আমার অধিকার তুমি পর্ব ১|সত্য ঘটনা অবলম্বনে

0
7629

আমার অধিকার তুমি
পর্ব ১

“এখনই জয়েন করুন আমাদের গল্প পোকা ডট কম ফেসবুক গ্রুপে।
আর নিজের লেখা গল্প- কবিতা -পোস্ট করে অথবা অন্যের লেখা পড়ে গঠনমূলক সমালোচনা করে প্রতি সাপ্তাহে জিতে নিন বই সামগ্রী উপহার।
আমাদের গল্প পোকা ডট কম ফেসবুক গ্রুপে জয়েন করার জন্য এখানে ক্লিক করুন
লেখিকা : সুরভী শেখ

2004 এর সত্য ঘটনা অবলম্বনে।

আমি শ্রাবণী অনার্স সেকেন্ড ইয়ারে পড়ি।আমি মামারবাড়ীতে থেকে বড় হয়েছি।খুব ছোটবেলায় বাবা মাকে হারিয়ে মামাকে আঁকড়ে ধরে বাঁচতে শিখেছি। যদিও বা আমার ছোট চাচ্চু ছিল। কিন্তু তিনি চাচিকে নিয়ে ইটালি সেটেল হয়ে গেছে।আমার দাদা দাদু নেই যার জন্য মামাই আমাকে বড় করেছে। মামার চোখের মনি আমি।যদিও বা মামী আমাকে তেমন একটা পছন্দ করে না কিন্তু আমি আমার মামিকে খুবই ভালোবাসি।

শ্রাবণী শ্রাবণী এই শ্রাবণী কোথায় তুমি নিচে আস কাজ আছে।
এইরে তোমাদের সাথে গল্প করতে করতে মামি ডাকছে আমি শুনতে পাইনি ।তোমাদের সাথে পরে গল্প হবে এখন মামীর কাছে যাই।

জ্বি মামি বল।
শেখ সাহেব আসছেন উনার জন্য ভালো মন্দ রান্না করো।
ঠিক আছে মামী তা কি কি রান্না করবো একটু বলে দাও।

যেহেতু উনি অনেক বছর পরে আসছেন একটু ভাল মন্দ রান্না করো।
তাও মামি তুমি বলে দিলে একটু ভালো হয়।

পোলাও ,দেশি মুরগির রোস্ট ,গরুর কালা ভুনা ,গরুর মাংসের কোফতা,চিংড়ি মাছ ভুনা আর ইলিশ মাছ ভাজা এবং কালোজাম মিষ্টি।

ঠিক আছে মামী।
আমি সবকিছু কেটেকুটে রেডি করে দিয়েছি তুমি রান্নাটা সেরে ফেলো।
আচ্ছা মামী। মামি বনু আসেনি।
না ওর আজকে একটা পেটিক্যাল ক্লাস আছে ওইটা করে আসতে দেরি হবে।
ও আচ্ছা। বনু মামার মেয়ে। ওর নাম পিয়া আমি ওকে বনু বলেই ডাকি। আচ্ছা রান্না টা সেরে নিই পরে তোমাদের সাথে গল্প করবো।

প্রায় আড়াই ঘণ্টা পর এসব রান্না শেষ করে আমি এখন গোসলে যাচ্ছি।
গোসল করে একটা পিংক কালারের ড্রেস পড়লাম। এই ড্রেসটা মামা আমাকে শবে বরাতে কিনে দিয়েছিল।আমার খুবই ভালো লাগে এই জিনিসটা খুবই সুন্দর সিম্পল একটা ড্রেস।

আম্মুনি আম্মুনি কোথায় তুমি দুই গ্লাস শরবত করে নিয়ে আসো।
এই রে মামা চলে এসেছে যাই মামাকে শরবত দিয়ে আসি। মামা আমার হাতের লেবুর শরবত টা খুবই পছন্দ করে। দুই গ্লাস বলল তা মানে শেখ আঙ্কেল চলে এসেছে।

শরবত বানিয়ে নিয়ে গেলাম আসসালামুয়ালাইকুম আঙ্কেল।
কেমন আছেন আঙ্কেল।

অলাইকুম আসসালাম আলহামদুলিল্লাহ খুবই ভালো আছি। তুমি শ্রাবণী না।
জ্বী আঙ্কেল আমি শ্রাবণী।
তা শেখ এত বছর পরেও তুমি শ্রাবণী কে দেখে চিনে ফেললে।

তা চিনবোনা কেন মাটা যে খুবই লক্ষ্মী আর খুবই সুন্দর দেখতে।
শ্রাবণ যা প্রিয়াকে গিয়ে ডেকে নিয়ে আস।
বনু চলে এসেছে আচ্ছা আমি ডেকে নিয়ে আসছি।

এই বোনু এগুলো কি করছিস তোর সারাদিন নাচানাচি না করলে ভালো লাগে না নাকি।
আপ্পি গানটা বন্ধ করলে কেন দেখতেই তো পারস আমি একটু নাচ ছিলাম।
সারাদিন নাচ্লে চলবে নামাজ পড়েছিস।
এইরে সরি আপু ভুলে গেছিলাম।
নামাজ ভুলো কিভাবে নাচতে তো ভুলো না তুমি এক্ষুনি অজু করে নামাজ পড়বে তারপরে রাশেদ আঙ্কেল এসেছে তার সাথে দেখা করবে।
রাশেদ আঙ্কেল আবার কে।
যাকে তুমি শেখ আঙ্কেল ডাকো তারনাম যে রাশেদ তুমি কি তা ভুলে গেছো।
ও আচ্ছা ঠিক আছে আমি নামাজ পড়ে আসছি।
আচ্ছা নামাজ পড়ে নিচে আয় আমি লাঞ্চ পরিবেশন করতে
যাচ্ছে।
আচ্ছা।

কিরে শ্রাবণী পিয়া কোথায়।
মামি প্রিয়াকে নামাজ পড়তে বললাম নামাজ পড়ে ও নিচে আসছে।

আচ্ছা ঠিক আছে চলো খাবারগুলো পরিবেশন করে দেই।

খাবারের পর
খাবারগুলো এতটা তৃপ্তি করে খেলাম আলহামদুলিল্লাহ খুবই মজার ছিল খাবারগুলো তাকে বানিয়েছে এই খাবারগুলো।

শ্রাবণী বানিয়েছে।
মামনি তুমি তো দেখছি খুবই গুণের খুবই ভালো লাগলো তোমার খাবার খেয়ে।তৃপ্তি করে খেলাম তোমার আন্টি অসুস্থ হওয়ার পর থেকে কাজের লোকের হাতের খাবার খেতে খেতে মুখটাই তিতা হয়ে গেছে।

রাশেদ মাঝেমাঝে এসে খেয়েও তো যেতে পারো।
তাই ভাবছিলাম।
সবাই এক সাথে হেসে উঠলো।

আঙ্কেল আর মামা যাও গিয়ে রেস্ট নাও তারপরে নামাজ পড়বে তার পরে আড্ডা দিও।
যথা আজ্ঞা আম্মুনি।

আছরের নামাজের পর আমি কুরআন তেলাওয়াত করি । এটা আমার অভ্যাস।আর বনু মামা মামী তা বসে শুনে। আজকে আঙ্কেল ও শুনল।আর খুবই প্রশংসা করল।
আঙ্কেলের যাবার সময় আমরা তাকে পৌঁছে দিতে গেলাম গাড়ি পর্যন্ত আঙ্কেল ঢাকা থেকে এসেছেন ঢাকার বিগেস্ট বিজনেসম্যান একজন। ঢাকায় ওনার সোনার ব্যবসা আছে।মামা মামী কিছুই স্বর্ণ গড়াতে দিয়েছিলেন ওনার কাছে সেইগুলোই নিয়ে এসেছিলাম আজকে।
আচ্ছা আঙ্কেল ভালো মতো যাবেন আর ভালো থাকবেন আর সব সময় নামাজ পড়বেন এবং আল্লাহর কাছে দোয়া চাইবেন আন্টির খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবে।
ঠিক আছে মামনি তোমরাও ভালো থেকো।

সবাইকে বিদায় দেওয়ার পর তা
আকাশ তোর সাথে আমার কিছু কথা আছে।
হ্যাঁ বল রাশেদ কি বলবি।
তোর ভাগ্নি এটা আমার ভাইয়ের ছেলের জন্য দিবি।
এই কি বলছিস তুই তোমরা কত বড়লোক আর আমরা মধ্যবিত্ত মাত্র তা কিভাবে হয় বল।
কেনরে আমার এত সুন্দর ধার্মিক মামনি কে আমি আমার ভাইয়ের ছেলের জন্য যাচ্ছি তোর এত আর অসুবিধা হওয়ার তো কোনো কথা না।আমি চাই আমার ভাইয়ের ছেলে উৎসবের জন্য এমনই একটা মেয়ের সন্ধান করছিলাম।উৎসবের বাবা মারা যাওয়ার পর ও তো আমার কাছেই বড় হয়েছে আমিঃ ওকে আমার ছেলের মতোই দেখি। ও যথেষ্ট ভদ্র শান্ত শিষ্ট ছেলে আমার ছেলেটা নিজের আলাদা বিজনেস তৈরি করেছে বিজনেস ওয়ার্ল্ড ওর নাম কিন্তু সেকেন্ডে আছে। আমি চাই তোর ভাগ্নিকে দিবি আমায়।
আচ্ছা রাশেদ শোন আমি আমার আম্মুর একটা ছবি দিয়ে দিচ্ছি।তুই উৎসবকে গিয়ে দেখা যদি ভালো লাগে সামনাসামনি দেখা করে না হয় পরে কথা হবে।
তা ঠিক আছে তাহলে আজকে আসি ভালো থাকিস আসবো খুব তাড়াতাড়ি।

(ঢাকায়)

ভাবি আজকে একটা মেয়ে দেখে আসলাম খুবই ধার্মিক এবং অতি সুন্দরী বলা যায় আমার খুবই পছন্দ হয়েছে যদি বল তো উৎসবের জন্য আমি ওকে বউ করে আনতে চাই‌।
তা খুবই ভালো কথা কই দেখি মেয়ের ছবি দেখাও।
এই নাও দেখো।

মাশাআল্লাহ মাশাআল্লাহ। এতো দেখি পুরাই একটা হাতে করা পুতুল কই পেলে এ কে।
আকাশের ভাগ্নি হয় ও।নাম শ্রাবণী খুব ছোটবেলায় বাবা মা মারা গেছে আরো ছোট চাচ্চু ইতালিতে সেটেল।ওকে নিয়ে যেতে চেয়েছিল কিন্তু ওআমাদের দেশকে ছেড়ে যেতে চায়না।দেশের প্রতি আল্লাহর প্রতি খুবই ভালোবাসা দেখলাম মেয়েটা আমার খুবই ভালো লেগেছে যদি বল উৎসবকে দেখাবো ছবিটা।
অবশ্যই রাশেদ আমারও খুব পছন্দ হয়েছে ওকে দেখাও যদি ছবি দেখে পছন্দ হয় তো সামনের সপ্তাহে দেখতে যাব মেয়েকে।
আলহামদুলিল্লাহ ভাবি অবশ্যই পছন্দ হবে।

তা উৎসব কোথায়।

ও তো একটা মিটিং আছে সন্ধ্যা বেলা চলে আসবে।
আচ্ছা ভাবী তুমি রেস্ট নাও আমি আসছি।
ঠিক আছে।

রাতের খাবারের সময়
উৎসব খাবারের পরে ছাদ এসো তোমার সাথে কিছু কথা আছে।
জি ছোট বাবা।

ছাদে
তা তোমার বিজনেস এর কি খবর বল।
এইতো ছোট বাবা খুবই ভালো চলছে।
যেহেতু খুবই ভালো বিজনেস চলছে আর পড়াশোনা কমপ্লিট করে ফেলেছ আমি চাচ্ছিলাম তোমার বিয়ে দিতে।
আজকে বিক্রমপুর গিয়েছিলাম ওইখানে একটা মেয়েকে খুবই পছন্দ হয়েছে খুবই ধার্মিক ও সুন্দর মেয়েটা আমি চাইছিলাম তোমার সাথে ওর বিয়ে দিতে যদি তোমার পছন্দ হয় তো।
ছোট বাবা মাত্রই তো বিজনেস শুরু করলাম যদিও বা আমি খুব তাড়াতাড়ি সাফল্য অর্জন করেছি তাও চাচ্ছিলাম আর 2-1 বছর পরে বিয়েটা হোক।
তোমার বয়স ২৮।এখনই তো বিয়ের সময় বিয়ে করবে ঘুরবে ফিরবে আর কত দেরি করবে ।মেয়েটার ছবি দেখা যদি পছন্দ হয় তো বিয়ে হবে না হলে আরো মেয়ে দেখব আমি তো আর তোমাকে জোর করতে পারিনা পছন্দ হলেই আমরা এ ব্যাপারে আগে বাড়াবো।
মেয়ের ছবি রইল মেয়ের নাম শ্রাবণী। দেখে নিও আর পছন্দ হলে আমাকে জানিও আমরা তাহলে সামনের সপ্তাহে ওকে দেখতে যাব।
ঠিক আছে ছোট বাবা।
…. চলবে…..

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে