তুই শুধু আমার ভালোবাসা পর্ব-১০

0
1450

#তুই_শুধু_আমার_ভালোবাসা
#Hridita_Hridi
#পর্ব_১০

বর্ষাঃ ভাইয়া তুমিতো বলেছিলে শুক্রবারে আসবে! হঠাৎ কোনো খবর না দিয়ে আগেই চলে এলে?

বর্ষণঃ কেনো? আমি আসাতে তোর প্রবলেম হয়ে গেলো নাকি? বলেই গম্ভীর হয়ে দাঁড়িয়ে আছে।

বর্ষাঃ না না ভাইয়া তা কেনো হবে! একচুয়েলি তুমি হুট করে চলে এসেছো তাই বললাম।
বর্ষা বুঝতে পারছে না আজ তার কপালে কি পরিমাণ দুঃখ আছে।
বর্ষা ভয়ে শাড়ির আঁচল এক হাতের মুঠোয় নিয়ে অন্য হাতের আঙুলে পেঁচাতে পেঁচাতে মাথা নিচু করে বললো ভাইয়া মামনী আমাকে শাড়ি পরতে…

বর্ষণ গম্ভীর হয়েই ডান হাত উঠিয়ে ✋ বর্ষাকে থামিয়ে দিলো আর কিছু বলতে দিলোনা।

বর্ষা এবার আরও ভয় পেয়ে চুপ চাপ দাঁড়িয়ে আছে। মাথা উঁচু করে বর্ষণের মুখোমুখি দাড়াবার সাহস তার নেই। কারণ বর্ষা খুব ভালো করে জানে বর্ষণ এমন খোলামেলা সাজুগুজু পছন্দ করে না। আর শাড়ি পরে তো নয়ই।

বর্ষণ পলকহীন চোখে বর্ষাকে দেখছে। তার পরীটা যে আজ সত্যি সত্যি পরী হয়ে হয়ে উঠেছে।বর্ষণ বর্ষাকে খাটে বসিয়ে দেয়।

বর্ষা ভয় পেয়ে বর্ষণের দিকে তাকায়। বর্ষণ কিছু না বলে এক হাটু মুড়ে বর্ষার সামনে বসে পরে। তারপর বর্ষার এক পা তুলে বর্ষণের হাটুর উপর রেখে পকেট থেকে একটা পায়েল বের করে পরিয়ে দেয়।তারপর বর্ষাকে ওখানেই বসিয়ে রেখে বর্ষণ ড্রেসিং টেবিলের সামনে থেকে একটা টিপ নিয়ে বর্ষাকে পরিয়ে দেয়। আর অস্পষ্ট স্বরে বলে,এইতো আমার পার্ফেক্ট পরী। কিন্তু এ কথাটা বর্ষার কান অব্দি পৌঁছালোনা।

বর্ষা তো অবাক চোখে শুধু বর্ষণের কান্ড কারখানা দেখছে আর ভাবছে এ কাকে দেখছে সে।এই কি সেই বর্ষণ ভাইয়া? যার কথার একটু অবাধ্য হলে তুলকালাম কান্ড বাধিয়ে দিতো! বর্ষণ ভাইয়ার কি মাথা খারাপ হয়ে গেছে?নাকি আমায় শাস্তি দেবে বলে আমাকে এভাবে সাজাচ্ছে। ইয়া আল্লাহ! রক্ষা করো আমায়।

বর্ষণঃ তুই নিচে গিয়ে বোস বর্ষা আমি এক্ষুনি আসছি বলেই বর্ষণ বেরিয়ে গেলো।

বর্ষা বেচারী যেনো হাফ ছেড়ে বাঁচলো।বর্ষা নিচে নেমে আসে। বর্ষাকে দেখে রমা বেগম জিজ্ঞেস করলো বর্ষণ কিছু বলেছে নাকি।

বর্ষা এপাশ ওপাশ মাথা ঝাকিয়ে না জবাব দিলো।

রমাঃ তাহলে!!

বর্ষা এক আঙুল দিয়ে কপালে ইশারা করে টিপ দেখালো। আর শাড়ি একটু উঁচিয়ে পায়ের ঐ পায়েলটা দেখালো।

রমাঃ 😱 এই না হলে আমার ছেলে😘

বর্ষাঃ হুমমমম ভয়টা তো ওখানেই, ওটা তোমার ছেলে। যাকে আমি খুব ভালো করে চিনি।

রমাঃ থামতো তুই। এবার মন খারাপ করে না থেকে হাসিখুশি মন নিয়ে বের হ তো।

নিপু বর্ষার সামনে এসে বললো আপু তোমাকে যা আজ লাগছে না! পুরোই হিরোইন। তোমার উপর আজ পুরো ভার্সিটি ক্রাশ খা… বলেই হা করেই সিঁড়ির দিকে তাকিয়ে থাকে।

বর্ষা নিপুর চোখ অনুসরণ করে সিঁড়ির দিকে তাকাতেই বর্ষার চোখ আটকে যায়। এ কি দেখছে বর্ষা!
এটা কি বাস্তব নাকি স্বপ্ন? সিঁড়ি দিয়ে বর্ষণ নামছে। বাসন্তী পান্জাবী আর সাদা চুরিদার হাতে ব্র্যান্ডের কালো ঘড়ি।গোলাপি ঠোঁট, ব্রাউন চোখ, ঘনো কালো ভ্রু যুগল ব্রাউন কালারের চুল একদম চলকেট বয় যে দেখবে সে ই প্রেমে পরে যাবে।

বর্ষার পাশে এসে বর্ষণ বললো চল আমি গাড়িতে বসছি তুই আয়।বলে হন হন করে বেরিয়ে গেলো।
বর্ষা ও পিছে পিছে গেলো।

এদিকে প্রায় নয়টা বাজতে চললো দেখে নদী বর্ষাকে ফোন করে ।
বর্ষাঃ হ্যা নদী বল.
নদীঃ বর্ষা কোথায় তুই? সবাই তোকে খুঁজছে আর তুই এখনো আসিসনি?

বর্ষাঃ এই তো গাড়িতে আছি আসছি।

নদীঃ জলদি আয় রাখছি এখন।
বলে ফোন রেখে পেছনে ঘুরতেই শাফিন বললো কি ব্যাপার নদী, বর্ষা আসেনি এখনো?

নদী বললো এক্ষুনি চলে আসবে ভাইয়া। বর্ষা গাড়িতে আসবে।

শাফিনঃ ওকে তুমি স্টেজে গিয়ে দেখো সব ঠিকঠাক আছে নাকি। আমি একটু আসছি বাহিরে যাবো একটা কাজ পরে গেছে।
নদী ওকে বলে চলে যায়।

………

বর্ষা গাড়িতে বসে ভাবছে বর্ষণ কিছু বললোনা কেনো। কি এমন হলো যে বর্ষণ এখনো এতো নিশ্চুপ।

কি আপনারাও এটাই ভাবছেন তো? তাহলে শুনুন..

বর্ষণ যখন এয়ারপোর্টে নামে তখন রাত ১১ঃ২০ মিনিট। বর্ষণ দেশে ফিরে আসছে সেটা কাউকে জানায়নি। শুধু সাগরকে বলেছে। সাগর বর্ষণকে বাসায় পৌঁছে দিয়ে গেছে।
বাসার কলিং বেল বাজতেই সার্ভেন্ট দরজা খুলে বর্ষণকে দেখে তো অবাক হয়ে যায়। বর্ষণ উপরে উঠে যেতেই সার্ভেন্ট দৌড়ে গিয়ে রমা বেগম আর রায়হান সাহেব কে খবর দেয়।
রমা বেগম তো বিশ্বাস ই হচ্ছেনা তার ছেলে না বলে এভাবে হুট করে চলে আসতে পারে। রমা বেগম উঠে বর্ষণের রুমে যায়।

বর্ষণ ফ্রেশ হয়ে রুমে ঢুকতেই দেখে রমা বেগম এসে বসে আছে। বর্ষণ একটুও অবাক হলোনা কারণ বর্ষণ জানতো তার মম আসবে।

রমাঃ তোর সাথে আমার কিছু কথা আছে বর্ষণ। ইম্পর্ট্যান্ট কথা যেটা এক্ষুনি বলাটা দরকার। আর আমার কথা শেষ না হওয়া অবদি তুই কিছু বলতে পারবি না।

বর্ষণঃ হুম মম বলো আমি শুনছি।

রমাঃ আগামীকাল বর্ষার ভার্সিটিতে নবীনবরণ। স্যার ওকে ভলেন্টিয়ারের দায়িত্ব দিয়েছে সাথে নদী ও আছে। শাড়ি পরে যেতে হবে, আমি ওকে শাড়ি পরার অনুমতি দিয়েছি। বর্ষা পরতে চায়নি।তাই আমি চাই, তুই এ বিষয় নিয়ে বর্ষাকে কিছু না বলিস।বর্ষাকে কিছু বলা মানে আমাকে বলা কথাটা মাথায় রাখিস।

বর্ষণঃ আমি যদি বর্ষাকে কিছু না বলি তবে তুমি খুশি তো মম?

রমা বেগম মিষ্টি করে হেসে বর্ষণের মাথায় হাত দিয়ে চুল এলোমেলো করে দিয়ে বলে হুমমমম খু….ববববব খুশি।

বর্ষণঃ রমা বেগমকে জরিয়ে ধরে বলে আমার কিছু বলার আছে,এটাকে আবদার ও বলতে পারো।

রমাঃ ঠিক আছে বল।

বর্ষণঃ একটা প্যাকেট হাতে ধরিয়ে দিয়ে বলে এগুলো ওকে পরিয়ে দিও কাল সকালে। আমি এটা দিয়েছি সেটা বলতে পারবে না।

রমাঃ ওকে ঠিক আছে।

…….

ক্যাম্পাসে এসে বর্ষণের গাড়ি থামে। গাড়ি থেকে বর্ষণ নেমে বর্ষার জন্য দরজা খুলে দেয় বর্ষা শাড়ি ধরে সাবধানে ধিরে ধিরে গাড়ি থেকে নামে।বর্ষা আর বর্ষণ গাড়ি থেকে নেমে দাঁড়িয়ে আছে তখন গেট দিয়ে শাফিন ঢোকে। বর্ষাকে দেখে যেনো শাফিন বাকরুদ্ধ হয়ে গেছে।

শাফিন ভাবছে এটা মানবি নাকি পরী?অপরুপ সুন্দরী। এসব ভাবতে ভাবতেই হঠাৎ শাফিনের মুখটা গম্ভীর হয়ে যায় বর্ষার পাশে অন্য কাউকে দেখে। শাফিন অনুভব করে তার বুকের বাম পাশটায় ব্যাথা অনুভব করছে। মনে হচ্ছে কলিজায় হাত দিয়েছে কেউ। শাফিন আর কিছু না বলে সেজা স্টেজে চলে যায়।

বর্ষা আর বর্ষণ ও হেঁটে যাচ্ছে স্টেজের দিকে।আর পুরো ক্যাম্পাসের সবাই তাকিয়ে আছে ওদের দুজনের দিকে যেন ওদের গিলে খাচ্ছে সবাই।

স্টেজের কাছে যেতেই নদী এসে বর্ষাকে জরিয়ে ধরে। নদী আর বর্ষা সমানের ভি আই পি একটা সিটে বর্ষণের বসার ব্যাবস্থা করে দেয়। বর্ষণ বসে আছে। নদী বর্ষা তাদের দায়িত্ব পালন করতে ব্যাস্ত।যথারীতি অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়ে গেলো। একে একে কোরআন তিলাওয়াত, শিক্ষকদের প্রাথমিক বক্তৃতা এবং শিক্ষকদের শিক্ষকদের শিক্ষামুলক কিছু কথার মাধ্যমে ই শুরু হলো অনুষ্ঠান।

একে একে সবার পারফরম্যান্স ও শুরু হয়ে গেলো।অনুষ্ঠান বেশ জমজমাট।

বর্ষা আর নদী দাঁড়িয়ে আছে হঠাৎ শাফিন এসে বর্ষার পাশে দাঁড়িয়ে বলে। বর্ষা তোমায় আজ দারুণ লাগছে। তুমি খুব সুন্দর।

বর্ষাঃ একটু মুচকি হেসে জবাবে বললো ধন্যবাদ ভাইয়া।

শাফিনঃ বাই দ্যা ওয়ে, তোমার সাথে যে ছেলেটা এসেছে সেটা কে? আগে তো কখনো দেখিনি?

বর্ষা কিছু বলতে যাবে তার আগেই নদী বলে ভাইয়া উনি বর্ষার গেস্ট। বর্ষার ভাইয়া।

শাফিনঃ ওহ্ আচ্ছা ।

নদীঃ হুমম ভাইয়া। একটু খেয়াল রাখবেন, তার যেন প্রবলেম না হয়। যাই হোক, প্রথম বর্ষার ভার্সিটিতে এসেছে। বর্ষার তো একটা প্রেস্টিজ আছে না কি বলেন।

শাফিনঃ তা তো অবশ্যই । ঠিক আছে আমি খেয়াল রাখবো।বলেই শাফিন চলে যায়।

গান, কবিতা,আবৃত্তি, অভিনয় শেষে এখন ড্যান্সের এনাউন্সমেন্ট করা হয়েছে।বর্ষা, নদী আর শাফিন স্টেজের একপাশে আড়ালে দাঁড়িয়ে আছে। কারণ বর্ষা গাইড করছিলো তাই ওর কোনো হেল্পের প্রয়োজন হতে পারে।

বর্ষা, শাফিনকে একসাথে দাঁড়িয়ে থাকতে দেখে বর্ষণ ও উঠে গিয়ে স্টেজের পাশে দাঁড়ায়।

চলবে…..

হ্যাপি রিডিং 🥰

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে