চারুর সংসার পর্ব_১

0
4703

চারুর সংসার
পর্ব_১
#Written_by_Nowshin

বিয়ের দিন জানতে পারি আমার স্বামী অন্ধ।চোখে দেখে না।ছোটবেলা এক এক্সিডেন্টে চোখে আঘাত লাগায় দৃস্টিশক্তি হারায়।

আমি অনেক্ষন চুপ হয়ে ছিলাম এই কথা শুনে।মামা-মামী কীভাবে পারলো জেনেশুনে এভাবে বিয়ে দিতে।তারা কী একবারও আমার ভবিষ্যতের কথা চিন্তা করলো না?

অরুঃনা রে! ছেলের পরিবারের অনেক টাকা অনেক!মেলা টাকা।বড়লোক পরিবার।তাই আম্মা রাজ্বি হইয়া গেছে।
চারুঃঅহ!!সামান্য টাকার কাছে হেরে গেলো সবকিছু।টাকার জন্য উনারা আমাকে অন্ধ লোকের সাথে বিয়ে দিয়ে দিলেন?একবারও আমার কাছ থেকে অনুমতি নিলেন না?বাহহহ।আজ মা-বাবা বেচে থাকলে হয়তো এই দিনটি দেখতে হতো না।
অরুঃআচ্ছা আমি গেলাম বর মনে হয় আইয়া পড়ছে?।

চারদিকে শুধু বর এসেছে, বর এসেছে……..

কত সপ্ন ছিলো আমার বিয়ে নিয়ে কিন্তু এক নিমিষেই সব শেষ হয়ে গেলো।

বারান্দা দিয়ে উঁকি দিয়ে দেখলাম সবাই বাহিরে দাড়িয়ে আছে।হঠাৎ দেখলাম আমার হবু স্বামী গাড়ি থেকে বের হচ্ছেন কেউ একজন তাকে ধরে আনছে।মাশাল্লাহ?।দেখতে অনেক সুন্দর।আমি মেনে নিলাম আমার ভাগ্যে হয়তো উনিই লেখা।ভাগ্যকে তো মেনে নিতে হবে।

অহহ হ্যা আমি চারু।কলেজে পড়তাম। হয়তো আর পড়ালেখা হবে না?।মা-বাবা ছোট বেলাই মারা যান।মামা-মামীর কাছে বড় হয়েছি।মামী আমাকে দেখতে পারতো না অত্যাচার করতো?।কাউকেই কিছু বলতে পারতাম না।আরু আমার মামাতো বোন। ভাবছেন আরুর সাথে আমার বন্ডিং অনেক ভালো?মোটেও না সেই ছোট বেলা থেকে আমাকে হিংসা করে।মারামারি করতো,ঝগড়া করতো।মামীর কাছে বানিয়ে বানিয়ে বলে আমাকে কথা শুনাতো।
আমরা গ্রামে থাকি।ততো টাকা পয়সা নেই।গরিব পরিবার।মামা মাঠে কাজ করতো। কোনোমতে সংসার চলতো?।তাইতো বড়লোক পরিবার দেখে বিয়ে দিয়ে দিলো! আমার অনুমতিও নিলো না।

|
|
|
|
|

এতক্ষনে সবাই জেনে গেছে আমার হবু বর চোখে দেখতে পায় না।লোকে কানাকানি করছে চারুর বর অন্ধ।আমার অনেক খারাপ লাগছিলো।কিছুক্ষণ পর একজন এসে তো আমাকে বলেই দিলো যে—চারু শুনলাম তর বর নাকি অন্ধ?

আমি কিছুই বলিনি।ছোটখাটো অনুসঠানের আয়োজন করা হয়েছে।উনারা নাকি বলেছেন পরে বড় করে আয়োজন করে বিয়ে দিবেন আবার?।

হঠাৎ মামা এসে আমার পাশে বসলেন…..আমার মাথায় হাত বুলিয়ে দিয়ে বললেন……….

মামাঃচারুরে,আমায় ক্ষমা করে দিস আমি জেনে শুনে তোকে ওই ছেলের সাথে বিয়ে দিলাম।আমার কিছুকরার ছিলোনা।তর মামী……
চারুঃমামা আমি বুঝতে পারছি?
মামাঃআমায় ক্ষমা করে দিস?।
চারুঃমামা এভাবে বলছো কেনো?তোমার কোনো দোষ নেই।

মামার সাথে কিছুক্ষন কথা বলে মামা চলে গেলেন।।

আরুর কাছ থেকে জানতে পারলাম উনার নাম আনাফ?।

উনাকে আমার পাশে এনে বসানো হলো।উনি তো আর আমাকে দেখতে পারবেননা??।আমি উনার দিকে তাকালাম দেখি সামনের দিকে তাকিয়ে আছেন।উনার মাকে অর্থাৎ আমার শ্বাশুড়ি অনেক সুন্দর শাড়ি পড়ে এসেছেন।ঘা ভর্তি গহনা।অনেক সুন্দর লাগছিল উনাকে।আর আমার ননদ যে সে সেজে এসেছে।হিল পড়ে এসেছে।অনেক সুন্দর ড্রেস পড়ে এসেছে।হাতে দামী মোবাইল!বড়লোক বলে কথা?।

আমার শ্বাশুড়ি মা আমার পাশে এসে বসলেন বল্লেন কেমন আছও?আমি বল্লাম জ্বি ভালো আছি।

বিয়ে পড়ানো হলো…..

আমাকে কবুল বলতে বলা হলো।শ্বাশুড়ি মা মাথায় হাত দিয়ে বললেন বলো মা কবুল?।

আমি ছলছল চোখে তাকিয়ে বললাম—–কবুল,কবুল, কবুল।

সবাই—-আলহামদুল্লিলাহ?।

আমার বরও কবুল বলল।দোয়া হলো…

খাওয়াদাওয়া হলো।বিয়ে শেষ!এখন বিদায়ের পালা।

মামা-মামী কে সালাম করলাম। মামাকে জড়িয়ে ধরে কান্না করেছি আমি।।

অতঃপর গাড়িতে উঠলাম শ্বশুরবাড়ির উদ্দেশ্য রওয়ানা হবো বলে।২ ঘন্টা নাকি লাগবে পৌছাতে।

চলবে……

ভুল ত্রুটি ক্ষমা করবেন। কেমন হয়েছে জানাবেন।

[আপনাদের রেসপন্স পেলে নেক্সট পর্ব দিবো?।নাহলে এখানেই সমাপ্ত?⛔]

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে