তুমি হলেই চলবে পর্ব-১৬ এবং শেষ পর্ব

0
1623

#তুমি_হলেই_চলবে
#part_16
writer : #Mahira_Megha

আরুহী মুখটা মলিন করে বলে উঠলো ওকে আব্বু।

বিকেলে পুরো বাড়িতে আরুহী নেই। সবাই ওকে খুজছে। ফোনটাও বাড়িতে রেখে গেছে। আরহান কি করবে বুঝতে পারছে না।

আরুহী এয়ারপোর্টে এসে খুজছে আর্শকে। বাট কোথায় দেখতে পেলো না। আরুহীর চোখ যেনো আর্শকে না দেখে কোনো ভাবেই শান্তি পাচ্ছে না। শুধু একবার আর্শকে চোখের সামনে পেলে আর কখনো ওকে দূরে যেতে দেবে না ।

আরুহী মুখটা মলিন করে ধীর পায়ে হেটে চলছে। পাশে একটা নদী। নদীর ধারে কত দুষ্টু মিষ্টি মুহূর্ত আছে ওদের। আরুহী নদীর পারে কাউকে দাড়িয়ে ঢিল ছুড়তে দেখলো। চোখ দুটো ঝাপসা হওয়ায় হাত দিয়ে পানি মুছে তাকালো। আরুহীর বুঝতে অসুবিধা হলো না যে ওইটা আর্শ।
একটা স্বস্তির নিশ্বাস নিলো। কিছু খন মুগ্ধ নয়নে তাকিয়ে থেকে, দৌড়ে গিয়ে পেছন থেকে জড়িয়ে ধরলো আর্শ কে। আর্শের এত কাছে এসে আরুহীর মনে যেনো অন্যরকম ভালোলাগা কাজ করছে।

আর্শ আরুহীর ছোয়া খুব ভালো করে চেনে। ওর বুঝতে ভুল হলো না এটা আরুহী।
আর্শ নেশাক্ত গলায় বলে উঠলো, ” রুহি। ”
আরুহী কোনো কথা বললো না।
আর্শ আবার বলে উঠলো, ” এখানে কি করছিস? আজ না তোকে দেখতে আসার কথা ছিলো।”

আরুহী ওকে ছেড়ে দিয়ে, ” আমি তোর মতো পাগল না। আমি তোর মতো নিজেকে কষ্ট দিতে পারবো না। ”

আর্শ অবাক হয়ে তাকিয়ে, ” কি বলতে চায়ছিস তুই। ”

আরুহী আর্শের দিকে তাকিয়ে, ” আই লাভ ইউ আর্শ। আমি তোকে ভালোবাসি। এই একমাস তোর থেকে দূরে থেকে আমি বুঝতে পেরেছি আমি তোকে কতটা চায়।”
-তাহলে আরিয়ান ভাইয়া!
-ও আমার ক্রাশ ছিলো লাভ না। আমি পাগল তাই বুঝতে পারিনি।তুই আমায় এতো ভালোবাসিস বলিসনি কেনো?

আর্শ অবাক হয়ে তাকিয়ে রইলো, আরুহী ওর সামনে এসে, ” আমি সব জানি চার বছর আগে থেকেই। আমি তোর ডায়রিটা পরে ফেলেছি আর্শ। ”

আর্শঃ তাহলে তো তুই এটা ও জানিস আমি কেনো তোকে বলিনি?

-হুমমম জানি। বাদ দে সব। এবার তারাতারি আমায় প্রপোজ কর।
-তুই না একটু আগে আমায় প্রপোজ করলি। লাভ ইউ বললি।
আরুহী আর্শের দিকে তাকিয়ে, ” বিয়ের জন্য প্রপোজ কর পাগল। আমি তো তোকে সব জায়গায় হারতে দিতে পারি না।
-মানে
– মানে এটাই লাভ ইউ আগে আমি বলেছি তাই বিয়ের জন্য প্রপোজ তুই করবি।

আর্শ হেসে দিলো। আরুহীর দিকে তাকিয়ে, ” তোর এই সব পাগলামির জন্যই তো তোকে আমি এত ভালোবাসি রে। আমার তো শুধু তুই হলেই চলবে। হাটু গেড়ে আরুহীর সামনে বসে পড়লো আর্শ। আরুহীর দিকে হাত বাড়িয়ে দিলো
” তোর মায়ায় পড়ে গেছি রুহি
যে মায়া আমি কাটাতে পারবো না।
তোর মাঝে এতটা হারিয়ে গেছি
যে নিজেকেই আর খুজে পায় না আমি।
তোর হাসিতে মুগ্ধ আমি
পাগল হয়েছি চোখে।
তোর নেশাতে আসক্ত আমি
চায় তোকে নিজের করে। ”

ইউল ইউ মেরি মি?

আরুহী ওর হাতে হাত দিয়ে হুমমম।
দুজন নদীর পারে বসে পড়লো। আর্শের কাধে আরুহী মাথা দিয়ে হাতে হাত দিয়ে চোখ বন্ধ করে আছে।
একটু পর মুখে হাসি এনে বলে উঠলো, ” তানিয়া মুনিয়াকে কিন্তু আমাদের বিয়েতে ইনভাইট করতেই হবে। ওদের ক্রাশ আমার বেষ্ট ফ্রেন্ড এতেই ওরা যা জ্বলতো আমার সাথে তোর বিয়ের কথা শুনলে তো ওরা পাকোরা হয়ে যাবে। আর আমি ওদের নিজের চোখে দেখবো না, তা কখনো হয় নাকি।

আর্শ আরুহী দুজনেই হাসছে।
– বাড়ি যাবি তো চল।
বাড়ির কথা শুনেই আরুহীর মুখ চুপসে গেলো। আর্শ ওর কাধ ঝাঁকিয়ে, ” কিরে কি হলো তোর। মুখটা বেলুনের মতো চুপসে গেলো কেনো?”

আরুহী নিজের আঙ্গুলে ওড়না পেচাচ্ছে। পেচাতে পেচাতে বলে উঠলো,” আমি না কাউকে কিছু না বলেই চলে এসেছি। একেই আমায় দেখতে আসবে একজন। তারমধ্যে তুই আমার সামনে নেই আমার কেমন যেন ফাকা ফাকা লাগছিলো। শুধু তোকেই দেখতে ইচ্ছে হচ্ছিলো। তাই কিছু না ভেবে চলে এলাম তোকে পিক করতে। ”

আর্শ একটা মিষ্টি হাসি দিলো মনে মনে,” আল্লাহ তুমি অবশেষে আমার ভালোবাসা আমায় দিয়েই দিলে। জানি না কিভাবে তোমায় ধন্যবাদ দিতে হয়। বাট আজ খুব করে থ্যাংকস দিতে ইচ্ছে করছে। ”

দুজন হাটছে হাত ধরে।

আরিয়ানে সাথে একটা মেয়েকে দেখতে পেলো আরুহী।
আরুহী থেমে গেলো আর্শের দিকে তাকিয়ে হাত দিয়ে মেয়েটাকে দেখিয়ে, ” আর্শ এই মেয়েটা। এই মেয়েই ছিলো সেদিন আরিয়ান ভাইয়ার সাথে।”

আর্শ আরুহী ওদের সামনে গিয়ে দাড়ালো।
আরুহীঃ ভাইয়া কে এই মেয়ে।

আরিয়ান মাথা নিচু করে, ” সরি আরুহী আসলে আমি এই মেয়েটাকেই ভালোবাসি। তোমায় আমি নিজের বোনের মতো ভালোবাসতাম। তাই তোমায় কেয়ার করতাম। আমি তোমার প্রতি থ্যাংকফুল ছিলাম বাট ভালোবাসতাম না। তুমি আমার প্রতি দূর্বল ছিলে। আব্বু ও আমাদের বিয়ে ঠিক করে ফেললো। আমি নাবিদ কে বললে নাবিদ ও আমায় বলে তোমায় বিয়ে করতে। বাট আমি তো তোমায় ভালোইবাসতাম না। ”

আরুহীঃ ভাইয়া ইটস ওকে। আমার কোনো অভিযোগ নেই তোমার প্রতি। বরং আমি থ্যাংকফুল যে তুমি আমায় বিয়ে করো নি। ভাইয়া আমি তখন আবেগে ভাসছিলাম। ইমম্যাচিউরড ছিলাম তাই ক্রাশ কে লাভ ভেবে ফেলেছিলাম। প্রথম তোমায় দেখেই আমার ভালোলেগে ছিলো। বাট ভালো তো আমি শুধু আর্শকেই বাসি। আর আর্শ আমাকে। তুমি বরং আমাদের সবার লাইফ শেষ হয়ে যাওয়ার হাত থেকে বাচালে।

আরিয়ানঃ থ্যাংক গড। আমি এতদিন গিল্ট ফিল করছিলাম। নিজেকে অপরাধী মনে হচ্ছিলো বাট আজ আমার সব ভার নেমে গেলো।

মেয়েটা আরুহীর দিকে তাকিয়ে, ” তোমার কথা আরিয়ানের মুখে অনেক শুনেছি। আমিও আজ অপরাধ মুক্ত হলাম। আমার তো বারবার মনে হচ্ছিলো আমি তোমাদের মাঝে চলে এসেছি।

-ভাইয়া তুমি বললেই পারতে তুমি ওকে ভালোবাসো বলো নি কেনো?

-কারন আমি আদ্রিতাকে সেদিন ই 10 বছর পর প্রথম দেখি যদিন আমাদের হলুদ ছিল।

আর্শ আবাক হয়ে বললো আদ্রিতা!
আরিয়ানঃ হ্যা ও আদ্রিতা। সেদিন আমি আরুহীর জন্য গিফ্ট কিনতে বেরিয়ে ছিলাম নাবিদের কথায়। বাট রাস্তার মাঝে একটা মেয়ে সেন্সলেস হয়ে পরে যায়। সবাই ওকে ঘিরে ছিলো। আমি ভীর ঠেলে আদ্রিতাকে দেখতে পায়।
পাশে অফিস থাকায় আমি ওকে নিয়ে সেখানেই যায়। তার পর তুমি ওখানে আসো। তোমায় কি বলবো বুঝতে পারছিলাম না। কারন তখন ও আমি জানতাম আদ্রিতা নিজের স্বামীর সাথে অনেক হ্যাপি। বাট আমি তো তখনো ওকে ভালোবাসি।
আমি নিজেই ভিষন ভাবে ডিপ্রেসড ছিলাম তাই আমি তোমাকে বলতে পারি নি। কারন তখন আমি নিজের মাঝেই ছিলাম না।

-আদ্রিতার সাথে কি হয়েছিলো? আর তোমরা একসাথে,,,,

আদ্রিতাঃ আসলে আমি আরিয়ানকে অনেক ভালোবাসি। সেদিন বাবা এসে আমায় বললো আমার বিয়ে ঠিক করেছে। বাবাকে ভিষন ভাবে ভয় পেতাম আমরা। আমরা তিন বোন দুই ভাই ছিলাম। বাবা আমায় আর আপুদের একদম সহ্য করতে পারতো না। মাও তো কবেই আমাদের ছেড়ে চলে গেছে। সৎ মায়ের চোখের বালি ছিলাম আমরা তিন বোন।
আপুদের কবেই বিয়ে হয়েছে। বাবা আমার ও বিয়ে ঠিক করে। আমি বাবাকে কত করে বললাম আমি আরিয়ানকে ভালোবাসি। বাট বাবা রাজি হয় না। আরিয়ানকে মেরে ফেলার কথা বলে। আমি ভয় পেয়ে যায়। কারন বাবা যার সাথে আমার বিয়ে ঠিক করছিলো সেই লোকটা সাংঘাতিক ছিলো।
আমি আরিয়ানকে ভালোবাসি বলতে পারিনি। ওকে সেদিন কষ্ট দিয়ে ছিলাম যাতে ও আমায় ঘৃণা করে আর নিজের লাইফে এগিয়ে যায়।

আমার বিয়ে হয়ে যায় ওই লোকটার সাথে। বাবার বয়সি একটা লোক। নেশা করতো। বাট ওনার মা খুব ভালো। আমাকে সব সময় আগলে রাখতেন। বিয়ের এক মাস পরেই উনি মারা যায়।
মা আমায় আগলে রেখেছিলো। আমায় লেখাপড়া করাই। আমি আর কখনো বাবার সামনে যায় নি। আমি আর মা মানে আমার শাশুড়ি দুজনে চলে আসি এখানে।
আরিয়ানের গল্প আমি রোজ মাকে শোনাতাম।
সেদিন আমি মাকে হাসপাতাল ভর্তি করে বাড়ি ফিরছিলাম টাকা আনতে। সারাদিন না খাওয়ায় সেন্সলেস হয়ে যায়। তারপর আরিয়ানকে দেখি। তখনো ওকে আমি কিছুই বুঝতে দেয় নি।
কয়েক দিন পর আরিয়ান আমার পিছু নিয়ে হাসপাতাল আসে। মা ওকে দেখেই চিনে ফেলে কারন আমার কাছে আরিয়ানের অনেক ছবি ছিলো।
মা ওকে সবটা বলে। আমার হাত আরিয়ানের হাতে দিয়ে মা আমার দায়িত্ব আরিয়ানকে দেই।
দু বছর আগে মা আমাদের ছেড়ে চলে যায় না ফেরার দেশে।
আরিয়ান ওর ফ্যালিমিকে কি ভাবে সবটা বলবে ও বুঝতে পারছে না।

আরুহীঃ আমি সবাই কে বোঝাবো চলো।

চারজন বাড়ি ফেরে। দরজা খুলেই নিলিমা আরুহীর দিকে প্রশ্নের পাহাড় ছুড়ে দেয়।

আরুহী এক নিঃশ্বাসে বলে দেয়, ” আমি আর্শকে ভালোবাসি আর আর্শ আমাকে তাই আমি আর্শকেই বিয়ে করবো। আর ভাইয়া আদ্রিতাকে ভালোবাসে আর আদ্রিতা ভাইয়াকে তাই ওরা দুজন বিয়ে করবে।”

সবাই অবাক হয়ে তাকিয়ে আছে।

আরুহী শান্ত ভাবে বললো, ” তোমরা তো সবাই আমাদের হ্যাপি দেখতে চাও তাই না? প্লিজ কোনো কিছু জানতে না চেয়ে আমাদের বিয়ে দিয়ে দেও। ”

কিছুদিন পর

আর্শ আরুহী আর আরিয়ান আদ্রিতার বিয়ে হলো। সবাই নিজেদের লাইফে অনেক খুশি।

আরুহীঃ আমি কতটা পাগল। আমার ভালোবাসা আমার সামনেই ছিলো অথচ আমি বুঝতেই পারি নি।
বাট দূরত্ব আমাদের মিলিয়ে দিয়েছে।

আর্শঃ আমি তোকে পেয়েছি রুহি। আমার আর কিছু চায় না।

আরিয়ানঃ ভালোবাসা সত্যি অন্ধ হয়। 10 বছর, হাজার চেষ্টা করেও আমি আদ্রিতাকে ভুলতে পারি নি। এত কিছুর পর ও আমি শুধু আদ্রিতাকেই ভালোবাসতাম। আর ফাইনালি আমার ভালোবাসা জিতে গেছে।

আদ্রিতাঃ লাইফে অনেক কিছু সহ্য করেছি। বাট আমার ভাগ্যে আরিয়ান ছিলো, তাইতো ওকে পেয়ে গেছি আমি আমার করে। ভালোবাসি আরিয়ান খুব ভালোবাসি।

সমাপ্ত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে