদিও ভয় পেয়ে আস্তে আস্তে নিজেকে গুঁটিয়ে নিতে থাকে।বুখারী হৃদিকে নির্ভয় করার জন্য শান্ত গলায় বলে,,

-ভয় পাবেন না।আমি পুলিশ। আপনাকে আমি সাহায্য করবো।
-প্লিজ কাজে আসবেন না।
-আপনার কোনো ক্ষতি হবে না।টাস্ট মি
-আমি বলেছি আমার কাছে আসবেন না।

বুখারী বুঝতে পারে এভাবে হৃদির মুখ থেকে কোনো কিছু শোনা যাবে না।উলটে হৃদি আরও নিজেকে গুটিয়ে নেবে।বুখারী হৃদির বেডের পাশে একটা টুল নিয়ে বসে।আর বলে,,

-আচ্ছা আমি কাছে আসছি না।আপনি দূর থেকেই আমার প্রশ্নের উত্তর দিন।আপনার বাবার নাম কী?আর বাড়ির ঠিকানা নাম্বার মনে আছে?

বুখারীর কথা শুনে হৃদি তাচ্ছিল্যের হাসি দেয়।যার মা মারা গেছে তার আর বাবা!বাবা নামক প্রানীটা মা মারা যাওয়ার সাথে সাথেই বদলে গেছে।হৃদির এমন অস্বাভাবিক হাসি দেখে বুখারী কিছুটা চমকে যায়।মানসিক চাপের কারণে মেয়েটা মানসিক ভারসাম্য হারিয়ে ফেললো না তো!

-আর ইউ ওকে?

হৃদি ইশারায় হ্যা বোধক উত্তর দেয়।বুখারী শান্ত গলায় হৃদিকে আবার প্রশ্ন করে,,

-আপনার নাম ঠিকানা কিছু কি মনে আছে?
-নাম হৃদি।মা মারা গেছে বহুদিন হলো।বাবা থেকেও নেই।মা মারা যাওয়ার পর, বাবা পর হওয়ার পর মামার বাড়িতেই থেকে মানুষ হয়েছি।
-তো আপনি নারী ও শিশু পাচারকারী এবং মাদক সম্রাজ্ঞী বিউটি আম্মার ডেরায় গেলেন কিভাবে?

হৃদি আর কিছু বলে না।চুপচাপ বসে থাকে।অদ্ভুত দৃষ্টিতে আনমনে তাকিয়ে থাকে বেশ কিছুক্ষণ। বুখারী আবার প্রশ্ন করলে তার ধ্যান ভাঙে।লম্বাশ্বাস নিয়ে হৃদি বলে,,

-আপনি আসতে পারেন।আমায় একা থাকতে দিন।আর হা আমার সম্পর্কে কোনো খোঁজ খবর নিবেন না।আল্লাহর দোহাই লাগি।

বুখারী বুঝতে পারে হৃদি এখনো মানসিক ভাবে ঠিক হয়ে উঠতে পারেনি।তবে তার ধারণা সম্পুর্ণ ভুল। হৃদি সুস্থ মস্তিষ্কে সিদ্ধান্ত নিয়েছে সে আর মামা বাসায় ফিরবে না।মানুষের ঘাড়ে বোঝা হয়ে সে আর থাকতে চায় না।

রাত তখন প্রায় দেড়টা।পুরো হাসপাতাল তখন নিঃস্তব্ধ।গা ছমছমে একটা পরিবেশ।তার মধ্যে মেডিসিনের গন্ধ পরিবেশটা আরও ভুতুরে করে তুলুছে।এই রকম পরিবেশে যে কারও গা শিউরে উঠবে।কিন্তু হৃদি সে সম্পুর্ন স্বাভাবিক।পা টিপে টিপে হাসপাতালের মেইন গেটের দিকে যাচ্ছে সে।যেভাবেই হোক আজ পালাতেই হবে।পুলিশ দিয়ে বিশ্বাস নেই।তারা যতই আশ্বাস দিক যে হৃদির ব্যপারে কোনো খোঁজ খবর নেবে না কিন্তু তলে তলে তারা ঠিকই হৃদির সম্বন্ধে খোঁজ খবর নিচ্ছে।তাই হৃদিকে পালাতেই হবে।শরীর দুর্বল থাকায় স্যালাইন দেওয়া হয়েছিলো তাকে।সুঁচটা ঠিক মতো খুলতে পারেনি হৃদি।কোনোরকমে সুঁচটা খুলে ফেলে রেখে এসেছে সে।বা হাতটায় স্যালাইন দেওয়া হয়েছিলো।সেখান দিয়ে গল গল করে রক্ত ঝড়ছে।ব্যথাও করছে প্রচন্ড।
এদিকে আলভী ও তার মা হৃদির ডান পায়ের তলায় খুন্তি গরম করে ছ্যাকা দিয়েছিলো।হাঁটার কারণে ফোস্কাটা গলে গেছে।প্রচন্ড জ্বালা হচ্ছে পায়ে।কতবার যে হোঁচট খেয়েছে হিসাব নেই।
ঠিক হাসপাতালের মেইন গেটের সামনে এসে হৃদির মাথা ঘুরাতে শুরু করে।ঝাপসা হয়ে আসে চারপাশটা।মুহুর্তেই সে মাটিতে লুটিয়ে পড়ে হৃদি।


জ্ঞান ফিরতেই পাশে বুখারীকে দেখতে পায় হৃদি।মাথা নীচু করে দুই হাত কপালে মুষ্টিবদ্ধ করে টুলে বসে আছে বুখারী।হৃদির জ্ঞান ফিরতেই সে উঠে দাঁড়ায়।এবং কাছে এগিয়ে আসে।হৃদিও কিছুটা গুটিয়ে নিতে লাগে নিজেকে।

-প্রবলেম কি আপনার? পালাইতে চাইছিলেন কেন?
-পালানো?এইখানে পালানো আসলো কিভাবে?
-তো হাসপাতালের গেটের সামনে পড়ে আছিলেন কিভাবে?
-ঘুমের মধ্যে হাঁটার অভ্যাস আছে।হাঁটতে হাঁটতে হয়তো…!
-হ্যা।খুব বুদ্ধিমান আপনি!কি ভাবছেন যা বলবেন তাই বিশ্বাস করবো?ঘুমে হাঁটার অভ্যাসের সময় মানুষ হ্যাঁচকা টান দিয়া স্যালাইন খুলে?পায়ের ফোস্কা গলে গেছে তাও সে খুড়িয়ে খুড়িয়ে হাঁটে!

বুখারীর যুক্তির কাছে হৃদি কি বলবে ভেবে উঠতে পারে না।মামা না বলতো পুলিশরা মাথামোটা হয়।কিন্তু এই বেটা তো প্রচুর সিয়ানা।বুখারী হৃদির সামনে তুরি বাজালে ওর ধ্যান ভাঙে।

-পালানোর কারণটা কি জানতে পারি?
-ঘুমে হাঁটা।
-মিথ্যা বলিয়েন না।পাপ হবে।
-পুলিশরা না মাথামোটা হয়।আপনি এত সিয়ানা হলেন কিভাবে?

বিড়বিড় করে কথাটা বলে হৃদি।হৃদির কথার কিছু হলেও বুখারী শুনতে পায়।

-মাথামোটা,সিয়ানা মানে?
-কিছু না।
-কারণটা বললেন না।
-মন চাইছে তাই পালাইতে চাইছিলাম।
-আমায় বোকা ভাববেন না।আমি আন্দাজ করতে পারছি আপনি কোনো বড় এক কারণে পালাতে চাইছিলেন।আপনি কোনো ভাবে ওই মাদক কারবার আর নারী পাচারের সাথে যুক্ত নন তো!
-আস্তাগফিরুল্লাহ!এইগ্লা কী বলতেছেন?
-তো পালানোর কারণ কি?
-আপনি যদি আমায় আবার মামা মামির কাছে দিয়ে আসেন।
-আপনি ফিরতে চান না?
-একদম না।
-কেন?উনারা কী আপনার ওপর কোনো ধরণের টর্চার করছে?
-নাহ।উনারা খুব ভালো মানুষ তবে মানুষের ঘাড়ে আর বোঝা হয়ে থাকতে চাই না।
-দেখে তো মনে হচ্ছে ক্লাস নাইন টেনের বাচ্চা মেয়ে।
-মোটেও না।আমি এইচএসসি দিছি।
-তো মামাবাসায় যাবেন না তো যাবেন কই?
-যেখানে দু চোখ যায়।
-আমার বাসায় যাবেন?

বুখারীর কথা শুনে হৃদি দীর্ঘশ্বাস ফেলে।আলভীকে বিশ্বাস করে ঠকেছে।সাম্যও পালটে গেছে।আর কোনো ছেলেকে বিশ্বাস করতে মন সায় দিচ্ছে না।

-সরি। লাগবে না আপনার দয়া করুণা।
-তো যাবেন কোথায়?
-বললাম তো জানি না।আপনি আসতে পারেন।একা থাকতে দিন আমায়।
-পালাবেন না তো!
-জানেন আপনি পায়ের ফোস্কা গলে গেলে।পালানোর কোনো উপায় আছে?
-কি জানি।যে মেয়ে বিউটি আম্মার মুখে মুখে কথা বলতে পারে।তার মার খেয়ে দিব্যি বেঁচে থাকতে পারে তার দ্বারা কোনো কিছুই অসম্ভব না।

কথাটা বলে বুখারী কেবিন থেকে বেরিয়ে যায়।হৃদি মুখ ভেংচি কেটে বিছানায় হেলান দিয়ে শুয়ে পড়ে।


-কিরে মেয়েটার কী খবর?

কথাটা বলে টেবিলের ওপর কফির কাপ রাখেন মিসেস ছায়া।বুখারী টাওয়েল দিয়ে মুখটা মুছে বেল্কনিতে রোদে দিয়ে বলে,,

-বুঝোই তো বিউটি আম্মার সঙ্গে লাগতে পারে যে মেয়ে। সে তো আর কোনো সাধারণ মেয়ে না।
-বাড়ির খোঁজ খবর নিয়েছিস?
-হু নিয়েছি।কিন্তু উনি যেতে নারাজ।
-তো কই যাবে মেয়েটা?
-বলে যেখানে দু চোখ যায় চলে যাবে।
-আমাদের বাসায় আনলেই তো পারিস।
-বলেছিলাম।কিন্তু উনি না করেছেন।
-আমি কালকে যাবো হসপিটালে?
-যাবে?আচ্ছা যেও।

চলবে,,,

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে