বৈধ নাকি অবৈধ পর্ব ৬

0
1445

বৈধ নাকি অবৈধ পর্ব ৬
জামিয়া পারভীন তানি

দিনগুলো কাটছিলো বেশ, মৌখিক বিয়ের পর থেকে নাইম তূবাকে বউ ভাবা শুরু করে। কিন্তু ওভবে কখনো কাছে যাওয়া হয়নি। দুজনেরই কি লজ্জা লাগতো একে অপরকে দেখে। লুকোচুরি খেলার মতো একে অপরের চোখাচোখি হলেই লজ্জায় লাল হয়ে যেতো। এক টা মাস এভাবেই পার হয়ে যায়। তূবার দাদু মারা যায়, তূবাকে বাধ্য হয়ে দাদুর বাড়ি যেতে হয়।
শেষ বার তূবা নাইমের দিকে তাকালো।

নাইম ঠোঁটের ইশারায় চুমু ছুড়ে দেয়, তূবা লজ্জায় চোখ বন্ধ করে ফেলে। কিছুক্ষণ চোখ বন্ধ রাখার পর তূবার চোখ দিয়ে অঝোরে পানি ঝরা শুরু করে। কেনো জানি তূবার খুব খারাপ লাগছিলো। হয়তো নাইমের সাথে আর কখনো দেখা হবেনা এই ভয় মনের ভেতর চেপে রেখে দাদুর বাড়ির উদ্দেশ্যে রওনা দেয়।
এখনই জয়েন করুন আমাদের গল্প পোকা ফেসবুক গ্রুপে।
আর নিজের লেখা গল্প- কবিতা -পোস্ট করে অথবা অন্যের লেখা পড়ে গঠনমূলক সমালোচনা করে প্রতি সাপ্তাহে জিতে নিন বই সামগ্রী উপহার।
আমাদের গল্পপোকা ফেসবুক গ্রুপের লিংক: https://www.facebook.com/groups/golpopoka/



কিছুদিন পর,
নাইমের আব্বু নোমান সাহেব নাইম কে ডেকে ছাদে নিয়ে গেলেন। মুখ টা একদম গম্ভীর করে রেখেছেন। নাইম ভয়ে ভয়ে জিজ্ঞেস করে,
“ কিছু হয়েছে নাকি? এমন চিন্তিত দেখাচ্ছে কেনো?”
“ একটা ঝামেলা হয়ে গেছে গ্রামে। কিভাবে যে বলি কথা গুলো। ”
“ চিন্তা হচ্ছে, বলে ফেলো তাড়াতাড়ি। ”
“ আমি বাবা হিসেবে বুঝি, তূবা কে তুই পছন্দ করিস। তা-ই বলে একটা চরিত্রহীনা মেয়েকে তুই…. ছিঃ ছিঃ ছিঃ নাইম৷ ”

নাইম চিৎকার করে বলে,
“ ও চরিত্রহীনা নয়। নিজের বোনের মেয়েকে এতো নীচ কথা তুমি বলতে পারলে!”
“ গ্রামের সবাই জানে, পারলে ওর গ্রামে গিয়ে জিজ্ঞেস করে আসিস, ও একটা ছেলে… কি যেনো নাম! ও হ্যাঁ শোভন এর সাথে এক রুমে ধরা পড়েছে। কি বিশ্রী অবস্থায়! ছিঃ ছিঃ ছিঃ নাইম , বোনের মেয়ে বলতেও লজ্জা লাগে রে।”
“ কি মিথ্যা বলছো তুমি? তোমার কথা বিশ্বাস করি না আমি।”

একটা ছবি দেখায় নাইম কে, যেখানে তূবা অন্য একটা ছেলের সাথে খারাপ ভাবে জড়িয়ে শুয়ে আছে । নাইম ছবি টা দেখা মাত্র ছাদের উপর বসে পড়ে । জোরে জোরে চিৎকার করে কাঁদতে শুরু করে। প্রতিটি কথায় তূবার উপর রাগ দেখিয়ে চিল্লাচ্ছিলো। তখন নোমান সাহেব বললেন,
“ তোমার সব কিছু থেকে মুক্ত হওয়া প্রয়োজন, তুমি হায়ার এডুকেশনের জন্য বিদেশে চলে যাও। ওখানে গেলে এই পাপী মেয়েকে ভুলে থাকতে পারবে। ”
“ হ্যাঁ তা-ই যাবো, বাইরে গিয়ে মেয়েদের নিয়ে ইচ্ছেমতো ফুর্তি করবো। ” বলে হনহনিয়ে নিচে নেমে আসে নাইম। এসেই ঘরের দরজা লাগিয়ে দেয়।

কয়েকটা দিন পর নাইম সত্যি বিদেশে চলে যায়। তূবার উপর শত রাগ বুকে চেপে।

নাইম আবার তূবার গলা চেপে ধরে, জোরে করে বলে,
“ কেনো তুই শোভনের বিছানায় গিয়েছিলি? তুই একবার বললে কি তোর চাহিদা পূরণ করতে পারতাম না! ”

তূবা নাইমের গালে থাপ্পড় মেরে দেয়।
“ অনেক হয়েছে নাইম, আমার চরিত্র নিয়ে টানাটানি করবে না তুমি। ”
নাইম আরও শক্ত করে তূবার গলা চেপে ধরে, তূবার কষ্টে দম বন্ধ হয়ে আসছে। কিছুই বলতে পারছেনা তূবা। নাইম জোরে করে বলে,
“ তাহলে গোটা গ্রামের লোক কি ভুল দেখেছিলো? নাকি আমি ভুল দেখেছিলাম! তুই ওই শোভনের বুকে নগ্ন হয়ে শুয়ে আছিস সেটা!”
তূবা এতক্ষণ নাইমের থেকে ছাড়ানোর চেষ্টা করছিলো, কিন্তু এমন কথা শুনার পর হাত পা একদম ছেড়ে দেয়। চোখ টাও বন্ধ করে ফেলে। নাইম বুঝতে পারে তূবার নিঃশ্বাস বন্ধ হয়ে আসছে, তাই গলা ছেড়ে দেয়। তূবা অনেক কষ্টে একটা কথা বলে,
“ যে লোক যাচাই না করে অন্যের কথা বিশ্বাস করে, সে কখনো সুখী হতে পারেনা। মিথ্যা অপবাদ কেউ দিলো আর সেটা যাচাই না করে অন্যায় করেছো তুমি। এর শাস্তি তুমি অবশ্যই পাবে একদিন৷ ”

নাইম একটু ভীত হয়ে উঠে বসে, সত্যিই তো সেদিন একটা ছবি দেখে যাচাই না করে চলে গিয়েছিলো সে! তাহলে কি তূবা সম্পূর্ণ নির্দোষ! নাকি নিজের দোষ ঢাকতে এমন কথা বলছে সে!

“ সত্যিই তুই কোনো পুরুষের সাথে থাকিস নি!”
“ ছিঃ, তুমি আমাকে কখনো ভালোবাসোনি, বাসলে মিথ্যা অপবাদ বিশ্বাস করতে না। ”
“ তুই গ্রামে গিয়ে কোনোই অঘটন ঘটাস নি?”
“ আমি তখন কতো ছোট ছিলাম ভুলে গেছো! ওই বয়সেই যদি অঘটন ঘটাই তাহলে এতদিন থেকে দেখছো আমাকে, এই বয়সেও নিশ্চয়ই খারাপ কাজ করে বেড়াই। ”
“ তাহলে আমাকে যা বলা হয়েছিলো সব মিথ্যা ছিলো! ”
“ কে বলেছে?”

নাইম বলতে গিয়েও বললো না, আগে বাবার সাথে কথা বলা দরকার।

চলবে….

এখনই জয়েন করুন আমাদের গল্প পোকা ফেসবুক গ্রুপে।
আর নিজের লেখা গল্প- কবিতা -পোস্ট করে অথবা অন্যের লেখা পড়ে গঠনমূলক সমালোচনা করে প্রতি সাপ্তাহে জিতে নিন বই সামগ্রী উপহার।
শুধুমাত্র আপনার লেখা মানসম্মত গল্প/কবিতাগুলোই আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হবে। এবং সেই সাথে আপনাদের জন্য থাকছে আকর্ষণীয় পুরষ্কার।

▶ লেখকদের জন্য পুরষ্কার-৪০০৳ থেকে ৫০০৳ মূল্যের একটি বই
▶ পাঠকদের জন্য পুরস্কার -২০০৳ থেকে ৩০০৳ মূল্যের একটি বই
আমাদের গল্পপোকা ফেসবুক গ্রুপের লিংক:
https://www.facebook.com/groups/golpopoka/

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে