অতঃপর ভালোবাসি পর্ব-০৬

0
1699

অতঃপর ভালোবাসি
Sumon Al-Farabi
৬ষ্ঠ পর্ব

একজন যৌনকর্মীকে কিভাবে আপনি বিয়ের প্রস্তাব দেন? যেখানে সবাই যাকে চাহিদা মেটানোর মেশিন মনে করে আর যার স্হান সমাজের সব থেকে নিম্ন স্থানে – থেমে গিয়ে আঁচল কথাটা বললো।
” আপনার মাঝে হয়তো আমি এমন কিছু খুঁজে পেয়েছি যেটা অন্য কারো মাঝে পাই নি।

আঁচল এবার হাসলো -যাকে টাকা দিলে তার সব কিছু পাওয়া যায় তার মাঝে আপনি আবার কি খুঁজে পেলেন?
” আছে না কিছু জিনিস যেটা টাকা দিয়ে পাওয়া যায় না। আর আপনাকে আমার সত্যি ভালো লেগেছে।
” ভালো লাগতেই পারে। কারণ সবাই তার লালসার কাছে হাতবাঁধা। আপনিও নিশ্চই তার ব্যাতিক্রম নন। কিন্তু সেই জন্য কেউ কি একজন যৌনকর্মী কে বিয়ের প্রস্তাব দেয়?
” হুম। এই তো আমি দিয়েছি।
” কিন্তু কেন?
” কারণ একটাই, আমি জেনে শুনে পতিতালয়ের বেশি ব্যবহৃত পতিতাকে বিয়ে করতে রাজি আছি। কিন্তু না জেনে কোনো বোরখাওয়ালী কে নয়।
” আপনার কথার মানেটা ঠিক বুঝতে পারলাম না।
” আমি একজন কে জীবন সঙ্গী করে নিবো অবশ্যই তার সম্পর্কে আমার জানা থাকতে হবে। সে যদি পতিতা হয় সেটাও। কিন্তু না জেনে কোনো হুজুরনীকে আমি বিয়ে করবো না। কারণ ভবিষ্যতে যদি কেউ আমায় বলে তোমার বউ এমন ছিলো আর সেটা যদি আমি আগে না জানি তবে আমার খুব খারাপ লাগবে এমনও হতে পারে সেই কারণে সংসারের ফাটল ধরলো। কিন্তু সেই বিষয় টা যদি আগে থেকেই আমার জানা থাকে তবে আমি বলতে পারবো আমি সব জেনেই বিয়ে করেছি সুতরাং আমার কাছে এসব কথা বলতে আসবেন না। তাই জন্য আমি ঐ কথাটা বলেছি।
” হুম। কিন্তু সমাজ কি বলবে?
” সমাজ যেটা বলার সেটা বলবে। তাতে আমার কি? আমি কি সবাইকে বলে বেড়াবো যে আমার বউ পতিতা ছিলো?
আঁচল কিছু বলছে না। আবার পিছনে ফিরে হাঁটা শুরু করলো।
পিছনে থেকে রাহি বললো- শুধু আপনার জন্য বলি নি। আপনার বোনদের কথা ভেবেই আমি সিদ্ধান্ত নিয়েছি। তাই আপনি সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই তাদের কথাও ভাববেন আশা করি ।।

আঁচল কথাটা শুনলো কিন্তু না দাঁড়িয়ে চলে গেলো। রাহীও আর ছাঁদে থাকলো না। সেও নিচে চলে আসলো।।
রুমে শুয়ে শুয়ে ফোনে গেম অব থ্রোনস দেখছে।। সিরিজ টা সত্যি খুবই ভালো। যদিও বা এটা ছোটদের জন্য নয়। আবার অনেকে বুঝতেও পারবে না। তবুও যারা বুঝবে তারা এই সিরিজ টার প্রেমে পড়ে যাবে।

একটু পরেই ঘুম এসে দুচোখের পাতা ভারী করে দিলো রাহীর।। ফোনটা বুকের উপর রেখেই চোখ বুঝলো।
হঠাৎ সে খেয়াল করলো কেউ তার বুকের উপর থেকে ফোনটা সরিয়ে নিলো। গায়ে কাঁথা জড়িয়ে দিলো। রাহীর চোখে ঘুমের আবেশ এতটাই ছিলো যে সে চোখ খুলতে পারছে না। এরপর যখন তার কপালে কোমল দুটি ঠোঁটের স্পর্শ পড়লো তখন তার চোখ থেকে নিমিষেই ঘুম তার রাজ্যে চলে গেলো। এই স্পর্শটা যেন তার কাছে একেবারেই অজানা । একদম অপরিচিত। পুরো শরীর যেন শিহরিত হয়ে যাচ্ছে।

রাহী চোখ খুললো। পিছনে থেকে দেখলো কেউ চলে যাচ্ছে। – কে?
আঁচল পিছনে ফিরে তাকালো।।
” ওহহ আপনি।
আঁচল নিচু স্বরে বললো- হুম
” এতো রাতে আমার রুমে কেন? কোনো জরুরি কিছু?
” না।
রাহি জিজ্ঞেস করতে চাইলো আপনি কি আমার কপালে – কিন্তু লজ্জা আর কোনো একটা টানে বলতে পারলো না।
” আপনি কি কিছু বলতে চাচ্ছেন?
” না মানে, আপনি কি….
” হ্যাঁ। আমি আপনার কপালে চুমু দিয়েছি ।
” কেনো?
” আমি পতিতা হওয়ার পর ও যে মানুষ টা আমায় বিয়ে করতে চায় তার কপালে চুমু দেওয়ার যোগ্যতা হয় তো আমার নেই তবুও কেন জানি নিজেকে সামলে রাখতে পারি নি। সরি।
” আমি আপনার এই স্পর্শটার সাথে একেবারে অপরিচিত। কেমন জানি একটা অন্যরকম অনুভূতির জন্ম নিয়েছে মনের মাঝে।

এরপর আঁচল আর কিছু বললো না এতক্ষণে রাহী উঠে বসে পড়ছে চুপচাপ এসে আঁচল ও রাহীর পাশে বসলো।
” আপনি কি সত্যি আমায় বিয়ে করতে চান?
” হুম
” আমি জানি না আমার কপালে কি আছে তবে আপনি যদি আমার বোনদের দায়িত্ব নেন তবে আমি আপনাকে বিয়ে করতে রাজি।
” আচ্ছা আপনার যদি বোন না থাকতো আর যদি আপনি এখন যে পেশায় আছেন তখনও সে পেশায় থাকতেন আমি যদি বিয়ের প্রস্তাব দিতাম তবে কি করতেন?
” অবশ্যই না করে দিতাম
” কেন?
” কারণ আপনি নিঃসন্দেহে একজন ভালো মানুষ আর আমি কখনো চাই না আমার জন্য কোনো ভালো মানুষের জীবন নষ্ট হোক।
“তাহলে আপনি আপনার বোনের জন্য বিয়েটা করছেন?
” অনেক টা তাই ।
” ওহহ আচ্ছা। তো আপনি চাইলে আমি কালই আপনাকে বিয়ে করবো। আপনার কোনো আত্মীয় কে দাওয়াত করতে হবে?
” পৃথিবীতে আমার কোনো আত্মীয় নেই। আপনার যা ইচ্ছে করেন।
” হুম।
” আপনি বললেন না তো
” কি?
” আমার বোনদের দায়িত্ব নিবেন কি না?
” হুম । আপনি এখন গিয়ে ঘুমিয়ে পড়ুন।

আঁচল এসে শুয়ে শুয়ে ভাবছে। লোকটা যেমনই হোক না কেন। যদি আমার বোনদের যথাযথ দায়িত্ব পালন করে তবে তার জন্য আমি নিজের জীবন দিয়ে দিতেও একবার ভাববো না।
অন্য মেয়েরা বিয়ের কথা পাকা হলে ভাবতে থাকে বিয়ের পর কি কি করবে। কিন্তু আঁচল ভয় পাচ্ছে। সত্যি কি তাকে কেউ বিয়ে করছে আগামী কাল?

এদিকে রাহী তার সব বন্ধু কে ফেন দিয়ে বললো। সব কিছু ম্যানেজ করে ফেললো। আগামী কাল তাদের বিয়ে হচ্ছে ।

To be continue…
/

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে