তুই আমারই থাকবি part-13

0
2148

#তুই_আমারই_থাকবি?
#Esrat_Jahan?
#Part_13
!
-‘এতে বুঝাবুঝির কী আছে?তোর ওড়না টেনে ধরেছে তো ওই বখাটে ছেলেকে কেউ কিছু বলবে না?আজব তো!
!
-যাইহোক, এইজন্য মেরে হসপিটাল পাঠাবে?নিজেই গুন্ডা আবার আরেকজনকে গেছে শিক্ষা দিতে!ন্যাকামি দেখলে……
!
-এই তোর এত দরদ কেন বখাটেটার জন্য?মায়া লাগছে নাকি?
!
-আমি আনিকার আবোলতাবোল কথা শুনে রেগে বললাম,হুম মায়া লাগছে,খুব মায়া লাগছে,ওর জন্য দরদ আমার উতলিয়ে উঠছে,কলিজায় লাগছে! দুঃখে কষ্টে আমি মরে যাচ্ছি!
!
-বলিস কী রে?এই অভদ্র ছেলের জন্য তোর কলিজা ফেটে যাচ্ছে আর যে তোর বর তার জন্য তোর দিলে কোনো মায়া নাই?কেমনে পারিস তুই এত নির্দয় হতে?এমন ইংলিশম্যান বর থাকলে আর কী লাগে রে?আর তুই, তোর মন এতোই ছোট!
!
-ওর ফ্যাচফ্যাচ শুনে আমি বিরক্ত হয়ে এক ধমক দিলাম।বললাম,
!
-এই তোর ওড়নার আঁচলটা দে তো!
!
-কেন?তুই কী ভার্সিটির সবার সামনে আমার ইজ্জত নিয়ে টানাটানি করবি?(ভ্রু কুঁচকে)
!
-এই গাধী!আমিও মেয়ে, আর মেয়ে হয়ে আমি তোর ইজ্জত নষ্ট করবো?আমি ঘাম মুছবো, দে ওড়নার আঁচল!টিস্যু আনিনি!
!
-টিস্যু আনিসনি তো নিজের ওড়না ইউজ কর।আমারটার দিকে নজর কেন?
!
-আমি দাঁত কেলিয়ে বললাম,এত কথা বলছিস কেন?দিতে বলছি দে!
!
-আমাকে পাগল পাইছো! নিজের ওড়না ইউজ কর।
!
-তার মানে দিবি না?
!
-ডেফিনেটলি!
!
-আমিও দেখে নিবো!কেমনে না দিস……
!
-দে……খি…….স!এই কে রে……বলেই পেছনে ঘুরে আনিকা হতবাক নয়নে তাকিয়ে আছে!আমিও মুচকি হেসে বললাম,আপনি?
!
-সাদাফ ভাইয়া আনিকার ওড়নার আঁচল দিয়ে ঘাম মুছতে মুছতে বললো,কেমন আছো, শালী সাহেবা?
!
-আমিও আনিকার দিকে তাকিয়ে দাঁত কেলিয়ে হেসে বললাম,ভালো নেই।কিন্তু আপনাকে দেখে ভালো হয়ে গেছি!
!
-আনিকা কটমট করে বলল,আপনি? এখানে কেন?আমার ওড়না দিয়ে ঘাম মুছলেন কেন?নিজের রুমাল টিস্যু নেই?
!
-সাদাফ ভাইয়া হাসিমুখে বলল,সিরিয়াসলি? তুমি নিজে আমায় প্রশ্ন করেছ?আমার কিন্তু বিলিভ হচ্ছে না!
!
-আনিকা রাগী চোখে বলল,কানা নাকি?আমিই করেছি!
!
-তাই তো, তোমাকে আমার বউ বউ লাগছে আজ!ওফফ…..সো কিউট!!আসলে আজ প্রচণ্ড গরম তো, তাই ঘেমে গেছি।রোদে পুড়ে আমার ফর্সা ত্বক লালচে হয়ে গেছে।দূর থেকে তোমার এই ঠাণ্ডা হাওয়াময় ওড়না দেখে লোভ সামলাতে পারলাম না! তাই চলে এলাম….
!
-আনিকা চোখ মুখ কুঁচকে বললো,ছিঃছিঃ আমার ওড়নার কী হবে?এত ফেভারিট ছিল ওড়নাটা আর এতে ঘাম মুছে ছিঃছিঃ…বলেই আহাজারি করতে লাগলো!
!
-সাদাফ ভাইয়া বলল,আরে প্রবলেম নেই তো!তোমার সাথে আমার বিয়ে হবার পর এর চেয়ে আরো চমৎকার ওড়না কিনে দেবো! কাঁদে না সোনাপাখি….
!
-আনিকা রেগে বলল,আপনি চুপ করেন।আপনার সোনাপাখি আমি হতেও চাই না।যত্তসব বিলাই লোক!যত্তসব!বলেই আবারো আহাজারি করতে লাগলো!
!
-আমি আর সাদাফ ভাইয়া ওর কান্ড দেখে হাসছি!
!
!
!
!
!
-কিগো বউ!এখানে কী করছো?
!
-পেছনে তাকিয়ে দেখি, আইসা পড়ছে আবরার গুন্ডা!
!
-আমি কিছু বলার আগেই উনি সাদাফ ভাইয়াকে দেখে চিৎকার করে বলে উঠলো,সাদু?তুই?
!
-সাদাফ ভাইয়াও খুশিতে জড়িয়ে ধরে বলল,তুই?কখন এলি দেশে?কোনো খবর না দিয়েই!কেমন আছিস?
!
-আরে রাখ তোর ফর্মালিটি! তোর ফোন অফ ছিল।
!
-অফ ছিল?ধুর…..
!
-আরে আফসোস করিস না!সোজা হয়ে দাঁড়াতে দাঁড়াতে বললো!
!
-ঠিকই!
!
-আমার দিকে এক ঝলক তাকিয়ে উনি বলল,আরে দোস্ত চল তোকে আমার ওয়াইফের সাথে পরিচয় করিয়ে দেই!
!
-সাদাফ ভাইয়া অবাক গলায় বলল,শালা বিয়া কইরা ফেলছিস?
!
-হুম,এই যে,আমার বউ!আমাকে দেখিয়ে…..
!
-সাদাফ ভাইয়া বাক্যহারা হলেন।বললেন,খুশবু?খুশবু তোর ওয়াইফ?
!
-হুম,এক্সিডেন্টলি বিয়েটা হয়ে গেছে।এখনো রিসিপশন পার্টি হয়নি!
!
-সাদাফ ভাইয়া বলল,খুশবু তুমি আমাকে তো বলোনি?
!
-আসলে ভাইয়া…..
!
-এই তুই ওকে চিনিস?(ভ্রু কুঁচকে))
!
-চিনি মানে?খুব ভালো করে চিনি!তারপর আনিকাকে এক পলক দেখে বললেন,ইনফেক্ট ওর ফ্রেন্ড আনিকা আমার বউ!
!
-কীহহহ???আনিকা?ওর বিয়ে হয়ে গেছে?
!
-আরে না!বিয়ে করবো।ওর পিছে আমি ঘুরি আর ও আমায় পাত্তাই দেয় না।এখনো গার্লফ্রেন্ড পর্যন্ত,,তাও ও রাজি না।ভাবছি রাজি না হলে তুলে নিয়ে বিয়ে করবো।হাসতে হাসতে সাদাফ ভাইয়া বলল…
!
-জানের জিগার দোস্ত!একদম ঠিক বলছিস,বিয়ে না করতে চাইলে তুলে নিয়ে যাবি!আমার দিকে আড়চোখে তাকিয়ে বললেন!আমি তোদের ব্যাপার বুঝতে পেরেছি……
!
-আর আমি আর আনিকা বেক্কলের মতো ওদের দুজনের হাসি-দেখছি।আমি আনিকার কানে কানে বললাম,দিলি না তখন ওড়নাটা!এখন ঠিক হয়েছে!
!
-চুপ কর!ইচ্ছে করছে ব্যাটারে লাত্থি দিয়া ভার্সিটির বাইরে ফেলে দিই!আমার ফেভারিট ওড়না শালা নষ্ট করেছে!!
!
-আরে আরে…..লাত্থি দিলে তোর পায়ে ব্যাথা পাবি।তখন ব্যাটা সুযোগ পেয়ে তোকে তুলে নিয়ে যাবে!তুই তো দৌড়াতেও পারবি না।তোর মা-বাবাও কিছু বলবে না উনাকে!বিকজ ওরাও চায় তোকে সাদাফ ভাইয়ার সাথে বিয়ে দিতে!তখন ভাঙ্গা মন আর ভাঙ্গা পা নিয়া বাসর করতে হইবে!সো বি কেয়ারফুল…….
!
-আনিকা চিন্তিতমুখে বলল,ঠিকই বলেছিস!
!
!
!
!
!
-কী?এভাবে ড্যাবড্যাব করে তাকিয়ে আছো কেন?
!
-সাদাফ ভাইয়া আপনার ফ্রেন্ড, তাই!
!
-আজব, তাই তাকিয়ে থাকতে হবে?
!
-হুম,সবকিছু কো-ইন্সিডেন্স নাকি সেটা বুঝার চেষ্টা করছি!
!
-এত বেশী বুঝতে হবে না।কম বুঝবা দেখবা জীবন কত সহজ!
!
-আমি বেশী বুঝবো না কম বুঝবো সেটা আমার বিষয়!
!
-থাপড়িয়ে দাঁত ফেলে দিবো। ছোট ছোটর মতো থাকো।
!
-আমি ফুঁসে উঠে বললাম,থাকতে দিচ্ছেন?ছোট মেয়েকে তাহলে বিয়ে করেছেন কেন?বুইড়া বয়সে কী ভীমরতি হয়েছিল?কপালে জুটলো এক বুইড়া!একেই বলে ফাটা কপাল!
!
-তোমার পকপক বন্ধ না করলে গাড়ি থেকে ধাক্কা করে ফেলে দিবো! (রেগে)
!
-বেশী সাহস?আমায় খুন করার মতলবে আছেন?বোনের মতো আমি আপনার!আর আপনি আমায় খুন করবেন?
!
-ওহহ….ড্যাম ইট!ডাফার গার্ল কোথাকার!(রেগে)
!
-আমিও কম না,বললাম,ফিরে এসেছেন আগের অভ্যাসে?তাহলে আমিও ফিরে আসি!
!
-কিসে ফিরবা?(ভ্রু কুঁচকে )
!
-আমি তো আগে আপনাকে কখনো দেখিন।মানে বড় হওয়ার পর!আমি কিন্তু অলওয়েজ আপনাকে ভাই ডেকেছি।সেই পুরানো অভ্যেস, এখন কি ডাকবো ভাইয়া?
!
-ডাকতে চাইলে ডাকো। আমার মাথাব্যথা নেই।এইসব ডাকাডাকি দিয়ে কিছু যায় আসবে না।এটুকু স্বাধীনতা দিলাম তোমাকে!!চুলে হাত বুলাতে বুলাতে বললেন।(ভাব নিয়ে)
!
উনার এসব কথাবার্তা আমার আর ভালো লাগছে না।আমিও বুঝলাম অটিস্টিকটার সাথে কথা বলে লাভ ছিল না কোনোদিন,,আজ ও হবে না!চুপচাপ থাকাটাই শ্রেয়!!!তাই চুপ রইলাম।আনিকা ওর বাসায় ফিরে গেছে,সারাটাক্ষণ আমায় জ্বালিয়ে খেয়েছে বেচারি!
!
উনি ড্রাইভ করছেন একমনে!বাতাসে উনার সিল্কি লাল চুলগুলো উড়ছে।আমার চুলগুলোও উড়ছে।আমি গাড়ির জানালা দিয়ে বাইরে তাকিয়ে রইলাম।খোলা মাঠ পেরুচ্ছে গাড়িটা। পিচ ঢালা রাস্তা খালি খালি লাগছে!আকাশের রঙ কালো।মেঘলা আবহাওয়া…..বৃষ্টি আসবে নাকি?আমার মন খারাপের দিন বৃষ্টিই আমার সঙ্গী।গুড়িগুড়ি বা মুষলধারে যেকোনো বৃষ্টিই আমার খারাপ মন টার ভালো হওয়ার প্রধান ঔষধ! ‘
!

চলবে……
হ্যাপি রিডিং ??

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে