সম্পর্ক – লেখিকা সাদিয়া ইসলাম

0
565

#গল্পপোকা_ছোটগল্প_প্রতিযোগিতা_আগস্ট_২০২০
সম্পর্ক
লেখিকা_সাদিয়া_ইসলাম

কনফারেন্স হলের তৃতীয় সারিতে রিধিতাকে দেখলাম। তাকে দেখে আমি অবাক। আমার অবাক হওয়ার অবশ্য দুটি কারণ রয়েছে।
প্রথমত, আমাদের সমাজে ডিভোর্সি মেয়েদের ঘরে বসাই রাখা হয় না। যতো তাড়াতাড়ি সম্ভব বিয়ে দিয়ে দেয়া হয়। আর দ্বিতীয়ত,,, রিধিতা আগের থেকে বেশি সুন্দরী হয়েছে।আজও চোখ ফেরাতে পারলাম না।

রিধিতাকে প্রথম দেখেছিলাম কোন এক স্নিগ্ধ বিকেলে। সব মেয়েদের মতো রিধিতাও ফুচকা পছন্দ করত। সেদিন রিধিতা বান্ধবীদের সাথে ফুচকা খাচ্ছিল। আমি আমার টিউশনি শেষ করে সেই পথ ধরে হাটছিলাম। ঠিক তখনি দেখলাম একটা মেয়ে ঝালে কেঁদে কেটে অস্থির। কবিরা বলেন, মেয়েরা কাঁদলে নাকি মেয়েদের চেহারা তখন খুব মায়াবী লাগে। এই কথাটার প্রমাণ আমি সেদিনই পেয়েছিলাম। তারপর বাসায় এসে মাকে বললাম, আমার একটা মেয়েকে খুব ভাল লেগেছে। বাবা- মার একমাত্র সন্তান হওয়ায় মা আমার কথা ফেলতে পারেনি। আমার বাবা মারা গিয়েছে ৩ বছর আগে। আমি একটা প্রাইভেট কোম্পানিতে চাকরী করি আর বিকেলে কিছু স্টুডেন্ট পড়াই। মাকে বলার পর মা বলল,, ঠিকানা পাব কীভাবে? আমিও তাই ভাবছিলাম। তারপরের দিন বিকেলে এক স্টুডেন্টকে পড়াতে গেলাম। ঠিক তখনি রিধিতাকে দেখলাম। নাস্তা দিয়ে চলে গেল। আমি আমার স্টুডেন্টকে জিজ্ঞেস করলাম, এই মেয়েটা তোমার কি হয়? বলল,বোন।ব্যাস পেয়ে গেলাম ঠিকানা। সেদিন আর ওকে পড়াইনি। বাসায়য় এসে মাকে বলার পর মা রিধিতাদের বাসায় গিয়ে কথাবার্তা বলেন। এমনকি বিয়েও ঠিক করে ফেলেন। দুই পরিবারের সম্মতিতে আমাদের বিয়ে হয়। তারপর সবকিছু ভালই চলতে থাকে।

একদিন আমি অফিস থেকে রিধিতাকে ফোন দেই। আমি ফোন ওয়েটিং এ পেয়েছিলাম। বাসায় এসে জিজ্ঞাসাও করেছি,সে সব সত্যি বলেছিল। আমার কেন যেন সন্দেহ হত। সেদিন আমি ভুল ছিলাম। এভাবেই আমাদের সম্পর্কের বাধন ছিন্ন হয়। আমাদের ডিভোর্স হয়ে যায়।সম্পর্ক কখনো দূরত্বএ শেষ হয় না। সম্পর্ক শেষ হয় সন্দেহে, অপমানে আর বিশ্বাসঘাতকতায়।একজনের ডাকে ভাবনা থেকে ফিরে এলাম। সে আমার হাতে একটা চিরকুট দিল। সেখানে লিখা,, প্রিয়, তুমি কি জানো? আজ আমাদের পঞ্চম বিবাহবিচ্ছেদ বার্ষীকি। শুভেচ্ছা রইল।এতটুকু পড়ে আমার চোখ দিয়ে দুফোটা জল গড়িয়ে পরল।তাকিয়ে দেখলাম রিধিতা যেখানে ছিল সেখানে সে নেই। হয়তো চলে গেছে।

“এখনই জয়েন করুন আমাদের গল্প পোকা ডট কম ফেসবুক গ্রুপে।
আর নিজের লেখা গল্প- কবিতা -পোস্ট করে অথবা অন্যের লেখা পড়ে গঠনমূলক সমালোচনা করে প্রতি সাপ্তাহে জিতে নিন বই সামগ্রী উপহার।
আমাদের গল্প পোকা ডট কম ফেসবুক গ্রুপে জয়েন করার জন্য এখানে ক্লিক করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে