আমার ভীনদেশী এক তারা পর্ব-১৪

0
447

#আমার_ভীনদেশী_এক_তারা
#পর্ব১৪
#Raiha_Zubair_Ripte

নতুন এক পরিচয়ের সাথে পরিচিত হলো এনা। ফাইনালি যাকে ভালোবেসেছে তাকে নিজের একদম নিজের ব্যাক্তিগত ভাবে পেলো। আজ খুব হেনার কথা মনে পড়ছে। হেনা ঠিকই বলেছিল ভালোবাসা সত্যি আর মানুষ টা সঠিক হলে আজ না হয় কাল সেটা নিজের করে পাওয়া যায়। সাময়িক কারনে এনা আর শানের বিচ্ছেদ হলেও ছয় বছর পর তাদের ভালোবাসার পূর্ণতা পেলো এক হালাল সম্পর্কের মাধ্যমে। আজ থেকে এনা শুধু এনাই নয় আজ থেকে তার আরেক টা পরিচয় মিসেস এনা আহমেদ শান। কেমন একটা অদ্ভুত ভালো লাগা কাজ করছে এনার। লজ্জা লজ্জা ভাবটাও এসে হানা দিয়েছে এনার মুখশ্রী তে। এতোটাই লজ্জা লাগছে যে শানের দিকে তাকাতে পর্যন্ত পারছে না। হঠাৎ এতো লজ্জা লাগছে কেনো? সদ্য বিবাহিত এক রমণী বলে? এবার থেকে পিটার ওরফে শান নামের মানুষটার উপর তার পুরোপুরি অধিকার।

শান এনার প্রগাঢ় লজ্জা মাখা মুখটা দেখে শব্দ করে হেসে উঠে। হাসির ঝংকার এনার কানে আসতেই চোখ মুখ কুঁচকে আসে। শান এনার মুখশ্রী উঁচু করে বলে,,

” বাহ মিসেস এনা আহমেদ শান আবার লজ্জাও পাচ্ছে। আমার জানা মতে তো তার লাজ লজ্জা একটু কম। বাংলাদেশের মেয়েরা তো লজ্জাবতী হয় কিন্তু আজ সেই লজ্জার আভা টা তোমার মুখে দেখছি ব্যাপার কি। তুমি কি কল্পনা করতেছো সামথিং বাসর রাত হচ্ছে আমি একপা একপা করে তোমার দিকে এগিয়ে যাচ্ছি। আর তুমি একপা একপা করে পিছিয়ে যাচ্ছো। এক পর্যায়ে তোমার পিঠ দেওয়ালে ঠেকে গেলো। আর আমি মাতোয়ারা হয়ে তোমার অধরে অধর ছুঁয়ে দিলাম। তুমিও চোখ বন্ধ করে ফেললে। চোখ খুলে দেখলে তেমনি কিছুই হয় নি। উল্টা তোমার লজ্জা দেখে আমিই লজ্জা পেয়ে লজ্জিত হয়ে থাকবো।

এনা চোখ বন্ধ করে শানের কথাটা ফিল করছিল। মোটেও লাস্টের কথাটার জন্য প্রস্তুত ছিলো না। রাগান্বিত চোখে শানের দিকে তাকিয়ে বলে,,

” ফা”জিল লোক।

” ফা”জিল হই আর ভালে হই তোমারই তো।

” হ্যাঁ আমারই তো কানাডার দলা বিলাই।

শান চোখ পিটপিট করে বলে,,

” দলা বিলাই মানে কি?

” সাদা বিড়াল।

” ও আচ্ছা বাসায় যাবা না?

” কোন বাসায়?

” তুমি তোমার বাসায় আর আমহ আমার বাসায়।

মূহুর্তে এনার মুখে বিষন্নতা এসে হানা দিলো।

” আমাদের বিয়ে হয়েছে আজ। আমাদের হবে না এক সাথে থাকা?

পিটার এনার হাত মুঠোয় নিয়ে চুমু খেয়ে বলে,,

” রাগ করে না জান আমাদের বাসর রাত হবে তো? একটু ধৈর্য্য ধরো। এতো অধৈর্য্য হলে কি চলে।

সাথে সাথে এনা হাত ছাড়িয়ে নিলো শানের হাত থেকে। রাগান্বিত চোখে বলে,,

” শুধু কথার ভুল মিনিং বের করেন কেনো। আমি কখন বাসর রাতের জন্য অধৈর্য্য হয়ে আছি বললাম?

” আহা লক্ষীটি রাগ করে না। আমি তো মজা করলাম। আচ্ছা শুনো তুমি এখন বাসায় যাও রাত হয়েছে অনেক। এতো রাতে বাহিরে থাকলে তোমার চাচা রাগ করবে। তার চেয়ে বরং কাল না চলো আজই তোমার চাচার সাথে কথা বলবো।

ড্রয়িং রুমে বসে আছে এনার চাচা,চাচি,ভাইয়েরা। সকাল সকাল এক বৈঠক শেষে এখন আবার আরেক বৈঠক। বাড়ি টাকে আর বাড়ি মনে হচ্ছে না। মনে হচ্ছে এটা কোনো বৈঠকখানা। আরমান সাহেব কেশে বলে,,

” হ্যাঁ পিটার বলো। কি বলার জন্য এতো রাতে এখানে।

” আঙ্কেল আমি এনা কে বিয়ে করেছি।

কথা শোনা মাত্রই সকলের মুখ হা হয়ে যায়। ছেলে বলে কি এনাকে বিয়ে করেছে! আরাভ সন্দেহ নিয়ে পিটার কে জিজ্ঞেস করে,,

” ফাইজলামি করছিস তুই?

” ফাইজলামি মনে হলো কেন তোর?

” ফাইজলামি না তো কি। তুই জানিস না এটা অসম্ভব। তুই খ্রিস্টান আর এনা মুসলিম হাউ ইজ পসিবল?

পিটারের ভাব হীন কথা,,

” আমি মুসলিম হয়েছি।

কথাটা শুনে সবাই পিটারের দিকে ভ্রু কুঁচকে তাকায়। সবার এমন চাহনি দেখে এনা এখন মুখ খুলে,,

” হ্যাঁ চাচা শান আই মিন পিটার মুসলিম হয়েছে।

” কবে?

” বছর দুয়েক আগে।

” তাহলে এতোদিন জানলাম না কেনো?

” কারন তেম পরিস্থিতি আমার হয়ে উঠে নি যে জানাবো তাই।

” এর জন্যই কি আন্টি এতো বলে কয়েও তোকে কোনো অনুষ্ঠানে নিয়ে যেতে পারতো না?

শান আরাভের দিকে তাকিয়ে বলে,,

” হুমম। আর আজ আমরা বিয়ে করেছি।

” তোর মা জানে?

” না। মা জানলো কি না জানলো আই ডোন্ট কেয়ার।

আরাভ তাচ্ছিল্যের হাসি দিয়ে বলে ,,,

” এই ডোন্ট কেয়ার টা ছয় বছর আগে কোথায় ছিলো?

” সেটাও ছিলো কিন্তু পরিস্থিতিভেদে শুধু প্রকাশ করতে পারি নি।

” বেশ নিজ দায়িত্বে যেহেতু বিয়ে করেছো তোমরা তাহলে আর আমিই বা কি বলতে পারি। এনার বাবা আসুক তিনিই বুঝবে এই বিষয় টা। এনামুল কে ফোন দিয়ে আসতে বল আরাভ। কালই যেনো রওনা হয়।

কথাটা বলে আরমান সাহেব রুমে চলে যায়। তিনি ভেবে পায় না তাদের ছেলে মেয়ে কি করে ধর্মের বাহিরে গিয়ে ভালোবাসতে পারে। পিটার নিঃসন্দেহে একজন ভালো ছেলে। রত্না বেগম পিটারের সামনে দাঁড়িয়ে বলে,,

” পিটার ছয় বছর আগে যেভাবে মেয়েটাকে ভেঙে গুঁড়িয়ে দিয়েছিলে এবার যেনে তেমনটা না হয়।

” কথা দিচ্ছি তেমনটা হবে না। ভরসা করতে পারেন।

আরাভ পাশে থাকা হেফজিবার দিকে তাকায়। ইশ হেফজিবা যদি একটু ভরসা করে সাহস নিয়ে পিটারের মতো পদক্ষেপ নিতো তাহলে হয়তো তাদের ও মিল হতো। কিন্তু মেয়েটা তো ভালোইবাসে না।

হেফজিবা আড় চোখে একবার আরাভের দৃষ্টি দেখে তড়িঘড়ি করে রুমে চলে আসলো।

শান এনার হাত দুটো মুঠোয় নিয়ে শব্দ করে চুমু খায়। আরাভ সেটা দেখে বলে,,

” শা”লা একটু তো লজ্জা কর। তোর সুমুন্দি হই আমি।

কথাটা শুনে হেসে উঠে শান।

” শোনো এনা একদম চিন্তা করবে না আমি আছি তো। তাদের ঠিক মানিয়ে ছাড়বো আমি। এখন খেয়ে দেয়ে চুপচাপ ঘুমাবে তোমার বাবা আসলে তাকে রাজি করানোর দায়ভার আমার।

কথাটা বলে চলে আসে পিটার অ্যাঞ্জেলেকা কে নিয়ে।

পিটার নিজের বাসায় ঢুকতেই অ্যাডেলা জিজ্ঞেস করে,,

” এতে রাত অব্দি কোথায় ছিলে অঞ্জেলেকাকে নিয়ে?

” দাদুন জানো পাপা বিয়ে করেছে এনা মাম্মা কে। আমার নতুন মাম্মা হয়েছে।

কথাটা কর্ণকুহর হতেই সারা শরীর বরফের ন্যায় জমে গেলো অ্যাডেলার। ছেলের দিকে রক্তশূণ্য চোখে তাকিয়ে বলল,,

” এটা অ্যাঞ্জলেকা কি বললে পিটার। সত্যি বিয়ে করে এসেছে? কি হলো কথা বলছো না কেনো?

” হুমম সত্যিই বলেছে অ্যাঞ্জেলেকা বিয়ে করেছি আমি। আর মুসলিম ও হয়েছি।

কথাটা শুনে সাথে সাথে অ্যাডেলার মাথা চক্কর দিয়ে উঠে। পড়ে যেতে নিলে পিটার ধরতে গেলে অ্যাডেলা হাত দিয়ে থামিয়ে দেয়। নিজেকে সামলে নিয়ে বলে,,

” বের হয়ে যাও আমার বাসায় থেকে। যে ছেলে নিজের ধর্ম পরিবর্তন করতে পারে সামান্য ভালোবাসার জন্য সে ছেলে আমার নয়। এই মুখ আর কখনো আমায় দেখাবে না। আমি ম”রে গেলেও আমায় শেষ দেখা অব্দি দেখতে এসো না। কোন কুলক্ষণে যে তোমার মতো ছেলে কে জন্ম দিয়েছি ওহ গড। আমার চোখের সামনে থেকে দূর হও।

কথাটা বলে অ্যাঞ্জেলেকা কে নিয়ে রুমে চলে যায় অ্যাডেলা। উপর থেকে হেলেন এসব দেখে বিরক্ত হয়।

#চলবে?

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে