কি করিলে বলো পাইবো তোমারে পর্ব – ১০

0
1558

#কি করিলে বলো পাইবো তোমারে
#পর্বঃ১০
#লেখিকাঃঅনন্যা অসমি

নাইরা অগ্নিকে পার্কে আসতে বলেছে বিকাল চারটায কিন্তু অগ্নি তিনটা থেকেই এসে দাঁড়িয়ে আছে।সে মনে মনে এটাই চিন্তা করছে যে নাইরা তাকে কি বলবে।অবশেষে অপেক্ষার অবসান ঘটিয়ে নাইরা পার্কে এসে পৌঁছেছে।নাইরা এসেই কোন ভনিতা না করে অগ্নিকে জিজ্ঞেস করে,

” ভালোবাসেন আমাকে?”

হুট করে নাইরার মুখে এধরণের কথা শুনে ঘাবড়ে যাক অগ্নি।সে বুঝতে পারছেনা কি বলবে এখন।

” কি হলো আমার প্রশ্নের উওর দিন।”

” হ্যাঁ।” মাথা নিচু করে উওর দেয় অগ্নি।

” কবে থেকে?”

” তুমি ভার্সিটিতে আসার কিছু মাস পর আমি তোমাকে দেখি।প্রথম দেখাতেই তোমাকে আমার ভালো লেগে যায় আর আস্তে আস্তে আমি তোমাকে ভালোবেসে ফেলি।তবে আমি বলছিনা তুমি আমাকে ভালোবাসো।তোমায় আমাকে ভালোবাসতে হবেনা।”

” প্রপোজ করুন।”

” কি!” চমকে গিয়ে জিজ্ঞেস করে অগ্নি।

” বলছি তাড়াতাড়ি প্রপোজ করুন,আমার হাতে এতো সময় নেই।”

নাইরার মুখে এতোদিন এই কথাটাই শুনার অপেক্ষা করছিলো অগ্নি কিন্তু আজ যখন নাইরা তাকে তার কাঙ্ক্ষিত কথাটা বললো সে কি করবে তা বুঝতে পারছেনা।

” কি হলো বলবেন?নাকি আমি চলে যাবো?”

” না না বলছি আমি।আই লাভ ইউ নাইরা।”

” আই লাভ ইউ টু।” কোন ভনিতা ছাড়ায় সোজাসুজি বলে দেয় নাইরা। ” এতটুকুই বলার ছিল আমার।এবার আপনি আপনার কাজে যেতে পারেন।আর শুনুন এই বিষয় সম্পর্কে কাউকে বলতে যাবেন না আবার।আমি না বলা পর্যন্ত ব্যপারটা যাতে সিগরেট থাকে।ভালো থাকবেন।”

নাইরা চলে যায়।অগ্নি অনেক আশা নিয়ে নাইরার যাওয়ার দিকে তাকিয়ে ছিলো কিন্তু নাইরা একবারের জন্যও পেছন ফিরে তাকাইনি।অগ্নি এতোদিন এইদিনটার অপেক্ষায় ছিল।আজ তার আশা পূরণ হয়েছে,তার তো আজ খুশি হওয়ার কথা।কিন্তু কেন যেন অগ্নি মন থেকে তেমন একটা খুশি হতে পারছেনা।কোথাও যেন তার কিছু একটা ভালো লাগছেনা।তবে অগ্নি সেদিকে ওতোটা মনোযোগ দেয়না,সে মুখে হাসি বজায় রেখে পার্কে থেকে বেরিয়ে পড়ে।

অন্যদিকে,

ছাদে দাঁড়িয়ে আপন মনে বাইরে গাড়ির আসাযাওয়া দেখছে আস্থা।হুট করেই তার চোখ যায় গেটের বাইরে।রিকশা থেকে নেমে ভাড়া মিটিয়ে মাত্রই গেটের ভেতরে পা রেখেছে তাজ।নিচে তখন কিছু ছেলেদের সাথে খেলছিলো অনিক।অনিক তাজকে দেখে দৌড়ে তার কাছে চলে আসে।হাত নাড়িয়ে নাড়িয়ে তাজকে কিছু বলছে অনিক কিন্তু কি বলছে তা নাইরা শুনতে পাচ্ছেনা।কিছু মিনিট পর তাজ মাথা নাড়িয়ে অনিকের মাথায় হাত বুলিয়ে দিয়ে বিল্ডিং এর ভিতরে প্রবেশ করে।

আস্থা এখনো নিচের দিকেই তাকিয়ে আছে।তার মন বলছে সে আবারো কোন না কোন ভাবে তাজের দেখা পাবে।কিছুক্ষণের মধ্যেই আস্থার ভাবনাই সত্যি হলো।তাজ একটা টি-শার্ট আর ট্রাউজার পরে বেরিয়ে এসেছে।তারপর সেও ছোট বাচ্চাগুলোর সাথে ক্রিকেট খেলতে শুরু করে।এবার আস্থা বুঝতে পারলো অনিক তাজকে আসলে কি বলছে।

আস্থা উপরে দাঁড়িয়ে দাঁড়িয়ে মুগ্ধতার সাথে তাজকে দেখছে।কি সুন্দর ছোট বাচ্চাদের সাথে খুশি মনে খেলা করছে।কতটা মায়াময় লাগছে তাজকে।

” আপু তুমিও এসো।”

নিচে থেকে চিৎকার করে বলে অনিক।অনিকের কথা শুনে তাজ এবার উপরের দিকে তাকায়,সে ততক্ষণ আস্থাকে খেয়াল করেনি।তাজের তাকানো দেখে আস্থা একটু অস্বস্তিবোধ করে।

” কি হলো আপু আসোনা।”

” না তোরা খেল,আমি খেলবোনা।”

কিন্তু অনিক দৌড়ে উপরে চলে আসে আর আস্থাকে টেনে নিচে নামিয়ে আনে।

নিচে এসে অনিক আস্থাকে বল ধরিয়ে দেয়।আস্থার মনে অদ্ভুত অনুভূতি সৃষ্টি হয়েছে।আস্তে করে বলটা ছুঁড়ে মারে যা তাজের কাছে পৌঁছায় না।এটাতে আস্থা আরো অস্বস্তিতে পড়ে যায়।

” আপু তুমি বলও মারতে জানোনা।দাও ওটা আমাকে দাও।তাজ ভাইয়া তুমি আপুকে ব্যাটা দাওতো।”

তাজ আস্থাকে ব্যাটা দিয়ে দেয়।অনিক বল ছুঁড়ে মারে কিন্তু সেটা আস্থা মারতে পারেনা।আস্থার অবস্থা দেখে অনিক অনেক আপসোস করে।

” দাও এদিকে দাও,আমি তোমাকে শিখেয়ে দিচ্ছি।”

এরপর তাজ আস্থা শিখিয়ে দেয় কি করে ব্যাট ধরতে হয় আর খেলতে হয়।আস্থা পুরোপুরি না বুঝতে পারলেও কিছুটা সে বুঝতে পারে।এরপর আস্থা আবারো খেলা শুরু করে।দুই-তিন বার মিস হওয়ার পর অবশেষে আস্থা বল মারতে পারে।বল মারতে পারাতে আস্থার খুশি কে দেখে সে ছোট বাচ্চাদের মতো লাফাতে শুরু করে দিয়েছে।আস্থার বাচ্চাপনা দেখে নিজের অজানতেই হালকা তরে হাসে তাজ।

হুট করে অসাবধানতার কারণে বল এসে আস্থার হাতে লাগে।বলটা জোরে মারার কারণে আস্থা হাতে কিছুটা ব্যথা পায়।ব্যথায় আস্থা চোখ মুখ কুচকে ফেলে।সবাই তাড়াতাড়ি আস্থার কাছে এসে দাঁড়ায়।

” আপু তুমিও ব্যথা পেয়েছো?”

” আরে না না আমি ব্যথা পাইনি।আমি ঠিক আছি।”

” দেখি আমাকে দেখাও।”

” আরে আমি ঠিক আছি তো।আপনারা খেলুন।”

” বেশি কথা বলো তুমি।দেখি হাতটা দেখি।”

আস্থার হাতটা টেনে সামনে নিয়ে আসে তাজ।বল লাগা জায়গাটা ইতিমধ্যেই কিছুটা লাল হয়ে গিয়েছে।লাল দেখেই তাজ বুঝতে পেরে যায় আস্থা ভালোই হাতে ব্যথা পেয়েছো।তাজ অনিককে বলে তাড়াতাড়ি বাসা থেকে মুভ নিয়ে আসতে।অনিকও আর দেরি না করে দৌড়ে বাসা থেকে মুভ নিয়ে আসে।অনিকের হাত থেকে মুভ নিয়ে যত্ন সহকারে আস্থার হাতে লাগিয়ে দেয় তাজ।এদিকে এসবে আস্থার কোন খবর নেই।সে একদৃষ্টিতে তাজের দিকে তাকিয়ে আছে।

” কেন আপনি আমার এতোটা কেয়ার করেন কেন?আমি তো জানি আপনি যা করেন তা শুধু মানবিকতা থেকে করেন,একজন ভালো মানুষের দায়িত্ব পালন করেন আপনি।কিন্তু আমার মন যে তা মনে না তাজ,আমার মন যে আপনার এইসব কাজের কারণে আপনার প্রতি আরো দুর্বল হয়ে পড়ছে।আমি কি আপনাকে নিজের করে পাবোনা?কি করিলে বলো পাইবো তোমারে প্রিয়?” মনে মনেই চিন্তা করে আস্থা।

” জ্বালা করছে?”

তাজের প্রশ্ন শুনে আস্থা নিজের ভাবনা বন্ধ করে।

” না ঠিক আছে।”

” এই নাও মুভটা ধরো।রাতে ঘুমানোর আগে আরেকবার দিয়ে দেবে মনে করে।১/২ দিনের মধ্যে হাত ঠিক হয়ে যাবে।”

” হুম।”

তাজ কাজের কথা বলে চলে যায়।তাজ চলে যাওয়ার কিছুক্ষণ পর আস্থাও নিজের বাসায় চলে আসে।

কয়েকঘন্টা পর,

আজ আবারো আস্থার মা নতুন একটা আইটেম রান্না করছে আর আস্থাকে ডেকেছে সেগুলো যেন তাজের বাসায় দিয়ে আসে।এটা শুনে তো আস্থা খুব খুশি।সে খুশি মনে ট্রে-টা নিয়ে তাজদের কলিং বেল চাপ দেয়।কিছুক্ষণের মধ্যেই তিথি এসে দরজা খুলে দেয়।তিথি আস্থাকে ভেতরে নিয়ে আসে।ট্রে-টা রান্নাঘরে রেখে এসে তিথি আস্থার পাশে বসে তার সাথে গল্প জুড়ে দেয়।কথার মাঝে আস্তে জানতে পারে তাজ তার রুমেই আছে।আস্থা তিথির চোখে ফাঁকি দিয়ে বারবার তাজের রুমে উঁকি মারছে কিন্তু পর্দা থাকার কারণে সে ভেতরে দেখতে পাচ্ছে না।

” মা আমাকে কিছু খেতে দাও,আমি বের হবো।”

হুট করে নিজের খুব কাছ থেকে তাজের আওয়াজ শুনে কেঁপে উঠে আস্থা।সে পাশ ফিরে দেখে তাজ তার থেকে দুহাত দূরেই দাঁড়িয়ে আছে।তাজকে দেখে আস্থা মাথা নিচু করে ফেলে।

” এই নে এটা খেয়ে নে আপাতত।”

” এটা আবার কোথা থেকে এলো?তুমি তো এতো তোড়জোড় করে বিশেষ দিন ছাড়া কিছু বানাও না।” ভ্রু-কুচকে জিজ্ঞেস করে তাজ।

” আরে আমি কেন বানাবো এটা তো ভাবী বানিয়ে পাঠিয়েছে।”

” কোন ভাবী?”

” আরে আস্থার মায়ের কথা বলছি।তুই তো জানিস ভাবী প্রতিদিন নতুন নতুন আইটেম রান্না করবে আর আমাদেরও খাওয়া জন্য পাঠাবে।”

” আন্টির হাতের রান্না কিন্তু আসলেই খুব ভালো কিন্তু প্রতিদিন পাঠানোর কি দরকার?মাসে ছ’মাসে একবার পাঠালেই তো হয়।”

” আমিও সেটাই বলি কিন্তু কে শুনে কার কথা।”

” শোন তুমিও একদিন আন্টিকে নতুন কিছু বানিয়ে দিও,দেখবে আন্টি একদম চমকে যাবে।আর আস্থা আন্টিকে বলো একটা রেস্টুরেন্টে খুলে ফেলতে।ভালো ইনকাম হবে কিন্তু।হাহাহা….”

তাজের কথা শুনে আস্থা একবার আড়াচোখে তার দিকে তাকিয়ে আবারো মাথা নিচু করে ফেলে।এরিই মধ্যে আবারো কলিং বেল বেজে উঠে।সবাই আগ্রহ নিয়ে দরজার দিকে তাকিয়ে আছে।সবার মনে একটাই প্রশ্ন,

” কে এসেছে?”

চলবে…..

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে