একগুচ্ছ কদম পর্ব : ৭

0
2627

একগুচ্ছ কদম ?
পর্ব : ৭
লেখা : আহমেদ রিপা

[ গল্পের মাঝে বিভিন্ন ধরনের কথা থাকতে পারে। কিছু কিছু ঘনিষ্ঠ দৃশ্যও উল্লেখ থাকতে পারে গল্পের ক্ষেত্রে । কারো কাছে চটি লাগলে এক্সট্রেমলি সরি আমার কিছু করার নেই । ]

( রিদিতার ঘাড়ে মাথা রেখেই বলতে লাগলাম ) কিসের এতো কথা ওই সৌহার্দ্যের সাথে আমার সাথে তো কথা বলো না তাহলে সাথে কিসের এতো কথা ওর সাথে তোমার !!
রিদিতা : ভা ভা ভাইয়ের বন্ধু হয় উনি তাই পরিচয় করিয়ে দিচ্ছিল ( বলেই চোখ বন্ধ করে দাঁড়িয়ে রইল )
আমি : ওর সাথে আমি যেন তোমায় আর কথা বলতে না দেখি মনে রেখো ( বলেই ওর গলায় স্লাইড করতে লাগলাম )
রিদিতা : কথা বলব আপনি কে হুহ ( ভেংচি কাটলো )
আমি : আমি কে তাই না আর কিছু দিন যাক বুঝতে পারবে আমি কে !
রিদিতা : আমায় যেতে দিন আপনি ! ভাই আমাকে না দেখলে চিন্তা করবে ।
আমি : আচ্ছা যাও ( বলেই জড়িয়ে ধরলাম )
রিদিতা : ( আকস্মিক ভাবে জড়িয়ে ধরায় কিছু মূহূর্ত দাঁড়িয়ে রইলাম যখন বুঝতে পারলাম কি হয়েছে তখন চারপাশে চোখ বুলাতে লাগলাম আর তখনই মনে হলো কেউ দরজার পাশ‌ থেকে সরে গেলো । তাড়াহুড়ো করে উনাকে ছাড়িয়ে চলে আসলাম )

এইদিকে একা একা দাঁড়িয়ে ভাবতে লাগলাম” মাহিদ রিদিতার ভাই আর এইজন্যই মোহো আমাকে ওই কথাগুলো বলেছিল কিন্তু মোহো কিভাবে জানল সবকিছু আমাকে সব জানতে হবে ”

মাহিদ : রিদি কোথায় ছিলে‌ তুমি ?
রিদি : এ এইতো ভাই এইদিকেই ছিলাম ।
মাহিদ : আচ্ছা !! মোহো কোথায় জানো !!
রিদি : হ্যাঁ হ্যাঁ ওইদিকে ও ( কি ব্যাপার ভাই মোহোর কথা জিজ্ঞেস করছে কেনো )
মাহিদ : ওকে একটু ওই সাইডে আসতে বলো ! আমি অপেক্ষা করছি !!
রিদি : আচ্ছা বলছি ( বলেই চলে আসলাম আর ভাবতে লাগলাম ভাই কি তবে মোহোকে ভালোবাসতে শুরু করলো )

রিদি : এই যে মহারানী আপনাকে ভাই ডাকছে ওইদিকে যাও ।
মোহো : মা মানে তোর ভাই আমাকে ডাকছে ( অবাক হয়ে )
রিদি : ( ওর এই অবস্থা‌ দেখে হাসতে লাগলো ) হ্যা রে আমারই ভাই যা এখন তুই !
মোহো : যাই তাহলে ।

মোহো ওইদিকে আসতেই মাহিদ ওর হাত মুচরিয়ে ধরে দেয়ালের সাথে চেপে ধরলো । আচমকা এমন ঘটনায় মোহো হতবাক।

মাহিদ : অনেক সাহস তোমার তাই না ।
মোহো : কি বলছেন আপনি আর এমন ব্যবহার এর কারণ কি ।
মাহিদ : এমন ব্যবহার আরো আগেই করার দরকার ছিল !
মোহো : তো করেননি কেনো ?
মাহিদ : প্রশ্ন করছো তুমি আমায় তোমার এতো সাহস !!
মোহো : সাহস আছে বলেই আপনার মতো বেয়াদবকে ভালোবেসেছি ( মুচকি হাসতে লাগল)
মাহিদ : আমাকে ভালোবাসার চেষ্টাও করো না ধ্বংস হয়ে যাবে ( মোহোর গাল চেপে ধরে )
মোহো : ( মাহিদের বুকের উপর হাত দিয়ে ) ভালোবেসে তো ফেলেছি এখন কি হবে আমার।
মাহিদ : ধ্বংস হয়ে যাবে তুমি আর তোমার সেই ভাই রিদানশ চৌধুরী ।
মোহো : সেটা তো সময়ই বলে দিবে মাই ডিয়ার লাভ ।
মাহিদ : ( বুক থেকে ওর হাত সরিয়ে ) আমার ডায়েরি কেনো ধরেছিলে মোহো ।
মোহো : সামনে পড়েছিল পড়ে ফেলেছি ।
মাহিদ : তাহলে নিশ্চয়ই বুঝে গিয়েছ তোমার আর তোমার ভাইয়ের ভালোবাসার কোন দাম আমার কাছে নেই ।
মোহো : ( চোখের কোণে পানি মুছে নিয়ে বলল ) ভাইয়ের দোষ ছিল কি ?
মাহিদ : হ্যা হ্যা ছিল তোমার ভাইয়ের দোষ তোমার ভাই আমাকে শেষ করে দিয়েছে ।
মোহো : তাহলে আমার কি দোষ বলুন ( মাহিদের দুহাত ধরে ) ।
মাহিদ : তুমি তোমার ভাই আমাদের থেকে দূরে থাকবে ( চলে আসল ) ।

চোখে পানি নিয়ে দাঁড়িয়ে রইল মোহো মনে মনে তার একটা কথাই বলতে লাগলো ” এই পৃথিবীতে প্রায়ই সবাই , তার বিপরীত স্বভাবের মানুষের প্রেমে পড়ে ” ( হুমায়ূন আহমেদ )
আমিও পড়েছি আমার বিপরীত স্বভাবের মানুষটির প্রেমে । তাকে ভালোবাসি বলেই তাকে পেতে চাই না। সে যেন আমায় ভালোবাসে কাছে টেনে নেয়। ভাইয়ের শাস্তি কেন আমি পাবো একদমই না আমি কেন পাবো ( বলেই চোখ মুছতে লাগল তড়িঘড়ি করে )

খোলা মাঠে একা দাঁড়িয়ে সিগারেট ফুঁকতে ফুঁকতে বলতে লাগলো সৌহার্দ্য” কতো চেষ্টা করে তোদের মধ্যে দূরত্ব তৈরি করেছি সেটা তো আর এতো তাড়াতাড়ি শেষ হয়ে যেতে পারে না।‌ ছোট থেকে তোরা দুইজন একসাথে আমাকে হারিয়ে এসেছিস আর তখন আমি নিজেই নিজের কাছে ওয়াদা করেছিলাম তোদের একে অপরের শক্র করে ছাড়ব আর সেটা আমি করেছি আমি সফল হয়েছি । ছোট থেকে হারতে হারতে আজকে আমি জিতে গেছি । তোদের মধ্যে আরো ভুল বোঝাবুঝি হবে মাহিদ !!!

~Dushmani Jamm Kar
Karo Lekin ye
Gunajaish Rahe

Jaab Kabhi Dost ho
Jaaen to Sharminda
Na hon❤️

চলবে….

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে