ধোঁকা part_11+12

0
1978

#ধোঁকা
#Tanjina_Akter_Misti
#part_11+12

আদি চলে গেল। ওকে নিয়ে ভেবে আর কি করবো ওর কাছে তো এখন আমি কিছুই না। কষ্ট পেয়ে কোন লাভ নেয় এর কারণ জানতে হবে। কথা গুলো ভেবে রুমে এসে রেডি হয়ে নিলাম। আদির পর পর আমি বেরিয়ে পরলাম।

দুই ঘন্টা লাগল। বাড়ি এসে আমি তো অবাক কারণ দরজা ফাক করা। আমি তো দরজায় তালা দিয়ে গেছিলাম দরজা খুলল কে। ভাবতে ভাবতে ভিতরে ঢুকে দেখি আদি ডয়িংরুমে মাথা নিচু করে বসে আছে। কেমন জানি চিন্তিত দেখাচ্ছে পুরো ফর্সা মুখ লাল হয়ে আছে।

চিন্তায় পরে গেলাম আমি তারাতারি আদির পাশে গিয়ে দাড়ালাম।

– আদি কি হয়েছে তোমার এমন দেখাচ্ছে কেন! আর এই সময় তুমি বাড়িতে কেন অফিসে যাবে না?

– এতো সময় লাগে কারো?( আমার দিকে তাকিয়ে )

– (আমি তো ভয় পেয়ে গেলাম চোখ গুলো ও লাল দেখাচ্ছে) কি হয়েছে আদি তোমার?

– আববুর এক্মিডেন্ট হয়েছে?

বলেই বাচ্চাদের মতো পাগলামি করতে লাগল। এর জন্যই চলে এসেছে। আমি কি বলে সান্ত্বনা দেবো বুঝতে পারছি না আমি আদির পাশে বসলাম। আমি কিছু বলতে যাবো তার আগেই আদি আমার দিকে ঘুরে জরিয়ে ধরে বাচ্চাদের মতো কাদতে লাগল,

– আমার আববু ছাড়া আর কেউ নেই মেঘনা। আববুর যদি কিছু হয়ে যায় আমি বাচতে পারবো না। আববু কে কতো বলি এখানে চলে এসো সে রাজি হয় না। এখন আমি কি করবো আমার কিছু ভালো লাগছে না নিজেকে অনেক অসহায় লাগছে।

আদি নানা কথা বলে যাচ্ছে এমন কথা শুনে ও হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছি এখন ওর ওখানে যাওয়া উচিত কিন্তু ও বুঝছে না। আমি অনেক চেষ্টা করে ওকে নিজের থেকে ছারিয়ে দাড়ালাম। বাবা চট্টগ্রাম থাকে আমাদের এখন সেখানেই যাওয়া উচিত। সব কিছু গুছিয়ে আদি ও নিজেকে অনেকটা স্বাভাবিক করেছে দুজনে বেরিয়ে পরলাম।

হসপিটালে বসে আছি আধা ঘন্টা হলো এখানে এসেছি। আদি তো এটা ওটা এনে দিচ্ছে। বাবার অবস্থা একটু খারাপ বেশি বয়স মানুষ এজন্য প্রবলেম বেশি হয়েছে। অপারেশন করে ডাক্তার জানাল এখন ভালো কিন্তু ওতোটাও না।

দশটার দিকে আদি আমাকে একটা বাসায় নিয়ে এলো। আমরা সোজা হসপিটালে গিয়েছিলাম। রাতে অন্ধকারের কিছুই বুঝলাম না কোথায় আছি। ভিতরে ঢুকে হা করে তাকিয়ে আছি এতো সুন্দর সাজানো গুছানো বাড়িটা জাস্ট ওয়াও। চারপাশে তাকিয়ে দেখছি আদির পেছনে পেছনে একটা রুমে এলাম। ভিতরে আদির একটা ইয়া বড় ছবি দেখেই বুঝলাম এটা আদির রুম তাহলে এটা আদিদের বাড়ি।
আদি এসেই ফ্রেশ হয়ে নিলো আমি ও ওর পরে ফ্রেশ হলাম। এখন খিদে পেয়েছে সারাদিন আর কিছু খাওয়াহয় নি। আদিকে দেখলাম চোখ বুজে শুয়ে আছে ও তো কিছু খায় না নিশ্চয়ই খিদে লেগেছে।

আমি বেরিয়ে রান্না ঘর খুজতে লাগলাম আর পেয়ে ও গেলাম। কি রাধবো ভাবতে ভাবতে রুটি আর ডিম ভাজলাম তারাতারির জন্য। রুমে নিয়ে এলাম খাবার আদির মনে অবস্থা ভালো নেয়।
খাবার রুমে নিয়ে এলাম আদির চোখ তো বন্ধ ঘুমিয়ে পরশো নাকি।

– আদি

– নিশ্চুপ

– আদি উঠো খেয়ে নাও( শরীরে ধাক্কা দিয়ে)

আদি চোখ মেলে তাকালো কিন্তু খাবে না বলছে। আমি বারবার বলছি সে খাবে না। জোর করে উঠে বসালাম তারপর মুখে খাবার ডুকিয়ে দিলাম। অনেক জোরাজরি করতে হয়েছে আমাকে কিন্তু আমি হার মানি নি বেশি খাওয়াতে না পারলেও অল্প খেয়েছে।
আমি ও খেয়ে নিয়ে সবগুছিয়ে রাখলাম। আদি তো ওর পাশে আমাকে শুতে দেবে নাএখন শুবো কোথায়। আমি তো এখানে কিছু চিনি ও না। নিচে শুওয়ার জন্য বিছানা করতে লাগলাম। হঠাৎ আদি আমাকে আটকে বলল ওর সাথে শুতে কিছু বুঝলাম না কিন্তু মন থেকে অনেক খুশি হয়েছি।

চলবে…???

#ধোঁকা
#Tanjina_Akter_Misti
#part-12

আদি কি আমাকে মেনে নিচ্ছে তাহলে হয়তো। নয়লে ওর সাথে শুতে বলতে না দাড়িয়ে দাড়িয়ে কথা গুলো ভাবছিলাম। সব উঠিয়ে উপরে শুতে গেলাম আমার সব আশায় জল ঠেলে আদি মাঝে একটা কোল বালিশ রেখে অন্য দিকে ঘুরে শুয়ে পরল,,,

আমি আর কি করব আমি ও শুয়ে পরলাম। মাঝরাতে হঠাৎ মনে হচ্ছে কেউ আমার কপালে নরম কিছু দিচ্ছে কারো কান্নার আওয়াজ কিছু বলছে। আমার তো ভয় করছে ঘুমের রেশটা ভালো করে কমে এলো হুম এখন কথা ভালো করে বুঝতে পারছি। এটা তো আদির কণ্ঠ এতো রাতে আদি কি বলছে।

আদি অনেক কিছু বলছে ওর চোখের পানি আমার হাতে ও পরছে এতে না তাকিয়ে ও বুঝতে পারছি ও কান্না ও করছে এতো কিসে কষ্ট ওর।
আর বলছে আমাকে নাকি ভালোবাসে কিন্তু ভালোবাসলে আবার কিন্তু কেন কিছু গরবর আছে আমাকে সেটাই জানত হবে। কেন নিজের সাথে আমাকে কষ্ট দিচ্ছে কথা গুলো ভাবতে ভাবতে কখন ঘুমিয়ে পরেছি বুঝতে পারিনি।

সকালে
ঘুম থেকে উঠে নরতে পারছি না কেউ আমাকে আষ্টেপৃষ্ঠে বেধে রেখেছে। কানে কারো হার্টবিটের শব্দ ও আসছে কিছু বুজতে পারছি না কি হচ্ছে। আস্তে আস্তে চোখ মেলে তাকালাম,,, এতো আদি আমাকে একদম নিজের সাথে জরিয়ে রেখেছে। বিয়ের প্রথম দিন আর আজ এভাবে ঘুম থেকে উঠে আদিকে এতো কাছে দেখে অনেক ভালো লাগছে। এখন আর আমার চিন্তা নেই আদি যে আমাকে ভালোবাসে সেটা আমি জেনে গেছি ও আমাকে কষ্ট দেওয়ার জন্য শিকার করে না। কতো নিষ্পাপ লাগছে দেখতে একেবারে বাচ্চাদের মতো করে জরিয়ে আছে মনে হ য় ছেড়ে দিলেই পালিয়ে যাবো। আমি ওর মুখে হাত দিয়ে কাছ থেকে দেখছি কি মনে করে যেন ওর গালে একটা চুমু দিয়ে বসলাম ও জেগে গেলে বা আর কখনো সুযোগ পাবো নাকি তাই মনের ইচ্ছে পূরণ করে নিলাম।
হঠাৎ আদি নরে উঠল আমি সঙ্গে সঙ্গে চোখ বুজে ফেললাম,,,
ও হয়তো ভাবছে আমি ঘুমিয়ে আছি আমাকে সাবধানে নিজের থেকে সরিয়ে উঠে গেল আমি চোখ ফাঁক করে সব দেখেছি কিন্তু কিছু বলিনি আগে আমার জানতে হবে এমন করার কারণ তারপর সব।

এখানে এসেছি তিন দিন হলো আজ বাবাকে ও বাড়ি নিয়ে আসা হয়েছে। এখন অনেক টা সুস্থ আমাকে প্রথমে চিনে নেই পরে আদি সব বলেছে। অবাক কর্র বিষয় উনি একটু ঔ রাগ করে নি এতো দিন হলো তাকে না জানি বিয়ে করেছে সে কিছু বললো না। আমি তো ভেবেছি সে হয়তো সব জানে কিন্তু এখন বুঝলাম কিছু জানতো না। আদি বিয়ের আগে বলেছিল বাবাকে সব জানিয়েছে কিন্তু সেটা মিথ্যে ছিলো।

বাবাকে সকালের নাস্তা খাইয়ে বাড়িটা ঘুরে দেখতে ইচ্ছে হলো তিন দিন হলো এসেছি। বাড়িটা ঘুরে দেখা হয়নি হসপিটালে যেতে হয়েছে বাড়িতে সময় ই কাটায় নি। সবার আগে ছাদে চলে গেলাম ছাদটা অনেক সুন্দর নানা রকম ফুল দিয়ে ভরা একটা দোলনা ও আছে আমি গিয়ে দোলনায় বসলাম অনেক সুন্দর তো এগুলো করেছে কে। আদি কি ফুল পছন্দ করে নাকি বাগানেও ফুল ছাদে ও ফুল। আদির পছন্দ মনে হয় কিন্তু ও যে বলেছিল ওর ফুল বেশি পছন্দ না। তাহলে এতো ফুল গাছে কেন বুনে রেখেছে। চিন্তা য় পরে পরে গেলাম কিন্তু কিছুই মাথায় আসছে না।

ছাদে থেকে নেমে চোখ পরলো আদির পাশের রুমে এই রুমটায় একবার ও যাওয়া হয় নাই একবার ঘুরে আসি ঘরের দিকে যেতে লাগলাম দরজা খুলে ঢুকে গেলাম। অন্ধকার রুমটা লাইট অন করব এমন সময় ঝরের গতিতে কেউ হেচকা টান দিয়ে রুমের বাইরে নিয়ে এলো আমি তো কিছু ই বুঝতে পারলাম না কি হলো। আদি আমাকে রুমে এনে ঠাস করে মেঝেতে ফেলে দিলো পরে গিয়ে মাথায় একটু ব্যাথা ও পেলাম। অবাক হয়ে আদির দিকে তাকিয়ে আছি,,,

আদি: তোর সাহস কি করে হলো ওই রুমে ঢুকার?( রেগে)

আমি কিছু বুঝতে পারছি না এতো রাগার কি আছে সামান্য একটা রুমে গিয়েছি বলে।

আদি: কি হলো কথা বলছিস না কেন। আর যদি ওই রুমে যেতে দেখি সেই দিনই চলে যাবি বাড়ি ছেড়ে এমনিতে ও আর বেশিদিন থাকতে পারবিনা কারণ খুব শিগগিরই ডিবোস পেপার আমার হাতে চলে আসবে।

ডিবোসের কথা শুনে তো আমি আতকে উঠলাম, আদি আমাকে ডিবোস দিবে আদির আর কোন কথা আমার কানে যাচ্ছে না শুধু একটা কথায় কানে বাজছে ডিবোস এতো কিছু করে ও কি আমি আদির মন ঘুরাতে পারলাম না। কি করে বলতে পারলাম এই কথা টা আদি।

চলবে…….
Tanjina Akter Misti

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে