যোগ্যতা পর্ব-০১

0
631

গল্প: যোগ্যতা
লেখক: অতিথি পাখি

দাঁড়িয়ে আছি আমার ঘরের সামনে। আজকে আমার বাসর রাত । বিয়ে টা হঠাৎ করে হয়েছে। কীভাবে হলো তা গল্পের সাথে থাকুন জানতে পারবেন।
বুকে এক বালতি সাহস নিয়ে গেলাম ঘরের ভেতরে। দেখি আমার বউ খাটে ঘোমটা দিয়ে বসে আছে। শুনেছি বাসর রাতে স্ত্রী নাকি স্বামী কে সালাম করে কিন্তু আমার বউ খাটে বসে আছে। ভাবলাম হয়তো লজ্জা পাচ্ছে। তাই তার ঘোমটা উঠানোর জন্য যেই হাত বাড়িয়ে দিলাম তখন,,,,,,,

নীলা : খবর দিল আপনি আমাকে স্পর্শ করতে আসবেন না।।(আমার ব‌উয়ের নাম)

আমি: কি বলছেন। আমি আপনার বর । আমি আপনাকে স্পর্শ করবো না। কিন্তু কেন??

নীলা: কারণ আমি আপনাকে স্বামী হিসেবে মানি না ।।

আমি: কেন মানেন না ??

নীলা: আমি একজন শিক্ষিত মেয়ে আর আপনি অশিক্ষিত ।

আমি: এটাই কি?? নাকি অন্য কিছু আছে।।

নীলা: না । আমি আপনাকে আমার বান্ধবীদের সাথে কি বলে পরিচয় দেব । তারা আমাকে নিয়ে হাসাহাসি করবে। কী যোগ্যতা আছে আপনার আমার স্বামী হওয়ার??? শুধু কি টাকা থাকলেই হয় শিক্ষা থাকতে হয়।

আমি: তা আপনি কোন ক্লাসে পড়েন।

নীলা: আমি,,,,,,,,,, কলেজের অনার্স দ্বিতীয় বর্ষে পড়ি।

আমি: তা এখন কী করতে চাচ্ছেন??

নীলা: আপনি আপনার মতো আর আমি আমার মতো থাকবো । আর আমার উপর স্বামীর অধিকার দেখাতে আসবেন না।

আমি: ঠিক আছে। আপনি বিছানায় শুয়ে পড়ুন আমি সোফায় ঘুমুতে গেলাম।

নীলা: আর খবর দার রাতে আমার কাছে আসবেন না।

আমি: আমি অশিক্ষিত হতে পারি জানোয়ার নয় । আপনি নিশ্চিতে ঘুমিয়ে পড়ুন।

তারপর আমি এসে সোফায় শুয়ে ভাবতে লাগলাম,,,,,

আমি রায়হান। বাবা মা আর ছোট বোন কে নিয়ে আমাদের সংসার । আমি একজন ড্রাইভার । আমি বেশ কয়েকটি গাড়ির মালিক ( এ বাদেও আমার আরেকটা পরিচয় আছে তা গল্পের সাথে থাকুন জানতে পারবেন)
সকালে ঘুমিয়ে ছিলাম বাবা হঠাৎ ঠিক দিয়ে বললেন আজকে তার এক বন্ধুর মেয়ের বিয়েতে যেত হবে । তাই রাজি হয়ে গেলাম। বিয়ে তে গিয়ে বসে আছি বরং আসার কোনো খবর নেই। হঠাৎ বাবা এসে আমার হাত ধরে বললেন বিয়ে ভেঙে গেছে তোকে এখন বিয়ে করতে হবে। আমি জীবনে কখনো প্রেম করিনি। ইচ্ছে ছিল ব‌উয়ের সাথে প্রেম করবো তাই রাজি হয়ে গেলাম।
তার পর কী বিয়ে হলো বাসায় আসলাম। তারপর কি হলো তা জানতে পারলেন । কত কত শখ ছিল বউয়ের সাথে প্রেম করবো এই করবো সেই করবো কিন্তু কি যে হল । এগুলো চিন্তা করতে করতে ঘুমিয়ে পড়েছি।

সকালে উঠে দেখি,,,,,,,,,,

নীলা বিছানায় একবারে বাচ্চাদের মতো ঘুমিয়ে আছে। তার অসাবধানতার কারণে তার জামা টা একটু অসুবিধার জায়গায় চলে এসেছে যা দেখে একজন পুরুষের নিজেকে কন্ট্রোল করা অনেক কষ্ট তাও আমি কন্ট্রোল করে বাথরুমে গেলাম ফ্রেশ হতে। এসে দেখি নীলা উঠে গেছে। তারপর সে ফ্রেশ হয়ে আসল ।

আমি: শুনো । আমাদের মাঝে যা কিছু হয়েছে তা বাবা মা কে জানতে দিও না । তাদের সামনে দেখা করে ভালো স্ত্রীর অভিনয় করো।

নীলা: আপনি চিন্তা করবেন না।

তারপর আমরা গেলাম নাস্তা করতে । নাস্তা সেরে বাবা বলল আজকে নীলার বাড়ি থেকে লোক আসবে আমাদের নিয়ে যেতে। তারপর আর কি গেলাম শ্বশুর বাড়িতে। সাথে আমার বন্ধু সুমন ও প্রিয়া গেছে। (সুমন আর প্রক্রিয়া হলো আমার সবচেয়ে কাছের বন্ধু)
রাতের খাবার শেষ করে নীলার রুমে গিয়ে মেঝেতে শুয়ে পড়লাম। কারণ নীলা মেঝেতে শুতে পারে না।

পরদিন বিকালে আমরা বাসায় আসলাম। আমরা সবার সামনে স্বামী স্ত্রীর অভিনয় করলেও আমার জায়গা এখনো সোফায়।

হঠাৎ একদিন নীলা আয়নার সামনে দাঁড়িয়ে চুল ঝারছিল । কি পাগল করা সেই রুপ । আমি পিছন থেকে নীলাকে জড়িয়ে ধরলাম আর

ঠাসস ঠাসস,,,,,,,,,,

নীলা: সমস্যা কি আপনার। কোন সাহসে আমাকে জড়িয়ে ধরেন ।

আমি: আসলে নীলা,,,

নীলা: কোনো কিছু নয় এখন আমার সামনে থেকে চলে যান ।

আমি: নীলা শোন,,,,,,,,

নীলা: আমি কিছু শুনবো না আপনি যান ।

আমি আর কিছু না বলে ঘর থেকে বেরিয়ে আসলাম। আজকে আমার অনেক কষ্ট হচ্ছে। নিজের স্ত্রীর হাতে মার খাওয়া লাগলো। তাকে এত ভালোবাসলাম তার হাতে মার খাওয়া লাগলো। হঁ্যা আমি নীলা কে ভালবাসি। এই কয়দিনে তাকে মানানোর অনেক চেষ্টা করেছি কিন্তু সে প্রতিবার আমাকে অপমান করেছে কারণ একটাই আমি অশিক্ষিত।

অপরদিকে,,,,,

নীলা (মনে মনে): লোকটার গায়ে আমার হাত তোলা ঠিক হয় নি । লোকটি তো আর খারাপ না । এই কয়দিনে আমার সাথে কত ভালো ব্যবহার করেছে। আমার উপরে অধিকার থাকার পর ও কখনো তা প্রয়োগ করে নি । তাই হোক আসলে ক্ষমা চেয়ে নিব ।

রাতে সবাই খেয়ে তার রুমে চলে যায় । নীলা ফেসবুক এ ঘাটাঘাঁটি করছিল । এমন সময় বাসার কলিং বেল বেজে ওঠে। সে এসে দরজা খুলল।

আমি: এই সর আমার সামনে থেকে।

নীলা: একি আপনার শরীর থেকে এত বিশ্রী গন্ধ বেরোচ্ছে কেন আপনি কি নেশা করেছেন??

আমি: আমি নেশা করলে আর যাই করি তাতে তোর কি। তুই কে আমার যে তোকে কৈফিয়ত দিতে হবে।

বলে আমি নিচে পড়ে যাচ্ছিলাম এমন সময় নীলা আমাকে ধরে ফেলে । তার কাঁধে ভর দিয়ে আমাকে ঘরে নিয়ে যায় । সেখানে গিয়ে আমাকে শুইয়ে দেয় কিন্তু আমি তাকে হেচকা টান দিয়ে নিজের উপরে নিয়ে নি।

নীলা: কি হলো আপনি কি করছেন ছাড়ু,,,,,,,,

নীলা আর কিছু বলতে পারেনা তার আগে আমি তার ঠোট জোড়া নিজের দখলে নিয়ে নিই । আস্তে আস্তে আমি তার নেশায় বিভোর হয়ে যাই। নীলা আমাকে বাধা দেওয়ার অনেক চেষ্টা করে কিন্তু পারেনা আমার শক্তির সাথে। মেতে উঠি ভালোবাসার সেই আদিম খেলায় ।

সকালে,,,,,,,,,,,,

আমি দেখি নীলা,,,,,,,,,

চলবে,,,,,,,,

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে