তুমিই_আমার_প্রথম_এবং_শেষ_ভালোবাসা মেঘ_বালিকা

0
3259

পাএ পক্ষের সামনে বসে আছি আমি আর আমার সামনে বসে আছে তাসিন… আমার প্রাক্তন… একটু আগে তার সাথে আমার বিয়ে ঠিক হয়েছে…
১বছর আগে তার সাথে আমার সমস্ত সম্পর্ক শেষ করে দিই আমি..সে সেদিন আমায় আটকায়নি শুধু একটা কথাই বলেছিলো ‘একদিন তোমাকে আমার কাছেই ফিরতে হবে ‘……
.
.
মাথা নিচু করে বসে আছি আমি…কিন্তু তাও আমি স্পস্ট বুঝতে পারছি তাসিন আমার দিকে তাকিয়ে মিটমিট করে হাসছে… ওর এই হাসি আমার সহ্য হচ্ছে না…দেশে কী ছেলের অভাব পরছে যে আব্বু-আম্মু ওর সাথেই আমার বিয়ে ঠিক করলো…যেভাবেই হোক এই বিয়ে আমাকে ভাঙ্গতেই হবে…ওকে কোনোভাবেই বিয়ে করা সম্ভব না আমার পক্ষে…
.
.
বারান্দায় দাড়িয়ে আছি আর আমার পাশে দাড়িয়ে আছে তাসিন… একটু আগে আমাদের আলাদা কথা বলার জন্যে একটা রুমে পাঠানো হয়েছে..কিন্তু দুজনেই চুপ করে দাড়িয়ে আছি..কেউ কোনো কথা বলছি না..কেমন একটা অস্বস্তি কাজ করছে আমার মধ্যে..হঠাৎ তাসিন বলে উঠলো,,,,
-দেখেছো আমার কথাটাই সত্যি হলো…আমার কাছেই তোমাকে আসতে হলো..নিজে থেকে না আসলেও এসেছো তো…
.
আমি কিছু বলছি না…এখন ঠিক আমার কি বলা উচিত বুঝতে পারছি না..তাই চুপ করে আছি…
.
.
তাসিন-আমি ঠিক এই দিনটারই অপেক্ষায় ছিলাম..যতটা না কষ্ট তুমি আমাকে দিয়েছিলে তার থেকে শত গুন বেশি কষ্ট আমি তোমাকে দিবো..শুধু একবার বিয়ে টা হতে দেও…( মনে মনে বাঁকা হেসে )
.
.
.
আব্বু-আম্মু কে অনেক বুঝিয়েছি কিন্তু তারা আমাকে ছাফ জানিয়ে দিয়েছে আমাকে এই বিয়েটা করতেই হবে…না হলে তারা আমার সাথে সব সম্পর্ক শেষ করে দিবে…এই কথা শুনে আমি চুপসে যাই… কোনো সন্তানই এটা চাইবে না..তাই আমিও আর কথা বারাই না..এর আগে ৫টা বিয়ে ভেঙ্গেছি…ছেলে পছন্দ হয়নি বলে বিয়ে ভেঙ্গে দিয়েছি..কিন্তু কয়েকটা ছেলে বেশ সুদর্শন ও ছিলো…তাও আমি না করে দিয়েছি কেনো দিয়েছি জানিনা..এইবার তাই কোনোভাবেই আব্বু-আম্মু আমার কথা শুনছে না…তাদের নাকি তাসিনকে বেশ পছন্দ হয়েছে..পছন্দ হওয়ারও কথা..একটা ছেলের মধ্যে যা যা গুন থাকা দরকার তার প্রায় সব কয়টা গুনই তার মধ্যে আছে…
.
.
.
ভার্সিটির ক্যাটিনে বসে আছি আমি আমার পাশে ফারিয়া হা করে আমার দিকে তাকিয়ে আছে…তার এভাবে হা করে তাকিয়ে থাকার কারন হলো সে আমার আর তাসিনের বিয়ের ব্যাপারটা শুনে অবাকের চরম পর্যায়…
ফারিয়া:তনু সব আমার মাথার উপর দিয়ে যাচ্ছে প্লিজ সব ক্লিয়ার কর…মানে সিরিয়াসলি তাসিন ভাইয়ার সাথেই তোর বিয়ে টা হচ্ছে নাকি তুই মজা করছিস আমার সাথে??
আমি কিছুটা গম্ভীর স্বরে বললাম,
-তোর সাথে আমার মজা করে লাভ টা কী!!আর আমার কথা শুনে কী তোর মনে হচ্ছে আমি মজার মুডে আছি!!!!!
-তা ঠিক…যাক ভালোই হইছে অবশেষে তোর বিয়েটা তো হচ্ছে আমার কতো দিনের ইচ্ছা ছিল তোর বিয়ে খাব…আর জানিস তো তাসিন ভাইয়া তোকে খুব ভালোবাসে…
আমি ফারিয়ার দিকে রাগি চোখে তাকাতেই ও চুপ হয়ে গেলো…..
.
.
.
বিকালে
একটা আননোন নাম্বার থেকে ফোন আসে…কে ফোন করতে পারে!!এসব চিন্তা করতে করতে একরাশ বিরক্ত নিয়েই ফোনটা রিসিভ করি…
-আসসালামু আলাইকুম কে?
-এখন কি নাম্বারটাও ভুলে গেছো??(ওপাশ থেকে)
আমার আর বুঝতে বাকি রইলো না কে!!তাড়াতাড়ি নাম্বারটা দেখলাম হ্যা এটা তাসিন এর নাম্বার.. আগের নাম্বারটাই..সেভ করা ছিলো না বিধায় বুঝতে পারিনি….
-কী হলো চুপ করে আছো কেন?(তাসিন)
-হুম বলো কেন ফোন করেছো!
-বউকে ফোন করার জন্যে আবার কারন লাগে নাকি!!
ওর মুখে বউ কথাটা শুনে একটু কেপে উঠলাম..আগের কথা মনে পড়ে গেলো..আগেও ও আমাকে এভাবেই বউ বলে ডাকতো…তখন খুব ভালো লাগলেও এখন কেনো জানি আর লাগে না…
-দেখুন আমাদের বিয়েটা কিন্তু এখনও হয়নি সবে মাএ ঠিক হয়েছে..তাই এখনি এসব বলার কোনো মানেই হয়না..আর এভাবে আমাকে আর ফোন দিবেন না…বাই
বলে ওকে কিছু বলার সুযোগ না দিয়ে ফোনটা রেখে দিলাম…
.
.
আর এইদিকে তনু ফোন রাখার পর তাসিন কিছুটা গম্ভীর হয়ে কিছুক্ষন ফোনের দিকে তাকিয়ে তারপর কী ভেবে বাঁকা একটা হাসি দিলো..তারপর বলতে লাগলো,,,
-আর তো মাএ কয়েকটা দিনের অপেক্ষা তারপর এই তেজ আর তোমার থাকবে না…তাসিন আহমেদ কী জিনিস তখন বুঝবে তুমি…অনেক কষ্ট দিয়েছো তুমি আমাকে তার সব কয়টা তোমাকে গুনে গুনে ফেরত দিবো…
.
.“এখনই জয়েন করুন আমাদের গল্প পোকা ডট কম ফেসবুক গ্রুপে।
আর নিজের লেখা গল্প- কবিতা -পোস্ট করে অথবা অন্যের লেখা পড়ে গঠনমূলক সমালোচনা করে প্রতি সাপ্তাহে জিতে নিন বই সামগ্রী উপহার।
আমাদের গল্প পোকা ডট কম ফেসবুক গ্রুপে জয়েন করার জন্য এখানে ক্লিক করুন
.
.
আমি জানি শয়তানটার মনে অনেক শয়তানি জমা হয়ে আছে…যা ও বিয়ের পর আমাকে দেখাবে…এতোদিনের জমা রাগ পুষে রেখেছে…বিয়ের পর সব শুধে আসলে উসুল করবে..কিন্তু আমি এখন কী করবো…আমার কথা তো কেউই শুনছে না…আর ও যেভাবে আব্বু-আম্মু কে পটিয়ে ফেলছে এখন আমি যাই বলি আমার কথা তারা বিশ্বাস করবে না…আমার সাথেই এমনটা হওয়ার ছিলো কেন যে ওর সাথে রিলেশন করতে গিয়েছিলাম…
.
.
.
কাল আমার গায়ে হলুদ….
কোনোভাবেই আমি বিয়েটা আটকাতে পারিনি…তাই নিয়তির উপরই সব কিছু ছেড়ে দিয়েছি..যা আছে কপালে তাই হবে…
বাসায় মেহমান আসা শুরু করে দিয়েছে..সবাই খুব ব্যাস্ত…ফারিয়া ও সাজুকুজু করে এসে হাজির হয়েছে…ওকে একদিন আগেই আসতে বলছি..আমার একা একা ভালো লাগছে না তাই..কিন্তু তার কোনো পাত্তাই নাই..কই কই ঘুরে বেড়াচ্ছে কে জানে…আর এদিকে আমার দম বন্ধ অবস্থা…আম্মু বলছে চুপ করে নিজের রুমে বসে থাকতে একদম ছটফট করতে না করছে..বাসা ভরতি মানুষজন তাই চুপ করে থাকতে বলছে নাহলে মানুষ নানান কথা বলবে..এই বলে রেখে গেছে আমাকে..তাই আমিও কিছু করতে পারছি না…একটু পর পর মানুষজন এসে আমাকে দেখে যাচ্ছে..এতো দেখার কি আছে এটাই বুঝিনা আমি..এর আগেও তো দেখছে আমাকে তাহলে আবার এভাবে দেখার কি আছে….
.
.
.
সং সেজে বসে আছি স্টেজে…আত্মীয়স্বজনরা একাক জন করে এসে হলুদ লাগিয়ে দিয়ে যাচ্ছে..খুব বিরক্ত লাগছে এভাবে আর বসে থাকতে পারছিনা..শয়তান তাসিনটার মাথা ফাটাতে ইচ্ছা করছে আমার…কি দরকার ছিলো বিয়েটা করার…আর এই ফারিয়াকে সেই কখন বললাম আমার রুম থেকে একটু ফোনটা এনে দে..এখন ও বান্দরটার আসার নাম নাই..আসবে কেমন করে সে তো এখন সেলফি তুলায় বিজি…আর বিয়ে বাড়ি বলে কথা কতো ছেলে আছে তাদের সামনে প্রমান করতে হবে তো সে কতো বড় একটা বান্দরি…উফফফ আর এসব সহ্য করা যাচ্ছে না..মানুষ যেন শেষই হচ্ছেনা…আম্মুটাও যে কোথায় কে জানে….
অবশেষে ফারিয়া আমার ফোনটা নিয়ে আসলো…ফোনটা হাতে নিয়ে ওকে কয়েকটা ঝাড়ি দিলাম আর জোর করে পাশে বসিয়ে রাখলাম…
.
.
.
রাত ১১টায় অনুষ্ঠান সম্পূর্ন হলো….রুমে এসে সব খুলতে শুরু করলাম..পুরাই ফুলের দোকান মনে হচ্ছে নিজেকে…আয়নায় সামনে গিয়ে নিজেকে নিজে দেখেই ভয় পেয়ে গেলাম কেমন ভুতের মতো লাগতেছে আমাকে হায় আল্লাহ্ এতো মেকআপ কেউ দেয় এর জন্যেই পারলারে সাজতে ইচ্ছা করে তা…ফারিয়াকে দিয়ে চুলের ক্লিপ গুলো খুলাচ্ছি আর আমি মেকআপ তুলছি…বেচারা ঘুমে তাকাতে পারছে না..তাও জোর করে বসিয়ে দিয়েছি….রাত ১টা বেজে গেছে এসব করতে করতে…
.
.
.
গভীর রাত সবাই ঘুমিয়ে পরেছে..আমার পাশে ফারিয়া ও নাক ডেকে ঘুমাচ্ছে এতো ঘুম কই থেকে আসে ওর আল্লাহই জানে…কাল আমার বিয়ে কই আমার সাথে একটু কথা বলবে একটু শান্তনা দিবে তা না সে নাক ডেকে ঘুমাচ্ছে..কই আমার তো ঘুম আসছে না..আমার তো ঘুম হারাম হয়ে গেছে…কাল কি হবে এসব ভাবতেই ঘুম আমার উড়ে গেছে..না জানি কী অপেক্ষা করছে আমার জন্যে…
.
.
.
.
.
.
.
.
চলবে….
.
.
তুমিই_আমার_প্রথম_এবং_শেষ_ভালোবাসা
মেঘ_বালিকা
#পর্ব-১

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে